Religion  

(Search results - 51)
  • <p>ধর্মীয় কারণে এবার হেনস্থা শিকার হতে হল শিক্ষকদের। এবার ঘটনাটি ঘটেছে সল্টলেকের মত অভিজাত এলাকায়। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। এছাড়াও তিনি দোষীদের গ্রেপ্তারেরও দাবি করেছেন।</p>
    Video Icon

    Kolkata22, Sep 2020, 2:45 PM

    ধর্মের কারণ দেখিয়ে হেনস্থা শিক্ষকদের, ঘটনার তীব্র নিন্দা করেছেন পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম

    ধর্মীয় কারণে এবার হেনস্থার শিকার হতে হল শিক্ষকদের। এবার ঘটনাটি ঘটেছে সল্টলেকের মত অভিজাত এলাকায়। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। এছাড়াও তিনি দোষীদের গ্রেপ্তারেরও দাবি করেছেন।

  • <p>লুকস ও স্টাইলে নাইকাদেরকেও হার মানাবেন এরা, ভারতীয় ক্রিকেটারদের 'হট' বউদের তালিকা দেখে নিন<br />
&nbsp;</p>

    Cricket15, Sep 2020, 8:21 PM

    লুকস ও স্টাইলে নায়িকাদেরকেও হার মানাবেন এরা, ভারতীয় ক্রিকেটারদের 'হট' বউদের তালিকা দেখে নিন

    ভারতে ক্রিকেটও একটা ধর্ম৷ ক্রিকেটাররা এখানে রীতিমতো পূজিত হন৷ বাইশ গজের যোদ্ধাদের মাঠের কার্যকলাপ নিয়েই ঘণ্টার পর ঘণ্টা আলোচনা চলে এই দেশে৷  ক্রিকেটারদের ব্যক্তিগত জীবনেও ফ্যানেরা উুঁকি মারতে পছন্দ করেন৷ জানার কৌতুহলও কম নয় ক্রিকেট তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে। অবশ্যই তাঁদের বান্ধবী ও স্ত্রী’দের জানার উৎসাহই বেশি৷ এই প্রতিবেদনে কিছু ভীরতীয় ক্রিকেটারদের পত্নীদের তুলে ধরা হল৷ এবার আপনারাই বিচার করে নিন কে সেরা। 
     

  • <p style="text-align: justify;">Shah Rukh Khan is the king of romance, and we can see the proof in his many movies like Kuch Kuch Hota Hai to Veer Zaara to Dilwale Dulhaniya Le Jayenge, and more. Not just in reel life, but in real life, he carries the same impression to be a passionate lover.</p>

    Bollywood27, Aug 2020, 7:50 AM

    ধর্ম নিয়ে প্রশ্নে জেরবার শাহরুখ পত্নী, হিন্দু না মুসলিম, মন্নতের অন্দরমহলে কোন ধর্মের রাজ

    শাহরুখ খান ও গৌরী খান কোন ধর্মের দিকে বেশি ঝুঁকে, একাধিকবার এই প্রশ্নের সন্মুখীন হতে হয়েছে এই জুটিকে। তবে শাহরুখের থেকেই বেশি প্রশ্নের মুখোমুখী হতে হয়েছিল গৌরী খানকে। একবার এক সাক্ষাৎকারে খোলামেলা আলোচনাতে গৌরী সাফ জানিয়েছিলেন, আসলে কোন ধর্মে তিনি বিশ্বাস রাখেন। 

  • <p>বাঙালি হিন্দুর প্রতিরোধ দিবস: ইতিহাস ও আমাদের উত্তরাধিকার<br />
&nbsp;</p>

    Kolkata16, Aug 2020, 4:19 PM

    আজ ১৬ অগস্ট, বাঙালি হিন্দুর প্রতিরোধ দিবস: ইতিহাস ও আমাদের উত্তরাধিকার

    ১৯৪৬ সালের ১৬ ই আগস্ট। কলকাতার হিন্দুদের জীবনে নেমে এসেছিল এক নৃশংস জেহাদি আক্রমণ, যার পোশাকি গালভরা নাম ছিল 'প্রত্যক্ষ সংগ্রাম দিবস' আর দ্য স্টেটসম্যান সংবাদপত্রের সম্পাদকীয়ের সুবাদে ইতিহাসে যা পরিচিত হয়েছে, 'The great Calcutta killing' নামে। 
     

