Rules  

(Search results - 370)
  • এই দিনেই গোপীদের সঙ্গে লীলায় মেতেছিলেন শ্রীকৃষ্ণ, জেনে নিন রাসপূর্ণিমার নির্ঘন্ট

     Astrology29, Nov 2020, 9:55 AM

    রাস পূর্ণিমাতেই রাশি অনুযায়ী মেনে চলুন এই নিয়মগুলি, পূরণ হবে মনের ইচ্ছে

    রাস যাত্রা সনাতন ধর্মালম্বীদের একটি বাৎসরিক উৎসব। রাস মূলতঃ শ্রীকৃষ্ণের ব্রজলীলার অনুকরণে বৈষ্ণবীয় ভাবধারায় অনুষ্ঠিত ধর্মীয় উৎসব। রাস নবদ্বীপের শ্রেষ্ঠ উৎসব। শরৎকালে শারদোৎসবের পরেই শুরু হয় উৎসবের প্রস্তুতির বাড়বাড়ন্ত; কার্তিকীপূর্ণিমায় অনুষ্ঠিত হয় নবদ্বীপের শ্রেষ্ঠ লোকায়ত উৎসব "রাস"। এখানকার রাসের প্রধান বিশেষত্ব হচ্ছে মূর্তির বিশালতা। অপরূপ মৃন্ময়ী মূর্তি নির্মাণ করে নানারূপে শক্তি আরাধনাই নবদ্বীপের রাসের প্রধান বৈশিষ্ট্য। আজ বেলা ১২ টা বেজে ৩২ মিনিট থেকে শুরু হবে পূর্ণিমার যোগ। রবিবার ও সোমবার সারা দেশ জুড়ে পালিত হবে সনাতন ধর্মালম্বীদের গুরুত্বপূর্ণ একটি উৎসব রাস পূর্ণিমা। হাতে আর মাত্র একটা দিন। জেনে নিন এই পূর্ণিমাতে নির্দিষ্টি নিয়ম মেনে ভগবান শ্রীকৃষ্ণের পুজো করলে জীবনে সুখ ও সমৃদ্ধি পায়। রাশি অনুযায়ী কোন রাশি কীভাবে কাজে পুজো করবেন এই পূর্ণিমাতে।

  • <p>পুজো শেষ এবার রাস উৎসবেও করোনার প্রভাব। আগামী সোমবার বৈষ্ণবতীর্থ নদীয়া নবদ্বীপের রাস উৎসব। সেখানেই এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।&nbsp;</p>
    Video Icon

    West Bengal28, Nov 2020, 9:31 PM

    করোনা বিধি মেনেই এবার রাস উৎসব, নবদ্বীপে চলছে তারই শেষ মুহূর্তের প্রস্তুতি

    সোমবার থেকে শুরু হচ্ছে রাস। নবদ্বীপে এখন চলছে তারই শেষ মুহূর্তের প্রস্তুতি। করোনা আবহে এবার তেমন জাঁকজমক হবেনা ঠিকই। তবে অন্যান্য বছরের মতন নিয়ম মেনেই হবে রাস উৎসব।

  • <p>ప్రస్తుతం బెంగళూరులో జాతీయ క్రికెట్ అకాడమీలో శిక్షణ తీసుకుంటున్న రోహిత్ శర్మ, ఇషాంత్ శర్మ... గాయం నుంచి పూర్తిగా కోలుకోవడానికి మరో రెండు వారాల సమయం పడుతుందని అంచనా వేశారు వైద్యులు.&nbsp;</p>

    Cricket25, Nov 2020, 5:16 PM

    রোহিত ও ইশান্তকে পেতে মরিয়া বিসিসিআই, অস্ট্রেলিয়ার কাছে কোয়ারেন্টাইন নিয়ম শিথিলের আর্জি

