Saturn  

(Search results - 36)
  • after 148 years Place and timing to see the first Solar eclipse 2021 of shani jayanti BRD

    Life StyleJun 9, 2021, 2:03 PM IST

    ১৪৮ বছর পর শনি জয়ন্তীতে 'বলয়গ্রাস সূর্যগ্রহণ', কখন- কোথায় দেখা যাবে 'রিং অফ ফায়ার'

    ১০ জুন অর্থাৎ আগামীকাল ২০২১ সালের প্রথম সূর্যগ্রহণ। পঞ্জিকা মতে, একই দিন রয়েছে শনি জয়ন্তী। সূর্য এবং শনির মহাজাগতিক যুগলবন্দি ঘটতে চলেছে একই দিনে। এই বলয়গ্রাস সূর্যগ্রহণের সাক্ষী থাকতে চলেছে গোটা বিশ্ব। বিভিন্ন প্রান্ত থেকেই দেখা যাবে বিরল রিং অফ ফায়ার। মহাজাগতিক দৃশ্যটি কখন,কোথায় দেখা যাবে, জেনে নিন বিস্তারিত।

  • After 59 years 5 planets including Saturn are transit in Capricorn BDD

     AstrologyFeb 10, 2021, 10:21 AM IST

    ৫৯ বছর পর এক রাশিতে শনি-সহ ৫টি গ্রহের যোগ, জেনে নিন এর শুভ-অশুভ ফল


    ৫৯ বছর পরে মকর রাশিতে বিশেষ যোগ তৈরি হতে চলেছে। জ্যোতিষশাস্ত্রে এই যোগটিকে 'গোল যোগ' বলা হয়। এই যোগে পাঁচটিরও বেশি গ্রহ একত্রিত হয়ে যে কোনও একটি রাশিতে অবস্থান করে। একই অবস্থা মকর রাশিতেও হয়েছে। বর্তমানে মকর রাশিতে একই সময়ে ৫ টি গ্রহ রয়েছে শনি, বৃহস্পতি, শুক্র, বুধ ও সূর্য।

  • Saturn transit in Shravana nakshatra these 4 Zodiac signs will improve BDD

     AstrologyJan 20, 2021, 12:14 PM IST

    ২২ জানুয়ারি শ্রবণা নক্ষত্রে প্রবেশ করছে শনি, ভাগ্য খুলতে চলেছে এই ৪ রাশির


    ২২ জানুয়ারি শ্রবণা নক্ষত্রে প্রবেশ করছে শনি। উত্তরাশাদ নক্ষত্র ত্যাগ করে শ্রবণা নক্ষত্রে প্রবেশ করবে শনি। এই নক্ষত্রের কর্তা হলে চন্দ্রদেব। শনির নক্ষত্র পরিবর্তনের প্রভাব সমস্ত রাশির লক্ষণগুলিতে আলাদাভাবে দেখা যাবে। এই পরিবর্তনটি কারও পক্ষে মঙ্গলজনক এবং কারও পক্ষে অশুভ। আজ আমরা আপনাকে এমন চারটি রাশি সম্পর্কে বলছি যার জন্য শনি নক্ষত্রটি শুভ হবে। জেনে নিন ৪ রাশিচক্র এবং তাদের রাশিফল-

  • According to astrology In these Cases effects of Mars is not harmful BDD

     AstrologyJan 19, 2021, 12:36 PM IST

    আপনার কি ভৌম বা মাঙ্গলিক দোষ রয়েছে, এই সব যোগে মঙ্গল থাকলেও কোনও ক্ষতি হয় না

    জ্যোতিষশাস্ত্র মতে, কারোও রাশিফলের চতুর্থ, সপ্তম , অষ্টম  ও দ্বাদশ ঘরে মঙ্গলের প্রভাব থাকলে সেই ব্যক্তি মাঙ্গলিক দোষ রয়েছে বলে মনে করা হয়। এই দোষ সাধারণত বিবাহ পরবর্তী জীবনে সমস্যার সৃষ্টি করে। রাশিচক্রের এই উল্লেখযোগ্য কয়েকটি ঘর ছাড়া বাকি ভাবে মঙ্গল শুভ ফল দান করে। এর মূল অর্থ হল মঙ্গল এই বাকি ভাবগুলিতে অবস্থান করলে ভৌমদোষ বা মাঙ্গলিক দোষের অশুভ ফল দেখা যায় না। 

