Rudraksha  

(Search results - 13)
  • <p>Rudraksha</p>

     Astrology28, Jul 2020, 11:53 AM

    গুণমান ও প্রয়োজন জেনে তবেই ধারণ করুন রুদ্রাক্ষ, নইলে পড়তে হতে পারে সমস্যায়

    রুদ্রাক্ষের মালা হাজার বছর ধরে হিন্দু সম্প্রদায়, বৌদ্ধ এবং বাউলদের মধ্যে বেশি ব্যবহার করতে দেখা যায়। কয়েক বছর আগে অবধি রুদ্রাক্ষ ছিল সহজলভ্য। বর্তমানে গাছের পরিমাণ কয়েক গুণ কমে যাওয়ার ফলে দুর্লভ হয়ে পড়েছে এটি। তবে বর্তমানে যায় ইন্দোনেশিয়ার জাভা, সুমাত্রা এবং বোর্নিও প্রভৃতি দ্বীপে, এবং নেপালে এই রুদ্রাক্ষ-র গাছ রয়েছে বেশি পরিমানে। হিমালয়ের কোলে রুদ্রাক্ষ গাছ দেখা গেলেও আমাদের দেশে প্রচুর সংখ্যক রুদ্রাক্ষ গাছ কেটে ফেলায় ভারত এই গাছের সংখ্যা কমে এসেছে। হিমালয়ের কোলে যে রুদ্রাক্ষ হয়, তার গুণগত মান বেশি ভালো। 

  • <p>সোমবার রুদ্রাক্ষ ধারণের উপযুক্ত দিন, জেনে নিন রুদ্রাক্ষ ধারণের বিশেষ নিয়মগুলি </p>

     Astrology13, Jul 2020, 10:57 AM

    সোমবার রুদ্রাক্ষ ধারণের উপযুক্ত দিন, জেনে নিন রুদ্রাক্ষ ধারণের বিশেষ নিয়মগুলি

    ধর্মীয় বিশ্বাস অনুসারে, যে বাড়িতে নিয়মিত রুদ্রাক্ষের পুজো করা হয়, সেখানে কখনও খাদ্য, পোশাক, অর্থ এবং শস্যের ঘাটতি হয় না। এমন বাড়িতে লক্ষ্মীর সর্বদা বাস করেন। পুরাণ মতে শিবের অশ্রু থেকে রুদ্রাক্ষের উদ্ভব হয়েছিল। সাধু, সন্নাস্যী এবং শিবের ভক্তরা সব সময় রুদ্রাক্ষ পরিধান করেন। রুদ্রাক্ষ এক মুখী থেকে ১৪ মুখী পর্যন্ত হতে পারে। যারা রুদ্রাক্ষ ধারণ করেন তাদের উচিত অন্যায় কাজ থেকে বিরত থাকা। আমিষ খাদ্য এবং মাদক সেবন থেকে দূরে থাকা উচিত। 

  • <p>अंगारक चतुर्थी की सुबह स्नान आदि करने के बाद मंगलदेव की पूजा करें और रुद्राक्ष की माला से <strong>ऊं अं अंगारकाय नमः</strong> मंत्र का जाप करें।</p>

    Astrology 20208, Jul 2020, 10:23 AM

    শ্রাবণ মাসে রুদ্রাক্ষ ধারণ, জীবনের সমস্ত দুর্ভোগ থেকে মুক্তি দেয়

    রুদ্রাক্ষ একমাত্র ফল যা বিশ্বাস, অর্থ, ধর্ম, কাজ ও মোক্ষ প্রদানে কার্যকর বলে মনে করা হয়। শিবপুরাণ, পদ্মপুরাণ, রুদ্রাক্ষালপ, রুদ্রাক্ষ মহাত্ম্য ইত্যাদি গ্রন্থে বলা হয়েছে। রুদ্রাক্ষ যে কোনও উপায়েই উপকারী তবে মুখের মতে এর গুরুত্ব বিভিন্ন রকম হয়। প্রতিটি রুদ্রাক্ষের উপর দাগ থাকে, এই দাগগুলিকে রুদ্রাক্ষের মুখ বলা হয়। এই দাগের সংখ্যা ১ থেকে ২১ পর্যন্ত হতে পারে। এই দাগগুলি গণনা করে, রুদ্রাক্ষকে ১ থেকে ১২ মুখী হিসাবে শ্রেণিবদ্ধ করা হয়েছে, অর্থাৎ রুদ্রাক্ষে দাগের সংখ্যা, তত বেশি মুখী রুদ্রাক্ষ বলা হবে।

