Qualities  

(Search results - 47)
  • undefined

    HealthJul 26, 2021, 2:13 PM IST

    ডিম খাচ্ছেন, তাও আবার বারবার গরম করে, অজান্তেই ডেকে আনছেন বিপদ, বলছেন ডায়েটিশিয়ানরা

    সময় যেন ক্রমশ কমে যাচ্ছে। ২৪ ঘন্টার মধ্যে বেশিরভাগ সময়টাই যেন কেটে যাচ্ছে কাজে। সুতরাং রান্না করা, নিজের কাজ করা এসবের ফুরসতই মিলছে না। সকালে একবার রান্না করে তা খাওয়ার সময় গরম করে খাচ্ছে, জানেন কি এতে শরীরের কতটা ক্ষতি হচ্ছে। বিশেষ করে ডিমের ক্ষেত্রেও যদি সেটা করে থাকেন, তাতে নষ্ট হয়ে যায় ডিমের সব গুণ, যা শরীরের জন্য হানিকারক। অনেকেই আছেন যারা দিনের মধ্যে অতিরিক্ত ডিম খান। কিন্তু তারা যদি একবার রান্না করা ডিম গরম করে বারবার খান, তা শরীরের জন্য মোটেই ভাল নয়।
     

  • <p>aloe vera for face</p>

    Life StyleJul 16, 2021, 2:57 PM IST

    রূপচর্চাতেই শুধু নয়, ওজন কমানো থেকে মুখের ট্যান তুলতেও ম্যাজিকের মতোন কাজ করে অ্যালোভেরা

    ত্বকের ঔজ্জ্বল্য থেকে শারীরিক সমস্যা সবেতেই জুড়ি মেলা ভার অ্যালোভেরার। শরীরের যত্ন থেকে, চুলের যত্ন, সবতেই কেল্লাফতে হয় এই একটি জিনিসে। অনেকের বাড়িতেই এই অ্যালোভেরা গাছ রয়েছে। প্রতিষেধক হিসেবেও দারুণ কার্যকরী এই অ্যালোভেরা।  কিন্তু কীভাবে ব্যবহার করবেন সেই দুশ্চিন্তায় তা আর ব্যবহার করা হয়ে ওঠে না। কিন্তু এই অসামান্য জিনিসটির প্রাকৃতিক সর্বগুণে সম্পন্ন। কী কী ভাবে এই অ্যালোভেরাকে ব্যবহার করা যায়। দেখে নিন একনজরে।

  • కియారా గ్లామర్‌ ఫోటోలు.

    BollywoodJul 6, 2021, 1:07 PM IST

    কোন সুপারস্টারের মধ্যে কিয়ারা খুঁজে প্রেমিকের তিনগুণ, তার জেরেই কি গোপনে সম্পর্ক

    আজ যাঁদের সম্পর্ক খবরের শিরোনামে আসে, তাঁদেরই ব্রেকআপ স্টোরি কয়েকদিনের মধ্যে পৌঁছে যায় ভক্তদের কাছে। কিছুজনের খবর সামনে উঠে আসে, কিছুজনের আবার চাপাই পরে থাকে। তেমনই সম্পর্কের জল্পনায় এবার নাম উঠে এল কিয়ারা আডবানির। কী কী গুণ খোঁজেন তিনি প্রেমিকের মধ্যে! কার প্রেমে হাবুডুবু খাচ্ছেন কিয়ারা!

  • <p><br />
ভরা পেটে কখনওই চা খাবেন না। অনেকের কাছেই এটি অভ্য়েসে পরিণত হয়েছে। কিন্তু লাঞ্চ বা ডিনারের পর চা বা কফি খেলে গ্যাস , বদহজম হওয়ার পাশাপাশি &nbsp;কোষ্ঠকাঠিন্যের সমস্যা দেখা দিতে পারে।&nbsp;</p>

