Relaxation  

(Search results - 23)
  • <p><br />
महिला ने इसके बाद गृह राज्यमंत्री ताम्रध्वज साहू से शिकायत की है। जिनके दखल के बाद पुलिस ने दुष्कर्म का केस दर्ज किया है।&nbsp;<br />
(प्रतीकात्मक फोटो)</p>

    Life StyleJan 16, 2021, 4:37 PM IST

    ব্য়য় করুন মাত্র ২০ মিনিট, এই যোগেই মিলবে ৫ ঘন্টার ঘুমের ফল

    যোগের বিষয়ে উল্লেখ থাকা সবচেয়ে পুরানো গ্রন্থসমূহ থেকে যোগবিদ্যার সময় ক্রমের বিষয়ে স্পষ্টভাবে জানা যায় না। কিছু গ্রন্থ যেমন হিন্দুদের উপনিষদ বা বৌদ্ধধর্মের পালি ভাষায় লেখা কিছু ধর্মশাস্ত্রে যোগের বিষয়ে প্রথম উল্লেখ পাওয়া যায়। পতঞ্জলির যোগসূত্রসমূহ খৃষ্টজন্মের প্রায় পাঁচশ বছরের মধ্যে লেখা হয়েছিল, যদিও বিংশ শতকে এর প্রসারতা লাভ পেয়েছিল। তবে এই ভারতীয় এক প্রাচীণ কৌশল বা পদ্ধতি যা বর্তমানে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে।

  • undefined

    India Oct 18, 2020, 11:15 PM IST

    উৎসব থেকে সাবধান, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তে পারে শীতকালে বললেন বিশেষজ্ঞরা

    গত জানুয়ারি মাসের শেষের দিক থেকে করোনাভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে লড়াই করছে ভারত। সংক্রমণ রুখতে কঠোর লকডাউন পালন  করেছে গোটা দেশ। কিন্তু এখনও সংক্রমিতের সংখ্যা বেড়েই চলছে। গত অগাস্ট ও সেপ্টেম্বর মাসে করোনাভাইরাস সংক্রমণের চূড়ায় পৌঁছেছিল দেশ, যখন দৈনিক সংক্রমণের গড় ছিস ৯০-৯৫ হাজার। তবে চলতি মাসের গোড়া থেকেই ধীরে ধীরে সংক্রমণের মাত্রা কিছুটা হলেও কমেছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিশেষজ্ঞরা চিকিৎসকা জানিয়েছেন, এইভাবে চলতে থাকলে আগামী বছর গোড়ার দিকে সংক্রমণের রাশ টানা সম্ভব হতে পারে।

  • undefined

    India Aug 11, 2020, 2:42 PM IST

    স্বাধীনতা দিবসের পর আংশিক মুক্তির স্বাদ জম্মু ও কাশ্মীরে, ১ বছর বন্ধ থাকার পর চালু হচ্ছে ৪জি পরিষেবা

    স্বাধীনতা দিবসেব পর থেকে আবারও একটু একটু করে মুক্তির স্বাদ পেতে চলেছে জম্মু ও কাশ্মীর।  ৩৭০ ধারা রদের পর থেকে জম্মু ও কাশ্মীরে বন্ধ ছিল ইন্টারনেট পরিষেবা। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে একটি হলফনামা জমা দিয়ে সুপ্রিম কোর্টে জানান হয়েছে ১৫ অগাস্টের পর থেকে জম্মু ও কাশ্মীরের ৪জি ইন্টারনেট পরিষেবা চালু করা হবে। তবে একসঙ্গে পুরো নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে না। প্রথম দিকে দুটি জেলার ওপর থেকে নিষেধাজ্ঞা তোলা হবে। সমগ্র পরিস্থিতি খতিয় দেখে পরবর্তীকালে ধাপে ধাপে নিষেজ্ঞা শিথিল করা হবে।
     

  • undefined

    India Aug 10, 2020, 1:11 PM IST

    তিরুপতিতে করোনা আক্রান্ত ৭৪৩ জন, মৃত্যু হয়েছে ৩ জনের, মন্দির খোলা রাখা নিয়ে ক্রমেই বাড়ছে বিতর্ক


    করোনার কারণে দেশে একের পর এক মৃত্যু হচ্ছে, অপ্রতিরোধ্য গতিতে এগোচ্ছে ওই মারণ ভাইরাস, অথচ বিখ্যাত তিরুমালা তিরুপতি বালাজি মন্দির এখনও ভক্তদের জন্যে অবারিত দ্বার রেখেছে। শুধু তাই নয়, সম্প্রতি ওই মন্দিরের পুরোহিত মিলিয়ে মোট ৭৪৩  জন কর্মী করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন। মৃত্যুও হয়েছে  ৩ জনের। কিন্তু তা সত্ত্বেও তিরুপতি খোলা রাখা হবে বলে জানিয়েছেন মন্দিরের বোর্ডের শীর্ষ আধিকারিকরা। যদিও এই পরিস্থিতির মধ্যেও মন্দির খোলা রাখার সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। 

