Problems  

(Search results - 173)
  • দলের বিপর্যয় নিয়ে মুখ খুললেন ফিরহাদ। ছবি- গেটি ইমেজেস

    Kolkata12, Jul 2020, 12:11 AM

    ঠগ বাছতে তৃণমূলে কোন্দল, রাজীব-অরূপের ঝগড়ায় সতর্ক করলেন ফিরহাদ


    বিজেপি  নয়, রাজ্য়ে ত্রাণ দুর্নীতি নিয়ে শাসক দলের মধ্য়েই কোন্দল শুরু হয়ে গেল। হাওড়ার ডোমজুড়, সাঁকরাইলে পঞ্চায়েতের একাধিক নেতার ওপর উপর কোপ পড়তেই জেলা সভাপতি মন্ত্রী অরূপ রায়ের বিরুদ্ধে সরব হলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি  বলেন, এখানে চুনো পুঁটিরা ধরা পড়ছে। বাদ যাচ্ছে রাঘব বোয়ালরা। 

  • <p>করোনা জেরে আর্থিক সংকট,নিজের সখের গাড়ি বিক্রির সিদ্ধান্ত দ্যুতি চাঁদের<br />
 </p>

    Sports11, Jul 2020, 9:18 PM

    করোনা জেরে আর্থিক সংকট, সখের গাড়ি বিক্রির সিদ্ধান্ত দ্যুতি চাঁদের

    করোনা ভাইরাসের জেরে আর্থিক সংকটে ভারতীয় অ্যাথলিটরা। দীর্ঘ দিন খেলা বন্ধ থাকায় চরম সমস্যায় পড়েছেন কম বেশি সকলেই। আর্থিক সমস্যার কারণে এবার নিজের গাড়ি বিক্রি করার সিদ্ধান্ত দ্যুতি চাঁদের। অলিম্পিকের জন্য স্পনসর না মেলায় এই সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় তারকা অ্যাথলিট।
     

  • <p>yoga</p>

    Health11, Jul 2020, 2:56 PM

    প্রতিদিন সকালে শুধুমাত্র ১৫ মিনিট, সারাবে আপনার শরীরের প্রচুর জটিল সমস্যা

    যোগ বা যোগা যাই বলুন না কেন ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। জৈনধর্মে যোগ মানসিক, বাচিক ও শারীরবৃত্তীয় কিছু প্রক্রিয়ার সমষ্টি। লকডাউনে একমাত্র যোগার মাধ্যমে ওজন কমিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি। আর এই উপায় হল নিয়মিত যোগ ব্যায়াম। 

  • brain fat

    International8, Jul 2020, 6:50 PM

    নতুন বিপদের কথা জানালেন বিজ্ঞানীরা, সুস্থ হলেও রোগীর মস্তিষ্কের মারাত্মক ক্ষতি করতে পারে করোনা

    ধরন বদলাচ্ছে প্রাণঘাতী ভাইরাস, আরেকটি বিপদের কথা সামনে এল, করোনা মানুষের মস্তিষ্কেও প্রভাব ফেলছে, সুস্থ হওয়ার পরও থাকছে বিপদের আশঙ্কা।

  • hair fall

    Life Style8, Jul 2020, 4:17 PM

    বর্ষায় চুলের সমস্যা, লম্বা এবং ঘন চুলের জন্য রইল বিশেষ ঘরোয়া এই হেয়ার প্যাক

    আপনি কি লম্বা এবং ঘন চুল পছন্দ করেন? প্রাকৃতিক উপায়ে এই হেয়ার প্যাক লম্বা এবং ঘন চুলের জন্য বেশ উপকারি। একই সঙ্গে বর্ষাকালে চুল পড়া বা ঝড়ে যাওয়ার মত বড় সমস্যা থেকে মুক্তি দেবে এই প্যাক। চুলের যত্নের জন্য বেশিরভাগ ক্ষেত্রে আমপরা কেমিক্যাল যুক্ত প্রোডাক্ট ব্যবহার করি। তবে অনেকেই আছেন যারা লম্বা এবং ঘন চুলের জন্য ঘরোয়া প্রতিকারগুলি কাজে লাগান। তবে লকডাউনের ফলে অনেকেই ঘরে তৈরি হেয়াক প্যাকগুলি ব্যবহার করেছেন। এমন পরিস্থিতিতে পালং-এর হেয়ার প্যাক খুব উপকারী প্রমাণ করতে পারে। আপনি বাড়িতে সহজেই এই হেয়ার প্যাকটি তৈরি করতে পারেন।

