Ring Of Fire  

(Search results - 11)
  • <p>The summer solstice, also known as festival solstice or midsummer, marked the official start of summer. This marked the longest day and shortest night of the year for the 88% of Earth's people who live in the Northern Hemisphere.<br />
&nbsp;</p>

    Life StyleJun 9, 2021, 2:03 PM IST

    ১৪৮ বছর পর শনি জয়ন্তীতে 'বলয়গ্রাস সূর্যগ্রহণ', কখন- কোথায় দেখা যাবে 'রিং অফ ফায়ার'

    ১০ জুন অর্থাৎ আগামীকাল ২০২১ সালের প্রথম সূর্যগ্রহণ। পঞ্জিকা মতে, একই দিন রয়েছে শনি জয়ন্তী। সূর্য এবং শনির মহাজাগতিক যুগলবন্দি ঘটতে চলেছে একই দিনে। এই বলয়গ্রাস সূর্যগ্রহণের সাক্ষী থাকতে চলেছে গোটা বিশ্ব। বিভিন্ন প্রান্ত থেকেই দেখা যাবে বিরল রিং অফ ফায়ার। মহাজাগতিক দৃশ্যটি কখন,কোথায় দেখা যাবে, জেনে নিন বিস্তারিত।

  • <p>ఈ గ్రహణం ముగిసేలోపు ఈశాన్యం భారతదేశంలోని అరుణాచల్ ప్రదేశ్, జమ్ము-కశ్మీర్లోని కొన్ని ప్రాంతాల్లో వీక్షించవచ్చు. ఈ గ్రహణం దేశంలోని ఇతర ప్రాంతాల్లో కనిపించదు.</p>

     AstrologyJun 1, 2021, 2:34 PM IST

    বছরের প্রথম সূর্যগ্রহণ কবে, দেখা যাবে বলয় গ্রাস, কখন ও কথা থেকে, রইল বিস্তারিত তথ্য

    বছরের প্রথম চন্দ্রগ্রহণের ঠিক ১৪ দিনের মাথায় বছরের প্রথম সূর্যগ্রহণ। এদিন দেখা যাবে রিং অব ফায়ার। ১০ জুন বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাবে এই গ্রহণ। রিং অব ফায়ার, অর্থাৎ পূর্ণগ্রাস হওয়ার পর যে বলয়ের সৃষ্টি হয়, তা ঠিক কখন হয়!

  • undefined

    Life StyleJun 20, 2020, 1:12 PM IST

    'বিরল সূর্যগ্রহণ', বাংলার কোথায়-কখন দেখা যাবে এই 'রিং অফ ফায়ার'

    বিরল সূর্যগ্রহনের সাক্ষী থাকতে চলেছে বাংলা। নতুন বছরের প্রথম সূর্যগ্রহণ। আগামী ২১ জুন অর্থাৎ রবিবার এই সূর্যগ্রহণের মহাজাগতিক দৃশ্যের সাক্ষী থাকবে গোটা বিশ্ব। ইতিমধ্যেই এই নিয়ে প্রতিটি সাধারণ মানুষের আগ্রহ সৃষ্টি হয়েছে। পূর্ণগ্রাস সূর্যগ্রহণটি আক্ষরিক অর্থেই বিরল। বিভিন্ন প্রান্ত থেকেই দেখা যাবে বিরল রিং অফ ফায়ার। সঠিক নিয়ম না মানলেই এই মহাজাগতিক দৃশ্যটি মিস হয়ে যেতে পারে। কোন সময়ে,কোথায় দেখা যাবে, কী কী বিপদ রয়েছে, জেনে নিন বিশদে।

  • বলয়গ্রাস সূর্যগ্রহণ নিয়ে উৎসাহ বিশ্বজুড়ে
    Video Icon

    India Dec 26, 2019, 2:31 PM IST

    বলয়গ্রাস সূর্যগ্রহণের জের, বন্ধ থাকল বারাণসী ও দিল্লির মন্দিরের দরজা

    বলয়গ্রাস সূর্যগ্রহণের সাক্ষী থাকতে বিশ্বজুড়ে উৎসাহ ছিল চোখে পড়ার মত। পিছিয়ে ছিল না ভারতও। এই সূর্যগ্রহণ আংশিকভাবে প্রত্যক্ষ করা গেছে এদেশেও। এদিকে পুরনো রীতি মেন গ্রহণের সময় বন্ধ থাকল দেবভূমি বারাণসীর মন্দিরগুলির দরজা। গ্রহণের সময় দেব-দেবীর দর্শন শুভ বলে বিবেচনা করা হয় না শাস্ত্রমতে। সেই কারণেই সকালে গ্রহণ শুরুর আগেই বন্ধ করে দেওয়া মন্দিরের দরজা। 

