Ram Janmbhoomi  

(Search results - 7)
  • <p><br />
राम जन्मभूमि मंदिर के भूमिपूजन के बाद आज पंडाल की साफ-सफाई की जा रही है। एलएनटी कंपनी के अधिकारियों ने आज सुबह ही राम जन्मभूमि स्थल का मुआयना किया था।</p>

    India 20, Aug 2020, 2:57 PM

    ভূমিকম্প, ঝড়, প্রাকৃতিক বিপর্যয়েও কিছুই হবে না, শুরু হল অযোধ্যা রামমন্দিরের নির্মাণকাজ


    শুরু হয়ে গেল রামমন্দিরের নির্মাণকাজ। ৩৬ থেকে ৪০ মাসের মধ্যেই সম্পূর্ণ হবে নির্মাণ। এখন চলছে মাচি পরীক্ষা। প্রাকৃতিক বিপর্যয়েও কিছু হবে না মন্দিরের।

  • undefined

    India 5, Aug 2020, 6:36 PM

    'মোদীর জন্য সম্ভব হয়েছে রামমন্দির নির্মাণ', হাসপাতাল থেকে বার্তা করোনা আক্রান্ত অমিত শাহর

    করোনাভাইরাসে আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ। নরেন্দ্র মোদীর ক্যাবিনেটের পাশারাশি দলেও তিনি দ্বিতীয় গুরুত্বপূর্ণ সৈনিক।  কিন্তু শারীরিক অসুস্থতার জন্য তিনি ভর্তি রয়েছেন দিল্লির একটি হাসপাতালে। বিজেপির কাছে রীতিমত গুরুত্বপূর্ণ এই অনুষ্ঠানে যোগ দিতে পরেননি। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে রামমন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের পরই অমিত শাহ এই দিনটিকে ঐতিহাসিক দিন হিসেবে চিহ্নিত করেছেন। 

  • <p>Image of Rahul Sinha</p>
    Video Icon

    Kolkata5, Aug 2020, 5:04 PM

    'ভূতের মুখে রাম নাম', রামমন্দির শিলান্য়াসের দিন কী বললেন রাহুল সিনহা


     রামমন্দির শিলান্য়াসের দিন রাহুল সিনহা বলেন 'বাংলায় রাম-রাজ্য আসার মুখে। কারণ রাজ্য় শাসন করছেন রাবণের কোনও আত্মীয়া। সেই কারণে বাংলার চারিদিকে অনাচার, লুঠ, দুর্ণীতিতে ভরে গিয়েছে। তাই  রাম রাজ্য প্রতিষ্ঠা হলেই বাংলার উন্নতি হবে। যতো বেশি রাম ভক্তদের শাসক দল বিরক্ত করবে ততোই বেশি মানুষের মধ্যে ক্ষোভ প্রকট হবে। এমনটাই জানালেন  বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহা।

  • <p>भूमि पूजन स्थल पर पीएम के साथ संघ प्रमुख मोहन भागवत, उप्र की राज्यपाल आनंदी बेन पटेल, मुख्यमंत्री योगी आदित्यनाथ, श्रीराम जन्मभूमि तीर्थ क्षेत्र ट्रस्ट के अध्यक्ष महंत नृत्य गोपाल दास समेत सिर्फ 17 लोग मौजूद रहे। इस दौरान सोशल डिस्टेंसिंग का भी पालन किया गया।</p>

    India 5, Aug 2020, 3:46 PM

    মাস্ক পরেই রামলালার পুজো প্রধানমন্ত্রীর, রামমন্দির অনুষ্ঠানেও করোনা নিয়ে উদ্বেগ

    অযোধ্যায় রামমন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠানেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনাভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ের কথা ভোলেননি। এদিন প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে আবারও মাস্ক আর নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার কথা মনে করিয়ে দিয়েছেন। এই অনুষ্ঠানের মূল অতিথি ছিলেন তিনি। 
     

