Roti  

(Search results - 10)
  • আপনার দুর্ভাগ্য বা খারাপ সময় কাটবে সহজেই, এই উপায়ে কাজে লাগান রুটি

    Astrology 202014, Mar 2020, 4:40 PM IST

    আপনার দুর্ভাগ্য বা খারাপ সময় কাটবে সহজেই, এই উপায়ে কাজে লাগান রুটি

    প্রকৃত অর্থে ভাগ্য হল একটি অতি প্রাকৃত এবং নির্ণায়ক ধারণা যেখানে কিছু শক্তি আছে যা বিজ্ঞানের নির্দিষ্ট কিছু নিয়মানুযায়ী ঘটতে পারে। এটি হল বর্ণনামূলক অর্থ মানুষ যখন বলে যে তারা "ভাগ্য বিশ্বাস করে না"। বর্ণনামূলক অর্থে লোকেরা যখন ভাগ্য নিয়ে কথা বলে তখন এটি সৌভাগ্য বা দুর্ভাগ্যজনক এমনকি অভাবনীয় হতে পারে।

  • roti

    Life Style3, Feb 2020, 9:03 AM IST

    সাবধান, রুটি থেকে হতে পারে সিলিয়াক ডিজিস

    যে দেশে রুটি বা পাউরুটি খাওয়ার প্রচলন বেশি সেখানে এই রোগ বেশি হয়দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে যখন পাউরুটি পাওয়া যাচ্ছিল না, তখন সিলিয়াক রোগের রোগীরা সুস্থ হয়ে ওঠেতার থেকেই বোঝা যায়, এই রোগের নেপথ্য়ে রয়েছে রুটি বা পাউরুটি এই রোগে ছোট বাচ্চাদের বুকের দুধ খাওয়া বন্ধ হয়ে যায় বাচ্চারা যখন সাধারণ ভাতরুটি খেতে শুরু করে তখন তার কষ্ট শুরু হয় বাচ্চার পেট ফুলে ওঠে, পাতলা পায়খানা শুরু হয়এই রোগে হিমোগ্লোবিনের অভাবে দেহের বাড়বৃদ্ধি ব্য়াহত হয়

  • অন্য স্বাদের চিকেনের এই পদ তাক লাগাবে, বানিয়ে নিন সহজেই

    Life Style23, Jan 2020, 3:40 PM IST

    অন্য স্বাদের চিকেনের এই পদ তাক লাগাবে, বানিয়ে নিন সহজেই

    চিকেনের নানা রকম রেসিপি আজকাল অনেকেরই জানা। একঘেয়ে চিকেনের পদ খাওয়াক কারনেই অনেকেই এখন মুখ ঘুরিয়ে থাকেন চিকেনের থেকে। তবে, ছোটদের খুব প্রিয় চিকেন। আজ চিকেনের যেই রেসিপি রয়েছে সেটা আমরা বেশিরভাগ ক্ষেত্রেই রেস্তোরাঁয় খেয়ে থাকি।

  • জানেন কি মাত্র একটি রুটি আপনার দুর্ভাগ্য বা খারাপ সময় কাটিয়ে দিতে পারে

    Astrology 201917, Nov 2019, 9:43 AM IST

    মাত্র একটি রুটি আপনার দুর্ভাগ্য বা খারাপ সময় কাটিয়ে দিতে পারে

    অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতিষশাস্ত্রকে গুরুত্ব দেওয়া হয়েছে। জ্যোতিষশাস্ত্র বিভিন্ন প্রান্তে বিভিন্ন সভ্যতার চর্চিত, পরিবর্তিত ও পরিবর্ধিত হয়েছে। বর্ণনামূলক অর্থে সৌভাগ্য বা দুর্ভাগ্যজনক এমনকি অভাবনীয় হতে পারে। মাত্র একটি রুটি দিয়েই খারাপ সময় কাটিয়ে উঠুন, ফিরে পান সৌভাগ্য

