Resipe  

(Search results - 13)
  • <p>స్టెప్ ఫోర్..<br />
రెండు వైపులా పూర్తయిన తర్వాత, వాటిని బయటకు తీసి ప్రతి వంకాయ ముక్క మీద &nbsp;రెడ్ చిల్లీ సాస్ రాయాలి. అప్పుడు టమోటాలు కోసి వంకాయ ముక్కలపై వేయండి.<br />
&nbsp;</p>

    FoodApr 10, 2021, 5:30 PM IST

    মুম্বই এর বিখ্যাত বড়া পাও পিৎজা, রইল জনপ্রিয় এই স্ট্রিট ফুডের সহজ রেসিপি

    দেশ জুড়ে আবারও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। টিকাকরণ চললেও এই সময় আবার সতর্কভাবেই যতটা সম্ভব বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের।পাশাপাশি দিনে দিনে বাড়ছে তাপমাত্রা। এর ফলে ঠাণ্ডা-গরমে ঘরে ঘরে সর্দি-কাশির মতন সমস্যা দেখা দিচ্ছে। তাই এই সময় একঘেয়ে ঘরের খাবারের থেকে একটু অন্য স্বাদের খাবার পেলেই খুশি ছোটরা। সব থেকে বড় বিষয় রেস্তোরাঁর স্বাদের এই পদ তৈরি হতে খুব কম সময় নেয়। 

  • <p><strong>মশলাদার খাবার খাবেন না</strong></p>

<p>অতিরিক্ত মশলাদার খাবার হজমে সমস্যার সৃষ্টি করে। পেট জ্বালা থেকে হজমের সমস্যা সৃষ্টি করে পেটে সমস্যাও তৈরি হয়। ওয়ার্কআউটের আগে মশলাদার খাবার খাবেন না। সমীক্ষায় দেখা গিয়েছে, &nbsp;মশলাদার খাবার শরীরের মেটাবলিজম বাড়িয়ে দেয়। ওয়ার্কআউট করার আগে মশলাদার খাবার খেলে হজমের সমস্যা হতে পারে। &nbsp;তাই শরীরচর্চা করার আগে অতিরিক্ত মশলাদার খাবার এড়িয়ে চলুন।</p>

    FoodApr 6, 2021, 5:56 PM IST

    cএকঘেয়ে জল-খাবার থেকে মুক্তি পেতে, ট্রাই করে দেখুন সুস্বাদু স্ট্রিট ফুড চাট স্যান্ডউইচ

    বর্তমানে অনেকেই চিরাচরিত পদ থেকে বেরিয়ে নতুন নতুন রেসিপি ট্রাই করছেন। এই সময়ে শরীর সুস্থ রাখার জন্য এমন কিছু খাওয়া দরকার যা শরীর ভালো রাখতে সাহায্য করবে। মহামারীর এই সময় সতর্কভাবে বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। আর ঠিক এই কারণে আজ আমরা দেখে নেবো স্পেশাল স্ন্যাক্সের রেসিপি চাট স্যান্ডউইচ রেসিপি। 

  • <p>अब इनके ऊपर नमकीन सेव डालें। हरी धनिया पट्टी और लाल मिर्च बुरक दें।&nbsp;</p>

    FoodJan 25, 2021, 4:04 PM IST

    কম খরচে স্বাস্থ্যকর জলখাবার যা সুস্থ রাখবে শরীরও, চটপট করে বানিয়ে নিন দই বড়া

    অনেকটা সময় বাড়িতে কাটিয়ে ধীরে ধীরে সাধারণ ছন্দে ফিরছি আমরা। তাই মাঝে মধ্যেই বাইরের কিছু সুস্বাদু খাওয়ারের বায়না ধরে বাচ্চারা। লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে কাজের চাপও। তাই সময় বাঁচিয়ে স্বাস্থ্যের যত্ন নিতে প্রয়োজন এমন ধরনের খাবার যা কম সময়ে তৈরি হবে আর স্বাস্থ্যকরও।

