Rafale  

(Search results - 29)
  • India 29, Jun 2020, 4:26 PM

    জুলাই মাসেই ভারতে আসছে বহু প্রতীক্ষার রাফাল , প্রথম দফায় ৬টি যুদ্ধ বিমান হাতে পাবে বাহিনী

    একটি দিকে চিন, আর অন্যদিকে পাকিস্তান রীতিমত সীমান্তে হুমকি দিয়ে চলছে ভারতকে। এই অবস্থায় প্রতিপক্ষকে মোকাবিলা করা অনেকটাই সহজ করে দেবে ফরাসি যুদ্ধ বিমান রাফাল। সেনা সূত্রে খবর প্রথম দফায় ৮-৬টি যুদ্ধ বিমান হাতে পাতে চলেছে ভারত। আগামী ২৭ জুলাই সেগুলি ভারতের হাতে তুলে দেওয়া হবে। গোল্ডেন অ্যারোসের তত্ত্বাবধানে  আগামী অগাস্ট মাস থেকেই যুদ্ধ প্রস্তুতি শুরু করে দেবে বলেও সেনা সূত্রে খবর। প্রথম দফায় হাতে পাওয়া রাফাল যুদ্ধ বিমান রাখা হবে হরিয়ানা ও পশ্চিমবঙ্গে। ২০২২ সালের মধ্যে ৩৬টি যুদ্ধ বিমান হাতে পাবে ভারত। প্রথম দফায় মে মাসে চারটি রাফাল যুদ্ধ বিমান হাতে পাওয়ার কথা ছিল ভারতের। পরবর্তীকালে রাজনাথ জানিয়েছিলেন জুলাইতেই ভারতের আকাশে উড়বে রাফাল। সেই সমত জুলাইয়ের শেষ সপ্তাহেই ভারতের হাতে আসছে রাফাল যুদ্ধ বিমান। 
     

  • 'রাফাল' যুদ্ধবিমান: এটিই এই শক্তিশালী অস্ত্রাগারের একমাত্র বিদেশি অস্ত্র। রাফাল যুদ্ধবিমানের নির্মাতা ফ্রান্সের ডাসল্ট অ্যাভিয়েশন সংস্থা। এটি বর্তমানে বিশ্বের সেরা যুদ্ধবিমানগুলির মধ্যে একটি। ইতিমধ্যেই এর প্রথম কয়েকটি বিমান ভারতে এসে গিয়েছে। বায়ুসেনা-কতে রাফাল-এর অন্তর্ভুক্ত এখন স্রেফ সময়ের অপেক্ষা।

    India 2, Jun 2020, 4:45 PM

    করোনার কারণে ফ্রান্স থেকে রাফাল হাতে পেতে কোনও সমস্যা হবে না , জানালেন রাজনাথ সিং

    করোনার কারণে সমস্যা হবে রাফাল হাতে পেতে। নির্ধারিত সময়ই রাফাল হস্তান্তর করা হবে। ফ্রান্সের সঙ্গে কথা বলে জানিয়েছেন রাজনাথ সিং। ফ্রান্সের কাছ থেকে ৩৬টি যুদ্ধ বিমান কিনছে ভারত । 

  • 'রাফাল' যুদ্ধবিমান: এটিই এই শক্তিশালী অস্ত্রাগারের একমাত্র বিদেশি অস্ত্র। রাফাল যুদ্ধবিমানের নির্মাতা ফ্রান্সের ডাসল্ট অ্যাভিয়েশন সংস্থা। এটি বর্তমানে বিশ্বের সেরা যুদ্ধবিমানগুলির মধ্যে একটি। ইতিমধ্যেই এর প্রথম কয়েকটি বিমান ভারতে এসে গিয়েছে। বায়ুসেনা-কতে রাফাল-এর অন্তর্ভুক্ত এখন স্রেফ সময়ের অপেক্ষা।

    India 15, May 2020, 2:28 PM

    পাকিস্তানকে চোখ রাঙাতে আরও বাড়ছে বায়ুসেনার শক্তি, জুলাই মাসেই ভারতে আসছে ৪টি রাফাল

    জুলাই মাসেই দেশের মাটি ছুঁতে চলেছে রাফাল যুদ্ধবিমান, চলতি মাসেই ভারতে আসার কথা ছিল ৪টি রাফালের, কিন্তু করোনভাইরাস লকডাউনের  কারণে দু'মাস দেরি হচ্ছে, ৪ টি বিমান জুলাইয়ের শেষের দিকে আম্বালায় বায়ুসেনার ঘাঁটিতে পৌঁছবে।

  • বিজেপির বিধান ভবনে হামলার প্রতিবাদ,  রাজভবেন বিক্ষোভ কংগ্রেসের

    Kolkata18, Nov 2019, 3:37 PM

    বিজেপির বিধান ভবনে হামলার প্রতিবাদ, রাজভবনে বিক্ষোভ কংগ্রেসের

    বিধান ভবনের সামনে রাহুল গান্ধির পোস্টার ছেঁড়ার প্রতিবাদে পথে নামল কংগ্রেস। এদিন বিজেপির হামলার  প্রতিবাদে রাজ ভবনের সামনে বিক্ষোভ দেখায় কংগ্রেসের কর্মী সমর্থকরা। 