  • undefined

    Bengali Cinema15, Aug 2020, 9:54 AM

    রং-তুলির ক্যানভাসে ফুটে উঠল স্বাধীনতা, গিটারে সুর তুলে মন খুলে বাঁচার অঙ্গীকার নুসরতের

    ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসে নতুনের আহ্বানের ডাক দিয়েছেন সাংসদ অভিনেত্রী নুসরত জাহান। নিজের সোশ্যাল মিডিয়ায় প্রাণ খুলে স্বাধীন ভাবে বাঁচারই ইঙ্গিত দিয়েছেন নুসরত। ধর্মের চোখরাঙানিকে উপেক্ষা করে বুক চিতিয়ে বলেন ঈশ্বর এক ও অদ্বিতীয়।
     

  • <p><strong>ये निकला नतीजा</strong><br />
श्री रंगनाथ स्वामी मंदिर 400 साल पुराना मंदिर है, जो हैदराबाद के जियागुड़ा में स्थित है। हालांकि, ये बात भी सच है कि भूमि पूजन के लिए अयोध्या को खूब सजाया जा रहा है, लेकिन वायरल वीडियो का अयोध्या या राम मंदिर से कोई लेना-देना नहीं है। वायरल वीडियो काफी पुराना और हैदराबाद का है। अयोध्या से आने वाली तस्वीरें अलग हैं।</p>

    India 3, Aug 2020, 1:26 PM

    ত্রেতা যুগের আবহ নিয়ে প্রস্তুত অযোধ্যা, কিন্তু প্রশ্নের মুখে রাম মন্দিরের ভূমি পূজনের নির্ধারিত সূচি

    ৫ অগাস্ট রাম মন্দিরের ভূমি পুজো। অনুষ্ঠানে যোগ দেবেন খোদ প্রধানমন্ত্রী। তিনিই রাম মন্দিরের ভিত্তিতে প্রথম ইট স্থাপন করবেন। ওই অনুষ্ঠানকে ঘিরে অযোধ্যায় যেন শুরু হয়েছে অকাল দেওয়ালি।  তবে সোমবার থেকেই অযোধ্যায় শুরু হয়ে গেল উৎসবের। এদিন গণেশ পুজোর মধ্যে দিয়ে সূচনা হয় ৩ দিন ব্যাপী ভূমি পুজোর আয়োজনের। কিন্তু  স্বরাষ্ট্রমন্ত্রীর অসুস্থতার সঙ্গেই বড়সড় প্রশ্নচিহ্নের মুখে পড়ে গিয়েছে রাম মন্দিরের ভূমি পূজনের নির্ধারিত সূচি।

  • undefined

    Bollywood31, Jul 2020, 10:54 PM

    'জিহাদি', 'পাকিস্তানি' বলে সম্বোধন ইরফান খানের ছেলেকে, কড়া জবাব বাবিলের

    ধর্মের জেরে হিংসাত্মক বার্তা পেলেন ইরফান খানের ছেলে বাবিল খান। সাকেত গোখলের ইদ উদযাপনের টুইট নিয়ে নিজের মতামত প্রকাশ করেছিলেন বাবিল। সেই পোস্টের জেরে তাঁর ধর্ম নিয়ে নানা কুমন্তব্য পেতে হয় তাঁকে। কী কী শুনতে হয়েছে তাঁকে, সেই নিয়ে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে ঘটনাটি প্রকাশ্যে আনলেন। বাবিল জানান, তাঁর বন্ধুরা তাঁর সঙ্গে কথা বলা বন্ধ করে দেয়। একাধিক নেটিজেনরা তাঁকে পাকিস্তানি জিহাদি দেশদ্রোহী বলে সম্বোধন করে। এছাড়াও তাকে পাকিস্তান চলে যেতে নির্দেশ করে সঙ্গে রয়েছে অকথ্য ভাষায় গালিগালাজও।