  • প্রয়োজন অনুযায়ী ধারণ করুন সঠিক রুদ্রাক্ষ, অন্যথায় হতে পারে মারাত্মক বিপদ

    Astrology 201924, Oct 2019, 12:52 PM

    প্রয়োজন অনুযায়ী ধারণ করুন সঠিক রুদ্রাক্ষ, অন্যথায় হতে পারে মারাত্মক বিপদ

    রুদ্রাক্ষ ধারণ করলে হার্ট ভালো থাকে। রুদ্রাক্ষে ডাইমাগ্মেটিজম-এর বৈশিষ্ট্য আছে। রুদ্রাক্ষের মধ্যে রয়েছে চৌম্বকীয় শক্তি যা শরীরে ইমপালস তৈরি করে। নানান শারীরিক সমস্যা নিজে থেকেই সারাতে সাহায্য করে
     

  • পঞ্চমুখী রুদ্রাক্ষের গুনাগুন ও ধারণের উপকারীতা

     Astrology2, Sep 2019, 10:21 AM

    সাতমুখী রুদ্রাক্ষের গুণাগুণ ও ধারণের উপকারীতা

    শাস্ত্রমতে প্রতিটি রুদ্রাক্ষের মধ্যে দেবাদিদেব মহাদেবের প্রভাব বর্তমান। হিন্দুশাস্ত্র মতে রুদ্রাক্ষের অর্থ হল ভগবান শিবের তৃতীয় চোখ থেকে জন্ম নিয়েছে যে উপাদান। নেপালের ভোজপুর জেলায় সবচেয়ে বেশি রুদ্রাক্ষ উৎপন্ন হয়। সাতমুখী রুদ্রাক্ষকে সপ্তর্ষী, কামদেব ও মহালক্ষীর প্রতীক বলে মনে করা হয়।

  •  Astrology28, Aug 2019, 4:09 PM

    ছয়মুখী রুদ্রাক্ষের গুনাগুন ও ধারণের ফলাফল

    শাস্ত্রমতে প্রতিটি রুদ্রাক্ষের মধ্যে দেবাদিদেব মহাদেবের প্রভাব বর্তমান। হিন্দুশাস্ত্র মতে রুদ্রাক্ষের অর্থ হল ভগবান শিবের তৃতীয় চোখ থেকে জন্ম নিয়েছে যে উপাদান। তিনমুখী এই রুদ্রাক্ষকে মনে করা হয় স্বয়ং অগ্নিদেব। অন্যান্য রুদ্রাক্ষগুলির মধ্যে এই তিনমুখী রুদ্রাক্ষ সবচেয়ে দ্রুত কাজ দেয়।

  • রুদ্রাক্ষ তো চেনেন, তবে এর যে এত গুণ জানতেন কী!

     Astrology26, Aug 2019, 12:13 PM

    চারমুখী রুদ্রাক্ষের গুনাগুন ও ধারণের ফলাফল

    শাস্ত্রমতে প্রতিটি রুদ্রাক্ষের মধ্যে দেবাদিদেব মহাদেবের প্রভাব বর্তমান। হিন্দুশাস্ত্র মতে রুদ্রাক্ষের অর্থ হল ভগবান শিবের তৃতীয় চোখ থেকে জন্ম নিয়েছে যে উপাদান। নেপালের ভোজপুর জেলায় সবচেয়ে বেশি রুদ্রাক্ষ উৎপন্ন হয়। মনে করা হয় এই রুদ্রাক্ষের মধ্যেই ব্রহ্মার সমস্ত শক্তি নিহিত আছে।

  • পঞ্চমুখী রুদ্রাক্ষের গুনাগুন ও ধারণের উপকারীতা

    Astrology 201925, Aug 2019, 11:08 AM

    তিনমুখী রুদ্রাক্ষের গুনাগুন ও ধারণের ফলাফল

    শাস্ত্রমতে প্রতিটি রুদ্রাক্ষের মধ্যে দেবাদিদেব মহাদেবের প্রভাব বর্তমান। হিন্দুশাস্ত্র মতে রুদ্রাক্ষের অর্থ হল ভগবান শিবের তৃতীয় চোখ থেকে জন্ম নিয়েছে যে উপাদান। তিনমুখী এই রুদ্রাক্ষকে মনে করা হয় স্বয়ং অগ্নিদেব। অন্যান্য রুদ্রাক্ষগুলির মধ্যে এই তিনমুখী রুদ্রাক্ষ সবচেয়ে দ্রুত কাজ দেয়।

