Sachin Pilot  

(Search results - 44)
  • undefined

    India 13, Aug 2020, 10:00 PM

    রাজনীতিতে সবই সম্ভব, অশোক গেহলটের বাড়ি গিয়ে তা আরও একবার বোঝালেন শচীন পাইলট

    ১৪ অগাস্ট রাজস্থানের বিধানসভার অধিবেশন। তার আগে কংগ্রেস বিধায়কদের বৈঠক ডেকেছিল। আর সেই বৈঠকে উপস্থিত ছিলেন টিম শচীন পাইলট। যিনি মাস খানেক আগে রাজস্থানের মুখ্যমন্ত্রীর ডাকা বিধায়কদের বৈঠকে উপস্থিত হতে অস্বীকার করেছিলেন। যদিও তাঁর দাবি ছিল কারও বাড়ির বাগানে কখনই হতে পারে না দলীয় বিধায়কদের উপস্থিত হাওয়ার জন্য হুইপ জারি করা যায় না। আর সেই নিয়েই তিনি দ্বারস্থ হয়েছিলেন রাজস্থান হাইকোর্ট। যা যেসব এখন অতীত। এদিন অবশ্য মুখ্যমন্ত্রীর বাড়িতে ডাকা বৈঠকেই উপস্থিত হয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন তাঁর অনুগামী বিধায়করাও। মরুভূমির বালি অনেকটাই গড়িয়ে গেছে এমাথা থেকে ওমাথা। 

  • <p>রাজস্থান রাজনীতির অন্দরমহলে কান পাতলে শোনা যাচ্ছে শচীন পাইলট কংগ্রেস শিবিরে ফিরে যান এমনটাই চেয়েছিলেন স্বয়ং বসুন্ধরা রাজে। শচীন কংগ্রেস থেকে দূরে সরার পর থেকেই বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ রাখছিলেন বলে জানা গিয়েছে। এতদিন মুখ বন্ধ রাখলেও বসে ছিলেন না বসুন্ধরা। শচীন-কে দলে নেওয়ার বিষয়ে রীতিমতো দিল্লিতে এসে বিরোধিতা করেন তিনি। দলের অন্দরের খবর, শচীন গেরুয়া শিবিরে এলে রাজস্থান বিজেপি-তে একচ্ছত্র ক্ষমতা হারানোর ভয় পেয়েছিলেন তিনি।</p>

    India 13, Aug 2020, 4:43 PM

    অবশেষে রাজস্থানে অনাস্থা আনছে বিজেপি, কেন পাইলটের ঘর ওয়াপসি পর্যন্ত অপেক্ষা করলেন রাজে

    অবশেষে রাজস্তানের অশোক গেহলট-এর নেতৃত্বাধীন কংগ্রেস সরকার-এর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে চলেছে বিজেপি। বৃহস্পতিবার রাজস্থানের বিজেপি নেতা গুলব চাঁদ কাটারিয়া জানিয়েছেন শুক্রবারই রাজস্তান বিধানসভায় বর্তমান সরকারের বিরুদ্ধে অনাস্থ প্রস্তাব আনা হবে। এদিকে, 'ঘর ওয়াপসি'র পর এদিনই প্রথমবার অশোক গেহলট-এর সঙ্গে বৈঠকে বসছেন বিদ্রোহী কংগ্রেস নেতা শচীন পাইলট। কাজেই এত দেরী কেন করলেন বসুন্ধরা রাজে, তাই নিয়ে অনেকেই বিস্মিত।

  • undefined

    India 12, Aug 2020, 9:43 PM

    আজ কি মিটবে পাইলট-গেহলট দ্বন্দ্ব, প্রহর গুণছে কংগ্রেসের দুই বিদমান শিবির

    দীর্ঘ যুদ্ধের অবসান হতে চলেছে বৃহস্পতিবার। আগামিকালই রাজস্থান  কংগ্রেসের বিবাদমান দুই নেতা অশোক গেহলট আর শচীন পাইলট মুখোমুখি হতে চলেছেন দলীয় বৈঠকে। শুক্রবার রাজস্থান বিধানসভার অধিবেশন শুরু হবে। তার আগে বৃহস্পতিবারই দলীয় বৈঠকে  আলোচনা সারবেন কংগ্রেস বিধায়করা। সোমবারই  রাহুল গান্ধীর বাড়িতে বৈঠকের পর শচীন পাইলট জয়পুর ফিরেছেন। কিন্তু তারপর থেকেই দলীয় সভা নিয়ে রীতিমত চুপচাপ ছিল কংগ্রেস। বুধবারই জানিয়ে দেওয়া হয় আগামিকালই সামনাসামনি হবেন গেহলট পাইলট। 

