Rosogolla  

(Search results - 4)
  • ভোজের শেষ পাত জমবে, বাড়ির তৈরি নলেন গুড়ের রসগোল্লা দিয়ে

    Life Style19, Nov 2019, 2:49 PM

    ভোজের শেষ পাত জমবে, বাড়ির তৈরি নলেন গুড়ের রসগোল্লা দিয়ে

    অনেক দিন ধরেই পশ্চিমবঙ্গ ও ওড়িশার মধ্যে চলছিল রসগোল্লা নিয়ে বিরোধ। অবশেষে রসগোল্লা আসে বাংলার ঝুলিতেই। সারা বিশ্বে অত্যন্ত জনপ্রিয় এই মিষ্টি। রইল ধাপে ধাপে বাড়িতে নলেন গুড়ের রসগোল্লা বানানোর রেসিপি

  • শিলিগুড়ির রাজপথে মিলছে রসগোল্লা
    Video Icon

    West Bengal16, Nov 2019, 2:02 PM

    শিলিগুড়ির রাজপথে সকলকে খাওয়ানো হচ্ছে রসগোল্লা তাও আবার বিনা খরচে, দেখুন ভিডিও

    রসগোল্লা দিবসের সেলিব্রেশনে মাতল শিলিগুড়ি শহর। ২০১৭ সালে  ওড়িশার রসগোল্লাকে হারিয়ে জিআই স্বীকৃতি পায় বাংলার রসগোল্লা। তারই দুবছরের বর্ষপূর্তিতে রসগোল্লা উৎসবে মেতেছে  শিলিগুড়িবাসী। মিষ্টি বিক্রেতারা পথচারী ও স্থানীয়দের দাম না নিয়েই খাওয়ালেন রসগোল্লা। বাংলার ঐতিহ্য রসগোল্লা। বহু সংগ্রাম করেই সেই স্বীকৃতি ফিরেছে বাংলার ঝুলিতে। তা উদযাপন করতেই সকলে মিলে চলছে রলগোল্লা ভক্ষন। 

  • কলকাতার রসগোল্লার প্রেমে ওড়িশার প্রাক্তন হকি খেলোয়াড় দিলীপ তিরকে, পর্ব-৩
    Video Icon

    Sports15, Nov 2019, 1:10 PM

    কলকাতার রসগোল্লার প্রেমে ওড়িশার প্রাক্তন হকি খেলোয়াড় দিলীপ তিরকে, পর্ব-৩

    এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি প্রাক্তন জাতীয় হকি দলের অধিনায়ক দিলীপ তিরকে। ভারতীয় হকি দলে অধিনায়ক হিসাবে বেশ কিছু জায়গায় লড়াকু ভূমিকা নিয়েছিলেন দিলীপ তিরকে। ভারতীয় হকি খেলোয়াড়দেরও খেলা ছাড়ার পর তৈরি করেছেন তিনি। তবে সর্বপ্রথম দিলীপ তিরকে কেরিয়ার শুরু করেছিলেন কলকাতা থেকে। জন্ম ওড়িশায় হলেও, বাংলার মাটিকে কলকাতার সাই কমপ্লেক্সে প্রথম হকির ক্যাম্প করেন তিনি। আর সেই সঙ্গে হকিতে একটি অন্যন্য নাম হয়ে ওঠেন এই তারকা। আর সেই হকি তারকার কলকাতা প্রেম ও আবেগ বেশ গভীর। কলকাতাকে ভালোবাসার পাশাপাশি তিলত্তমায় দিলীপ তিরকের রয়েছে অনেক বন্ধু। আর সেই সঙ্গে ওড়িশা নয় কলকাতার রসগোল্লাই শ্রেষ্ঠ তাঁর কাছে এমনটাই বললেন ওড়িশার প্রাক্তন হকি খেলোয়াড়। রসগোল্লা নিয়ে ওড়িশা ও বাঙালিদের মধ্যে একটা থাণ্ডা লড়াই চললেও, দিলীপ তিরকের পছন্দ কলকাতার রসগোল্লাই।

  • undefined

    India 30, Jul 2019, 1:13 PM

    পশ্চিমবঙ্গের পর রসগোল্লা এবার ওড়িশারও, মিলল শংসাপত্র

    রসগোল্লা নিয়ে বাংলা এবং ওড়িশার মধ্যে দ্বন্দ্ব শেষ হয়েছিল গত ২০১৭ সালের নভেম্বর মাসে, যখন রসগোল্লার ওপর জিআই ট্যাগ পেয়েছিল পশ্চিমবঙ্গ। তবে এবার আর কিন্তু বঞ্চিত রইল বা ওড়িশাও। সোমবার এই জিআই ট্যাগের অধিকারী হল ওড়িশাও।