President Election  

(Search results - 8)
  • h 1 b visa

    USA4, Aug 2020, 5:07 PM

    ফের ভারতীয়দের বিপাকে ফেললেন ট্রাম্প, এইচ-১বি ভিসায় আমেরিকায় আর কাজ পাবেন না তথ্যপ্রযুক্তি কর্মীরা

    করোনা পরিস্থিতিতের মাঝেই  ভারতীয় তথ্যপ্রযুক্তি কর্মীদের বিরাট ধাক্কা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যাঁরা ভালো চাকরির জন্যে মার্কিন মুলুকের দিকে তাকিয়ে থাকতেন এবার তাঁদের আশায় কার্যত জল ঢেলে দিলেন  ট্রাম্প। আমেরিকার স্বনিযুক্তি সংস্থাগুলো যাতে চাইলেই যখন তখন বিদেশি কর্মীদের নিজের সংস্থায় নিয়োগ করতে না পারে তাই এইচ -১ বি ভিসার মারফত নিয়োগে নিষেধাজ্ঞা জারি করে নয়া নির্দেশে স্বাক্ষর করলেন মার্কিন প্রেসিডেন্ট। গত ২৩ জুনই  ট্রাম্প প্রশাসন অবশ্য চলতি বছরের শেষ পর্যন্ত এই ভিসা স্থগিত করার কথা ঘোষণা করেছিল। এবার একটি এগজিকিউটিভ অর্ডারে সই করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর ফলে মার্কিন ফেডেরাল এজেন্সিগুলি এইচ-১বি  ভিসায় আমেরিকায় থাকা বিদেশি নাগরিকদের কাজে বহাল করতে পারবে না।
     

  • <p>Donald Trump</p>

    USA19, Jul 2020, 1:06 PM

    তিন মাস আগেই মহামারির সতর্কতা পেয়েছিলেন, ঘনিষ্ঠ অর্থনীতিবিদ মুখ খুলতেই দারুণ চাপে ট্রাম্প

    ২০১৯ সালের সেপ্টেম্বর মাসের শুরুতেই আসন্ন করোনভাইরাস মহামারি সম্পর্কে জানতে পেরেছিলেমন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চাঞ্চল্যকর দাবি তে গত জুন মাস পর্যন্ত হোয়াইট হাউসে কাজ এক শীর্ষস্থানীয় অর্থনীতিবিদ শোরগোল ফেলে দিলেন। এমনিতেই করোনাভাইরাস মহামারি মোকাবিলায় তাঁর প্রশাসনের ব্যর্থতা নিয়ে সরব ডেমোক্র্যাটরা। এরমধ্যে ওই মার্কিন অর্থনীতিবিদের দাবিতে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে চরম অস্বস্তিতে পড়লেন ডোনাল্ড ট্রাম্প।

     

  • <p><strong>করোনা মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের ব্যর্থতা ও দেশ জুড়ে চলা বর্ণবিক্ষোভের আঁচ যে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে পড়ছেই, তার ইঙ্গিত মিলছে চলতি সপ্তাহে করা দেশের বেশ কয়েকটি জনমত সমীক্ষায়। </strong></p>

    USA2, Jul 2020, 5:19 PM

    নির্বাচনে ট্রাম্পকে বাগে ফেলতে নতুন চাল বাইডেনের, প্রেসিডেন্ট হলেই ফের চালু এইচ ওয়ান বি ভিসা

    ডোনাল্ড ট্রাম্পের ভিসা নীতি বলছে, আপাতত ২০২০ সালের জন্য এইচ ওয়ান বি ভিসা আমেরিকা বাতিল করল। আর এই সিদ্ধান্তের জেরে বিপাকে পরেছেন ভারতীয়রা। এই নিয়ে মর্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে ক্ষোভ জমা হচ্ছে ধীরে ধীরে। তবে তিনি প্রেসিডেন্ট হলে  বিদেশি নাগরিকদের আবার এইচ ওয়ান বি ভিসা দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিলেন ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন।

  • USA30, Jun 2020, 7:06 PM

    জো- শিবিরের মেধা রাজ ট্রাম্পকে হারাতে মরিয়া হয়ে লড়ছেন, ডিজিটাল প্রচারের চাবিকাঠি তাঁরই হাতে

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিপক্ষ ডেমোক্রাটিক প্রার্থী জো বিডন। আর সেই জো-শিবিরের ডিজিটাল মাধ্যমের দায়িত্বে রয়েছেন এক ভারতীয় বংশদ্ভূত মহিলা। মেধা রাজ আমেরিকার বাসিন্দা। ইন্টারন্যাশানাল পলিটিক্স নিয়ে জজ্জটাউন বিশ্ব বিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। স্ট্যান্ডফোর্ড বিশ্ব বিদ্যালয় থেকে এমবিএ করেছেন। তারপরই প্রবেশ করেছেন রাজনীতির আঙিনায়। 
     

