Offbeat News  

(Search results - 63)
  • আলাদিনের আশ্চর্য প্রদীপ,হঠাৎই অ্যাকাউন্টে ঢুকছে হাজার হাজার টাকা

    Burdwan18, Feb 2020, 1:14 AM IST

    হঠাৎই অ্যাকাউন্টে ঢুকছে হাজার হাজার টাকা, দেখে হতবাক গ্রাহক

    এ যেন আলাদিনের আশ্চর্য প্রদীপ। হঠাৎই অ্যাকাউন্টে ঢুকছে হাজার হাজার টাকা। যা ঘিরে হৈচৈ পড়ে গেল এলাকায়। কদিন আগে একই ঘটনা ঘটেছিল বাঁকুড়ায়। এবার সেই ঘটনারই পুনরাবৃত্তি দেখা গেল পূর্ব বর্ধমানের কালনায় । 

  • 'আমার বিবাহিত স্ত্রীকে ফিরিয়ে দাও', প্রেমদিবসে প্ল্যাকার্ড হাতে ধরনা যুবকের

    Burdwan14, Feb 2020, 8:52 PM IST

    'আমার বিবাহিত স্ত্রীকে ফিরিয়ে দাও', প্রেমদিবসে প্ল্যাকার্ড হাতে ধরনা যুবকের


    জোর করে স্ত্রীকে নিয়ে চলে গিয়েছে শ্বশুর। প্রেমদিবসে শ্বশুরবাড়ির সামনে ধরনায় যুবক। হাতে পোস্টার ও ছবি। ঘটনায় চাঞ্চল্য ছড়াল বর্ধমান শহরে। 
     

  • ভালোবাসার টান, প্রেম দিবসে অফিসেই চারহাত এক করলেন নবজ্যোৎ-তুষার

    Howrah14, Feb 2020, 7:55 PM IST

    প্রশাসনিক ব্যস্ততার মাঝে ভালোবাসার ডাক, প্রেম দিবসে চারহাত এক নবজ্যোৎ-তুষারের

    একদিকে চূড়ান্ত কর্মব্যস্ততা অন্যদিকে পরিণয়ের হাতছানি। এই টানাপোড়েনের মধ্যে চার হাত এক হওয়ার ফুরসত মিলছিল না। শেষমেষ পরিণয়সূত্রে আবদ্ধ হওয়ার দিন বের করে নিলেন ওজনদার দম্পতি। শুভ পরিণয়ে আবদ্ধ হওয়ার জন্য ভ্যালেন্টাইন্স ডে-কেই বেছে নিলেন এই দম্পতি। একজন উলুবেড়িয়ার মহকুমা শাসক তুষার সিংলা এবং অপরজন পাটনার ডেপুটি পুলিশ সুপার নভজ্যোৎ সিমি।
     

  • প্রেমের প্রকাশ ব্লাড ব্যাংকের বেডে, রক্ত দিয়ে প্রেম দিবস উদযাপন আকাশের

    West Bengal14, Feb 2020, 6:57 PM IST

    প্রেমের প্রকাশ ব্লাড ব্যাংকের বেডে, রক্ত দিয়ে প্রেম দিবস উদযাপন আকাশের

    গোলাপও নয়। লিলিও নয়। প্রেমের প্রকাশ পেল ব্লাড ব্যাংকের বেডে। সংস্কৃত-এ এমএ প্রেমিকাকে সারপ্রাইজ দিতে নিজের প্রতিষ্ঠানকেই বেছে নিলেন বারাসত জেলা হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপার আকাশ মজুমদার। 

  • হাঁটতে পারে না,'ইচ্ছেডানায়' ভর করে বাবা-মায়ের  স্বপ্নপূরণ চায় মাধ্য়মিক পরীক্ষার্থী মজিবুর

    Midnapore13, Feb 2020, 10:34 PM IST

    হাঁটতে পারে না,'ইচ্ছেডানায়' ভর করে বাবা-মায়ের স্বপ্নপূরণ চায় মাধ্য়মিক পরীক্ষার্থী মজিবুর

