Private Sector  

(Search results - 12)
  • undefined

    Coronavirus IndiaJun 15, 2021, 4:37 PM IST

    এবার কি আরও দামি হবে কোভ্যাক্সিন, কোভিড টিকা নিয়ে ভারত বায়োটেকের মন্তব্য ঘিরে জল্পনা

    ভারত বায়োটেকের দেশীয় প্রযুক্তিতে তৈরি করোনাভাইরাসের টিকা কোভ্যাক্সিন দীর্ঘ দিনের জন্য কেন্দ্রীয় সরকারকে ডোজ প্রতি ১৫০ টাকায়  সরবরাহ করা সম্ভব নয়। মঙ্গলবার সংস্থার পক্ষ থেকে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে।একই সঙ্গে সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে, কেন্দ্রীয় সরকারকে স্বল্পমূল্যে টিকা সরবরাহ করার জন্যই বেসরকারি খাতে করোনাভাইরাসের টিকার দাম বাড়তে হচ্ছে। 
     

  • undefined

    Coronavirus IndiaJun 8, 2021, 9:56 PM IST

    কোভিড টিকার দাম বাঁধল কেন্দ্র, জানুন বেসরকারি হাসপাতালে কোভিশিল্ড আর কেভ্যাক্সিন কিনতে কত খরচ হবে

    সোমবার  দেশের টিকানীতিতে আমূল বদল করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছেন দেশের সব নাগরিককেই বিনামূল্য়ে টিকা দেওয়া হবে। দেশে উৎপাদিত ৭৫ শতাংশ টিকা কিনবে কেন্দ্রীয় সরকার। আর বাকি ২৫ শতাংশ টিকা কিনবে দেশের বেসরকারি হাসপাতাল ও টিকাকেন্দ্রগুলি। মঙ্গলবার  বেসরকারি ক্ষেত্রেও টিকার দাম বেঁধে দিয়েছে কেন্দ্রীয় সরকার। করোনা টিকাকে লাভজনক করার অভিযোগ তুলছিল বিরোধী রাজনৈতিক দলগুলি। তারই মধ্যে কেন্দ্রীয় সরকার কোভিশিল্ড, কোভ্যাক্সিন আর স্পুটনিক ভি- দেশে প্রাপ্ত তিনটি কোভিড ১৯ ভ্যাকসিনের সর্বোচ্চ মূল্য নির্ধারণ করেছে। 

  • undefined

    India Feb 10, 2021, 9:43 PM IST

    বেসরকারি সংস্থাকে দরাজ সার্টিফিকেট লোকসভায়, মোদী কথায় যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতেই হবে

    বেসরকারি সংস্থার পক্ষেও সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন সময় বদলে গেছে। এখন সরকারি সংস্থা যতটা গুরুত্বপূর্ণ ঠিক ততটাই গুরুত্বপূর্ণ বেসরকারি সংস্থা।

  • बिजनेस डेस्क। केंद्र सरकार (Central Government) की सुकन्या समृद्धि योजना (SSY) के तहत खोले गए अकाउंट में अब घर बैठे पैसे जमा करने की सुविधा मिल गई है। बता दें कि इस योजना के तहत पोस्ट ऑफिस और बैंकों में भी अकाउंट खुलवा सकते हैं। वैसे, पोस्ट ऑफिस में यह खाता खुलवाना ज्यादा सुविधाजक होता है। जैसा कि नाम से ही जाहिर है, यह योजना बेटियों के सुरक्षित और बेहतर भविष्य के लिए शुरू की गई है। इस योजना के तहत 2 बेटियों के नाम पर अकाउंट खोले जा सकते हैं। पहले इस अकाउंट में पैसे जमा कराने के लिए आपको पोस्ट ऑफिस या बैंक के ब्रांच में जाना होता था, लेकिन अब आप ऑनलाइन भी इस अकाउंट में पैसे जमा कर सकते हैं। (फाइल फोटो)

