Saturn  

(Search results - 23)
  • <p>Horoscope</p>

    Astrology 202026, Jul 2020, 11:16 AM

    ৫৫৮ বছর পর বৃহস্পতি ও শনির অবিশ্বাস্য কাকতালীয় যোগ, প্রভাব পড়বে সমগ্র রাশির উপর

    শ্রাবণ মাসের পূর্ণিমা ৩ আগস্ট ২০২০ সোমবার। এই তারিখে রাখি পূর্ণিমা উদযাপিত হবে। এই উৎসবে বোনেরা তাদের ভাইয়ের হাতে রাখি বেঁধে দেবে তাঁধের মঙ্গল কামনায়। জ্যোতিশাস্ত্র মতে, রাখি পূর্ণিমায় গুরু বৃহস্পতি তার রাশির জাতক রাশি ধনু এবং শনি মকর রাশিতে থাকবে। এই দিন, চাঁদ শনি সহ মকর রাশিতেও থাকবে। ৫৫৮ বছর আগে ১৪৬২ সালে এই যোগ গঠিত হয়েছিল। এ বছর ২২ জুলাই রাখি পূর্ণিমাতে আবারও এই যোগ গঠিত হচ্ছে। এবার রাখি পূর্ণিমায় রাহু মিথুনে, কেতু ধনুতে থাকবে। রাহু-কেতু ও ১৪৬২ সালে একই অবস্থানে ছিল।

  •  Astrology20, Jul 2020, 12:30 PM

    শ্রাবণী অমাবস্যায় আরও শক্তিশালী হচ্ছে রাহু এবং শনি, কোন কোন রাশির উপর এর বিশেষ প্রভাব পড়বে জেনে নিন

    আজ শ্রাবণ মাসের প্রথম সোমবার। শিবের উপাসনার একটি বিশেষ দিন। শ্রাবণ মাসে সোমবার শিবের উপাসনা করলে বিশেষ ফল পাওয়া যায়। এই দিন উপাসনা করে ভগবান শিব সন্তুষ্ট হন এবং তাঁর ভক্তদের আশীর্বাদ করেন। অন্যদিকে, অশুচি গ্রহের ছায়া বা দৃষ্টি রয়েছে এমন লোকেরাও এটি কাটিয়ে উঠতে সহায়তা করে। শ্রাবণ মাসের সোমবারের পাশাপাশি আজ শ্রাবণী অমাবস্যাও।

  • <p>Effects of Saturn</p>

     Astrology20, Jul 2020, 11:34 AM

    রাত ৩ টের পর সূর্য, পৃথিবী এবং শনি আসবে এক সরলরেখায়, তৈরি হবে এক মহাযোগ

    ২০ ও ২১ জুলাই অর্থাৎ সোমবার ও মঙ্গলবারের মধ্যরাতে একটি বিরল জ্যোতির্বিদ্যা সংক্রান্ত ঘটনা ঘটতে চলেছে। আজ রাতেই পৃথিবী চলে আসবে সূর্য ও শনির মধ্যে। এই তিনটি গ্রহ একটি সরলরেখায় থাকবে। একে বিরোধী শনি যোগ বলা হয়। ২০২০ এর পরে এই জাতীয় মহাযোগ আবার ঘটবে ২০২১ সালের ২ আগস্ট। ১৪ জুলাই বৃহস্পতি এবং ১৬ জুলাই প্লুটো গ্রহের সঙ্গে ইতিমধ্যে এমন যোগ তৈরি হয়েছে। তার প্রভাব পড়েছে সমস্ত রাশিচক্রের উপর। এবার পৃথিবীর উপর শনির প্রভাব পড়বে ফলে আবারও কয়েকটি রাশির উপর বাড়তে পারে শনির প্রভাব।

  • Astrology 202014, Jul 2020, 11:32 AM

    রাশি পরিবর্তন করছে শনি, ৫ টি রাশির উপর বৃদ্ধি পাবে শনির প্রভাব

    রাশিঘর পরিবর্তন করেছে শনি। ১১ মে মকর রাশিতে প্রবেশ করেছে শনি। ১৪২ দিনের মত শনি থাকবে মকর রাশিতে। এর পর ২৯ সেপ্টেম্বর শনি মকর রাশির ঘর ত্যাগ করবে। শনি যখন প্রতিক্রিয়াশীল হয় তখন ভাল ফল দেয় না। জ্যোতিষশাস্ত্র মতে ন্যায় এর গ্রহ হিসেবে বিবেচিত করা হয় শনি গ্রহ কে। শনি রাশিচক্র সম্পন্ন করতে ত্রিশ বছর সময় নেয়। শনি প্রতি আড়াই বছরে একটি রাশি থেকে অন্য রাশিতে স্থানান্তরিত করে। ন্যায় বিচার, প্রেমময় গ্রহ হওয়ায় শনি এই কাজের জন্য ব্যক্তিকে তার কাজের ভিত্তিতে ফল দেয়। তাই যেই ব্যক্তি সর্বদা ভালো কাজ করেছেন তার উপর শনির প্রভাব কখনও খারাপ হয় না।

