Rohingya  

(Search results - 4)
  • হাইকোর্টের ছবি

    Kolkata12, Feb 2020, 3:21 PM

    সাজা শেষে জেলে রাখা যাবে না রোহিঙ্গাদের, রায় দিল কলকাতা হাইকোর্ট

    বেআইনিভাবে অনুপ্রবেশের দায়ে সাজা হয়েছিল ৪ রোহিঙ্গার। তাদের সাজার মেয়াদও শেষ হয়ে গেছে বছরখানেক আগে।  তাই সাজা শেষে জেলে রাখা যাবে না রোহিঙ্গাদের, রায় কোর্টের। আগামী ২৬ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।
     

  • অবৈধভাবে জলপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা

    International11, Feb 2020, 4:47 PM

    অবৈধভাবে জলপথ পেরোনোর চেষ্টা, নৌকাডুবিতে প্রাণ গেল রোহিঙ্গাদের

    অবৈধভাবে জলপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা, বাংলাদেশে নৌকাডুবিতে প্রাণ গেল ১৫ জন রোহিঙ্গার, মৃতদের মধ্যে রয়েছে মহিলা ও ২টি শিশুও, এখনও অনেককে উদ্ধার করা সম্ভব হয়নি।

  • Proposal passed against Myanmar Rohingya Muslims being persecuted kps

    International24, Jan 2020, 2:25 PM

    গণহত্য়া বন্ধ করুন, রোহিঙ্গাদের নিয়ে আন্তর্জাতিক আদালতে জোর ধাক্কা খেল মায়ানমার

    ওই দেশে রোহিঙ্গা জনগোষ্ঠীর মানুষ ভীষণ বিপজ্জনক অবস্থায় রয়েছেতাই তাদের সুরক্ষায় যথযথ ব্য়বস্থা নিয়ে ও গণহত্য়া বন্ধ করতে হবে

  • fake kidnapping

    Kolkata24, Dec 2019, 9:18 PM

    মায়ানমারে ফিরলে মরতে হবে, ভারতে থাকতে হাইকোর্টের দ্বারস্থ রোহিঙ্গা দম্পতি

    মায়ানমারে ফিরলে মৃত্য়ু নিশ্চিত। ভারতে থাকতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন রোহিঙ্গা দম্পতি। বিষয়টি মানবিকতার সঙ্গে দেখার আবেদন জানালেন তাঁরা। বেআইনিভাবে রাজ্যে অনুপ্রবেশের দায়ে খুব তাড়াতাড়ি জেল খাটার মেয়াদ শেষ হতে চলেছে তাদের। দেশের কথা ভাবলেই গা সিউড়ে উঠছে। সেকারণে কলকাতা হাইকোর্টের কাছে আর্জি জানিয়েছেন এক রোহিঙ্গা দম্পতি। যার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার  কেন্দ্র এবং রাজ্য সরকারকে অন্তর্বর্তীকালীন নির্দেশ দেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য।  মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই দম্পতিকে মায়ানমারে ফেরত পাঠানো যাবে না বলে নির্দেশ দেন তিনি।  আদালত বলেছে, সংশোধনাগারে থাকাকালীন মানবিকতার খাতিরে  তাদের প্রাপ্য যেন দেওয়া হয়। এছাড়াও আইনজীবীদের সঙ্গেও যেন সাক্ষাতের সুযোগ দেওয়া হয় তাদের, তা নিশ্চিত করতে বলেছে কোর্ট।