    জন্ম থেকেই  হাঁটতে পারে না। তবু মনের জোর কমেনি এতটুকু। এই ইচ্ছা শক্তিতেই ভর করে উচ্চশিক্ষিত হতে চায় মজিবুর। একমাত্র লক্ষ্য, বাবা-মায়ের স্বপ্নপূরণ। 

    পশ্চিম মেদিনীপুর জেলার  চন্দ্রকোনা ২ নং ব্লকের ভগবন্তপুর ১ নং গ্রাম পঞ্চায়েতের কৃষ্ণপুর বাসিন্দা মজিবুর সরকার। হাঁটাচলা তো দূর অস্ত, শরীরের ক্ষমতা নেই, এক জায়গা থেকে অন্য জাগায় একটু সরে যাবার। ৮৫ শতাংশ প্রতিবন্ধী এবারের মাধ্যমিক পরীক্ষার্থী মজিবুর সরকার। বাড়ি থেকে দূরে কৃষ্ণপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র। বাবা দিনমজুর। পরিবারে বাবা,মা ও দুই ভাই নিয়েই সংসার। বাবা অহিদুর সরকার গরিব হলেও বিশেষভাবে সক্ষম ছেলের পড়াশোনায় দাঁড়ি পড়তে দেননি। ছেলের লেখাপড়ায় আগ্রহ দেখে আর্থিক প্রতিবন্ধকতা কাটিয়ে ছেলের পড়াশোনা চালিয়ে যাচ্ছেন।
     

  • undefined

    Kolkata12, Feb 2020, 9:22 PM IST

    পার্সিদের ধর্মীয় স্থানে অন্য় ধর্মের কেউ যেতে পারবে কি, হাইকোর্টে সওয়াল জবাবের সরাসরি সম্প্রচার

    পার্সিদের  ধর্মীয় স্থানে অন্য ধর্মের লোক যেতে পারব কিনা তা নিয়ে হাইকোর্টে সওয়াল-জবাবের লাইভ স্ট্রিমিং বা সরাসরি সম্প্রচার দেখা যাবে। ইউটিউবে দেখা যাবে ওই লাইভ স্ট্রিমিং। বুধবার এরকমই নজিরবিহীন নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আদালতকক্ষের দু'দিকে দুটি ক্যামেরা বসানো হবে শুনানি রেকর্ড করার জন্য।  বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি কৌশিক চন্দর ডিভিশন বেঞ্চের নির্দেশ, লাইভ স্ট্রিমিং এর খরচ মেটাতে হবে মামলাকারী সংগঠনকে। পুরো বিষয়টি তত্ত্বাবধান করতে হবে হাইকোর্টের ওরিজিনাল সাইডের রেজিস্ট্রারকে। 
     

  • বিয়ের মণ্ডপে সবুজায়নের শিক্ষা, চার হাত এক করল চারাগাছ

    Burdwan12, Feb 2020, 2:35 PM IST

    বিয়ের মণ্ডপে সবুজায়নের শিক্ষা, চার হাত এক করল চারাগাছ

    চার হাত একে হতে সাক্ষী থাকল চারাগাছ। সম্পর্কের নতুন বন্ধনে আবদ্ধ হওয়ার আগে হবু স্বামীকে মেহগনির  চারা দিল হবু স্ত্রী। পুরোহিতের মন্ত্র উচ্চারণের সঙ্গে গাছকে সামনে রেখে ভবিষ্যৎ জীবনের সংকল্প গড়ল বর্ধমানের নব দম্পতি। অভিনব এই বিয়ে দেখে সবুজায়নের শিক্ষা নিল সমাজ।  