  • Saturn will have a huge impact on these 5 Zodiac signs in 2021 BDD

     AstrologyJan 2, 2021, 10:35 AM IST

    ২০২১ সালে এই ৫ রাশির উপর শনির থাকবে ব্যাপক প্রভাব, জেনে নিন সেই তালিকা

    ২০২১ সালের জানুয়ারির মাসটি অত্যন্ত শুভ। এই মাসের শুরুতেই রয়েছে চতুর্থীর যোগ। পৌষ মাসের কৃষ্ণপক্ষের চতুর্থী তিথি সংকষ্টি চতুর্থী নামেও পরিচিত। এই তিথিতে গণেশের পুজোর বিধি রয়েছে। গণেশকে বিঘ্নহরতাও বলা হয়, তিনি সমস্ত ধরণের সমস্যা দূর করার জন্য দেবতা হিসাবে বিবেচিত হন। আবার শনিবার শনি দেবের উপাসনা করার বিধিও রয়েছে। এই দিনে শনিদেব এবং গণেশের একসঙ্গে উপাসনা করলে শনির দোষ দূর হয়। পাশাপাশি রাহু ও কেতুরও দোষ দূর হয়। এই উভয় গ্রহের ফলকেও শনির সমান বলে মনে করা হয়। সুতরাং, এই দিনটি তাদের পক্ষে অত্যন্ত শুভ, যাদের জীবন রাহু-কেতু এবং শনিদেব অশুভ ফল দিচ্ছেন।

  • After 397 years Rare addition appear today Jupiter and Saturn to coincide on the night BDD

     AstrologyDec 21, 2020, 12:06 PM IST

    ৩৯৭ বছর পর ঘটতে চলেছে বিরল যোগ, সোমবার রাতের আকাশে দেখা যাবে এই মহাজাগতিক দৃশ্য

    জ্যোতির্বিদ্যার দৃষ্টিকোণ থেকে ২১ ডিসেম্বর সোমবার অর্থাৎ আজ একটি বিশেষ দিন। কারণ আজ রাতে গুরুগ্রহ বৃহস্পতি এবং শনি খুব কাছাকাছি হবে। এই দুই গ্রহের মধ্যে মাত্র ০.১ ডিগ্রি দূরত্ব থাকবে। এই ঘটনাকে Great Conjunction বলা হচ্ছে। এছাড়া ২১ ডিসেম্বরের এই রাত এই বছরের দীর্ঘতম রাত হবে বলেও জানানো হয়েছে।ভোপাল বিজ্ঞান সম্প্রচারক সারিকা ঘারু বলেছেন যে, বৃহস্পতি এবং শনি প্রতি ২০ বছর পর কাছাকাছি আসে। তবে এই বছর এই গ্রহগুলির মধ্যে দূরত্ব হবে মাত্র ০.১ ডিগ্রি।

  • Maintain this rituals in Poush month easily overcome the bad effects of Shani BDD

     AstrologyDec 19, 2020, 10:03 AM IST

    পৌষ মাসে এই নিয়ম মেনে চললে সহজেই শনির কৃপাদৃষ্টি লাভ করতে পারবেন

    শনিদেব সম্পর্কে সাধারণ মানুষের ধারণা যতই ভয়-ভীতি মিশ্রিত হোক না কেন, মৎস্য পুরাণ কিন্তু শনিদেবকে লোকহিতকর গ্রহের তালিকাতেই ফেলেছে। প্রতি শনিবার সন্ধ্যায় শনিদেবের পূজার্চনা করার বিধান রয়েছে। সাধারনত শনিদেবের মন্দিরে অথবা ঘরের বাইরে খোলা জায়গায় শনিদেবের পুজো হয়। নীল বা কৃষ্ণ বর্ণের ঘট, পুষ্প, বস্ত্র, লৌহ, মাষ কলাই , কালো তিল, দুধ, গঙ্গাজল, সরষের তেল প্রভৃতি বস্তু শনিদেবের ব্রতের জন্য আবশ্যিক। নির্জলা উপবাস বা একাহারে থেকে এই ব্রত পালন করতে হয়। বড় ঠাকুর বা শনিদেবের কৃপা দৃষ্টি সকলেই লাভ করতে চান। যাদের শনির সারে সাতি যোগ চলছে, অথবা শনির গ্রহের যোগ প্রবল তাদের শনিদেবকে তুষ্ট রাখা খুবই জরুরি। তবে ঘরোয়া সাধারণ একটি উপাদান দিয়ে পৌষ মাসে পুজো করলে তাঁর কৃপাদৃষ্টি লাভ করা সম্ভব। 