  • <p>৫৫৮ বছর পর অবিশ্বাস্য যোগ, একত্রিত হচ্ছে রাহু-কেতু-বৃহস্পতি ও শনি</p>

    Astrology 20206, Jul 2020, 10:11 AM

    ৫৫৮ বছর পর অবিশ্বাস্য যোগ, একত্রিত হচ্ছে রাহু-কেতু-বৃহস্পতি ও শনি

    ৫৫৮ বছর আগে ১৪৬২ সালে তৈরি হয়েছিল এই যোগ। শ্রাবণ মাস শুরুর আগে ও আষাঢ় মাসের শেষের দিকে বৃহস্পতি, শনি, রাহু এবং কেতুর এক সঙ্গে প্রত্যাবর্তন করবে। চন্দ্রগ্রহণের পর সোমবার থেকে শুরু হচ্ছে এই যোগ। বাংলা ক্যানেল্ডার অনুযায়ী শ্রাবণ মাস শুরুর সঙ্গে সঙ্গে এই কাকতালীয় যোগের বৃহস্পতিত্ব আরও প্রবল হবে। এই যোগের সরাসরি প্রভাব পড়বে বেশ কয়েকটি রাশির উপর। শ্রাবণ দক্ষিণ ভারত, মহারাষ্ট্র এবং গুজরাটে ২১ জুলাই থেকে শুরু হবে এবং ১৯ আগস্টে শেষ হবে। উত্তর ভারতের কিছু অংশে শ্রাবণ থাকবে ৬ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত।

  • বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের শেষের পাঁচ বছর শনির সাড়ে সাতি দশায় সবচেয়ে খারাপ ফল দেয়।

     Astrology13, Jun 2020, 12:40 PM

    এই মাসেই কাটিয়ে ফেলুন শনির দোষ, কাজে লাগান সামান্য এই উপাদানগুলি

    শনি সনাতন হিন্দু ধর্মের একজন দেবতা, যিনি সূর্যদেব ও তার পত্নী ছায়াদেবীর পুত্র, এজন্য তাকে ছায়াপুত্র-ও বলা হয়। শনিদেব, মৃত্যু ও ন্যায় বিচারের দেবতা যমদেব বা ধর্মরাজের জ্যেষ্ঠ ভ্রাতা। ব্রহ্মবৈবর্ত পুরাণ মতে, শনি হলেন একজন দেবতা, যিনি দুর্ভাগ্যের অশুভ বাহক হিসেবে বিবেচিত হন। এই কারণেই  শনির দৃষ্টি অশুভ ফল নিয়ে আসে বলে মনে করা হয়। এই মাসে যে যে নিয়মগুলি মনে রাখলে শনি দোষ কাটাতে পারবেন জেনে নিন।

  • কুম্ভ রাশির জাতক-জাতিকাদের শেষের আড়াই বছর শনির সাড়ে সাতি দশায় সবচেয়ে খারাপ ফল দেয়।

     Astrology30, May 2020, 11:03 AM

    শনি দেবের দৃষ্টি ও তার শুভ অশুভ ফল, জেনে রাখুন এই বিষয়গুলি

    জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। সৌরজগতের শনি গ্রহ ও সপ্তাহের শনিবার দিনটি শনিদেবের নামে নামকরণ করা হয়। শনিদেব সম্পর্কে সাধারণ মানুষের ধারণা যতই ভয়-ভীতি মিশ্রিত হোক না কেন, মৎস্য পুরাণ কিন্তু শনিদেবকে লোকহিতকর গ্রহের তালিকাতেই ফেলেছে। 

  • <p>Blue Diamond</p>

     Astrology27, May 2020, 1:41 PM

    শনির দোষ প্রতিকারের মূল্যবান রত্ন 'নীলকান্তমণি', আপনাকে এনে দিতে পারে রাজযোগ

    জ্যোতিষশাস্ত্র মতে, 'শনির দৃষ্টি' শব্দবন্ধটি মানব জীবনে দুর্ভাগ্যের ইঙ্গিত বয়ে আনে। পুরান মতে শনি দেবতা সবার উপর রুষ্ট হন না কেবলমাত্র অলস ব্যক্তির উপর রুষ্ট হন। শনির প্রকোপ থেকে বাঁচার অন্যতম উপায় হল নীলকান্তমণি বা নীলা রত্ন ধারণ করা। নীলাকে হিন্দিতে নীলম, ফারসীতে কবুদ সংস্কৃতে নীলাশ্ম, ইন্দ্রনীল, নীলোৎপল ইত্যাদি বিভিন্ন নামে অভিহিত করা হয়। রত্নটি অ্যালুমিনিয়াম অক্সাইড স্যাফায়ারের উপাদানে তৈরি।