  • মাঘ মাসে দুর্গা পুজো, মুর্শিদাবাদে জমে  উঠেছে সম্প্রীতির  রাজ রাজেশ্বরী উৎসব

    West Bengal6, Feb 2020, 10:09 PM IST

    মাঘ মাসে দুর্গা পুজো, মুর্শিদাবাদে জমে উঠেছে সম্প্রীতির রাজ রাজেশ্বরী উৎসব

    এ এক ব্যতিক্রমী ছবি !চারিদিকে যখন চলছে মাঘে প্রচন্ড শীতের আমেজ, তখন মুর্শিদাবাদের সুতির বংশবাটী এলাকায় শুরু হয়েছে দুর্গা পুজো।  প্রায় ৩০০ বছরেরও বেশি পুরোনো এই পুজো বসন্তের দুর্গা উৎসব। আদতে যা এলাকায় রাজ রাজেশ্বরী পুজো বলেই পরিচিত। এই পূজাকে ঘিরে হিন্দু- মুসলিম দুই সম্প্রদায়ের মানুষ মেতে উঠেছে এলাকায়। শুধু তাই নয় এই মুর্শিদাবাদের বিশেষ এই দুর্গা পুজোর টানে পার্শ্ববর্তী জেলা বীরভূম, নদিয়া সহ ভিন রাজ্যের ঝাড়খণ্ড,ওড়িশা থেকেও মানুষজন কাতারে কাতারে এসে ভিড় জমাচ্ছে প্রতিনিয়ত।
     

  • People writes two thousand letters to Mamata Banerjee for salary increase

    Midnapore6, Feb 2020, 9:04 PM IST

    প্রতিশ্রুতিই সার,বেতন বৃদ্ধির দাবিতে মমতাকে দু'হাজার রেজিস্ট্রি চিঠি সম্পদ কর্মীদের


    রাজ্যের গ্রামাঞ্চলে পতঙ্গবাহিত রোগ নিয়ন্ত্রণে ২০১৫-১৬ সালে একদল কর্মী নিয়োগ করা হয়েছিল। গ্রামীণ সম্পদ কর্মী তথা ভিলেজ রিসোর্স পার্সন নামে এই কর্মীদের দৈনিক দেড়শো টাকা সাম্মানিকের ভিত্তিতে কাজে নিয়োগ করা হয়েছিল। এই কর্মীরা নিজেদের বেতন পরিকাঠামো বৃদ্ধির দাবি করেছিলেন কয়েকবার। দাবি না মেটায় পশ্চিম মেদিনীপুর জেলার দুই হাজারের বেশি সম্পদ কর্মী রেজিস্ট্রি পোস্ট চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রীকে। দিলেন আন্দোলনের লিখিত হুঁশিয়ারি ৷

  • করোনা ভাইরাসের আতংক উপেক্ষা, চিনা  প্রেমিকার সঙ্গে বিয়ে মেদিনীপুরের পিন্টুর

    Midnapore6, Feb 2020, 6:18 PM IST

    করোনা ভাইরাসের আতঙ্ক উপেক্ষা, চিনা প্রেমিকার সঙ্গে বিয়ে মেদিনীপুরের পিন্টুর

    করোনা ভাইরাসের আতঙ্ক নিয়ে যখন চিন,ভারত সহ সারা পৃথিবী জুড়ে ত্রাস। ঠিক সেই সময় ভিন্ন ভালোবাসার কথা শোনালো পিন্টু জানা ও এঞ্জেল। সংক্রমণের আতঙ্কে ভয় না পেয়ে চিনের এঞ্জেলকেই জীবনসঙ্গী হিসাবে বেছে নিল পূর্ব মেদিনীপুরের পিন্টু জানা। চিনের গোয়াং প্রদেশের এঞ্জেলের সঙ্গে পিন্টুর  প্রেমের গল্প এখন সবার মুখে মুখে।

  • শিকলে বাঁধা ১২ বছরের   মেয়ে, আজব চিত্র বর্ধমানে

    Burdwan4, Feb 2020, 7:11 PM IST

    শিকলে বাঁধা ১২ বছরের মেয়ে, আজব চিত্র বর্ধমানে

    পায়ে শিকল বাধা অবস্থায় বন্দী জীবনযাপন। ১২ বছরের নাবালিকার এই ছবি ধরা পরল পূর্ব বর্ধমানের কাটোয়া মহকুমার কেতুগ্রামের কেউগুড়িগ্রামে। ক্ষেতমজুর পরিবার। বাবা মিরাজ সেখ। মা সাবিনা বিবি। একমাত্র মেয়ে মাম্পি খাতুনের বয়স ১২ বছর। তার পায়ে শিকল বেঁধে রাখতে বাধ্য হয়েছে বাবা-মা। বছর চারেক আগে তার মানসিক রোগ ধরা পড়ে। হঠাৎই  কাউকে কামড়ে দিত, আচড়ে দিত, স্বাভাবিক থাকতে থাকতে হঠাৎ অস্বাভাবিক আচরণ করতে থাকে । 