  •  Astrology19, Aug 2019, 12:37 PM

    দ্বিমুখী রুদ্রাক্ষের গুণাগুণ ও ধারণের উপকারীতা

    শাস্ত্রমতে প্রতিটি রুদ্রাক্ষের মধ্যে দেবাদিদেব মহাদেবের প্রভাব বর্তমান। হিন্দুশাস্ত্র মতে রুদ্রাক্ষের অর্থ হল ভগবান শিবের তৃতীয় চোখ থেকে জন্ম নিয়েছে যে উপাদান। দ্বীমুখি রুদ্রাক্ষ অনেকক্ষেত্রে 'হরগৌরী'  নামে পরিচিত। এই রুদ্রাক্ষ ধারণে মানুষ অপরাজেয় হয়।

  • পঞ্চমুখী রুদ্রাক্ষের গুনাগুন ও ধারণের উপকারীতা

     Astrology13, Aug 2019, 9:45 AM

    একমুখী রুদ্রাক্ষের গুনাগুন ও ধারণের উপকারীতা


    রুদ্রাক্ষের মধ্যে বহু প্রকার শক্তি কেন্দ্রীভুত থাকে বলে মনে করা হয়। রুদ্রাক্ষের মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ বলে মনে করা একমুখী রুদ্রাক্ষকেই। তবে এটি খুবই দুলর্ভ ফলে অত্যন্ত মূল্যবাণ। এই রুদ্রাক্ষ ধারণে মানুষ অপরাজেয় হয়

  • পঞ্চমুখী রুদ্রাক্ষের গুনাগুন ও ধারণের উপকারীতা

     Astrology8, Aug 2019, 1:33 PM

    পঞ্চমুখী রুদ্রাক্ষের গুনাগুন ও ধারণের উপকারীতা

    • দেখতে অতি সাধারণ হলেও এই পঞ্চমুখী রুদ্রাক্ষ শান্তিদায়ক, পাপনাশক
    • গো-ব্রাহ্মণ হত্যাকারীর সমতুল্য পাপমোচন করে এই রুদ্রাক্ষ
    • এই রুদ্রাক্ষ ধারণ করলে সমস্ত পাপ থেকে মুক্তি পাওয়া যায় 
    • সমস্ত নিয়ম মেনে চললে তবেই এর ফল পাওয়া যায়
       
  • ১১মুখী রুদ্রাক্ষের গুনাগুন ও ধারণের উপকারীতা

     Astrology7, Aug 2019, 9:51 AM

    ১১মুখী রুদ্রাক্ষের গুনাগুন ও ধারণের উপকারীতা

    ১১ মুখী রুদ্রাক্ষ হল ভগবান শিবের বিভিন্ন শক্তির কেন্দ্র বিন্দু। হিন্দুশাস্ত্র মতে রুদ্রাক্ষের অর্থ হল ভগবান শিবের তৃতীয় চোখ থেকে জন্ম নিয়েছে যে উপাদান। এই রুদ্রাক্ষ ধারণ করলে গোদান, ব্রাহ্মন ভোজন ও দেব সেবার ফল পাওয়া যায়। যা সকল বিপত্তি বিনাশকারী ও সমৃদ্ধিকারী।

  • রুদ্রাক্ষ তো চেনেন, তবে এর যে এত গুণ জানতেন কী!

     Astrology28, Jul 2019, 10:45 AM

    রুদ্রাক্ষ তো চেনেন, তবে এর যে এত গুণ জানতেন কী!

    বিভিন্ন ধরনের রুদ্রাক্ষের আলাদা আলাদা গুণ রয়েছে। জাভা, সুমাত্রা, বোর্নিও দ্বীপ, নেপালে এই গাছের সংখ্যা সবচেয়ে বেশী। শারীরিক অসুস্থতা দূর করতেও সাহায্য করে রুদ্রাক্ষ। কত মুখী রুদ্রাক্ষের কী কাজ, তা জেনে তবেই ধারণ করা উচিত।