  • Women Sindhoor kumkum

     Astrology25, Jul 2020, 12:53 PM

    হিন্দু মহিলারা শাঁখা-সিঁদুর পরেন কেন, জেনে নিন সনাতন ধর্মের ব্যাখ্যা

    একজন হিন্দু মহিলার বৈবাহিক চিহ্নই হল এই সিঁদুর এবং শাঁখা-পলা। একজন হিন্দু বিবাহিত মহিলার অবিচ্ছেদ্য অলংকার এগুলি। প্রাচীনকাল থেকেই স্বামীর মঙ্গল কামনায় হিন্দু বিবাহিত মহিলারা সিঁদুর এবং শাঁখা-পলা ব্যবহার করেন।  হিন্দু শাস্ত্র মতে বিয়েতে এখনও এই চিহ্নগুলি ছাড়া অসম্পূর্ণ থেকে যায় বিয়ের নিয়ম। তবে বর্তমানে আধুনিক সমাজে অনেকেই এই সিঁদুর এবং শাঁখা-পলা ব্যবহার কে বাধ্যতামূলক বলে মনে করেন না। ব্রহ্মবৈবরত পুরাণের মতে, মহাভারতের সময়কাল থেকে অর্থাৎ প্রায় পাঁচ হাজার বছর আগে এই শাঁখার ব্যবহার শুরু হয়। 

  • <p>শচীনের লাভ লাইফ কোনও সিনেমার গল্পের থেকে কম রোমাঞ্চকর নয়। যাতে অ্যাকশন, ড্রামা এবং ইমোশন তিনটিই ছিল ভরপুর। গল্পটি শুরু হয়েছিল যখন তিনি তার এমবিএ করার জন্য লন্ডনে গিয়েছিলেন।&nbsp;</p>

    India 18, Jul 2020, 1:02 PM

    রাজনীতির মত প্রেমেও এসেছিল কড়া চ্যালেঞ্জ, পরিবারের অমতে গিয়েই বিয়ে করেছিলেন শচীন পাইলট

    রাজস্থানে রাজনৈতিক কোন্দলের মাঝে সবার নজর এখন শচীন পাইলটের দিকে। অনেকের মনেই এখন এই প্রশ্নই ঘোরাফেরা করছে, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মতো হাত ছেড়ে এবার কি পদ্ম শিবিরে নাম লেখাবেন শচীন। ভারতীয় রাজনীতির সুদর্শন ও তরুণ এই রাজনীতিকের জীবন আজ যেমন নানা ঘাত-প্রতিঘাতের মধ্যে দিয়ে যাচ্ছে একসময় তাঁর প্রেমজীবনও সেই উত্থান-পতনের সাক্ষী থেকেছে। 
     

  • <p>বাংলা ইসকনের উল্টোরথে নুসরত জাহান&nbsp;</p>
    Video Icon

    Kolkata1, Jul 2020, 9:44 PM

    মৌলবাদীদের দেখে তিনি যে ডরান না তা বোঝালেন নুসরত, উল্টোরথে ইসকনে করলেন আরতি

    কলকাতায় ইসকনের উল্টোরথে নুসরত জাহান। উল্টোরথের আচার পালনের মধ্যে দিলেন বিশেষ বার্তা। ধর্মের উপরে তিনি মানবতাকেই রাখেন, জানালেন নুসরত। রথযাত্রা তাঁর কাছে এক সর্বধর্ম সমন্বয়ের এক মিলন ক্ষেত্র। 

  • <p>সসনাতন হিন্দু ধর্মে সকল মন্ত্র কেন ওঁ দিয়ে শুরু হয়, জেনে নিন এই ধ্বনির গুরুত্ব</p>

     Astrology29, May 2020, 11:13 AM

    মনের সার্বিক উন্নতির জন্য এর কোনও বিকল্প নেই, জেনে নিন এই ধ্বনির গুরুত্ব

    হিন্দু ধর্মের প্রতিটি সম্প্রদায় ও উপসম্প্রদায়ের কাছে এটি পবিত্র মন্ত্র নয় ঈশ্বরের সমতুল্য। স্বামী বিবেকানন্দের মতে, ওম-কার “সমগ্র ব্রহ্মাণ্ডের প্রতীক, ঈশ্বরেরও প্রতীক।” রামকৃষ্ণ পরমহংসের মতে, “ওম হইতে ‘ওম শিব’, ‘ওম কালী’, ‘ওম কৃষ্ণ হয়েছেন।” ওম শব্দটি সংস্কৃত ‘অব’ ধাতু থেকে উৎপন্ন। এই বুৎপত্তি অনুযায়ী ওম-কার এমন এক শক্তি যা সর্বজ্ঞ, সমগ্র ব্রহ্মাণ্ডের শাসনকর্তা, রক্ষাকর্তা, মনোবাঞ্ছাপূর্ণকারী, অজ্ঞাননাশক ও জ্ঞানপ্রদাতা। 