  • <p>এই ২ রাশির অধিপতি শনি, জেনে এদের সম্পর্কিত ৫ বিশেষ তথ্য</p>

     Astrology9, May 2020, 11:59 AM

    এই ২ রাশির অধিপতি শনি, জেনে এদের সম্পর্কিত ৫ বিশেষ তথ্য

    শনি সনাতন হিন্দু ধর্মের একজন দেবতা, যিনি সূর্যদেব ও তার পত্নী ছায়াদেবীর পুত্র, এজন্য তাকে ছায়াপুত্র-ও বলা হয়। শনিদেব, মৃত্যু ও ন্যায় বিচারের দেবতা যমদেব বা ধর্মরাজের জ্যেষ্ঠ ভ্রাতা। শনিদেব সম্পর্কে সাধারণ মানুষের ধারণা যতই ভয়-ভীতি মিশ্রিত হোক না কেন, মৎস্য পুরাণ কিন্তু শনিদেবকে লোকহিতকর গ্রহের তালিকাতেই ফেলেছে। প্রতি শনিবার সন্ধ্যায় শনিদেবের পূজার্চনা করার বিধান রয়েছে। বড় ঠাকুর বা শনিদেবের কৃপা দৃষ্টি সকলেই লাভ করতে চান।  

  • <p>১১ মে রাশি পরিবর্তন করছে শনি, এর মারাত্মক প্রভাব থাকবে এই রাশিগুলির উপর</p>

     Astrology9, May 2020, 11:02 AM

    ১১ মে রাশি পরিবর্তন করছে শনি, এর মারাত্মক প্রভাব থাকবে এই রাশিগুলির উপর

    ১১ ই মে, শনি মকর রাশিতে প্রবেশ করবে। এই সময় থেকে এই গ্রহ আঁকাবাঁকা গতিতে হাঁটা শুরু করবেন। জ্যোতিষশাস্ত্রের মতে, ২৯ সেপ্টেম্বর পর্যন্ত শনি একই রকম অবস্থায় থাকবে। সুতরাং, প্রায় ১৪২ দিন ধরে ৯ রাশির লক্ষণগুলিতে শনি অশুভ প্রভাব ফেলবে এবং এই সময় ৩ টি রাশির জন্য শুভ হবে। 

  • <p>নতুন বছরে সাড়ে সাতির যোগ, রাশি অনুযায়ী কোন সময়ে কেমন প্রভাব ফেলবে </p>

    Astrology 202018, Apr 2020, 12:51 PM

    নতুন বছরে সাড়ে সাতির যোগ, জেনে নিন রাশি অনুযায়ী কোন সময়ে কেমন প্রভাব থাকবে

    জ্যোতিষশাস্ত্র মতে, সাড়ে সাতি জন্ম কুণ্ডলিতে তিনবার ফিরে আসে। প্রথমবার শিক্ষায় সমস্যা সৃষ্টি করে। দ্বিতীয়বার জীবিকা ও অর্থ সংকটের সমস্যার সৃষ্টি করে। আর তৃতীয় বার স্বাস্থ্য এবং গুরুজনদের মৃত্যু অবধি এনে দিতে পারে এই সাড়ে সাতি দশা। শনির সাড়ে সাতির প্রভাব কিন্তু জন্ম কোষ্ঠীতে তখনই পড়ে যখন কোষ্ঠী দুর্বল হয়। যার অর্থ জন্ম কোষ্ঠীর সবলতা ও দুর্বলতা অনুযায়ী জাতক বা জাতিকার উপর সাড়ে সাতির প্রভাব পড়ে। বৃশ্চিক, ধনু ও মীন রাশির জাতকদের ক্ষেত্রে সাড়ে সাতি চলাকালীন পাঁচ বছর সমস্যা দেখা যায়। কিন্তু অন্যান্য ক্ষেত্রে শনির সাত বছরের মধ্যে মাত্র আড়াই বছর খারাপ ফল দেয়। এই সাড়ে সাতি চলাকালীন জাতক বা জাতিকা নিজের জীবনকে বিচার করার, বিশ্লেষণ করার সুযোগ পায় বলে মনে করেন জ্যোতিষীরা। 

  • <span style="font-size:11pt"><span style="line-height:107%"><span style="font-family:Calibri,sans-serif"><span lang="BN" style="font-family:"Vrinda",sans-serif">নতুন বছরে মঙ্গলের যোগ</span>, <span lang="BN" style="font-family:"Vrinda",sans-serif"> কোন রাশির কোন ঘরে কে</span><span lang="BN" style="font-family:"Vrinda",sans-serif">মন প্রভাব থাকবে জেনে নিন</span></span></span></span>