    HealthJun 24, 2021, 11:07 AM IST

    ফল খাওয়ার পর ভুলেও করবেন না এই কাজ, গুনাগুণ জানলে পাল্টে ফেলবেন পুরোনো অভ্যেস

    ফলের গুনাগুণ প্রায় সকলেই জানেন। কিন্তু ফল খাওয়া হয়ে গেলে ফলের খোসা আমরা ছাড়িয়ে ফেলে দিই, কিন্তু জানেন কি এই ফলের খোসার ভিতরেই রয়েছে অনেক পুষ্টিগুণ। ফলের খোসার এই গুনাগুণ জানলে আগে হয়তো ফেলে দিতেন না। রোজকারের ফলের খোসার গুনাগুণ জানলে আপনিও হতবাক হবেন। সুতরাং পুরোনো অভ্যেস ঝেড়ে ফেলে দিন আজ থেকেই, জেনে নিন কোন  ফলের খোসার কী গুণ।

  • <p><strong>Dry Shampoo:</strong> Forgot to pack in your dry shampoo? Well, a small dime-sized amount of baking soda will be your knight in shining armour. Apply that to your scalp and remove the rest while combing your hair.</p>

    HealthJun 8, 2021, 4:18 PM IST

    অবিশ্বাস্য, এক চামচ বেকিং সোডায় দূর হবে গাঁটের ব্যথা, আজই ট্রাই করুন ঘরোয়া অব্যর্থ টোটকা

    বেকিং সোডায় সোডিয়াম বাই কার্বনেট রয়েছে। বেকিং সোডা প্রাকৃতিক অম্লনাশক। অ্যাসিড নিঃসরণ হল শরীরের একটি সাধারণ ঘটনা। যার ফলে অম্বলের সমস্যা প্রায়শই দেখা যায়। বেকিং সোডার মধ্যে সোডিয়াম বাইকার্বনেট থাকার জন্য অম্বলের সমস্যা এবং পেটের অন্যান্য সমস্যা মেটাতে সাহায্য করে। রান্নার বাইরে স্বাস্থ্য ও সৌন্দর্যে এর কিছু বিশেষ গুণ রয়েছে।

  • <p><strong>ಅಲೋವೆರಾ ಜ್ಯೂಸ್</strong><br />
ಕೆಲವು ಅಧ್ಯಯನಗಳ ಪ್ರಕಾರ, ಅಲೋವೆರಾ ಜ್ಯೂಸ್ ಟೆಸ್ಟೋಸ್ಟೆರಾನ್ ಉತ್ಪಾದನೆಯನ್ನು ಹೆಚ್ಚಿಸುವ ಸಾಮರ್ಥ್ಯವನ್ನು ಹೊಂದಿದೆ, ಇದು ಪ್ರಾಥಮಿಕ ಪುರುಷ ಲೈಂಗಿಕ ಹಾರ್ಮೋನ್ ಆಗಿದೆ.&nbsp;</p>

    HealthJun 5, 2021, 4:22 PM IST

    ওজন কমাতেই শুধু নয়, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে প্রতিদিন সকালে চুমুক দিন এই পানীয়

    ত্বকের ঔজ্জ্বল্য থেকে শারীরিক সমস্যা সবেতেই জুড়ি মেলা ভার অ্যালোভেরার। শরীরের যত্ন থেকে, চুলের যত্ন, সবতেই দারুণ কাজ করে অ্যালোভেরা। প্রতিষেধক হিসেবেও দারুণ কার্যকরী এই অ্যালোভেরা।  কিন্তু কীভাবে ব্যবহার করবেন সেই দুশ্চিন্তায় তা আর ব্যবহার করা হয়ে ওঠে না। প্রাকৃতিক সর্বগুণে সম্পন্ন অ্যালোভেরাকে কী কী ভাবে ব্যবহার করা যায়, দেখে নিন একনজরে।