  • শিয়ালদহে বাসটিকে আটকায় পুলিশ। প্রতীকী চিত্র, ছবি- গেটি ইমেজেস

    KolkataAug 6, 2020, 6:05 PM IST

    বেসরকারি বাস-মিনিবাসের কর মুকুব, নতুন ঘোষণা রাজ্য় সরকারের

    করোনা আবহে এমনিতেই যাত্রী কম। উল্টে স্বাস্থ্য় বিধি মানতে গিয়ে লোক তুলতেও রয়েছে বিধিনিষেধ।  সংসার চালাতে তাই রাজ্য় সরকারের কাছে বাসভাড়া বাড়ানোর অনুরোধ  করেছিলেন বেসরকারি  বাস মালিক সংগঠনগুলি। কিন্তু রাজ্য়ের সঙ্গে এ বিষয়ে বার বার বৈঠকেও কাজ হয়নি। শেষে বাস মালিকদের কিছুটা সুরাহা করতে সেপ্টেম্বর পর্যন্ত বেসরকারি বসা -মিনিবাসের কর মুকুব করল রাজ্য়।

  • <p>যোগ নিদ্রা, মাত্র ২০ মিনিটেই এই যোগে মিলবে ৫ ঘন্টার ঘুমের ফল</p>

    HealthJul 6, 2020, 4:15 PM IST

    যোগ নিদ্রা, মাত্র ২০ মিনিটেই এই যোগে মিলবে ৫ ঘন্টার ঘুমের ফল

    যোগ নিদ্রার সৃষ্টিকর্তা হলেন স্বামী সত্যনন্দ সরস্বতী। যিনি হলেন শ্রেষ্ঠ যোগ শাস্ত্রবিদদের মধ্যে এক জন। যোগ নিদ্রা হল শরীর ও মনকে বিশেষ নিদ্রার অবস্থা উপনীত করার পক্রিয়া। যার সাহায্যে আমরা চেতনা এবং ঘুম মধ্যে আছন্ন বিশেষ এক স্তরে পৌঁছতে সক্ষম হই। যোগ নিদ্রা মানসিক চাপ থেকে মুক্তি দিতে সহায়তা করে বলে মনে করা হয়।

  • <p>-शादियों में 50 और अंतिम संस्कार में 20 से ज्यादा लोग शामिल नहीं हो सकेंगे।</p>

    India Jul 1, 2020, 10:57 AM IST

    দেশে ১৭ হাজার ছাড়াল মৃতের সংখ্যা, মোটা আক্রান্ত ৫ লক্ষ ৮৫ হাজারের বেশি

    দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত সাড়ে ১৮ হাজারের বেশি, এই নিয়ে টানা ৮ দিন দৈনিক আক্রান্ত ১৫ হাজারের বেশি, তবে সুস্থতার হার বেড়ে হয়েছে ৫৯.৪৩ শতাংশ, এরমধ্যেই আজ থেকে শুরু হল আনলক ২।

  • undefined

    India Jun 11, 2020, 8:18 AM IST

    আনলক নয় ফের একবার কড়া লকডাউনের পথে ফিরছে মহারাষ্ট্র, ইজ্ঞিত দিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব

    দেশে শুরু হয়েছে আনলক ১, কিন্তু মহারাষ্ট্রের পরিস্থিতি ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে, ইতিমধ্যে চিনকে ছাপিয়ে চলে গিয়েছে মহারাষ্ট্র, করোনার উৎসস্থল উহানের থেকে রোগী বেশি মুম্বইতে।

  • <p>অবশেষে ১৫ জুন থেকে খুলছে মোহনবাগানের গেট, খুশি সবুজ-মেরুণ সমর্থকরা<br />
&nbsp;</p>

    FootballJun 9, 2020, 2:33 PM IST

    অবশেষে ১৫ জুন থেকে খুলছে মোহনবাগানের গেট, খুশি সবুজ-মেরুণ সমর্থকরা

    লকডাউন শিথিলতার পর অবশেষে খুলতে চলেছে মোহনবাগান ক্লাব। ১৫ জুন থেকে সমর্থকদের জন্য ক্লাব টেন্ট খুলে দিচ্ছে বাগান কর্তৃপক্ষ। ১৬ জুন থেকে তাঁবুতেই মিলবে চ্যাম্পিয়ন মোহনবাগানের মার্চেনডাইস। ইচ্ছে মতো চ্যাম্পিয়নশিপ প্রোডাক্ট কিনে নিতে পারবেন বাগানপ্রেমীরা।
     

  • ಕೊರೋನಾ ಸಂಕಷ್ಟಕ್ಕೆ ಬಿಸಿಸಿಐ, ಹಾಕಿ ಇಂಡಿಯಾ. ಕ್ರೀಡಾ ತಾರೆಯರು ಸಾಕಷ್ಟು ಹಣವನ್ನು PM CARES ನಿಧಿಗೆ ಅರ್ಪಿಸಿದ್ದಾರೆ.&nbsp;