    চোটের কারণে অস্ট্রেলিয়ায় যেতে পারেননি রোহিত ও ইশান্ত। এখনও পর্যন্ত বেঙ্গালুরুর এনসিএ-তে ফিট হচ্ছেন দুই তারকা। তবে দ্বিতীয় টেস্ট থেকে তাদের দলে পেতে মরিয়া বিসিসিআই। তাই ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে নয়া আর্জি পাঠাল ভারতীয় বোর্ডের।
     

  • <p>Lemons and Chillies: &nbsp;If you look around most shops, their entrances are usually adorned with lemons and chillies. Well, one lemon and seven chillies to be specific. It is believed that the goddess of misfortune will enter and ruin’s one’s livelihood. So, in order to appease her, shop owners hang them at their entrance.<br />
&nbsp;</p>

     Astrology25, Nov 2020, 11:41 AM

    প্রাচীণ এই নিয়মগুলি আজও প্রচলিত,যা এখনও মেনে চলেন অনেকে

    বিশ্বের সর্বত্রই কম বেশি কুসংস্কার মেনে চলা হয়। তবে এদেশে অবশ্য তা একটু বেশি মাত্রাতেই মানা হয়। এর মধ্যে এমন কিছু কাজ কাজ রয়েছে যা পরবর্তীকালে বিজ্ঞানমনস্ক মানুষের কাছে কুসংস্কারে পরিণত হয়েছে। কুসংস্কার শব্দটি প্রায়ই একটি নির্দিষ্ট সমাজের অধিকাংশের দ্বারা অনুসরণ না করা ধর্মের কথা বলে ব্যবহৃত হয়। যদিও প্রথাগত ধর্মের মধ্যে কুসংস্কার রয়েছে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। এটি সাধারণত ভাগ্য, ভবিষ্যদ্বাণী এবং নির্দিষ্ট আধ্যাত্মিক জগতের বিশেষ করে বিশ্বাস এবং অভ্যাসগুলির ক্ষেত্রে প্রয়োগ করা হয়, বিশেষ করে এই ধারণাটি যে নির্দিষ্ট বা আপাতদৃষ্টিতে সম্পর্কহীন। যা পূর্বের ঘটনাগুলি দ্বারা ভবিষ্যতের ঘটনাগুলির জন্য ভবিষ্যদ্বাণী করা যেতে পারে। জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি। 

  • হাতে টাকা থাকছে না, সমাধান পাবেন এই একটি মাত্র ফুল দিয়েই

     Astrology24, Nov 2020, 9:59 AM

    কোনও ভাবেই হাতে টাকা থাকছে না, বাস্তুর এই নিয়ম মেনে কাটিয়ে উঠুন সমস্যা

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য বা সঞ্চয় উন্নতি করতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। বাস্তুশাস্ত্র মতে, সঠিক দিকে রাখা উচিত টাকার জায়গা। তা আলমারি হোক বা  সিন্দুক। অনেক চেষ্টা করেও খরচের পরিমাণ কমাতে পারছেন না। এর ফলে ক্রমশ ঘাটতি পড়ছে সঞ্চয়ে। বাস্তুশাস্ত্রবিদদের মতে কয়েকটি উপায় অবলম্বন করলেই বৃদ্ধি পাবে সঞ্চয়ের পরিমান, সেই সঙ্গে কমবে খরচের মাত্রাও, চলুন জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি। 

  • <p>এবার কৃষ্ণনগরে সাঙে ভাসান বন্ধ। এমনটাই জানিয়ে দিল প্রশাসন। তাতেই মন খারাপ নগরবাসীর। করোনা বিধি মেনেই এবার পুজো হবে সেখানে।<br />
&nbsp;</p>

    West Bengal22, Nov 2020, 7:02 PM

    এবার সাঙে ভাসান বন্ধ, জগদ্ধাত্রী পুজোর মাঝেই মনখারাপ কৃষ্ণনগরবাসীর

    এবার কৃষ্ণনগরে সাঙে ভাসান বন্ধ। এমনটাই জানিয়ে দিল প্রশাসন। তাতেই মন খারাপ নগরবাসীর। করোনা বিধি মেনেই এবার পুজো হবে সেখানে।
     