  • দশকের শেষ বলয়গ্রাস সূর্যগ্রহণ
    Video Icon

    India Dec 26, 2019, 12:36 PM IST

    দশকের শেষ বলয়গ্রাস সূর্যগ্রহণ, 'রিং অফ ফায়ার' দেখতে উৎসাহের ঢল

    দশকের শেষ সূর্যগ্রহণের সাক্ষী থাকল গোটা বিশ্ব। এই সূর্যগ্রহণ আংশিকভাবে প্রত্যক্ষ করল ভারতও।  'রিং অফ ফায়ার' দেখা গেল ভারতের কয়েকটি অঞ্চলে। ভারতে আংশিক সূর্যগ্রহণটি দেখা গেল কর্ণাটক, তামিলনাড়ু, কেরালা, মহারাষ্ট্র এবং দিল্লির বেশ কিছু অংশে।

  • undefined
    Video Icon

    West BengalDec 26, 2019, 12:35 PM IST

    মেঘই যেন ফিল্টার, আংশিক সূর্যগ্রহণের সাক্ষী থাকল বাংলা

    শুক্রবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে মেঘলা আকাশ। তবুও দূরবীনে চোখ রেখে অপেক্ষায় রাজ্যবাসী। বলয়গ্রহণের সাক্ষী থাকতে চেয়েছিলেন অনেকেই। তবে মাঝে মধ্যেই মেঘ সরে পরিষ্কার হচ্ছিল রাজ্যের বিভিন্ন অংশের আকাশ।

  • পশ্চিমবঙ্গের ছবি

    West BengalDec 26, 2019, 11:24 AM IST

    বর্ষের শেষ উইকএন্ড, মেঘ কাটিয়ে জাঁকিয়ে শীত রাজ্য়ে

    পশ্চিমী ঝঞ্ঝা ও বঙ্গোপসাগরের বিপরীতে ঘূর্ণাবর্ত। এই দুইয়ের জেরে রাজ্যে জলীয় বাষ্প বেশি বাতাসে। আজ রাজ্য়ে মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকেই রাজ্যজুড়ে, তাপমাত্রা নামবে হু হু করে।  

  • কলকাতার ছবি

    KolkataDec 26, 2019, 10:04 AM IST

    আশঙ্কায় কলকাতাবাসী, মেঘলা আকাশের মাঝেও কি মিলবে দেখা বলয় গ্রাসের

    সকাল থেকেই কলকাতার আকাশের মুখ ভার। পশ্চিমাঞ্চলে সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। মেঘলা আকাশের মাঝেই সূর্য গ্রহনের দেখা মিলল।  মেঘ কাটলেই পূর্ণ গ্রাস সূর্যগ্রহণ দেখা যাবে শহরে।

  • undefined

    India Dec 26, 2019, 9:55 AM IST

    দুবাই দেখল বলয়গ্রাস, দেশের বিভিন্ন প্রান্ত থেকে রইল সূর্যগ্রহণের বিশেষ ছবি

    ২৬ ডিসেম্বর সূর্যগ্রহণের সাক্ষী থাকছে দেশবাসি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাচ্ছে এই বলয়গ্রাস। বৃহস্পতিবার সকাল ৮.২৭ নাগাদ শুরু হয় সূর্যগ্রহণ। আংশিক বলয় গ্রাসের সাক্ষী গোটা থাকছে কলকাতা। এই সময়ই রিং দেখা যাচ্ছে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে। আংশিক সূর্যগ্রহণে সাক্ষী থাকছে দক্ষিণ ভারতও। দার্জিলিং ও কোচবিহারের বেশ কিছু জায়গা থেকেও দেখা যাচ্ছে এই গ্রহণ। ১১.৩১ পর্যন্ত চলবে এই গ্রহণ।  

  • undefined

    KolkataDec 26, 2019, 9:04 AM IST

    সূর্যগ্রহণ শুরু ৮.২৭-এ, আংশিক বলয় গ্রাসের সাক্ষী কলকাতা

    ২৬ ডিসেম্বর সূর্যগ্রহণের সাক্ষী থাকছে দেশবাসি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাচ্ছে এই বলয়গ্রাস। বৃহস্পতিবার সকাল ৮.২৭ নাগাদ শুরু হয় সূর্যগ্রহণ। আংশিক বলয় গ্রাসের সাক্ষী গোটা থাকছে কলকাতা। 

  • সূর্যগ্রহণের ছবি

    KolkataDec 22, 2019, 6:45 PM IST

    বড় দিনের পরেও থাকছে উপহার, ১৭২ বছর পর কলকাতা দেখবে রিং অব ফায়ার

    বড় দিনের সঙ্গে দারুণ উপহার অপেক্ষা করছে সবার জন্য় । এক ঐতিহাসিক সূর্যগ্রহণ দেখতে পাবে গোটা দেশ। আগামী ২৬ ডিসেম্বর আবারও সেই সূর্যগ্রহণ দেখা যাবে। 
    শেষবার এই সূর্যগ্রহণ সবাই দেখেছিল ১৭২ বছর আগে।