  • undefined

    India 9, Sep 2019, 3:22 PM IST

    দুর্গন্ধ আর গরমে বিরক্ত চিদম্বরম, খাচ্ছেন না জেলের রুটিও

    সংশোধনাগারে রুটি নয়, ডাল-ভাতই বেশি পছন্দ করছেন পি চিদম্বরম। বিচারাধীন বন্দি হিসেবে চিদম্বরমের রেজিস্ট্রেশন নম্বর ১৪৪৯। সংশোধনাগারে থাকলেও জীবনযাত্রা একই সময় ধরে এগোচ্ছে প্রাক্তন অর্থমন্ত্রীর। গরম এবং দুর্গন্ধে সমস্যায় রয়েছেন চিদম্বরম। 

  • undefined

    India 3, Sep 2019, 12:45 AM IST

    মিডডে মিলে রুটি-নুন, খবর করে গ্রেফতার সাংবাদিক, যোগীর রোষ, না নেপথ্যে অন্য কিছু

    মিডডে মিলে দেওয়া হচ্ছিল শুধু রুটি আর নুন। উত্তরপ্রদেশের মির্জাপুরের এক সরকারি বিদ্যালয়ের ঘটনা। এরই ভিডিও প্রকাশ করেছিলেন সাংবাদিক পবন জয়সওয়াল। তদন্ত করে তাকেই দোষী বলল যোগী প্রশাসন।

     

  • অন্য স্বাদের রেসিপি মটন সুখা, বানিয়ে নিন সহজেই

    Life Style25, Aug 2019, 1:17 PM IST

    অন্য স্বাদের রেসিপি মটন সুখা, বানিয়ে নিন সহজেই

    মটনের খুব সুস্বাদু একটি রেসিপি হল এই মটন সুখা। মশলাদার মটনের পদগুলির মধ্যে একটি জনপ্রিয় পদ এটি। নানা রকম মশলা দিয়ে তৈরি করা হয় এই পদ। লাঞ্চ বা ডিনারে ভাত বা পরোটার সঙ্গে সার্ভ করা যেতে পারে এটি।

  • undefined

    India 23, Aug 2019, 10:05 AM IST

    মিড-ডে মিলে নুন-রুটি, যোগী-রাজ্যে শিশুদের পাতে জুটল না সবজী-দুধ

    প্রাইমারি স্কুলের ছাত্রছাত্রীদের মিড ডে মিল নিয়ে দুর্নীতি এই প্রথম নয়, নানা সময়েই মিড ডে মিলে পর্যাপ্ত এবং সঠিক খাবার না প্রদানের নান খবরই প্রকাশ্যে এসেছে। তবে এবার যোগীর রাজ্যে ছাত্রদের মিড ডে মিল-এ দেওয়া হল নুন আর রুটি। 

  • Vicky Kaushal

    Bollywood3, Aug 2019, 1:08 PM IST

    সেনাদের এবার নিজে হাতেই রুটি করে দিলেন ভিকি! মুহুর্তে ভাইরাল ছবি

    সেনাদের নিয়ে ছবি করার আগে তাঁদের জীবন-যাপন নিয়ে অনেক গবেষণাই করতে হয়েছিল তাঁকে। শুধু সেনা কেন, যেকোনও চরিত্র করার আগেই অভিনেতাদের সেই বিষয় বিস্তর খোঁজ নিতে হয়।

  • undefined

    Pakistan1, Aug 2019, 1:41 PM IST

    আর্থিক সংকটের জের, চাপের মুখে নান-রুটির দাম কমাল ইমরান-সরকার

    চরম আর্থিক সংকটের মুখে পাকিস্তান। অর্থিক সংকটের মুখে পড়ে পাকিস্তানে রুটি এবং নানের দাম বাড়িয়ে দিয়েছিল ইমরান খানের সরকার। তবে এবার রুটি এবং নানের দাম কমিয়ে আবার পূর্ব নির্ধারিত মূল্যে ফিরিয়ে নিয়ে গেল পাক সরকার। বুধবার পাক সরকারের তরফে রুটির দাম পূর্বনির্ধারিত মূল্যেই ফিরিয়ে আনার নির্দেশ দেওয়া হয় প্রাদেশিক প্রশাসনকে।