  • <p><strong>ರೋಗನಿರೋಧಕ ವರ್ಧಕ:&nbsp;</strong>ಮೆಣಸಿನಕಾಯಿಯಲ್ಲಿ ಕಿತ್ತಳೆಗಿಂತಲೂ ಹೆಚ್ಚಿನ ವಿಟಮಿನ್ ಸಿ ಅಂಶವಿದೆ ಎಂದು ನಿಮಗೆ ತಿಳಿದಿದೆಯೇ? ಹೌದು, ನೀವು ಅದನ್ನು ಸರಿಯಾಗಿ ಓದಿದ್ದೀರಿ. ಮೆಣಸಿನಕಾಯಿಯಲ್ಲಿ ವಿಟಮಿನ್ ಸಿ ತುಂಬಿರುತ್ತದೆ, ಇದು ನಿಮ್ಮ ರೋಗ ನಿರೋಧಕ ಶಕ್ತಿಯನ್ನು ಬಲಪಡಿಸಲು ಸಹಾಯ ಮಾಡುತ್ತದೆ.</p>

     AstrologyJun 5, 2021, 1:10 PM IST

    অশুভ শক্তি রয়েছে আপনার বাড়িতে, একটি মাত্র শুকনো লঙ্কায় দূর হবে 'নেগেটিভ এনার্জি'

    শুকনো লঙ্কার উপকারিতা সম্বন্ধে সকলেরই জানা রয়েছে। রান্না থেকে শুরু করে একাধিক কাজে এর ব্যবহার রয়েছে। শুকনো লঙ্কা এতটাই শক্তিশালী যে জীবনে যে কোনও ধরণের কষ্ট কাটিয়ে উঠতে তা ভীষণ কার্যকরী। নজর কাটানো থেকে ব্যবসায় উন্নতি  সবেতেই নতুন উচ্চতায় নিয়ে যেতে পারে এই শুকনো লঙ্কা। শুকনো লঙ্কার এমন অনেক গুনাগুণ রয়েছে,যা জটিল সমস্যা দূর করতে খুবই কার্যকরী।  

  • <p><br />
যারা খুসকির সমস্যায় ভুগছেন তারা স্নানের আগে চুলের গোড়ায় পাতিলেবুর রস মেখে ১০ মিনিট রেখে দিন। তারপর শ্যাম্পু করে নিন, দেখবেন এক সপ্তাহের মধ্যে খুশকির থেকে মুক্তি মিলবে।</p>

    HealthMay 12, 2021, 4:24 PM IST

    করোনা রুখতেই পাতিলেবু নয়, ভিটামিন সি-তে পরিপূর্ণ এই ছোট্ট জিনিসই দূর করবে জটিল সমস্যা

    সস্তার লেবুর রয়েছে একাধিক গুন। গরমে শরীর সুস্থ ও সতেজ রাখা থেকে রূপচর্চা থেকে চুলের পরিচর্যা সবেতেই এর ভূমিকা অপরিসীম। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবুর মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীর খারাপ থেকে  শুরু করে শরীরকে সুস্থ রাখে। করোনা রুখতেই পাতিলেবু খেতে বলছেন চিকিৎসকেরা। একাধিক গুণ সম্পন্ন এক টুকরো পাতিলেবু দূর করবে হাজারো কঠিন সমস্যা।

  • <p>একটাসময় এই বাড়ি ভেঙে নতুন করে সাজানোর পরিকল্পনা ছিল প্রসেনজিতের। কিন্তু এমন এক ইতিহাস বর্ণিত ঘটনা শোনার পরে &nbsp;তাতে আর হাত বাড়াননি অভিনেতা। বরং সেটাতেই আরও শাণ দিয়েছেন বুম্বা।</p>

    Bengali CinemaApr 23, 2021, 3:46 PM IST

    কলম-ফ্রেম একই সুর-তাল-লয়ে বাঁধা, কিংবদন্তী পরিচালক সত্যজিৎ রায়-এর সফরের প্রতিটা অধ্যায় শিল্পের সম্পদ

