Sachin Pilot  

(Search results - 47)
  • rumors about Sachin Pilot's visit to Delhi after Jitin Prasada left congress bsm

    India Jun 13, 2021, 7:27 PM IST

    জিতিন প্রসাদের পর কী শচীন পাইলট, দিল্লি সফর নিয়ে কংগ্রেসের অন্দরে জল্পনা তুঙ্গে

    এবার কি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেবেন শচীন পাইলট? গত দুদিন ধরে তিনি রয়েছেন দিল্লিতে। তারপর থেকেই রাজধানীর রাজনীতিতে রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলটকে নিয়ে চলছে গুজব।  এখনও পর্যন্ত শচীন পাইলট মুখে কুলুপ এঁটেছেন। তবে বিজেপি শিবিরে জোর গুঞ্জন খুব তাড়াতাড়ি শচীন পাইলটও জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও জিতিন প্রসাদের মত গেরুয়া শিবিরের সদস্য হবেন। যদিও পাইলট এখনও পর্যন্ত সেই জল্পনায় জল ঢেলে চলেছেন। 

  • Rajasthan panchayat election results 2020, BJP wins 1835 wards, Congress 1718 ALB

    India Dec 9, 2020, 12:10 PM IST

    'সরকার আছে কতক্ষণ', পঞ্চায়েত ভোট থেকেই শোনা যাচ্ছে আরও এক রাজ্যে কংগ্রেসের বিদায় বাজনা

    'সরকার আছে কতক্ষণ, সরকার যাবে বিসর্জন'। রাজস্থানেও যেন এই ঢাকের বোলই শুনতে পাচ্ছে কংগ্রেস। পঞ্চায়েত ভোটের ফলে ধরাশায়ী কংগ্রেস। সাংগঠনিক দুর্বলতা, নাকি দুই নেতার দ্বন্দ্ব - কেন এত খারাপ ফল হল কংগ্রেসের?

     

  • mp bypoll sachin pilot and jyotiraditya scindia silent on each other in campaign bsm

    India Oct 28, 2020, 7:21 PM IST

    রাহুল ব্রিগেডের প্রাক্তন দুই সহযোগী কি বদলে দেবে ভারতীয় রাজনীতির ধারা, প্রচার যুদ্ধে অন্যরকম বার্তা

    রাহুল গান্ধীর তরুণ ব্রিগেডের প্রথম সারির সদস্য ছিলেন দুজনে। কিন্তু বর্তমানে তাঁরা একে অপরের প্রতিপক্ষা। প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের আহ্বানে মধ্যপ্রদেশের প্রচারে সামনের সারিতে রয়েছেন রাজস্থান কংগ্রেসের নেতা শচীন পাইলট। আর তাঁর প্রাক্তন রাজনৈতিক সহযোগী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মধ্য প্রদেশের বিজেপির গুরুদায়িত্বে রয়েছে। এই অবস্থায় দাঁড়িয়েও তাঁরা রাজনৈতিক শালীনতা  আর পুরনো বন্ধুত্বের নজির গড়লেন বলা যেতে পারে। কারণ কংগ্রেসের বিরুদ্ধে প্রচারে যাওয়ার আগেই মধ্য প্রদেশের একটি বিমান বন্দরে  কংগ্রেস নেতা শচীন পাইলটের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি তাঁকে  স্বাগত জানিয়েছেন। আর সেই কথা নিজে মুখেই স্বীকার করেছেন সিন্ধিয়া। 