  • পাত পেড়ে খেল ২৫০ শিশু,ছেলের  বিয়েতে ব্যতিক্রমী সুন্দরবনের স্কুল শিক্ষক

    West Bengal4, Feb 2020, 5:45 PM IST

    পাত পেড়ে খেল ২৫০ শিশু,ছেলের বিয়েতে ব্যতিক্রমী সুন্দরবনের স্কুল শিক্ষক

    ছেলের বিয়েতে সমাজকে বাঁচানোর বার্তা দিয়ে নজির গড়লেন সুন্দরবনের শিক্ষক অমল নায়েক। প্রায় আড়াইশো জন অনাথ শিশুদের নিমন্ত্রণ করে তাদের হাতে উপহার তুলে দিলেন এই শিক্ষক। বিয়েতে  এসে শিশুরা  পেল পড়াশোনার জিনিস ছাড়াও গাছের চারা।  উপহার দিয়ে সমাজকে বাঁচানোর বার্তা দিলেন বছর পঞ্চান্নর এই শিক্ষক। শ্বশুরমশাইয়ের এই উদ্যোগে খুশি নববধূও।
     

  • পঞ্চায়েত সমিতি-থানার কী ভূমিকা, অফিসে অফিসে ঘুরে শিখল ছাত্রছাত্রীরা

    Midnapore3, Feb 2020, 7:11 PM IST

    পঞ্চায়েত সমিতি-থানার কী ভূমিকা, অফিসে অফিসে ঘুরে শিখল ছাত্রছাত্রীরা

    বই থেকে ছাত্রছাত্রীদের বাইরের জগতে নিয়ে এলেন শিক্ষকরা। সমাজে পঞ্চায়েত সমিতি থেকে পুলিশ স্টেশনের কী কাজ, তা জানাতে পড়ুয়াদের আনা হল বিভিন্ন অফিসে। 
     বিভিন্ন অফিসে ঘুরে ছাত্রছাত্রীদের সঙ্গে পরিচিতি ঘটালেন শিক্ষক-শিক্ষিকারা। অফিসে থাকা আধিকারিকরা ছাত্র-ছাত্রীদের শিক্ষকের ভূমিকা নিয়ে শিখিয়ে দিলেন সমাজে তাদের কী কাজ।

  • অসহায়দের পাশে অনুপ্রেরণা, রায়গঞ্জে নয়া উদ্য়োগ কাউন্সিলরদের

    West Bengal3, Feb 2020, 3:32 PM IST

    অসহায়দের পাশে অনুপ্রেরণা, রায়গঞ্জে নয়া উদ্য়োগ কাউন্সিলরদের

    এলাকার দুঃস্থ অভুক্ত ও অসহায় মানুষদের বিনামূল্যে মাসিক রেশন প্রদানের উদ্যোগ নিল রায়গঞ্জ উকিলপাড়ার রামকৃষ্ণ সংঘ। যার অন্যতম কর্মকর্তা রায়গঞ্জ শহরের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অর্নব মন্ডল ও তাঁর সঙ্গীরা। "অনুপ্রেরণা " নামে একটি চিন্তাশীল প্রকল্প চালু করে রায়গঞ্জ শহর ও শহর সংলগ্ন গ্রামীণ এলাকার দুঃস্থ অভুক্ত ও অসহায় মানুষদের বিনামূল্যে রেশন দেওয়া চালু করলেন তারা।

  • demonitisation

    India 2, Feb 2020, 6:08 PM IST

    জানেন কি, এ বছর নোটবন্দির একশো বছর পূর্তি হচ্ছে এদেশে

    হায়দরাবাদের নিজাম আর নরেন্দ্র মোদীর মধ্য়ে মিল কোথায় বলুন তো? দুজনেরই নাম এদেশের নোটবাতিলের ইতিহাসের সঙ্গে রয়ে গিয়েছেনগল্প হলেও সত্য়িএদেশে প্রথম সরকারিভাবে নোটবাতিল করেন হায়দরাবাদের নিজামআজ থেকে ১০০ বছর আগে১৯২০ সালে