    সত্যজিৎ রায়, এই নামটাই একটা ইন্ডাস্ট্রি, জীবনের প্রতিটা ধাপে, প্রতিটা অধ্যায়ে তিনি রচনা করেছেন এক অনবদ্য শিল্প, যা ভবিষ্যত প্রজন্মের কাছে যুগে যুগে শিক্ষণীয়। কখনও কলম, কখনও সাদা কালো ফ্রেমে চরিত্রের আবহন, সত্যজিৎ মানেই এমন এক ক্যানভাস, যার আদ্যপান্ত জুরে কেবলই কেবলই দর্শণ মেলে শিল্পীসত্ত্বার। 

  • <p><br />
ತುಟಿಗಳು ಗುಣವಾದ ನಂತರ ಲಿಪ್ ಬಾಮ್ ಬಳಕೆ ಯನ್ನು ಮುಂದುವರೆಸಿಕೊಂಡು ಹೋಗುವುದರಿಂದ ತುಟಿಗಳು ಮೃದುವಾಗಿರುತ್ತಾ ಹೋಗಬಹುದು.</p>

    HealthApr 23, 2021, 11:11 AM IST

    অকালে বুড়িয়ে যাচ্ছেন, কীভাবে ধরে রাখবেন হারানো যৌবন, ছোট্ট এই পাতায় লুকিয়ে রয়েছে বিশেষ গুণ


    যৌবন ধরে রাখতে আমরা সকলেই মরিয়া। কৃত্রিম উপায়ে হোক কিংবা প্রাকৃতিক উপায়ে বুড়িয়ে যাওয়া থেকে বাঁচতে নানা পদ্ধতি অবলম্বন করে থাকি। যৌবন চিরকাল যেন সতেজ থাকে এটাই সবার ইচ্ছে থাকে। কিন্তু কসমেটিক জিনিসে কোনও সমাধান হয়না, এমন  কিছু ভেষজ উপাদান রয়েছে, যা খেলে শরীরের সমস্যা যেমন কমবে তেমনি সারাজীবন যৌবনও ধরে রাখবে। 
    প্রাকৃতিক সেই ভেষজ উপাদানটি হল থানকুনি পাতা।থানকুনি পাতার এমন অনেক  ভেষজ গুণ রয়েছে,যা নিয়মিত খেলে পেটের অসুখে আর কোনদিনও  ভুগতে হবে না আপনাকে। নিয়মিত এই থানকুনি পাতা খেলে শরীর-স্বাস্থ্য সতেজ থাকার পাশাপাশি যৌবনও ধরে রাখতে পারবেন আপনি।

  • <p>কলার খোসাঃ কলার খোসা দিয়ে সপ্তাহে দুবার দাঁত ঘষলেই মিলবে মোক্ষম ওষুষ এতে মুহূর্তে দাঁত চকচকে হয়ে ওঠে।&nbsp;</p>

    Life StyleApr 14, 2021, 5:25 PM IST

    দাঁতে হলদে ছাপ, টুথপেস্টের বদলে ব্যবহার করুন সস্তার এই জিনিস, ফল পাবেন হাতেনাতে

     দাঁত হলুদ, টুথপেস্টের বদলে ব্যবহার করুন বেকিং সোডা । জলের মধ্যে সোডা মিশিয়ে কুলকুচি করলে মাউথ ফ্রেশনারের কাজ করে। গাটের ব্যথা সারাতেও দারুণ কার্যকরী বেকিং সোডা। শরীরে পিএইচ-এর ভারসাম্য ঠিক রাখতে সাহায্য করে বেকিং সোডা।
     

  • <p>&nbsp;ಇತರರ ತಪ್ಪುಗಳಿಂದ ಕಲಿಯಿರಿ, ಅವೆಲ್ಲವನ್ನೂ ನೀವೇ ಮಾಡಿಕೊಳ್ಳಲು ನೀವು ದೀರ್ಘಕಾಲ ಬದುಕಲು ಸಾಧ್ಯವಿಲ್ಲ. ಅದಕ್ಕಾಗಿ ಇನ್ನೊಬ್ಬರು ತಪ್ಪು ಮಾಡಿದಾಗ ಅದನ್ನು ನಿಮ್ಮ ಜೀವನದಲ್ಲಿ ಮಾಡದೆ ಇರಲು ಪ್ರಯತ್ನಿಸಿ. ಇದರಿಂದ ಜೀವನ ಉತ್ತಮವಾಗುತ್ತದೆ.&nbsp;</p>