  • rajasthan crisis sachin pilot ashok gehlot meet after congress truce bsm

    India Aug 13, 2020, 10:00 PM IST

    রাজনীতিতে সবই সম্ভব, অশোক গেহলটের বাড়ি গিয়ে তা আরও একবার বোঝালেন শচীন পাইলট

    ১৪ অগাস্ট রাজস্থানের বিধানসভার অধিবেশন। তার আগে কংগ্রেস বিধায়কদের বৈঠক ডেকেছিল। আর সেই বৈঠকে উপস্থিত ছিলেন টিম শচীন পাইলট। যিনি মাস খানেক আগে রাজস্থানের মুখ্যমন্ত্রীর ডাকা বিধায়কদের বৈঠকে উপস্থিত হতে অস্বীকার করেছিলেন। যদিও তাঁর দাবি ছিল কারও বাড়ির বাগানে কখনই হতে পারে না দলীয় বিধায়কদের উপস্থিত হাওয়ার জন্য হুইপ জারি করা যায় না। আর সেই নিয়েই তিনি দ্বারস্থ হয়েছিলেন রাজস্থান হাইকোর্ট। যা যেসব এখন অতীত। এদিন অবশ্য মুখ্যমন্ত্রীর বাড়িতে ডাকা বৈঠকেই উপস্থিত হয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন তাঁর অনুগামী বিধায়করাও। মরুভূমির বালি অনেকটাই গড়িয়ে গেছে এমাথা থেকে ওমাথা। 

  • BJP to move no-confidence motion in Rajasthan Assembly ALB

    India Aug 13, 2020, 4:43 PM IST

    অবশেষে রাজস্থানে অনাস্থা আনছে বিজেপি, কেন পাইলটের ঘর ওয়াপসি পর্যন্ত অপেক্ষা করলেন রাজে

    অবশেষে রাজস্তানের অশোক গেহলট-এর নেতৃত্বাধীন কংগ্রেস সরকার-এর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে চলেছে বিজেপি। বৃহস্পতিবার রাজস্থানের বিজেপি নেতা গুলব চাঁদ কাটারিয়া জানিয়েছেন শুক্রবারই রাজস্তান বিধানসভায় বর্তমান সরকারের বিরুদ্ধে অনাস্থ প্রস্তাব আনা হবে। এদিকে, 'ঘর ওয়াপসি'র পর এদিনই প্রথমবার অশোক গেহলট-এর সঙ্গে বৈঠকে বসছেন বিদ্রোহী কংগ্রেস নেতা শচীন পাইলট। কাজেই এত দেরী কেন করলেন বসুন্ধরা রাজে, তাই নিয়ে অনেকেই বিস্মিত।

  • rajasthan crisis Thursday sachin pilot ashok gehlot face to face bsm

    India Aug 12, 2020, 9:43 PM IST

    আজ কি মিটবে পাইলট-গেহলট দ্বন্দ্ব, প্রহর গুণছে কংগ্রেসের দুই বিদমান শিবির

    দীর্ঘ যুদ্ধের অবসান হতে চলেছে বৃহস্পতিবার। আগামিকালই রাজস্থান  কংগ্রেসের বিবাদমান দুই নেতা অশোক গেহলট আর শচীন পাইলট মুখোমুখি হতে চলেছেন দলীয় বৈঠকে। শুক্রবার রাজস্থান বিধানসভার অধিবেশন শুরু হবে। তার আগে বৃহস্পতিবারই দলীয় বৈঠকে  আলোচনা সারবেন কংগ্রেস বিধায়করা। সোমবারই  রাহুল গান্ধীর বাড়িতে বৈঠকের পর শচীন পাইলট জয়পুর ফিরেছেন। কিন্তু তারপর থেকেই দলীয় সভা নিয়ে রীতিমত চুপচাপ ছিল কংগ্রেস। বুধবারই জানিয়ে দেওয়া হয় আগামিকালই সামনাসামনি হবেন গেহলট পাইলট। 

  • sachin pilot says he was hurt over ashok gehlot s jibes during political war bsm

    India Aug 11, 2020, 3:59 PM IST

    পাইলটদের নিয়ে অস্বস্তি বাড়ছে গেহলটের, ১ মাস পর জয়পুরে ফিরে শচীন জানালেন তিনি মর্মাহত

    শচীন পাইলট আর অশোক গেহলটের দ্বন্দ্বের অবসান এখনও হয়নি। নাম না করেই গেহলটকে নিশানা পাইলটের। আর শচীনরা দলে ফেরায় ঘনিষ্ঠ মহলে বিরক্তি প্রকাশ করেলন অশোক গেহলট। 
     

