Remdesivir  

(Search results - 9)
  • <p><strong>রেমডিসিভিরকে বিশ্বের বিভিন্ন দেশে কোভিড-১৯ রোগীর চিকিৎসায় প্রয়োগ করা হয়েছে। চিকিৎসায় ইতিবাচক সাড়া মেলায় গুরুতর আক্রান্তদের ওপর এই ওষুধ প্রয়োগ করার অনুমতি দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত ও দক্ষিণ কোরিয়া। পাশাপাশি, এই ওষুধের পূর্ণ ব্যবহারের অনুমতি দিয়েছে জাপান সরকারও।</strong></p>

    India 9, Jul 2020, 3:22 PM

    বিশ্বের মধ্যে সবচেয়ে কম দামে রেমডেসিভির মিলছে এদেশে, সিপরেমির দাম এক হাজার টাকা কমাল সিপলা

    এক সপ্তাহের মধ্যে রেমডেসিভির ওষুধের জেনেরিক ভার্সন বাজারে আনার নির্দেশ দিয়েছে দেশের ড্রাগ কন্ট্রোল। হেটেরো ল্যাব ইতিমধ্যেই তাদের ব্র্যান্ড কোভিফোরের প্রায় ১৫ হাজার ভায়াল পাঠিয়ে দিয়েছে বৃহন্মুম্বই পুরসভায়। এবার সিপলা ফার্মাসিউটিক্যালও তাদের ব্র্যান্ড সিপরেমি নিয়ে এল দেশের বাজারে। বুধবার থেকে ভারতের বাজারে ছাড়া হয়েছে রেমডিসিভিরের জেনেরিক ওষুধ সিপরেমি।

  • <p style="text-align: center;"><strong><u>इजरायल ने भी किया है दावा</u></strong><br />
इससे पहले इजरायल के रक्षा मंत्री नफताली बेन्‍नेट ने दावा किया कि उनके देश के डिफेंस बायोलॉजिकल इंस्‍टीट्यूट ने कोरोना वायरस का टीका बना लिया है। उन्‍होंने कहा कि इंस्‍टीट्यूट ने कोरोना वायरस के एंटीबॉडी को तैयार करने में बड़ी सफलता हासिल की है। रक्षा मंत्री बेन्‍नेट ने बताया कि कोरोना वायरस वैक्‍सीन के व‍िकास का चरण अ‍ब पूरा हो गया है और शोधकर्ता इसके पेटेंट और व्‍यापक पैमाने पर उत्‍पादन के लिए तैयारी कर रहे हैं।</p>

    India 26, Jun 2020, 5:10 PM

    মহারাষ্ট্র সহ ৫ রাজ্যে পৌঁছে গেল করোনার ওষুধ 'কোভিফোর', পরবর্তী পর্যায়ে আসছে কলকাতায়

    করোনা সংক্রমণ বেড়েই চলেছে ভারতে। দৈনিক আক্রান্তের সংখ্যা প্রতিদিনই রেকর্ড গড়ছে। দেশে এবার মোট সংক্রমণের সংখ্যা ৫ লক্ষের দোড়গোড়ায়। চিন্তার ভাজ ক্রমেই চেপে বসছে প্রশাসন থেকে সাধারণ মানুষ সকলকেই। কারণ বিশ্বের তাবড় তাবড় বিজ্ঞানীরা রাত-দিন চেষ্টা করে গেলেও  করোনাভাইরাস সংক্রমণের এখনও পর্যন্ত কোনও প্রমাণিত চিকিৎসাপদ্ধতি বেরোয়নি। তবে করোনা আক্রান্তদের উপর রেমডেসিভির প্রয়োগের সুফল মিলেছে।  তাই রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। আর সেই অনুমতি মিলতেই ইতিমধ্যে বাজারে চলে এসেছে রেমডেসিভিরের ভারতীয় ওষুধ কোভিফোর। জানা যাচ্ছে, ইতিমধ্যে ওষুধ পৌঁছে গিয়েছে মহারাষ্ট্র, দিল্লি সহ ৫টি রাজ্যে। পরবর্তী পর্যায়ে এই ওষুধ আসতে চলেছে বাংলাতেও।
     

  • <p>hetero  drug for corona</p>

    India 25, Jun 2020, 2:18 PM

    ভারতের বাজারে "সিপরেমি"-র পর এবার আসছে করোনার ওষুধ "কোভিফোর", দাম ৫ হাজার টাকারও উপরে

    করোনাভাইরাস সংক্রমণের এখনও পর্যন্ত কোনও প্রমাণিত চিকিৎসাপদ্ধতি বেরোয়নি। এই পরিস্থিতিতে চিকিৎসার জন্য রোগীদের অন্য রোগের জন্য অনুমোদিত ওষুধ দিয়ে চিকিৎসা করা হচ্ছে। এদিকে বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে এদেশেও  ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৭০ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। তবে এর মধ্যেই আশার খবর শোনাচ্ছে  ভারতের দুই ওষুধ প্রস্তুতকারী  সংস্থা সিপলা ও হেটেরো। রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। যদিও, শুধুমাত্র সংকটজনক করোনা রোগীদের ক্ষেত্রে জরুরি ভিত্তিতে এই ওষুধ ব্যবহার করা যেতে পারে। তাই ভারতেই এই ওষুধ তৈরি শুরু হয়েছে। রেমডিসিভিরের জেনেরিক ভার্সনের নাম সিপাল যেমন দিয়েছে সিপরেমি, তেমনি হায়দরাবাদের কোম্পানি হেটেরো ল্যাবস লিমিটেডের তৈরি ওষুধটির নাম হচ্ছে কোভিফোর।