  • <p>Chat Sandwich</p>

    FoodNov 22, 2020, 5:47 PM IST

    সুস্বাদু মজাদার জলখাবার, রইল জনপ্রিয় স্ট্রিট ফুড চাট স্যান্ডউইচ অসাধারণ রেসিপি

    মরসুম বদলের এই সময়ে শরীর সুস্থ রাখার জন্য এমন কিছু খাওয়া দরকার যা শরীর ভালো রাখতে সাহায্য করবে। আবার বাচ্চাদের মনও ভালো করে দেবে। অনেকেই নানান পদ বানিয়েছেন লকডাউনে, তবে আজকের এই রেসিপি, সাধারণ স্যান্ডউইচর তুলনায় আলাদা। শুধু রেসিপি নয় কি ভাবে এই চাট স্যান্ডউইচ অনেকক্ষণ টাটকা রাখতে পারবেন রয়েছে সেই টিপসও। পাশাপাশি দিনে দিনে বদল হচ্ছে আবহাওয়ার। 

  • <p>Samosa Sandwich</p>

    FoodSep 23, 2020, 4:14 PM IST

    সুস্বাদু মজাদার জলখাবার, রইল জনপ্রিয় স্ট্রিট ফুড সামোসা স্যান্ডউইচ অসাধারণ রেসিপি

    অনেকটা সময় বাড়িতে কাটানোর মাঝে মাঝে কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে বাচ্চারা। লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। মহামারী আবহে বাঙালির পাতে পছন্দের খাবার কিন্তু আছেই। তবে অনেকেই এখন চিরাচরিত পদ থেকে বেরিয়ে নতুন নতুন রেসিপি ট্রাই করছেন। আর ঠিক এই কারণের আজ আমরা দেখে নেবো স্পেশাল স্ন্যাক্সের রেসিপি সামোসা স্যান্ডউইচের রেসিপি। 

  • <p>Raj Kachori</p>

    FoodAug 31, 2020, 5:15 PM IST

    সুস্বাদু মজাদার জলখাবার, রইল দিল্লীর জনপ্রিয় স্ট্রিট ফুড রাজ কচুরি অসাধারণ রেসিপি

    মহামারী আবহে বাঙালির পাতে পছন্দের খাবার কিন্তু আছেই। তবে অনেকেই এখন চিরাচরিত পদ থেকে বেরিয়ে নতুন নতুন রেসিপি ট্রাই করছেন। আর ঠিক এই কারণের আজ আমরা দেখে নেবো কচুরির রাজা দিল্লীর স্পেশাল রাজ কচুরির রেসিপি। অনেকেই নানা ভাবে এই পদ বানিয়েছেন তবে আজকের এই রেসিপি, সাধারণ রাজ কচুরির তুলনায় আলাদা। শুধু রেসিপিই নয় কি ভাবে এই রাজ কচুরি অনেকক্ষণ খাস্তা রাখতে পারবেন রয়েছে সেই টিপসও-

  • <p>Vada Pav Pizza</p>

    FoodAug 4, 2020, 5:32 PM IST

    সুস্বাদু মজাদার জলখাবার, রইল মুম্বই এর বিখ্যাত বড়া পাও পিৎজা-র অসাধারণ রেসিপি

    অনেকটা সময় বাড়িতে কাটাতে মাঝে মাঝে কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে বাচ্চারা। লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। এই সময় একঘেয়ে ঘরের খাবারের থেকে একটু অন্য স্বাদের খাবার দিলেই খুশি ছোটরা। তাই আজ রই এমনই এক জলখাবারের রেসিপি যা বাড়িতে খুব সহজেই বানানো যায়। এই রেসিপি একবার বাড়িতে বানালে দোকান থেকে কেনার প্রয়োজন পড়বে না।