  • sachin pilot meets rahul gandhi listed his demands during meeting bsm

    India Aug 10, 2020, 9:33 PM IST

    প্রিয়াঙ্কার উদ্যোগে রাহুলে বাসভবনেই শচীনের প্রত্যাবর্তন, প্রথম বৈঠকেই বাজিমাত রাগার

    চীন আর রাহুলের মধ্যস্থতা করার প্রিয়াঙ্কা গান্ধীর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলেও জানিয়ে কংগ্রেসের এক নেতা। সোমবার দুপুরে রাহুল গান্ধীর বাসভবনে প্রায় তিন ঘণ্টা ধরে তাঁরা বৈঠক করেন। সেখানেই শচীন পাইল তাঁর সমস্ত অভাব অভিযোগের কথা জানিয়েছেন। 

  • sachin pilot meets rahul gandhi and priyanka to return congress bsm

    India Aug 10, 2020, 4:37 PM IST

    রাজস্থান রাজনীতিতে নয়া মোড়, গেহলটের হৃদকম্পন বাড়িয়ে রাহুল-প্রিয়াঙ্কার সঙ্গে বৈঠক শচীন পাইলটের

    রাজস্থান রাজনীতিতে নয়া মোড়। সোমবার বিক্ষুদ্ধ কংগ্রেস নেতা শচীন পাইলট দেশা করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও  প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে। তবে সেই বৈঠকে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী ছিলেন কিনা তা এখনও স্পষ্ট নয়। একটি সূত্র জানাচ্ছে রাহুল গান্ধী তাঁর বোন প্রিয়াঙ্কাকে নিয়ে শচীনের সঙ্গে দেখা করতে গেছেন। একটি সূত্র জানাচ্ছে শচীন পাইলটকে সবরকম সাহায্য করার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছেন রাহুল গান্ধী। 

  • gehlot camp says sachin pilot team should not be  allowed in congress bsm

    India Aug 10, 2020, 1:05 PM IST

    শচীন পাইলট ইস্যুতে আবারও নবীন-প্রবীণ দ্বন্দ্ব প্রকট কংগ্রেসে, কী সিদ্ধান্ত নিতে চলেছে হাইকমান্ড


    আবারও অস্বস্তি বাড়তে চলেছে শচীন পাইলট শিবিরে। রবিবার রাজস্থানের কংগ্রেসের বিধায়কদের বৈঠকে শচীন পাইলট ও তাঁর নেতৃত্বে থাকে ১৮ জন বিদ্রোহী বিধায়ককে দল থেকে ছেঁটে ফেলার প্রক্রিয়া শুরু হয়েগেছে। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের উপস্থিতিতেই শচীন বিরোধী আওয়াজ ওঠে। দলের অনেক বিধায়কই বলেন শচীন পাইলটদের বিশ্বাসঘাতক তকমা দিয়ে দিয়েছেন। পাশাপাশই তাঁদের দাবি মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বিরোধিতা করার জন্য  চরম সাজার প্রয়োজন রয়েছে। সেই কারণেই তাঁদের আর দলে ফিরতে দেওয়া যাবে না। 

  • congress says Team sachin pilot should give up bjp hospitality they denies bsm

    India Aug 4, 2020, 8:33 PM IST

    টিম শচীন কি শেষে বিজেপিতে যাচ্ছে, কংগ্রেস একাধিক অভিযোগ তুললেও মুখ বন্ধ পাইলটদের

    ১৪ অগাস্ট রাজস্থান বিধানসভার অধিবেশন, কিন্তু এখনও পর্যন্ত মানেসরের হোটেলেই রয়েছে টিম শচীন পাইলট। এখনও তাঁরা রাজস্থান ফিরে যাননি। যা নিয়ে ইতিমধ্যেই টিম শচীন পাইলটকে নিশানা করতে শুরু করেছে কংগ্রেস। এদিন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা অভিযোগ করেন এখনও পর্যন্ত বিজেপির আতিথেয়তায় রয়েছেন বিক্ষুদ্ধ ১৯ জন বিধায়ক। বিজেপি শাসিত হরিয়ানা সরকার তাঁদের খাতিরদারিও করেছ। 