    Astrology 202015, Apr 2020, 11:25 AM

    নতুন বছরে মঙ্গলের যোগ, কোন রাশির ঘরে কেমন প্রভাব থাকবে জেনে নিন

    জ্যোতিষশাস্ত্র মতে,  রাশিচক্রে মঙ্গল যদি ষষ্ঠ, অষ্টম এবং দ্বাদশভাব ছাড়া যদি বাকি ভাবে থাকলে মঙ্গল শুভ ফল দান করে। এর মূল অর্থ হল মঙ্গল এই বাকি ভাবগুলিতে অবস্থান করলে ভৌমদোষ বা মাঙ্গলিক দোষের অশুভ ফল দেখা যায় না। জ্যোতিষীদের মতে এমন প্রচুর জাতক জাতিকা আছেন যারা মাঙ্গলিক অর্থাৎ মাঙ্গলিক দোষ থাকা সত্বেও সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন।
  • Shani

    Astrology 202028, Mar 2020, 10:11 AM

    রাশি অনুযায়ী কেমন থাকে সাড়ে সাতি ফল, কোন সময়ে শুরু হয় সবথেকে খারাপ প্রভাব

     শনির সাড়ে সাতি দশা মানুষের জীবনে ভয়াবহ সমস্যার সৃষ্টি করে। শনি গ্রহ চন্দ্ররাশির দ্বাদশ, প্রথম ও দ্বিতীয় ঘর অতিক্রম করে সেই সময়কালকে শনির সাড়ে সাতি বলা হয়। রাশিচক্রে শনি প্রত্যেকটি রাশি অতিক্রম করতে সময় লাগে আড়াই বছর। তিনটি রাশি অতিক্রম করতে সময় লাগে মোট সাড়ে সাত বছর। আর এই সাড়ে সাত বছর সময় লাগে বলেই এই সময়টিকে শনির 'সাড়ে সাতি' বলা হয়। শনির সাড়ে সাতির প্রভাবের ফলে প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখিণ হতে হয়। জ্যোতিষশাস্ত্র মতে, সাড়ে সাতি জন্ম কুণ্ডলিতে তিনবার ফিরে আসে। প্রথমবার শিক্ষায় সমস্যা সৃষ্টি করে। দ্বিতীয়বার জীবিকা ও অর্থ সংকটের সমস্যার সৃষ্টি করে। আর তৃতীয় বার স্বাস্থ্য এবং গুরুজনদের মৃত্যু অবধি এনে দিতে পারে এই সাড়ে সাতি দশা। রাশি অনুয়ায়ী বিশেষ কিছু সময়েই শনির সাড়ে সাতি প্রভাবে সবচেয়ে বেশি খারাপ ফল দেয়। রাশি অনুযায়ী জেনে নেওয়া যাক সেই সময়গুলি।

  • রাহুর শুধু কু-প্রভাব নয়, জেনে নিন লগ্ন অনুযায়ী এর শুভ ফল

    Astrology 202017, Feb 2020, 10:14 AM

    রাহুর শুধু কু-প্রভাব নয়, জেনে নিন লগ্ন অনুযায়ী এর শুভ ফল

    অ্যাস্ট্রোনমি অনুযায়ী, সূর্য বা রবির কক্ষপথ দুটো বিন্দুতে চন্দ্রের কক্ষ পথকে ছেদ করে। আর চন্দ্রও ঠিক রবির কক্ষ পথকে দুটো বিন্দুতে ছেদ করে। উত্তর দিকের ছেদ বিন্দুকে রাহু ও দক্ষিণ দিকের ছেদ বিন্দুকে কেতু বলা হয়।

  • নতুন বছরে মঙ্গলের যোগ, কোন রাশির উপর কেমন প্রভাব পড়বে জেনে নিন

     Astrology1, Jan 2020, 1:32 PM

    নতুন বছরে মঙ্গলের যোগ, কোন রাশির উপর কেমন প্রভাব পড়বে জেনে নিন

    কুম্ভ ও সিংহ রাশিতে মঙ্গলের অবস্থানে ভৌম দোষ হয় না। রাশিচক্রে মঙ্গল যদি ষষ্ঠ, অষ্টম এবং দ্বাদশভাব ছাড়া যদি বাকি ভাবে থাকলে মঙ্গল শুভ ফল দান করে। মিথুন বা কন্যার ঘরে মঙ্গল অবস্থান করলে কোনও ক্ষতি হয় না। মীন রাশির অষ্টম স্থানে মঙ্গল অবস্থান করলে ভৌমদোষ বা মাঙ্গলিক দোষ হয় না।