  • undefined

    India 11, Aug 2020, 3:59 PM

    পাইলটদের নিয়ে অস্বস্তি বাড়ছে গেহলটের, ১ মাস পর জয়পুরে ফিরে শচীন জানালেন তিনি মর্মাহত

    শচীন পাইলট আর অশোক গেহলটের দ্বন্দ্বের অবসান এখনও হয়নি। নাম না করেই গেহলটকে নিশানা পাইলটের। আর শচীনরা দলে ফেরায় ঘনিষ্ঠ মহলে বিরক্তি প্রকাশ করেলন অশোক গেহলট। 
     

  • undefined

    India 10, Aug 2020, 9:33 PM

    প্রিয়াঙ্কার উদ্যোগে রাহুলে বাসভবনেই শচীনের প্রত্যাবর্তন, প্রথম বৈঠকেই বাজিমাত রাগার

    চীন আর রাহুলের মধ্যস্থতা করার প্রিয়াঙ্কা গান্ধীর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলেও জানিয়ে কংগ্রেসের এক নেতা। সোমবার দুপুরে রাহুল গান্ধীর বাসভবনে প্রায় তিন ঘণ্টা ধরে তাঁরা বৈঠক করেন। সেখানেই শচীন পাইল তাঁর সমস্ত অভাব অভিযোগের কথা জানিয়েছেন। 

  • undefined

    India 10, Aug 2020, 4:37 PM

    রাজস্থান রাজনীতিতে নয়া মোড়, গেহলটের হৃদকম্পন বাড়িয়ে রাহুল-প্রিয়াঙ্কার সঙ্গে বৈঠক শচীন পাইলটের

    রাজস্থান রাজনীতিতে নয়া মোড়। সোমবার বিক্ষুদ্ধ কংগ্রেস নেতা শচীন পাইলট দেশা করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও  প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে। তবে সেই বৈঠকে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী ছিলেন কিনা তা এখনও স্পষ্ট নয়। একটি সূত্র জানাচ্ছে রাহুল গান্ধী তাঁর বোন প্রিয়াঙ্কাকে নিয়ে শচীনের সঙ্গে দেখা করতে গেছেন। একটি সূত্র জানাচ্ছে শচীন পাইলটকে সবরকম সাহায্য করার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছেন রাহুল গান্ধী। 

  • <p>ప్రస్తుతం సచిన్, సారా దంపతులకు ఇద్దరు పిల్లలు ఉన్నారు. వారి పేర్లు అరాన్, &nbsp;బిహాన్. కాగా.. రాజకీయాల్లోకి అడుగుపెట్టడం సచిన్ అభిమతం కాదు... కానీ ఆయన తండ్రి మరణం తర్వాత సచిన్ రాజకీయాల్లోకి అడుగుపెట్టారు.</p>

    India 10, Aug 2020, 1:05 PM

    শচীন পাইলট ইস্যুতে আবারও নবীন-প্রবীণ দ্বন্দ্ব প্রকট কংগ্রেসে, কী সিদ্ধান্ত নিতে চলেছে হাইকমান্ড


    আবারও অস্বস্তি বাড়তে চলেছে শচীন পাইলট শিবিরে। রবিবার রাজস্থানের কংগ্রেসের বিধায়কদের বৈঠকে শচীন পাইলট ও তাঁর নেতৃত্বে থাকে ১৮ জন বিদ্রোহী বিধায়ককে দল থেকে ছেঁটে ফেলার প্রক্রিয়া শুরু হয়েগেছে। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের উপস্থিতিতেই শচীন বিরোধী আওয়াজ ওঠে। দলের অনেক বিধায়কই বলেন শচীন পাইলটদের বিশ্বাসঘাতক তকমা দিয়ে দিয়েছেন। পাশাপাশই তাঁদের দাবি মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বিরোধিতা করার জন্য  চরম সাজার প্রয়োজন রয়েছে। সেই কারণেই তাঁদের আর দলে ফিরতে দেওয়া যাবে না। 