  • <p>বাংলা_জগদ্ধাত্রী পুজো</p>

    Kolkata22, Nov 2020, 10:30 AM

    আজ জগদ্ধাত্রী পুজো, কোভিড বিধি মেনেই অষ্টমীতে জমজমাট বাংলা, দেখুন ছবি

    রাজ্যজুড়ে  চলছে জগদ্ধাত্রী পুজো। রবিবার অষ্টমী। কলকাতার পাশপাশি জেলায়-জেলায় চলছে জগদ্ধাত্রী পুজো।তবে রাজ্যের সবচেয়ে জাঁকজমক করে পুজো হয় চন্দননগরে। দুর্গা পুজোর মতো ষষ্ঠী থেকে শুরু হয় পুজো।  কোনও কোনও জায়গায় সপ্তমী থেকে নবমী পর্যন্ত সাড়ম্বরে পুজো চলে। তবে এবছর করোনার জেরে সেই জাঁকজমক পুজো অনেকটাই ম্লান।  

  • <p>কত বয়সে করা যাবে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক, আইসিসির নতুন নিয়ম আপনি জানেন তো<br />
&nbsp;</p>

    Cricket21, Nov 2020, 5:47 PM

    কত বয়সে করা যাবে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক, আইসিসির নতুন নিয়ম আপনি জানেন তো

    ফের আরও এক নিয়ম বদল করল আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের নিয়ম বদল। অভিষেকের জন্য বয়স সীমা বেঁধে দিল আইসিসি। নতুন নিয়ম নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে নান মহলে।

  • undefined

    Cricket21, Nov 2020, 11:10 AM

    বাবার প্রয়াণেও দেশে ফিরছেন না মহম্মদ সিরাজ, দেশকেই প্রাধান্য ভারতীয় ক্রিকেটারের

    অস্ট্রেলিয়া সফরে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। জৈব সুরক্ষা বলেয় চলছে টিম ইন্ডিয়ার অনুশীলন। এরই মাঝে এল মহম্মদ সিরাজের পিতৃ বিয়োগের খবর। বাবার প্রয়াণে কিছুটা ভেঙে পড়েছে ভারতীয় পেসার।

  • <p>delhi</p>

    India 21, Nov 2020, 10:47 AM

    করোনার এই চার নিয়ম ভাঙলেই দিতে হবে ২০০০ টাকা জরিমানা, সংক্রমণ ঠেকাতে নজরদারি তুঙ্গে

    উৎসবের মরশুম কাটতে না কাটতেই ভয়াবহ পরিস্থিতি ধারণ করল করোনা। রাজ্যে রাজ্যে বেড়ে চলেছে সংক্রমণের সংখ্যা। এমন পরিস্থিতিতে কড়া হাতে ব্যবস্থা নিতে উদ্যোগী প্রশাসন, দিল্লিতে তাই কড়া জরিমানার ব্যবস্থা করল সরকার। 

  • <p><strong>ಹಾಲ್: ತಾತ್ತ್ವಿಕವಾಗಿ, ಸಭಾಂಗಣವು ಈಶಾನ್ಯ ಅಥವಾ ವಾಯುವ್ಯ ದಿಕ್ಕಿನಲ್ಲಿರಬೇಕು ಮತ್ತು ಹಾಲ್ ಗೆ ಹಳದಿ ಅಥವಾ ಬಿಳಿ ಬಣ್ಣ ಹಚ್ಚಿದರೆ ವಾಸ್ತು ಪ್ರಕಾರ ಉತ್ತಮ.&nbsp;</strong></p>