  • India 24, Jun 2020, 4:58 PM

    করোনার ওষুধ "সিপরেমি"আসছে ভারতের বাজারে, ১০০ মিলি ডোজের দাম পড়বে প্রায় ৫ হাজার টাকা

    দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যেই আশার খবর শোনাচ্ছে  ভারতের ওষুধ প্রস্তুতকারী  সংস্থা সিপলা। এখনও পর্যন্ত যা খবর তাতে জুন মাসের শেষ থেকেই বাজারে পাওয়া যাবে সিপলার তৈরি কোভিড চিকিৎসার জন্য প্রাথমিক অনুমতি প্রাপ্ত ড্রাগ রেমডেসিভির। এই রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানানো হয়েছে। ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া জানিয়েছে, শুধুমাত্র সংকটজনক করোনা রোগীদের ক্ষেত্রে জরুরি ভিত্তিতে এই ওষুধ ব্যবহার করা যেতে পারে। তাই ভারতেই এই ওষুধ তৈরি শুরু হয়েছে। কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় গিলিড সায়েন্সের তৈরি অ্য়ান্টি-ভাইরাল ওষুধ রেমডিসিভিরের দাম এদেশে  ৫ হাজার টাকার কম রাখা হবে বলে জানাচ্ছে ভারতীয় সংস্থা সিপলা।

  • India 18, Jun 2020, 2:23 PM

    চলতি মাসের শেষেই ভারতের বাজারে আসছে রেমডেসিভির, করোনা যুদ্ধ কি আরও সহজ হবে

    চলতি মাসেই ভারতের বাজারে আসছে রেমডেসিভির। প্রয়োজনেই প্রয়োগ করার অনুমতি স্বাস্থ্য মন্ত্রকের। ৫টি সংস্থা চুক্তিবদ্ধ ড্রাগ। 

  • <p> रेमडेसिवीर बहुत ही पावरफुल एंटीवायरल ड्रग है। </p>

    India 13, May 2020, 11:57 AM

    এবার দেশেই তৈরি হচ্ছে রেমডেসিভির, ৪টি ভারতীয় সংস্থার হাত ধরে পৌঁছবে বিশ্বের ১২৭টি দেশে

    করোনা চিকিৎসায় রেমডেসিভির কে অনুমোদন দিয়েছে আমেরিকা, একই পথে হেঁটে জাপানেও করোনা চিকিৎসায় ব্যবহৃত হচ্ছে ওষুধটি, এবার ভারতেও শুরু হচ্ছে রেমডেসিভির উৎপাদন, ইতিমধ্যে দেশের ৪টি সংস্থার সঙ্গে চুক্তি করেছে গিলিড সায়েন্স।

  • International2, May 2020, 8:54 AM

    করোনা আক্রান্তদের চিকিৎসায় ব্যবহার করা যাবে রেমডেসিভির, অনুমোদন দিয়ে দিল মার্কিন প্রশাসন

    রেমডেসিভির ওষুধের ব্যবহারে অনুমোদন দিল ট্রাম্প প্রশাসন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় ব্যবহার, যুক্তরাষ্ট্রের ডাক্তারা এখন থেকে এই ওষুধ প্রেসক্রাইব করতে পারবেন, তবে যাঁদের অবস্থা গুরুতর তাঁদের ক্ষেত্রেই ব্যবহার করা যাবে।

  • <p>Remdesivir</p>

    International29, Apr 2020, 8:52 PM

    করোনা আক্রান্তদের জন্য কার্যকর 'রেমডেসিভির' বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্টের উল্টো দাবি গিলিডের

    রেমডেসিভির- এই ওষুধ  ব্যবহার করেই সেরে উঠছেন করোনা আক্রান্তরা। এমনটাই দাবি করল অ্যান্টি ভাইরাল ড্রাগ প্রস্তুতকারক সংস্থা গিলিড সায়েন্স। সংস্থার দাবি করোনা আক্রান্ত যেসব রোগীকে এই ওষুধ প্রথমে দেওয়া হয়েছে তাঁরা আগেই সুস্থ হয়েছেন। পরে যাঁদের দেওয়া হয়েছে তাঁদের সুস্থ হতে অনেকটাই সময় লেগেছে। 

  • अमेरिका में तबाही मचाते हुए इस वायरस ने कुल 3 हजार 890 लोगों को मौत की नींद सुला दिया।

    International24, Apr 2020, 4:21 PM

    পরীক্ষায় ব্যর্থ করোনা রুখতে প্রথম নির্মিত ওষুধ 'রেমডেসিভির', 'হু'-এর রিপোর্ট ঘিরে শোরগোল

    আশা জাগিয়েও ব্যর্থ করোনার প্রথম ওষুধ, ক্লিনিক্যাল ট্রায়ালে ব্যর্থ যুক্তরাষ্ট্রের 'রেমডেসিভির', বিশ্ব স্বাস্থ্য সংস্থার ওয়েবসাইটে ফাঁস হল রিপোর্ট, চাঞ্চল্য ছড়াতেই ওয়েবসাইট থেকে তথ্য তুলে নিল 'হু'।