  • <p><strong>১৯৯৬&nbsp;<br />
এলাহাবাদ আদালত এই মামলার সাক্ষীদের মৌখিক বিবৃতি নেওয়া শুরু করে।&nbsp;</strong></p>

    India 5, Aug 2020, 2:54 PM

    অযোধ্যায় রামমন্দির আন্দোলনে ১০ প্রভাবশালী নেতা, যাঁদের ছাড়া সম্ভব হত না রাম জন্মভূমি আন্দোলন


    কঠিন পথেই সাফল্য পেয়েছে অযোধ্যা রাম জন্মভূমি আন্দোলন। আর এই আন্দোলন একদিনে সফল হয়নি। এখানে আমরা তাঁদের কথা তুলে ধরব যাঁদের জন্য আজ সফল হয়েছে রামমন্দির আন্দোলন। যাঁদের  জন্য স্থাপন করা সম্ভব হয়েছে রাম মন্দিরের ভিত্তি প্রস্তর। আযোধ্যা রামমন্দির আন্দোলনের প্রথম দশ নেতত্বকে আরও একবার স্মরণ করা হোক মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের দিনে। 

  • <p>నగారా శైలిలో నిర్మించ తలపెట్టిన ఈ ఆలయంలో గతంలో నిర్మించతలపెట్టిన రెండు డోమ్ ల స్థానంలో మరింతమంది&nbsp;భక్తులు దేవుడ్ని దర్శించుకునేందుకు వీలుగా 5 డోములను ఏర్పాటు చేయాలనీ నిర్ణయించారు.&nbsp;</p>

    India 5, Aug 2020, 12:50 PM

    বাবরি মসজিদ থেকে রামমন্দির তৈরির ইতিহাস, স্বাধীনতার আগেই থেকেই শুরু হয়েছিল বিতর্ক

    রাম মন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠান ঘিরে গোটা দেশেই রয়েছে উন্মাদনা। কিন্তু এই এলাকায় রাম মন্দিরের নির্মাণের দাবি আজকের নয়। দীর্ঘ দিনের পুরনো।  প্রস্তাবিত মন্দিরের পিছনে রয়েছে ১৩৪ বছরের ইতিহাস। স্বাধীনতার আগে বিট্রিশ শাসনকাল থেকেই শুরু রাম জন্মভূমি ও বাবরি মসজিদ নিয়ে বিতর্ক। এক দলের দাবি ছিল অযোধ্যায় রাম জন্মভূমি ছিল। যেখানে বাবর মসজিদ নির্মাণ করেছিলেন। একনজরে ফিরে দেখা রাম মন্দিরের ইতিহাস। 
     

  • undefined

    India 4, Aug 2020, 5:27 PM

    রাম মন্দির দেখতে কেমন হবে তৈরি হওয়ার পর, প্রস্তাবিত মন্দিরের ছবিগুলিতে চোখ রাখুন

    বুববারই শেষ হবে প্রতীক্ষা। অযোধ্যায় শুরু হবে রাম মন্দির নির্মান কাজ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্দিরের  ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। তার আগেই শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের পক্ষ থেকে মন্দিরের প্রস্তাবিক কয়েকটি মডেল চিত্র প্রাকাশ করা হয়েছে। আর যেখানে বলা হয়েছে শ্রীরাম জন্মভূমি মন্দির ভারতীয় স্থাপত্যে এক অনন্য উদাহরণ হয়ে থাকবে। মন্দিরের নকশা তৈরি করেছেন গুজরাটের বাসিন্দা চন্দ্রকান্ত সোমপুরা ও তাঁর পরিবারের সদস্যরা। গত ১৫ প্রজন্ম ধরে তাঁরা মন্দিরের নকসা তৈরির কাজে যুক্ত রয়েছেন। ভারত ও বিদেশে একাধিক মন্দির তৈরি হয়েছেন তাঁদের তৈরি নকশার ওপর ভিত্তি করে। বুধবার মূল অনুষ্ঠানে অতিথি হিসেবে আমন্ত্রণ জানান হয়েছে ১৭৫ জনকে। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে অযোধ্যা।