  • <p>इस लिस्ट में एक ऐसे नेता भी शामिल हैं जिनकी अंग्रेजी कई बार नेशनल लेवल का सवाल बन जाती हैं। कुछ युवा नेता विदेश में पढ़कर&nbsp;करियर बनाने वाले थे लेकिन किस्मत उन्हें नेतागिरी में ले आई।&nbsp;</p>

    India 4, Aug 2020, 8:33 PM

    টিম শচীন কি শেষে বিজেপিতে যাচ্ছে, কংগ্রেস একাধিক অভিযোগ তুললেও মুখ বন্ধ পাইলটদের

    ১৪ অগাস্ট রাজস্থান বিধানসভার অধিবেশন, কিন্তু এখনও পর্যন্ত মানেসরের হোটেলেই রয়েছে টিম শচীন পাইলট। এখনও তাঁরা রাজস্থান ফিরে যাননি। যা নিয়ে ইতিমধ্যেই টিম শচীন পাইলটকে নিশানা করতে শুরু করেছে কংগ্রেস। এদিন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা অভিযোগ করেন এখনও পর্যন্ত বিজেপির আতিথেয়তায় রয়েছেন বিক্ষুদ্ধ ১৯ জন বিধায়ক। বিজেপি শাসিত হরিয়ানা সরকার তাঁদের খাতিরদারিও করেছ। 

  • <p>হর্স ট্রেডিংয়ের হার অনেক বেড়ে গিয়েছে, বৃহস্পতিবার এই অভোযগ করেন অশোক গেহলট, এর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বিধায়কদের ডেরা বদল, জয়পুর থেকে &nbsp;জয়সলমেরের গোপন ডেরায় পাঠাল কংগ্রেস।</p>

    India 31, Jul 2020, 2:35 PM

    জয়পুরের হোটেল থেকে জয়সলমের, রাজস্থানে সরকার বাঁচাতে গেহলট এবার বিধায়কদের পাঠালেন গোপন আস্তানায়

    হর্স ট্রেডিংয়ের হার অনেক বেড়ে গিয়েছে, বৃহস্পতিবার এই অভিযোগ করেন অশোক গেহলট, এর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বিধায়কদের ডেরা বদল, জয়পুর থেকে  জয়সলমেরের গোপন ডেরায় পাঠাল কংগ্রেস

  • <p>ರಾಜಸ್ಥಾನ ಕಾಂಗ್ರೆಸ್‌ ಪಕ್ಷದ ಪ್ರಮುಖ ನಾಯಕ ಹಾಗೂ ಡಿಸಿಎಂ ಆಗಿರುವ ಪೈಲಟ್ ಕೆಲ ಶಾಸಕರೊಂದಿಗೆ ಸದ್ಯ ಈ ವಿಚಾರವಾಗಿ ದೆಹಲಿ ತಲುಪಿದ್ದು, ಸೋನಿಯಾರನ್ನು ಭೇಟಿಯಾಗಲಿದ್ದಾರೆನ್ನಲಾಗಿದೆ.<br />
&nbsp;</p>

    India 30, Jul 2020, 11:20 PM

    রাজস্থানে বিধায়কের দাম ২৫ লক্ষ টাকা, হর্সট্রেডিং-এর অভিযোগ করেও পাইলটদের ফিরতে আর্জি গেহলটের

    এখনও স্বস্তি নেই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের। দীর্ঘ টাল বাহানার পর তাঁর দাবি মেনে নিয়ে বিধানসভার অধিবেশনের অনুমতি দিয়েছেন রাজ্যপাল কলরাজ মিশ্র। আগামী ১৪ অগাস্ট রাজস্থান বিধানসভার অধিবেশন অনুষ্ঠিত হতে চলেছে। এই পরিস্থিতিতে নিজের বিধায়কদের এখনও বিলাসবহুল হোটেলে রেখেন মুখ্যমন্ত্রী। তারপরেও তিনি অভিযোগ করছেন শুরু হয়েগেছে হর্সট্রেডিং। 
     

  • undefined

    India 29, Jul 2020, 11:15 PM

    রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সংঘাত শেষ হলেও রাজস্থান বিধানসভার অধিবেশন ঘিরে প্রশ্ন, আসবেন তো শচীন পাইলট