  • <p>রজস্বলা মহিলাদের মাঙ্গলিক কাজে অংশগ্রহণ করা উচিত, এই বিষয়ে কী বলেছে সনাতন ধর্ম</p>

     Astrology28, May 2020, 5:08 PM

    রজস্বলা মহিলাদের মাঙ্গলিক কাজে অংশগ্রহণ করা উচিত, এই বিষয়ে কী বলেছে সনাতন ধর্ম

    নারীর ডিম্বাশয়ে ডিম্বস্ফোটন হয় এবং তা ফ্যালোপিয়ন টিউব দিয়ে জরায়ুতে চলে আসে এবং ৩-৪ দিন অবস্থান করে। এ সময় যদি পুরুষের সঙ্গে যৌনমিলনের মাধ্যমে নারীর জরায়ুতে শুক্র না-আসে এবং এই না-আসার কারণে যদি ডিম্ব নিষিক্ত না হয় তবে তা নষ্ট হয়ে যায় এবং জরায়ুগাত্রের এন্ডমেট্রিয়াম স্তরে ভেঙ্গে পড়ে শরীরের বাইরে নির্গত হয়। তাই নির্দিষ্ট বয়সের মধ্যে রজঃস্রাব বন্ধ হয়ে যাওয়া নারীর গর্ভধারণের প্রাথমিক লক্ষণ হিসেবে বিবেচনা করা হয়। তবে আমাদের দেশে মেয়েদের এই সাধারণ বিষয়টি নিয়ে বহু কুসংষ্কার এখনও বর্তমান

  • <p>Fact Check, Did RSS chief Mohan Bhagwat say he lost faith in religion after Covid-19 Pandemic</p>

<p>&nbsp;</p>

    India 25, May 2020, 2:34 PM

    'ভগবান চমৎকার করছেন না', কোভিড-এর ভয়ে কি ধর্মে আস্থা হারালেন মোহন ভাগবত, জানুন আসল সত্য

    ভগবান কোনও চমৎকার করে দেখাচ্ছেন না। কোভিড-১৯ মহামারির কারণে তিনি ধর্মের প্রতি আস্থা হারিয়ে ফেলেছেন। এমনটাই নাকি বলেছেন রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রধান মোহন ভাগবত। সত্যিই কি তাই নাকি খবরটি ভুয়ো?

     

  • केंद्रीय सरकार भी मानती है कि तब्लीगी जमात के कारण देश के कई हिस्सों में कोरोना के मामले फैले हैं। दिल्ली के अलावा पंजाब, मध्य प्रदेश, राजस्थान, उत्तरप्रदेश, तमिलनाडु, आंध्रप्रदेश, तेलंगाना, जम्मू-कश्मीर आदि तमाम राज्यों में जमातियों ने संक्रमण फैलाने का काम किया है।

    India 11, May 2020, 9:40 PM

    ধর্মের ভিত্তিতেই তৈরি হচ্ছে ভারতের করোনা-মানচিত্র, গুরুতর অভিযোগ ওড়ালো মোদী সরকার

    ১৯৪৭ সালের পর ফের ধর্মের ভিত্তিতে ভাগ দেশ। দেশের করোনা মানচিত্র তৈরি হচ্ছে ধর্ম ধরেই। এমন অভিযোগ উঠছে মোদী সরকারের বিরুদ্ধে। তবে তা উড়িয়ে দিল স্বাস্থ্য মন্ত্রক।

     

  • undefined

    Coronavirus India19, Apr 2020, 6:57 PM

    আক্রমণের আগে জাতি, ধর্ম কিছুই দেখে না করোনাভাইরাস, ঐক্যবদ্ধ লড়াই করছে ভারত বললেন প্রধানমন্ত্রী

    জাতি ধর্ম বর্ণ ভাষা সীমানা কিছুই দেখে না করোনাভাইরাস। আক্রামণের আগে এসবকিছুই গৌন এই মারাত্মক ছোঁয়াচে এই জীবানুর কাছে। করোনাভাইরাস মোকাবিলায় একমাত্র উপায় ঐক্যবদ্ধভাবে লড়াই করা। যেখানে প্রাধান্য পেয়েছে আমাদের সৌভাতৃত্ববোধ। একই সঙ্গে রয়েছে আমাদের আধ্যাত্মিক সংযোজন। একটি ওয়েবসাইটে নিজের মত ব্যাক্ত করতে গিয়ে এমনি মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।