  • <p>Ganapati Puja</p>

    Astrology 20208, Jul 2020, 12:21 PM

    বুধবারে সংক্ষতি চতুর্থীর যোগ, জীবনের যাবতীয় জটিল সমস্যা দূর করতে মেনে চলুন এই নিয়ম

    বুধবার, ৮ জুলাই কৃষ্ণপক্ষের চতুর্থী তিথি। এই তিথি সংক্ষতি চতুর্থী তিথি নামেও পরিচিত। এই দিনে গণেশের জন্য উপবাস করা হয়। বুধবার ও চতুর্থীর যোগে জ্যোতিষশাস্ত্রের মতে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বুধ গ্রহের পাশাপাশি গণেশ এর বিশেষ উপাসনা করা উচিত এদিনে। গণেশ পুজোয় ঈশ্বরের ১২ মন্ত্র জপ করুন। জীবনের যাবতীয় জটিল সমস্যা দূর হবে সহজেই। বুধবার গণেশের পুজো করা হয়। কথিত আছে যে এই তিথিতে গণেশের উপাসনা করলে সমস্ত দুর্ভোগের অবসান ঘটে। তাই শাস্ত্র মতে, যে কোনও শুভ কাজ করার আগে গণেশের পুজো করা দরকার। ভগবান শিব এবং ভগবান পার্বতীর ছোট পুত্র গণেশের বিঘ্নহরত, মঙ্গলমূর্তি, গজানন, গণপতি, গণেশ নামে পুজো এবং মহাদেব-এর ছোট পুত্র গণেশের উপাসনা ভক্তরা পূর্ণ করেন। তাদের দুর্ভোগও দূর হয়। 

  • <p>৩০ বছর পর চ্যাম্পিয়ন হয়েও শাস্তির মুখে লিভারপুল দল<br />
 </p>

    Football30, Jun 2020, 12:01 PM

    ৩০ বছর পর চ্যাম্পিয়ন হয়েও শাস্তির মুখে লিভারপুল দল

    ৩০ বছর পর প্রিমিয়ার লিগ জিতেছে লিভারপুল ক্লাব। তারপর থেকে উৎসবে মেতেছেন লিভারপুল সমর্থকরা। সমর্থকদের বাঁধনছাড়া উল্লাস সামালাতে নাজেহাল প্রশাসন। পরিস্থিতি স্বাভাবিক না হলে শাস্তি হতে পারে লিভারপুল ক্লাবের।
     

  • <p>নিজেদের হতাশা, যন্ত্রণার কথা অনেকেই মুখ ফুটে বলতে পারেন না, আবার অনেকেরই মানসিক অবসাদ থাকলেও তা ধরাও পড়ে না। বলি অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু আরও একবার মনে করিয়ে দিল এই কঠিন রোগের কথা। </p>

     Astrology30, Jun 2020, 11:16 AM

    অযাচিত সমস্যা পিছু ছাড়ছে না, ঠাকুরঘরে এই ভুল হয়নি তো

    প্রত্যেকের বাড়িতেই ঠাকুরঘর অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান। ছোটখাটো সমস্যা কাটিয়ে সংসার সুখ ও সমৃদ্ধিতে ভরে তুলতে মেনে চলা উচিত ঠাকুর ঘরের কিছু নিয়ম। মানব জীবনে কর্মফল অনুযায়ী ব্যক্তি তাঁর জীবন ভোগ করেন। তবে অনেক ক্ষেত্রে দেখা যায় আর্থিক কোনও সমস্যা না থাকা সত্ত্বেও অনেকেই অযাচিত কিছু সমস্যায় বার বার জড়িয়ে পরেন। যার ফলে দুর্বিসহ হয়ে ওঠে জীবন যাপন। 