    BusinessJan 13, 2021, 5:36 PM IST

    প্রি-ম্যাচিওর মেয়াদী আমানত থেকে টাকা তোলার বিশেষ সুবিধা নিয়ে এল এই ব্যাঙ্ক

    নিজের গ্রাহকদের স্বার্থকে সর্বাধিক প্রাধান্য দেওয়া ভারতের এই জনপ্রিয় বেসরকারী ব্যাঙ্ক অ্যাক্সিস ১৫ ডিসেম্বর,২০২০ বা তারপরে করা নতুন দুই বছর বা তার বেশি মেয়াদের খুচরা মেয়াদী আমানতগুলিতে সময়ের পূর্বে বন্ধ করার উপর জরিমানা অপসারণ করার কথা ঘোষণা করেছে।  এই গ্রাহক-বান্ধব বৈশিষ্ট্যটির উদ্দেশ্য হল ক্যাশ টাকার  আকস্মিক প্রয়োজন সম্পর্কে অধিক চিন্তা না করে খুচরা গ্রাহকদের দীর্ঘমেয়াদী খাতে সঞ্চয় করতে উৎসাহিত করা। 

  • <p><strong>समान है ब्याज दर</strong><br />
सैलरी और सेविंग्स अकाउंट पर मिलने वाली ब्याज दर समान होती है। आपके सैलरी अकाउंट में जमा राशि पर बैंक करीब&nbsp;4 फीसदी की दर से ब्याज देता है। कॉरपोरेट सैलरी अकाउंट वही खोल सकता है, जो किसी कंपनी में काम करता हो। सैलरी अकाउंट इम्प्लॉयर खोलता है, जबकि सेविंग्स अकाउंट कोई भी खोल सकता है।<br />
(फाइल फोटो)</p>

    BusinessDec 9, 2020, 7:51 PM IST

    মরার উপর খাঁড়ার ঘা, নতুন বছরে কমতে চলেছে বেতন, জানুন কারণ

    আগামি বছর থেকে কমতে চলেছে বেতন। বেসরকারি কর্মীদের বাড়তে চলেছে সমস্যা। একইসঙ্গে কিছু সমস্যা বাড়তে পারে কোম্পানিরও। কেন্দ্রীয় সরকারের নয়া নিয়মেই এই অশনি সংকেত।
     

  • undefined

    India Nov 17, 2020, 8:48 PM IST

    ইয়েস ব্যাঙ্কের কথা মনে করাচ্ছে লক্ষ্মী বিলাস ব্যাঙ্ক, টাকা তোলার ওপর জারি নিষেধাজ্ঞা


     চলতি বছর গোড়ার দিকে ইয়েস ব্যাঙ্ক থেকে টাকা তোলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছিল কেন্দ্রীয় সরকার। এবার টাকা তোলার উর্ধ্বসীমাবেঁধে দেওয়া হল লক্ষ্মী বিলাস ব্যাঙ্কের ক্ষেত্রেও। কেন্দ্রীয় সরকার একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে আগামী ১৬ ডিসেন্বর পর্যন্ত ব্যাঙ্কের গ্রাহকরা ২৫ হাজার টাকার বেশি তুলতে পারবেন না। ১৭ নভেম্বর সন্ধ্যা ৬টা থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত এই বিধি বলবৎ থাকবে। ব্যাঙ্কের আর্থিক অবস্থার কথা মাথায় রেখেই রিজার্ভ ব্যাঙ্কের সুপারিশ অনুযায়ী কেন্দ্রীয় অর্থ মন্ত্রক এই সিদ্ধান্ত নিয়েছে।

  • <p>Covid test</p>

    West BengalJun 26, 2020, 8:36 PM IST

    বেসরকারি ক্ষেত্রে করোনা পরীক্ষার মূল্য বেঁধে দিল মমতা সরকার, খরচ কমে হল কত

    সরকারি ক্ষেত্রে কোভিড পরীক্ষা হয় বিনামূল্যে। কিন্তু বেসরকারি ক্ষেত্রে এতদিন লাগামহীম অর্থ দাবি করা হচ্ছিল বলে অভিযোগ। শুক্রবার রাজ্যে কোভিড পরীক্ষার খরচ বেঁধে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বেঁধে দেওয়া হয়েছে পিপিই ও ডাক্তারি পরামর্শের খরচও।

     

  • <p>রাজ্যের আমফান বিধ্বস্ত এলাকায় ত্রাণ ও পুনর্বাসনের জন্য এক কোটি টাকা দান করল এই ব্যাঙ্কিং সংস্থার</p>

    BusinessJun 18, 2020, 1:52 PM IST

    রাজ্যের আমফান বিধ্বস্ত এলাকায় ত্রান ও পুনর্বাসনের জন্য এক কোটি টাকা দান এই ব্যাঙ্কিং সংস্থার