     AstrologyJan 31, 2021, 10:51 AM IST

    এই ৫ গুণ যাঁর মধ্যে আছে তিনিই বুদ্ধিমান', জানায় চাণক্য নীতি

    চাণক্য-কে ভারতের সেরা পণ্ডিতদের মধ্যে গণনা করা হয়। চাণক্যের বিভিন্ন বিষয়ে জ্ঞান ও বিশেষজ্ঞ ছিলেন। চাণক্য অর্থনীতি, কূটনীতি, রাষ্ট্রবিজ্ঞান এবং সমাজবিজ্ঞানেও ছিলেন পারদর্শী। চাণক্যের এই নীতি একজন ব্যক্তিকে সাফল্যের পাশাপাশি বুদ্ধিমান করে তোলে। এই কারণেই আজও বিপুল সংখ্যক মানুষ চাণক্য নীতি শিক্ষার অনুসরণ করে এবং তাঁদের জীবনে এই শিক্ষাগুলি বাস্তবায়নের চেষ্টা করে।

  • undefined

     AstrologyDec 15, 2020, 9:58 AM IST

    আপনার জন্মবার যদি মঙ্গল হয়, তবে আপনার মধ্যে রয়েছে এই বিশেষ গুণগুলি

    জ্যোতিষশাস্ত্র অতি প্রাচীন এবং এটি বিভিন্ন সময়ে পৃথিবীর বিভিন্ন প্রান্তে বিভিন্ন সভ্যতার মানবগোষ্ঠির দ্বারা চর্চিত, পরিবর্তিত ও পরিবর্ধিত হয়েছে। তাই কোন একটি বিশেষ সময়কে জ্যোতিষশাস্ত্রের সৃষ্টিকাল হিসেবে চিহ্নিত করা যুক্তিযুক্ত নয়। অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। ভারতীয়, চীনা ও মায়া সভ্যতার অধিবাসীগণ মহাকাশ পর্যবেক্ষণের মাধ্যমে পার্থিব ঘটনাগুলির ভবিষ্যদ্বাণী করার জন্য এই বিষয়ের চর্চা এবং উন্নয়ন সাধন করেছিলেন। পশ্চিমে, জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করার জন্য ব্যবহৃত হত। 

  • <p><br />
&nbsp;</p>

<p>കൊവിഡ് കാലത്ത് നാം ഏറ്റവുമധികം വാങ്ങുന്നൊരു സാധനമാണ് ചെറുനാരങ്ങ. ഇത് നേരിട്ട് ഫ്രിഡ്ജില്‍ സൂക്ഷിക്കുന്നതിന് പകരം ഒരു സിപ് ലോക്ക് ബാഗിലാക്കി ഫ്രിഡ്ജില്‍ സൂക്ഷിച്ചാല്‍ ഏറെ ദിവസം 'ഫ്രഷ്' ആയിത്തന്നെ ഇരിക്കും.&nbsp;</p>

<p>&nbsp;</p>

    Life StyleDec 5, 2020, 6:17 PM IST

    ঘুমানোর সময় বালিশের নিচে রাখুন একটা গোটা লেবু, নিমেষে দূর হবে একগুচ্ছ জটিল সমস্যা

    সস্তার লেবুর রয়েছে একাধিক গুন। গরমে শরীর সুস্থ ও সতেজ রাখা থেকে রূপচর্চা থেকে চুলের পরিচর্যা সবেতেই এর ভূমিকা অপরিসীম। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবুর মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীর খারাপ থেকে  শুরু করে শরীরকে সুস্থ রাখে। সারাবছরই এই পাতিলেবু পাওয়া যায়। তবে খাওয়া নয়, রাতে ঘুমানোর সময় বালিশের নিচে একটা পাতিলেবু কেটে রেখে দিন এবং নিমেষে দূর করুন হাজারো সমস্যার।