    SportsMay 19, 2020, 9:26 PM IST

    বাড়িতেই থাকতে চান ভারতীয় কুস্তিগীর পূজা ডান্ডে

    করোনা ভাইরাসের সংক্রমণের থেকে বাঁচতে অনির্দিষ্টকালের জন্য চলছে লকডাউন। তার মধ্যেই ভারতীয় সরকার স্টেডিয়াম এবং অন্যান্য ক্রীড়াক্ষেত্র গুলি খোলার অনুমতি দিল। করোনা আতংকে ট্রেনিংয়ে ফিরতে নারাজ কিছু ক্রীড়াবিদ। পূজা ডান্ডে, দিব্যা কাকরান-রা বাড়িতেই ট্রেনিং চালিয়ে যেতে ইচ্ছুক। 
     

  • পুলিশ, স্বাস্থ্য পরিষেবা সহ সমস্ত রকম জরুরি পরিষেবা ব্যবস্থা ছাড়া সবরকম কেন্দ্রীয় সরকারি, রাজ্যসরকারি ও  আধা সরকারি দফতর বন্ধ থাকবে।

    India May 19, 2020, 5:24 PM IST

    ১-২ জন করোনা আক্রান্ত হলেই অফিস বন্ধ করতে হবে না, আর কী বলছে কেন্দ্রের নতুন নির্দেশিকা

    দেশে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ১ লক্ষের গণ্ডি ছুঁয়ে ফেলেছে। এরমধ্যে গত সোমবার থেকে শুরু হয়েছে দেশে চতুর্থ দফার লকডাউন। গত প্রায় দুমাস ধরে লকডাউন চলায় বন্ধ ছিল দেশের অধিকাংশ অফিস-কাছারি। তবে চতুর্থদফার লকডাউনে বেশকিছু নিয়ম শিথিল করা হয়েছে। এই পরিস্থিতিতে কর্মক্ষেত্রের জন্য নতুন গাইড লাইন প্রকাশ করল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক।
     

  • <p>জুলাইতেই মাঠে ফিরতে পারে ভারতীয় ক্রিকেট দল,ইঙ্গিত বোর্ড কর্তার<br />
&nbsp;</p>

    CricketMay 16, 2020, 7:51 PM IST

    জুলাইতেই মাঠে ফিরতে পারে ভারতীয় ক্রিকেট দল,ইঙ্গিত বোর্ড কর্তার

    ভারতীয় ক্রিকেট দলের মাঠে ফোর ইঙ্গিত দিলেন অরুম ধুমল। জুলাই মাসে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে মাঠে ফিরতে চায় ভারতীয় দল। আগেই সিরিজের জন্য বিসিসিআইকে প্রস্তাব দিয়েছিল শ্রীলঙ্কা। তবে সব কিছুই নির্ভর করছে প্রশাসনের অনুমতির উপর।
     

  • undefined

    India May 16, 2020, 10:12 AM IST

    করোনার আঁতুরঘর চিনকে এবার পেছনে ফেলে দিল ভারত, বিশ্বের ক্রম তালিকায় উঠে এল ১১ নম্বরে

    করোনা আক্রান্তের সংখ্যায় চিনকে পাছিয়ে গেল ভারত, চিনে সরকারি ভাবে করোনা আক্রান্ত ৮২ হাজার, ভারতে ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ছাড়িয়েছে, তবে মৃত্যু হারে এখনও ভারতের থেকে এগিয়ে চিন।

  • undefined

    KolkataMay 12, 2020, 8:04 PM IST

    লাল জোনকে ভেঙে আরও ৩ ভাগ, লকডাউনে অর্থনীতি চাঙ্গা করতে মরিয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

    রাজ্যের কোনও কথাই শুনছে না কেন্দ্র। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে এই নিয়ে রীতিমত উষ্মা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সোমবারের সেই বৈঠকেই প্রধানমন্ত্রী স্পষ্ট করে দিয়েছিলেন লকডাউন কোথায় কতটা কার্যকর করা হবে সেই সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার। আর মঙ্গলবার সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী সেই রকমই ইঙ্গিত দিয়েছেন। 
     

  • Arvind Kejriwal, Delhi Corona, Corona Death, Tablighi Jamaat

    India May 12, 2020, 1:32 PM IST

    ১৭ মের পর কী চান রাজধানীর মানুষ, দিল্লিবাসীর কোর্টেই এবার বল ঠেলে দিলেন কেজরি

    দেশে তৃতীয় দফার লকডাউন শেষ হচ্ছে ১৭ তারিখ, রাজধানীতে করোনা আক্রান্তের সংখায ৭ হাজার ছাড়িয়েছে, এই অবস্থাতেও দিল্লিকে আর অবরুদ্ধ রাখতে চান না কেজরি, লকডাউন তোলা নিয়ে রাজধানীর মানুষের কাছে পরামর্শ চাইলেন।