Raghuram Rajan  

(Search results - 5)
  • undefined

    India 30, Apr 2020, 4:30 PM

    লকডাউনে দরিদ্রদের সাহায্য করতে ৬৫ হাজার কোটি টাকা প্রয়োজন, যা খুব বেশি নয় , রাহুলকে বললেন রাজন

     করোনাভাইরাস আর লকডাউনের পরিস্থিতি মোকাবিলায়  দরিদ্রদ্রে সাহায্য করতে লাগবে ৬৫ হাজার কোটি টাকা। কংগ্রেস নেতা রাহুল গান্ধির সঙ্গে ভার্চুয়াল বৈঠকে এমনই জানালেন বিশিষ্ট অর্থনীতিবিদ  রঘুরাম রাজন। তিনি আরও বলেন ভারতের পক্ষে এই আর্থ খুব একটা বেশি নয়। কারণ ভারতের মোট জিডিপি হয়  ২০০ লক্ষ কোটি টাকা। ৬৫ হাজার কোটি টাকায় দরিদ্র ভারতীয়দের উপযুক্ত সাহাস্য প্রদান করা যাবে বলেও তিনি মন্তব্য করেন। 

  • undefined

    Coronavirus India16, Apr 2020, 4:25 PM

    উদ্বিগ্ন অমর্ত্য সেন, অভিজিৎ বন্দ্যোপাধ্যায় আর রঘুরাম রাজনের চিঠি, দরিদ্রের জীবনে ভয়ঙ্কর প্রভাব ফেলছে লকডাউন

    করোনাভাইরাস সংক্রমণ রুখতে লকডাউনের পথেই হেঁটেছে ভারত। কিন্তু এই লকডাউন সাময়িক নয়। আরও কিছুদিন চলবে। এই সময়কালে ভারতের দরিদ্র মাবনুষের জীবনে তা তীব্র প্রভাব ফেলছে। যা ইতিমধ্যেই উদ্বেগ বাড়িয়েছে দুই নোবেল জয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন ও অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মনে। ওই তালিকায় রয়েছেন আরও এক বিখ্যাত ভারতীয় অর্থনীতিবিদ রঘুরাম রাজন। তিন জনই ভারতের একটি নামি সংবাদ পত্রকে চিঠি লিখে ভারত সরকারকে দেশের দরিদ্র মানুষের প্রয়োজন অনুসারে কয়েকটি পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়েছেন। 
  • Sithaaraman attack Manmohan anf Rajan

    India 16, Oct 2019, 6:47 PM

    অর্থনীতির হাল বেহাল, সীতারমন কাঠগড়ায় তুললেন মনমোহন ও রাজনকে

    মনমোহন সিং ভারতের প্রধানমন্ত্রী থাতাকালীন রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কগুলির পরিস্থিতি সবচেয়ে শোচনীয় ছিল। দাবি করছেন দেশের বর্তমান অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। পাশাপাশি রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্ণর রঘুরাম রাজনের দিকেও অভিযোগের আঙ্গুল তুলেছেন নির্মলা।

  • undefined

    India 14, Oct 2019, 9:30 AM

    জনমোহিনী হতে গিয়েই বেহাল অর্থনীতি, মোদী সরকারকে বিঁধে সতর্ক করলেন রাজন

    মার্কিন যুক্তরাষ্ট্রের ব্রাউন বিশ্ববিদ্যালয়ে একটি স্মারক বক্তৃতায় হাজির হয়ে রাজন বলেন, সরকারের আর্থিক নীতি নিয়ে সামগ্রিকভাবে যে ধোঁয়াশা তৈরি হয়েছে, সেটিও আর্থিক বৃদ্ধির হার কমে যাওয়ার অন্যতম কারণ। 

  • undefined

    India 14, Jun 2019, 11:18 AM

    বিলেতের ব্যাঙ্কের শীর্ষ পদে কী তবে রঘুরাম রাজন, ব্রিটেনে জল্পনা তুঙ্গে

    ব্যাঙ্ক অব ইংল্যান্ডের গভর্নর পদে নিযুক্ত হতে পারেন রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন। প্রসঙ্গত  ইংল্যান্ডের পরবর্তী গভর্নর পদপ্রার্থী হিসাবে যাদের নাম উঠে এসেছে তাঁদের মধ্য রঘুরাম রাজনই একেবারে যোগ্য ব্যক্তি বলে মনে করা হচ্ছে।