     Astrology21, Nov 2020, 10:00 AM

    কু-নজর থেকে বাড়িকে রাখুন মুক্ত, জেনে নিন বাস্তুর এই সহজ টোটকা

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। 

  • <p style="text-align: justify;">The RR player was spotted applying saliva to shine the ball at the Dubai International Stadium. The inadvertent act is a punishable one in the wake of the pandemic. Players are warned against it as saliva is a potential medium of transfer of coronavirus.</p>

    Cricket20, Nov 2020, 11:38 PM

    আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম বদলের জের, প্রথম স্থান খোয়ালো ভারত

    করোনা মহামারির জেরে আইসিসির নিয়ম বদল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টের নিয়মে পরিবর্তন। এবার শতকার হারে বিচার করা হবে পয়েন্ট টেবিল। যার ফলে প্রথমস্থান হারাল ভারত, শীর্ষে অস্ট্রেলিয়া।

  • আপনার অর্থভাগ্য ফিরিয়ে আনতে পারবেন আপনি নিজেই

     Astrology19, Nov 2020, 1:08 PM

    শ্রীকৃষ্ণের প্রিয় মাস, এই নিয়মগুলি মেনে অগ্রহায়ণে বজায় রাখুন সংসারের সমৃদ্ধি

    প্রাচীন বাংলা ভাষায় এই মাসটিকে আঘন নামে চিহ্নিত করা হত। মৃগশিরা নামক তারা থেকে 'মার্গশীর্ষ' নাম এসেছে।  এক সময় অগ্রহায়ণ ছিল বছরের প্রথম মাস। 'অগ্র' শব্দের অর্থ 'আগে' আর 'হায়ণ' শব্দের অর্থ 'বছর'। বছরের আগে বা শুরুতে ছিল বলেই এই মাসের নাম 'অগ্রহায়ণ'। এটি হেমন্ত ঋতুর দ্বিতীয় মাস। অগ্রহায়ণ বা অঘ্রান বাংলা মাসের অষ্টম এবং শকাব্দের নবম মাস। এই মাসের আরেক নাম মার্গশীর্ষ।  "অগ্রহায়ণ" শব্দের অভিধানিক অর্থ বছরের যে সময় শ্রেষ্ঠ ধান উৎপন্ন হয়। প্রাচীণকালে এই সময় প্রচুর ধান উৎপাদিত হত বলে এই মাসটিকেই বছরের প্রথম মাস হিসেবে ধরা হত।

  • undefined

    Bengali Cinema17, Nov 2020, 6:30 PM

    পারলৌকিক আচারের কোনও ভক্তি ছিল না সৌমিত্রর, আত্মার শান্তিতে শ্রাদ্ধানুষ্ঠান সারলেন মেয়ে পৌলমী

     সৌমিত্র চট্টোপাধ্যায়ের আত্মার শান্তিতে আজ শ্রাদ্ধানুষ্ঠান সারলেন পৌলমী। মেয়ের নিয়মকাজের পর এবার পরবর্তী নিয়ম মেনে শ্রাদ্ধানুষ্ঠান সারবেন ছেলে সৌগত চট্টোপাধ্যায়। রাজ্য সরকারের পক্ষ থেকে সৌমিত্র স্মরণে একটি শোকসভার আয়োজন করা হবে। দক্ষিণ কলকাতার মঠেই অনুষ্ঠিত হল এই অনুষ্ঠান।

  • <p>ওয়াইড বলে ফ্রি হিট সহ ৬টি নতুন নিয়ম আনার পরিকল্পনা বিগ ব্যাশ লিগের</p>

    Cricket16, Nov 2020, 10:38 PM

    আরও আধুনিক হচ্ছে টি২০ ক্রিকেট, বিগ ব্যাশ লিগে আসছে তিনটি নতুন নিয়ম

    শুরু হতে চলেছে বিগ ব্যাশ লিগ। ১০ ডিসেম্বর থেকে শুরু দশম মরসুম। তার আগে অভিনব সিদ্ধান্ত বিবিএলের। ৩টি নতুন নিয়ম আসছে প্রতিযোগিতায়।