  • <p>masala chai 1</p>

    FoodJul 23, 2020, 5:20 PM IST

    দুধ চায়েই বাড়বে প্রতিরোধ ক্ষমতা, রইল ৪ টি ইমিউন বুস্টার চায়ের রেসিপি

    অতিরিক্ত পরিমানে চা পান করলে শরীরের ক্ষতি হয় একথা আমরা সকলেই জানি। তবে বর্তমান পরিস্থিতিতে বার বার উষ্ণ তরল পানের পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা। করোনা মরামারি ঠেকাতে মাস্ক পরা, বার বার হাত ধোওয়ার মত এটিও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি টোটকা। তবে এই টোটকায় চা প্রেমীদের মন বেশ ভালো হয়ে গেছে। কারণ করোনার প্রভাবে বাড়িতেও বারবার চা পানের সুযোগ মিলছে। তবে জানলে অবাক হবেন চা পানের মাধ্যমেও আপনি আপনার শরীরের প্রতিরোধ ক্ষমতা বাড়িতে তুলতে পারবেন। 

  • <p>চটজলদি তৈরি হবে মুখরোচক মশলাদার জলখাবার, যা মন ভালো করবে আর সুস্থ রাখবে শরীরও</p>

    FoodJul 15, 2020, 5:44 PM IST

    চটজলদি তৈরি হবে মুখরোচক মশলাদার জলখাবার, যা মন ভালো করবে আর সুস্থ রাখবে শরীরও

    লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। অনেকটা সময় বাড়িতে কাটাতে মাঝে মাঝে কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে বাচ্চারা। আর এমন পরিস্থিতিতে বাইরের কেনা খাবারের চেয়ে ঘরের তৈরি খাবারই শরীরের জন্য উপকারী। অথচ  কম খরচের মধ্যেই সংসারও সামলাতে হচ্ছে অনেকেই।

  • <p>pav bhaji</p>

    FoodJul 12, 2020, 4:08 PM IST

    সুস্বাদু মজাদার জলখাবার, রইল মুম্বই এর বিখ্যাত স্ট্রিট ফুড পাওভাজি-র অসাধারণ রেসিপি

    অনেকটা সময় বাড়িতে কাটাতে মাঝে মাঝে কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে বাচ্চারা। লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। কম খরচের মধ্যেই সংসারও সামলাতে হচ্ছে অনেকেই। পাশাপাশি দিনে দিনে বদল হচ্ছে আবহাওয়া। কখনও গরম আবার কখনও বৃষ্টি। এই মরসুমে শরীর সুস্থ রাখার জন্য এমন কিছু খাওয়া দরকার যা শরীর ভালো রাখতে সাহায্য করবে। আবার বাচ্চাদের মনও ভালো করে দেবে। 

  • <p>Paneer Crushed Toast Sandwich</p>

    FoodJun 27, 2020, 3:50 PM IST

    সুস্বাদু মজাদার জলখাবার, যা তৈরি হবে কম সময়ে আর সুস্থ রাখবে শরীরও

    অনেকটা সময় বাড়িতে কাটাতে মাঝে মাঝে কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে বাচ্চারা। লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। কম খরচের মধ্যেই সংসারও সামলাতে হচ্ছে অনেকেই।

  • <p>Masala Cold Drinks</p>

    FoodJun 20, 2020, 5:35 PM IST

    গরমে স্বাস্থ্যকর পানীয়, যা তৈরি হবে কম খরচে সুস্থ রাখবে শরীরও

    অনেকটা সময় বাড়িতে কাটাতে মাঝে মাঝে কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে বাচ্চারা। লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। কম খরচের মধ্যেই সংসারও সামলাতে হচ্ছে অনেকেই।

  • <p>Dahi Vada</p>

    FoodJun 6, 2020, 4:03 PM IST

    গরমে স্বাস্থ্যকর জলখাবার, যা তৈরি হবে কম খরচে সুস্থ রাখবে শরীরও

    অনেকটা সময় বাড়িতে কাটাতে মাঝে মাঝে কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে বাচ্চারা। লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। কম খরচের মধ্যেই সংসারও সামলাতে হচ্ছে অনেকেই।