  • রাফাল ক্ষোভ কলকাতায়, বিধানভবনের  সামনে রাহুলের ফ্লেক্স ছিঁড়ে তাণ্ডব বিজেপির
    Video Icon

    Kolkata16, Nov 2019, 1:15 PM

    রাফাল ক্ষোভ কলকাতায়, বিধানভবনের সামনে রাহুলের ফ্লেক্স ছিঁড়ে তাণ্ডব বিজেপির

    সুপ্রিম কোর্টে রাহুল গান্ধির বিরুদ্ধে রাফাল রায় যেতেই এবার কংগ্রেসের প্রাক্তন সভাপতির বিরুদ্ধে সরব হল বিজেপি। রাজ্যে কংগ্রেসের সদর দফতর বিধানভবনে কালি মাখিয়ে ছিঁড়ে ফেলা হল রাহুল গান্ধির ফ্লেক্স। রাহুল মিথ্য়েবাদী বলে তাণ্ডব চালাল বিজেপির কর্মী সমর্থকরা। 

  • Rahul Gandhi

    India 14, Nov 2019, 6:43 PM

    সুপ্রিম রায়েই ফাঁক, বিচারপতির অস্ত্রেই ফের মোদীর দিকে রাফাল-বাণ রাহুলের

    রাফাল মামলায় সুপ্রিম কোর্ট ক্লিন চিট দিয়েছে মোদী সরকার-কে। স্বাভাবিকভাবেই গেরুয়া শিবির এই রায় নিয়ে উচ্ছ্বসিত। কিন্তু, রাহুল গান্ধী ও কংগ্রেস নতুন করে রাফাল চুক্তি নিয়ে তদন্তের দাবি জানাল। তাদের দাবি আদালতরে রায় তদন্তের পথ সুগম করেছে।

     

  • Rajnath Singh, Rajnath Singh in France, Dassault Aviation, Inside Company Photos, Rafal Inside Photo Images for inside photos

    India 14, Nov 2019, 2:44 PM

    কংগ্রেসের দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া উচিত, রাফাল রায় নিয়ে উচ্ছ্বসিত রাজনাথ সিং

    রাফল পুনর্বিবেচনা মামলায় সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানান রাজনাথ সিং। টুইটে তিনি কংগ্রেসকে কটাক্ষ করেছেন। কংগ্রেস দেশবাসীকে ভুল পথে চালিত করেছেন বলে অভিযোগ করেন তিনি।  তিনি দেশবাসীর কাছে কংগ্রেসকে ক্ষমা চাইতে বলেন। 

  • Rahul Gandhi did not apologize on the slogan 'Chowkidar Chor Hai', now Supreme Court will pronounce its decision on contempt

    India 14, Nov 2019, 2:16 PM

    ক্ষমা চাক রাহুল, সুপ্রিম কোর্টের রাফাল রায় নিয়ে মন্তব্য বিজেপির

    লোকসভায় রাফাল চুক্তিতে ভর করেই মোদী বিরোধিতায় নেমেছিলেন রাহুল গান্ধি। চৌকিদার চোর হ্যায় স্লোগান তুলেছিলেন সুপ্রিম কোর্টেকে হাতিয়ার করে । অথচ সেই সুপ্রিম কোর্টই জানিয়ে দিল, শীর্ষ আদালতকে কোট করে মোদীর বিরুদ্ধে মনত্ব্য করা ঠিক হয়নি। ইতিমধ্যেই যার জন্য সুপ্রিম কোর্টে ক্ষমা চেয়ে নিয়েছেন এই কংগ্রেস নেতা। এদিন শীর্ষ আদালতের তরফে বিজেপি নেত্রী মীনাক্ষী লেখির এক আবেদনের ভিত্তিতে  জানিয়ে দেওয়া হয়েছে, ভবিষ্যতে মন্তব্য করতে গিয়ে আরও সতর্ক হওয়া উচিত রাহুলের।

  • India 14, Nov 2019, 1:48 PM

    ভবিষ্যতে আরও সতর্ক হওয়া প্রয়োজন, রাহুল গান্ধীকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

    রাহুল গান্ধীকে ভবিষ্যতে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে  সুপ্রিম কোর্ট।  রাহুল গান্ধীর বিরুদ্ধে বিজেপি সাংসদের আনা অভিযোগ খারিজ সুপ্রিম কোর্টে।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অপমান করেছিলেন বলে রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ। রাফাল মামলার পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। 

