Pangong Clash  

(Search results - 3)
  • <p><strong>এদিকে প্রকৃত নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে চিনা ভূখণ্ডে অনুপ্রবেশের চেষ্টা করেছিল ভারতীয় সেনা৷ লাদাখের প্যাংগং তাসো লেকের কাছে ভারত এবং চিনা সেনাদের মধ্যে নতুন করে উত্তেজনা ছড়ানোর ঘটনায় এমনই দাবি করেছে নয়াদিল্লির চিনা দূতাবাস৷ একই সঙ্গে দাবি করা হয়েছে, সীমান্তে মোতায়েন করা নিজেদের বাহিনীকে যাতে সংযত করা হয়, সেই জন্য ভারতের কাছে অনুরোধও করেছে চিন৷ এ যাবৎ আন্তর্জাতিক মহলে চিনের আগ্রাসনের কথাই বলে এসেছে নয়াদিল্লি, এ বার উল্টে ভারতের বিরুদ্ধেই অভিযোগ তুলল চিন।&nbsp;</strong></p>

    India 6, Sep 2020, 11:26 AM

    মস্কোতেও সমাধান অধরা, চীন-ভারত সীমান্ত সংঘাত মিটতে এখনো কত দেরি

    চিন-ভারত সীমান্ত সংঘাত নিয়ে মস্কোয় আড়াই ঘণ্টা ধরে প্রতিরক্ষামন্ত্রীদের বৈঠকেও  রফাসূত্র অধরা থেকে গেল। সংঘাতের মধ্যেই উচ্চপর্যায়ের বৈঠক হল। দু’পক্ষই লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর স্থিতাবস্থা জারি রাখার বিষয়ে সহমত হল। কিন্তু সমস্যার সমাধান অনেক দূরেই রয়ে গেল। 

  • undefined

    India 3, Sep 2020, 12:05 PM

    সীমান্ত উত্তেজেনার মধ্যেই লাদাখে সেনা প্রধান, লাল ফৌজের গতিবিধি বুঝতে তীক্ষ্ণ নজরদারী লাসা-কাশগড় সড়কে

    পূর্ব লাদাখ সীমান্তে চিনের সঙ্গে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যেই লাদাখে পৌঁছালেন ভারতের সেনা প্রধান এমএম নরাভানে। নরাভানের দুদিনের সরফ যথেষ্ট তাৎপর্যপূর বলেই মনে করেছেন সেনাকর্তারা। দক্ষিণ প্যাংগং ও প্রকৃত নিয়ন্ত্রণ সীমারেখা সংলগ্ন এলাকায় ভারতীয় সেনাবাহিনীর অবস্থান খতিয়ে দেখবেন তিনি। একই সঙ্গে সীমান্তে দায়িত্বপ্রাপ্ত সেনা কর্তাদের সঙ্গে পুরো পরিস্থিতিও পর্যালোচানা করবেন বলেই সূত্রের খবর। 

  • <p><strong>২৯-৩০ অগাস্ট রাতের পর ৩১ তারিখেও লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোল পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে ঢোকার চেষ্টা করেছিল চিন সেনা। এর পর ১লা সেপ্টেম্বরও প্যাংগং লেকের দক্ষিণ প্রান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করে লাল ফৌজ। তবে ভারতীয় সেনার কাছে আগে থেকেই খবর ছিল। ফলে চিনের অনুপ্রবেশ রুখে দিতে সচেষ্ট ছিলেন ভারতীয় সেনা জওয়ানরা।&nbsp;</strong></p>

    India 2, Sep 2020, 8:05 PM

    দিল্লি ও জম্মু থেকে সরানো হল জওয়ানদের, চিনের সঙ্গে নেপাল ও ভূটান সীমান্তেও কড়া নজরদারী

    চিনের সঙ্গে পূর্ব লাদাখ সীমান্ত ক্রমবর্ধমান উত্তেজনার কারণ রীতিমত কড়া পদক্ষেপ গ্রহণ করেছে স্বারাষ্ট্র মন্ত্রক। সীমান্ত সুরক্ষা নিশ্চিত করতে সক্রিয় করা হচ্ছে নিরাপত্তা বাহিনীকে। সীমান্তবর্তী এলাকায়  ভারতীয় সেনাবাহিনীকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। পূর্ব লাদাখ সীমান্তে ভারত চিন ক্রমবর্ধমান উত্তেজনার কারণেই এই সতর্কতা জারি করা হয়েছে।