    অবশেষে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের দাবি মেনে নিলেন রাজ্যপাল কলরাজ মিশ্র। কিছুটা হলেও সরে এসেছেন নিজের অবস্থান থেকে। বুধবার সকালেও রাজস্থানের রাজ্যপালের দাবি ছিল ২১ দিনের নোটিশের পরই বিধানসভার অধিবেশন ডাকবেন। কিন্তু এদিন রায়ে রাজভবন থেকে একটি নোটিশ জারি করা হয়েছে। আর সেখানেই বলা হয়েছে আদামী ১৪ই অগাস্ট শুরু করতে হবে রাজস্থান বিধানসভার অধিবেশন। পাশাপাশি রাজভবন থেকে বলা হয়েছে অধিবেশনের সময় রীতিমত গুরুত্ব দিতে হবে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধির ওপর। 

  • undefined

    India 29, Jul 2020, 2:53 PM

    পাইলট জন্মদিনের শুভেচ্ছা জানালেন স্পিকারকে, রাজ্যপাল আবারও হতাশ করলেন মুখ্যমন্ত্রীকে

    একবার নয়, এই নিয়ে পরপর তিন বার রাজভবন থেকে খালি হাতে ফরতে হল রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে। এবারও বিধানসভার অধিবেশন ডাকার বিষয়ে এখনও পর্যন্ত সবুজ সংকেত দিতে রাজি হননি রাজ্যপাল কলরাজ মিশ্র।
     

  • undefined

    India 26, Jul 2020, 8:47 PM

    রাজস্থান সংকট নিয়ে দ্বিমত কংগ্রেসের অন্দরে, পাইলট-গেহলট বিবাদ মেটাতে কি উদ্যোগী হবেন সনিয়া

    রাজস্থান ইস্যুতে কংগ্রেসের অন্দরেই দেখা দিয়েছে ফাটল। একপক্ষে মামলার করা থেকে বিরত থাকার পক্ষে। অন্যেরা আইনি পথেই আস্থা রাখছেন। পাইলট আর গেহলটকে চায়ের আমন্ত্রণ জানিয়েও সমস্যা মেটানো যায় বলে সনিয়া গান্ধীর উদ্দেশ্যে বলেছেন এক কংগ্রেস নেত্রী। 

  • <p><strong>এখন যেভাবে গান্ধী পরিবারের দিকে পরোক্ষে আঙুল তুলেছেন শচীন পাইলট, সেভাবেই এককালে নরসিমহা রাওয়ের বিরুদ্ধে সরব হন রাজেশ পাইলট। বারবার নরসিমহা বিরোধিতা, সেই সময় রহস্যময় ধর্মগুরু চন্দ্রস্বামীর তিহার জেলে বন্দি হওয়া রাজেশকে অনেকেরই চক্ষুশূল করেছিল।</strong></p>

    India 24, Jul 2020, 5:50 PM

    রাজস্থান আদালতের রায়ে শেষ হাসি হাসলেন পাইলট, শচীনের বিজেপি যোগ নিয়ে কী বললেন রোহাতগি

    স্পিকার সিপি জোশী আপাতত রাজস্থান বিধানসভায় ১৯ বিধায়কের বিরুদ্ধে অযোগ্যতার আবেদনের কোনও সিদ্ধান্ত নিতে পারবে না। রাজস্থান হাইকোর্টের আদেশের ওপর যদি সুপ্রিম কোর্ট যদি স্থগিতাদেশ দেয় তবেই স্পিকার পদক্ষেপ গ্রহণ করতে পারবেন।হাইকোর্ট পাইলট শিবিরের যুক্তির সঙ্গে দশম তফশিলের ২(১) ধারা খতিয়ে দেখবে। ১৪ জুলাই স্পিকারের পাঠানোর নোটিশের বৈধতা নিয়েও সিদ্ধান্ত নেবে। 

  • undefined

    India 24, Jul 2020, 4:36 PM

    পাইলট ইস্যুতে এবার রাজ্যপালের সঙ্গে বিবাদে গেহলট, বললেন ওপর মহলের চাপ রয়েছে

    সংখ্যা গরিষ্ঠতা প্রমাণে মরিয়া রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। শুক্রবার দলের বিধয়কদের নিয়েই হাজির হলেন রাজভবনে। চটজলদি বিধানসভার অধিবেশন আহ্বান করার জন্য রাজ্যপাল কলরাজ মিশ্রর কাছে দরবার করেন। কিন্তু এদিন খালি হাতেই ফিরতে হল অশোক গেহলটকে। রাজ্যপালের কাছ থেকে কোনও সদর্থক উত্তর না পেয়ে ক্ষোভ উগরে দেন তিনি।