  • USA27, Jun 2020, 1:07 PM

    পরিস্থিতি ক্রমেই যাচ্ছে আয়ত্বের বাইরে, এই মুহুর্তে ভোট হলে পরাজয় নিশ্চিত ট্রাম্পের

    মার্কিন মুলুকে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। এর মাঝেই আগামী নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচন হতে চলেছে আমেরিকায়। তাই নিয়েই এখন সরগরম এখন পৃথিবীর সবচেয়ে শক্তিশালী দেশ। তবে নির্বাচনে আগে জনমত সমীক্ষার ফলাফল ক্রমশ কপালে চিন্তার ভাঁজ বাড়াচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। যুক্তরাষ্ট্রে এখন প্রেসিডেন্ট নির্বাচন হলে ডোনাল্ড ট্রাম্পের শোচনীয় পরাজয় ঘটবে। এমনকি নির্ধারিত সময়ে নির্বাচন হলেও ফলাফলটা তাঁর জন্য সুখকর হবে না। এমন পূর্বাভাসই মিলছে দেশটির বেশ কয়েকটি জনমত সমীক্ষায়। নির্বাচনের প্রায় পাঁচ মাস আগে দুই সম্ভাব্য প্রার্থীর মধ্যে জনমত সমীক্ষার ফলাফল বিগত চার দশকের রেকর্ড ভেঙে দিয়েছে। এর আগে দুই প্রার্থীর মধ্যে ব্যবধান এত বেশি কখনও হয়নি। 

  • আগামী সপ্তাহে ভারতে আসছেন ট্রাম্প

    USA19, Feb 2020, 9:53 AM

    ভারত সফরের আগে উচ্ছাস বাঁধ মানছে না ট্রাম্পের, তবে সুর কাটছে বাণিজ্য চুক্তিতে

    আগামী সপ্তাহে ভারতে আসছেন ট্রাম্প, সফর নিয়ে আশাবাদী খোদ মার্কিন প্রেসিডেন্ট, উচ্ছাস চেপে রাখছেন না ডোনাল্ড ট্রাম্প স্বয়ং, তবে দুই দেশের মধ্যে বাণিজ্য চুক্তি এখনও অধরা।

  • প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে দিনভর উত্তেজনা দ্বীপরাষ্ট্রে

    International16, Nov 2019, 5:14 PM

    প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে দিনভর উত্তেজনা দ্বীপরাষ্ট্রে, ভোটারদের বাসে হল বন্দুক হামলা


    গৃহযুদ্ধের অবসানের পর তৃতীয় নির্বাচন শ্রীলঙ্কায়। দ্বীপরাষ্ট্রে এবার লড়ছেন মোট ৩৫ জন প্রার্থী। ভোটগ্রহণ শুরুর আগেই উত্তেজনা। মুসলিম ভোটারদের বাসে বন্দুক হামলা।

  • Afghan presidential election

    International28, Sep 2019, 4:54 PM

    রক্ত ঝড়ল আফগান রাষ্ট্রপতি নির্বাচনে, ভোটের লাইনে দাঁড়ালেন মহিলারা

    চলতি মাসের  শুরুতেই  তালিবানদের  সঙ্গে শান্তি আলোচনা বাতিল করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাপর আফগানিস্তানে দু'বার পিছিয়েছে রাষ্ট্রপতি নির্বাচন। শেষপর্যন্ত কড়া নিরাপত্তা বলয়ে শনিবার নির্বাচন অনুষ্ঠিত হল দেশে। তালিবানরা যাতে ভোটকেন্দ্রগুলিতে হামলা চালাতে না পারে তারজন্য দেশজুড়ে মোতায়েন করা হয়েছিল ৭০ হাজারেরও বেশি নিরাপত্তারক্ষী। তবে এসবের পরেও একেবারে শান্তিপূর্ণ রাখা যায়নি ভোটকেন্দ্রগুলিকে। দেশের নানা প্রান্তে বিস্ফোরণের খবর পাওয়া গেছে।  জালালবাদে ভোটে অশান্তির জেরে মৃত্যু হয়েছে কমপক্ষে ১ জনের।  কান্দাহারেও নির্বাচনী কেন্দ্রের বাইরে বিস্ফোরণ ঘটনা হয়। দেশ জুড়ে  আহতের সংখ্যা ২৭ বেশি।