  • কোন কোন স্বপ্ন দেখলে ফিরতে পারে ভাগ্য, দেখে নিন

     Astrology30, Jun 2020, 10:30 AM

    ভাগ্য ফেরাতে মূল্যবান রত্ন নয়, সৌভাগ্য ফিরে পান ঘরোয়া উপাদান ব্যবহারে

    জ্যোতিষশাস্ত্র মতে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের জন্য প্রয়োজন প্রচুর অর্থ যা সবার পক্ষে সব সময় খরচ করা সম্ভব হয় না। তাই জীবনের জটিল থেকে জটিলতর সমস্যা কাটাতে বা গ্রহ প্রতিকারের জন্য রত্ন ধারণ ছাড়াও এমন কিছু নিয়ম আছে যাতে সহজেই আপনি ঘরোয়া কিছু উপকরণ দিয়েই চাল ও ডালের ব্যবহার করেই সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন। 

  • হাতে টাকা থাকছে না, সমাধান পাবেন এই একটি মাত্র ফুল দিয়েই

     Astrology29, Jun 2020, 9:20 AM

    চরম আর্থিক সমস্যা, এই উপায়ে দূর করুন সকল বাধা

    অর্থ আমাদের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ প্রয়োজন। এটি ছাড়া জীবনযাপন সম্ভব নয়। জীবনের প্রাথমিক প্রয়োজনীয়তা থেকে শুরু করে ছোট-বড় সুবিধাগুলি এবং আকাঙ্ক্ষার পরিপূর্ণতা জন্য অর্থের প্রয়োজন। অনেকেই এমন আছেন যাদের অর্থনৈতিক অবস্থার বিষয়ে সর্বদা সমস্যায় পড়তে হয়। এদের জীবনে কোনও অর্থনৈতিক উন্নতি হয় না। 

  • <p>বিসিসিআইকে হুঁশিয়ারী পাকিস্তানের, ভারতে আয়োজিত বিশ্বকাপে পাক দলের নিরাপত্তা নিয়ে দিতে হবে লিখিত গ্যারান্টি<br />
 </p>

    Cricket27, Jun 2020, 3:56 PM

    ইটের জবাব পাথর, বিশ্বকাপে ভারতে খেলতে আসা নিয়ে চরমে বিসিসিআই-পিসিবি দ্বন্দ্ব

    পাক দলের নিরাপত্তার জন্য  বিসিসিআইয়ের কাছে লিখিত চেয়েছিল পিসিবি। ভারতের মাটিতে দুটি বিশ্বকাপে খেলতে আসার জন্য এমনই দাবি করেছিল পিসিবি। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডকে পালটা আগ্রাসী জবাব দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। পাকিস্তানের কাছে সন্ত্রাসবাদী কার্যকলাপ বন্ধের লিখিত গ্যারান্টি চাইল এক বিসিসিআই কর্তা।

  • এক কালে এই পুজো শুরু করেছিলেন বর্তমান প্রজন্মের প্রপিতামহের প্রপিতামহ। তিনিও পুজো সংগঠিত করেছেন। সে সময়কার তালপাতার পুঁথি ও ভুর্জ পত্র এবং তাল পাতাতেই লেখা চন্ডী আজো যত্নে রক্ষিত হয়ে আছে এই বাড়িতে। এই পুজোর কূল পুরোহিত বংশ পরম্পরায়  মেদিনীপুরের নিকুশিনীর  ভট্টাচার্য পরিবার করে আসছেন| পুজোর ক'দিন বাড়ির যাবতীয় ভোগ রান্না করে আসছেন পরিবারের মেয়ে ও বউরাও।