  • India 14, Nov 2019, 12:53 PM

    গত কয়েক বছরে রাজনীতির মূল কাঠি ছিল রাফায়েল, টাইমলাইনে সেই বিতর্কের আগুন

    রাফাল মামলার পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। রাহুল গান্ধীকে ভবিষ্যতে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে  সুপ্রিম কোর্ট। রাহুল গান্ধীর বিরুদ্ধে বিজেপি সাংসদের আনা অভিযোগ খারিজ সুপ্রিম কোর্টে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অপমান করেছিলেন বলে রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ।  

  • rafale

    India 14, Nov 2019, 11:27 AM

    রাফাল মামলার পুনর্বিবেচনার আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

    রাফাল মামলার পুনর্বিবেচনার আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

  • अयोध्या का फैसला देने वाले पांच जज- राम मंदिर-बाबरी मस्जिद विवाद सुप्रीम कोर्ट के फैसले से पहले  इस विवाद को आखिरकार निवर्तमान मुख्य न्यायाधीश रंजन गोगोई, सीजेआई-नामित एसए बोबडे और जस्टिस डी वाई चंद्रचूड़, अशोक भूषण और एस ए नाज़ेर की अध्यक्षता वाली पांच-न्यायाधीश पीठ ने हल किया है। इसमें वे पक्ष शामिल हैं जिन्होंने जमीन पर दावा किया।

    India 13, Nov 2019, 8:41 PM

    অযোধ্যা, আরটিআই পর্ব শেষ, এবার গগৈ-এর প্লেটে আরও দুই বিতর্কিত মামলা

    গত শনিবার (৯ নভেম্বর) দেওয়া হয়েছে অযোধ্যা জমি বিতর্ক মামলার রায়। বুধবার (১৩ নভেম্বর) ঘোষিত হয়েছে ভারতের প্রধান বিচারপতির কার্যালয় তথ্য অধিকার আইনের আওতায় থাকবে কি না তার রায়। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে অপেক্ষা করছে আরও দুই বিতর্কিত মামলার রায়দান। দুটি মামলার ক্ষেত্রেই তার আগের রায় পুনর্বিবেচনা করছে আদালত ।

  • মহারাষ্ট্রে ভোটপ্রচারে রাজনাথ
    Video Icon

    Assembly Elections 201915, Oct 2019, 1:40 PM

    মহারাষ্ট্রে ভোটপ্রচারে রাজনাথ, গাইলেন রাফালের গুণগান

    আগামী ২১ অক্টোবর মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। ভোট হবে ২৮৮টি আসনে। তাই জোর প্রচারে ব্যস্ত এখন সব রাজনৈতিক দলই। মহারাষ্ট্রে বিজেপি ক্ষমতায় থাকলেও এখানে শক্ত প্রতিদ্বন্দ্বিতায় পড়তে হচ্ছে গেরুয়া শিবিরকে। জোটসঙ্গী শিবসেনার সঙ্গেও কিছু ক্ষেত্রে দূরত্ব বেড়েছে পদ্মশিবিরের। তবে ভোট প্রচার বড় বালাই। তাই মুম্বইয়ের গোরেগাঁওতে দলীয় প্রার্থীদের হয়ে পথে নামলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী তথা বিজেপি নেতা রাজনাথ সিং।  ভোটপ্রচারে বেরিয়ে রাউালের স্তুতি করতেও শোনা যায় রাজনাথের কন্ঠে।  দাবি করেন রাফালের মতো অত্যাধুনিক যুদ্ধবিমান থাকলে ভারতীয় বিমানবাহিনীর পাইলটদের বালাকোটে ঢুকে জঙ্গি শিবির গুঁড়ি দেওয়ার কোনও প্রয়োজনই পড়তো না, বরং দেশে বসেই তা  করে ফেলা যেত। মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হতে চলেছে আগামী ২৪ অক্টোবর। 
     

  • Asif Gafoor

    Pakistan11, Oct 2019, 3:41 PM

    রাফালে-তে রাজনাথের পুজো, কেন সমর্থন পাক সেনা মুখপাত্রের

    কোন পথে ভারতের মানভঞ্জন করা যাবে। ইসলামাবাদ এখন এই নিয়ে নাকি চিন্তায়। তার জেরে অদ্ভুতকাণ্ড করলেন পাক সেনার মুখপাত্র। যা নিয়ে এখন হুল্লোড় শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

  • First Photos of Rafale jet

    India 10, Oct 2019, 10:41 AM

    ফ্রান্সের মাটিতে শস্ত্র পুজো রাজনাথের, দেখুন ভারতের প্রথম রাফাল জেটের অদেখা কিছু ছবি

    দশেরার দিন ভারত হাতে পেয়েছে প্রথম রাফাল যুদ্ধ বিমানটি। রীতি মেনে বিদেশের মাটিতেই শস্ত্র পুজো করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ২০২০ সালরে মে মাসের মধ্যে ৪টি রাফাল জেট ভারতে পাঠাবে প্রস্তুতকারী সংস্থা দাসো।  ৩৬টি রাফাল জেট ২০২২ সালের সেপ্টেম্বরের মধ্যে ভারতে চলে আসবে বলে আশা করা হচ্ছে।