    ঘূর্ণিঝড় আমফানের তান্ডবে বিধ্বস্ত বাংলাকে ঘুড়ে দাঁড়াতে সাহায্যের হাত বাড়ালো ভারতের তৃতীয় বৃহত্তম বেসরকারি ব্যাঙ্কিং সংস্থা অ্যাক্সিস ব্যাঙ্ক। রাজ্যে ত্রাণ ও পুনর্বাসনের কাজে পশ্চিমবঙ্গ সরকারের ত্রান তহবিলে এক কোটি টাকা দান করলো এই সংস্থা। পাশাপাশি গ্রাহকদের স্বাছন্দের কথা ভেবে এই সংস্থা ৩০শে জুন ২০২০ অবধি  সেভিং ও কারেন্ট অ্যাকাউন্ট এবং প্রি -পেড কার্ড গ্রাহকদের অনলাইন  আই এম পি এস এবং এটিএম - এ আর্থিক ও অ-আর্থিক লেনদেনের উপর থেকে চার্জ মুকুব করলো। 

  • <p>Image of car</p>

    KolkataJun 8, 2020, 5:37 PM IST

    সোমবার নিউটাউনের বেশিরভাগ বেসরকারি অফিস ফাঁকা, উপস্থিতি ৭০ শতাংশের নিচে

    সোমবার সেভাবে নিউটাউনের বেসরকারি অফিসে উপস্থিতি দেখা গেল না। অনেকেই আবার নিজের গাড়ি নিয়ে আসছে,কিন্তু সেই সংখ্য়াটা খুবই কম। সংখ্য়া গরিষ্ঠ কর্মচারি লোকাল ট্রেনের উপর নির্ভরশীল, বাসও সংখ্য়ায় কম।  ৭০ শতাংশ কর্মী নিয়ে কাজ করার কথা বললেও অধিকাংশ অফিস ফাঁকা।
     

  • ইয়েস ব্যাঙ্কে টাকা তোলায় নিয়ন্ত্রণ রিজার্ভ ব্যাঙ্কের

    India Mar 6, 2020, 12:26 PM IST

    ৫০ হাজারের বেশি টাকা তোলা যাবে না, ইয়েস ব্যাঙ্কের ওপর নিয়ন্ত্রণ রিজার্ভ ব্যাঙ্কের

    ৫০ হাজারের বেশি টাকা তোলা যাবে না। ইয়েস ব্যাঙ্কের ওপর নিয়ন্ত্রণ রিজার্ভ ব্যাঙ্কের। আগামী ৩ এপ্রিল পর্যন্ত জারি থাকবে এই নিষেধাজ্ঞা। তবে এই সময়ের মধ্যে কোনও ঋণ দিতে পারবে না ইয়েস ব্যাঙ্ক। 

  • রাজ্য জুড়ে মোট ৭,২২৮টি শূন্যপদ, শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়া

    Life StyleMar 5, 2020, 3:09 PM IST

    রাজ্য জুড়ে মোট ৭,২২৮টি শূন্যপদ, শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়া

    পশ্চিমবঙ্গের ১৯টি জেলার ৭,২২৮টি শূন্য পদে হতে চলেছে কর্মী নিয়োগ। হিউম্যান ইন্ডাসট্রিয়াল প্রাইভেট লিমিটেড এর পক্ষ থেকে শূণ্যপদে কর্মী নিয়োগের জন্য বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইট আবেদন করতে পারবেন। 

  • বিশ্বের সবচেয়ে প্রতিযোগীতামুলক অর্থনীতির দৌড়ে প্রথম সিঙ্গাপুর, ভারত ৪৩-এ
    Video Icon

    Life StyleSep 23, 2019, 6:55 AM IST

    বিশ্বের সবচেয়ে নিরাপদ শহর কোনটি, কলকাতা রয়েছে কোন স্থানে

    বিশ্বে শহরের সংখ্যা এবং তাদের আয়তন ক্রমেই বাড়ছে। আর সেই সঙ্গে যোগাযোগ, নিরাপত্তা এবং গোপনীয়তা রক্ষার প্রশ্নও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে প্রতিটি দেশের প্রশাসন, প্রাইভেট সেক্টর এবং নাগরিকদের কাছে।