  • MLAs supporting Rajasthan CM Ashok Gehlot being shifted to Jaisalmer BSS

    India Jul 31, 2020, 2:35 PM IST

    জয়পুরের হোটেল থেকে জয়সলমের, রাজস্থানে সরকার বাঁচাতে গেহলট এবার বিধায়কদের পাঠালেন গোপন আস্তানায়

    হর্স ট্রেডিংয়ের হার অনেক বেড়ে গিয়েছে, বৃহস্পতিবার এই অভিযোগ করেন অশোক গেহলট, এর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বিধায়কদের ডেরা বদল, জয়পুর থেকে  জয়সলমেরের গোপন ডেরায় পাঠাল কংগ্রেস

  • rajasthan crisis cm ashoke gehlot claims horsetrading rate hiked bsm

    India Jul 30, 2020, 11:20 PM IST

    রাজস্থানে বিধায়কের দাম ২৫ লক্ষ টাকা, হর্সট্রেডিং-এর অভিযোগ করেও পাইলটদের ফিরতে আর্জি গেহলটের

    এখনও স্বস্তি নেই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের। দীর্ঘ টাল বাহানার পর তাঁর দাবি মেনে নিয়ে বিধানসভার অধিবেশনের অনুমতি দিয়েছেন রাজ্যপাল কলরাজ মিশ্র। আগামী ১৪ অগাস্ট রাজস্থান বিধানসভার অধিবেশন অনুষ্ঠিত হতে চলেছে। এই পরিস্থিতিতে নিজের বিধায়কদের এখনও বিলাসবহুল হোটেলে রেখেন মুখ্যমন্ত্রী। তারপরেও তিনি অভিযোগ করছেন শুরু হয়েগেছে হর্সট্রেডিং। 
     

  • governor ordered rajasthan assembly to start from 15 august bsm

    India Jul 29, 2020, 11:15 PM IST

    রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সংঘাত শেষ হলেও রাজস্থান বিধানসভার অধিবেশন ঘিরে প্রশ্ন, আসবেন তো শচীন পাইলট

    অবশেষে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের দাবি মেনে নিলেন রাজ্যপাল কলরাজ মিশ্র। কিছুটা হলেও সরে এসেছেন নিজের অবস্থান থেকে। বুধবার সকালেও রাজস্থানের রাজ্যপালের দাবি ছিল ২১ দিনের নোটিশের পরই বিধানসভার অধিবেশন ডাকবেন। কিন্তু এদিন রায়ে রাজভবন থেকে একটি নোটিশ জারি করা হয়েছে। আর সেখানেই বলা হয়েছে আদামী ১৪ই অগাস্ট শুরু করতে হবে রাজস্থান বিধানসভার অধিবেশন। পাশাপাশি রাজভবন থেকে বলা হয়েছে অধিবেশনের সময় রীতিমত গুরুত্ব দিতে হবে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধির ওপর। 

  • Sachin pilot birthday wishes for rajasthan speaker governor snubs gehlot 3rd time bsm

    India Jul 29, 2020, 2:53 PM IST

    পাইলট জন্মদিনের শুভেচ্ছা জানালেন স্পিকারকে, রাজ্যপাল আবারও হতাশ করলেন মুখ্যমন্ত্রীকে

    একবার নয়, এই নিয়ে পরপর তিন বার রাজভবন থেকে খালি হাতে ফরতে হল রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে। এবারও বিধানসভার অধিবেশন ডাকার বিষয়ে এখনও পর্যন্ত সবুজ সংকেত দিতে রাজি হননি রাজ্যপাল কলরাজ মিশ্র।