    Astrology 202027, Jun 2020, 11:36 AM

    বিপদতারিনী পুজোর দিনগুলিতে এই কাজ ভুলেও নয়, জীবনে দেখা দেবে চরম সমস্যা

    আষাঢ় মাসের এই সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ। আষাঢ় মাসের শুক্লা পঞ্চমী তিথিতে হিন্দু মহিলারা বিপদতারিনী ব্রত পালন করেন। তিনি দেবী সঙ্কটনাশিনীর একটি রূপ এবং দেবী দুর্গা ১০৮ অবতারের অন্যতম। হিন্দুধর্মাবলম্বীরা মূলত বিপদ থেকে উদ্ধার পাওয়ার জন্য এই দেবীর পুজো করেন। যিঁনি দুর্গা তিনিই বিপদতারিনী। গ্রামাঞ্চলে বিপদতারিনী পুজো চারদিন ধরে চলে। 

  • Food25, Jun 2020, 5:05 PM

    চোখের বিভিন্ন সমস্যা এমনকী চোখে ছানি পড়ার মত সমস্যা থেকে মুক্তি দেয় এই খাবারগুলি

    দিনের বেশিরভাগ সময় ল্যাপটপ, কম্পিউটারের সামনে কাজ করে কেটে যায় সময়। আর এর ফলে বিভিন্ন ধরণের সমস্যা দেখা দিতে শুরু করে চোখে। কাজ ছাড়াও ফোন, টিভি সব মিলিয়ে দিনের অধিকাংশ সময়টাই চোখের ওপর চাপ পড়ে সব থেকে বেশি। যার ফলে কম বয়সেই আশ্রয় নিতে হয় চশমার। প্রতিদিনের এই কাজের চাপে আমরা আমাদের সবচেয়ে মূল্যবান এই চোখের যত্ন নিতে ভুলে যাই।

  • <p>বিসিসিআইকে হুঁশিয়ারী পাকিস্তানের, ভারতে আয়োজিত বিশ্বকাপে পাক দলের নিরাপত্তা নিয়ে দিতে হবে লিখিত গ্যারান্টি<br />
 </p>

    Cricket25, Jun 2020, 2:12 PM

    বিসিসিআইকে হুঁশিয়ারী পিসিবির, ভারতে আয়োজিত বিশ্বকাপে পাক দলের নিরাপত্তা নিয়ে দিতে হবে লিখিত গ্যারান্টি

    ফের বিসিসিআইয়ের বিরুদ্ধে সুর চড়াল পিসিবি। পরপর দুটি বিশ্বকাপ রয়েছে ভারতের মাটিতে। পকিস্তান দল ভারতে খেলতে আসলে কোনও সমস্যা হবে না। বিসিসিআইয়ের কাছে তার লিখিত গ্যারান্টি চাইল পাক ক্রিকেট বোর্ড।
     

  • <p>ঘুমোতে যাওয়ার আগে এই ভুল, বহু সমস্যার কারণ হয়ে উঠতে পারে </p>

     Astrology25, Jun 2020, 11:59 AM

    ঘুমোতে যাওয়ার আগে এই ভুল, বহু সমস্যার কারণ হয়ে উঠতে পারে

    ঘুমোতে যাওয়ার আগে খেয়াল রাখুন এই বিষয়। যদি আপনি রাতে ঘুমোতে যাওয়ার আগে এই ভুলগুলি করে থাকেন। তবে এই কাজ করার জন্য, বাড়িতে বিভিন্ন ধরণের সমস্যা সৃষ্টি হয়। ঘরে এই ভুল কাজগুলি যদি ধারাবাহিকভাবে হতে থাকে। প্রতিদিনের রুটিনের একটি অংশে পরিণত হয়, তবে এর ফলে অশুভ পরিণতি ভোগ করতে হয়। সুতরাং, এই ভুলগুলি এড়ানো উচিত। বাস্তুতে উল্লেখ এমন কয়েকটি ভুল সম্পর্কে জেনে রাখুন, যার কারণে আপনার বাড়ির সুখ স্বাচ্ছন্দ্য নষ্ট এবং আর্থিক সংকট শুরু হওয়ার জন্য দায়ী।