  • Know about what affects the addition of Mars in 2021 will have on any zodiac sign BDD

     AstrologyDec 16, 2020, 12:37 PM IST

    ২০২১ সালে মঙ্গলের যোগ, কোন রাশির উপর কেমন প্রভাব পড়বে জেনে নিন

    জ্যোতিষীদের মতে এমন প্রচুর জাতক জাতিকা আছেন যারা মাঙ্গলিক অর্থাৎ মাঙ্গলিক দোষ থাকা সত্বেও সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন। কোনও ব্যক্তির উপর কোনও গ্রহের শুভ অশুভ প্রভাবের ফলে, সেই জাতকের জীবনে শুভ অশুভ যোগ নিয়ে আসে। মঙ্গলকে শক্তির কারক গ্রহ বলা হয়। কোনও জাতকের উপর মঙ্গলের প্রভাব থাকলে সেই জাতক বা জাতিকার উপর এই গ্রহ শুভ ফল দেয় বা প্রভাব বিস্তার করে তারা সাধারনত নিজের বিরুদ্ধে কোনও কথা একদম পছন্দ করে না, খুব রেগে যায়। কোনও ব্যক্তির জীবনে গ্রহের শুভ ও অশুভ প্রভাব অবশ্যই দেখা যায়।  এরা জীবনে প্রচুর বাধা অতিক্রম করে সাফল্য লাভ করে। এরা নিজেদের সফলতার জন্য প্রচুর পরিশ্রম করতে পারে। কোন কোন ভাবে মঙ্গলের অবস্থান থাকলে কোনও রাশির উপর কেমন প্রভাব থাকবে তা জেনে নিন-

  • Jupiter and Saturn will align to create christmas star first time in 800 years on december 21 BRD

    Life StyleDec 7, 2020, 2:11 PM IST

    ৮০০ বছর পর ঘটতে চলেছে মহাজাগতিক বিরল দৃশ্য, 'X-mas'-এর আগেই দেখা যাবে খালি চোখে

    বড়দিনের আগে মহাকাশপ্রেমীদের জন্য সুবর্ণ সুযোগ। ৮০০ বছর পরে কাছাকাছি আসতে চলেছে শনি ও বৃহস্পতি গ্রহদুটি। ২১শে ডিসেম্বর সবথেকে কাছে থাকবে শনি ও বৃহস্পতি। পৃথিবী থেকে খালি চোখেই দেখা যাবে সৌরজগতের এই মহাজাগতিক দৃশ্য।

  • On Upcoming New year 2021 Sade sati effects according to Zodiac Sign BDD

    Astrology 2020Dec 2, 2020, 12:34 PM IST

    ২০২১ সালে সাড়ে সাতির যোগ, রাশি অনুযায়ী কোন সময়ে থাকবে প্রভাব জেনে নিন

    জ্যোতিষশাস্ত্র মতে, সাড়ে সাতি জন্ম কুণ্ডলিতে তিনবার ফিরে আসে। প্রথমবার শিক্ষায় সমস্যা সৃষ্টি করে। দ্বিতীয়বার জীবিকা ও অর্থ সংকটের সমস্যার সৃষ্টি করে। আর তৃতীয় বার স্বাস্থ্য এবং গুরুজনদের মৃত্যু অবধি এনে দিতে পারে এই সাড়ে সাতি দশা। শনির সাড়ে সাতির প্রভাব কিন্তু জন্ম কোষ্ঠীতে তখনই পড়ে যখন কোষ্ঠী দুর্বল হয়। রাশিচক্রে শনি প্রত্যেকটি রাশি অতিক্রম করতে সময় লাগে আড়াই বছর। তিনটি রাশি অতিক্রম করতে সময় লাগে মোট সাড়ে সাত বছর। আর এই সাড়ে সাত বছর সময় লাগে বলেই এই সময়টিকে শনির 'সাড়ে সাতি' বলা হয়। শনির সাড়ে সাতির প্রভাবের ফলে প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখিণ হতে হয়। তবে শনি সাড়ে সাতির প্রভাব পুরও সময় জুড়েই খারাপ ফল দেয় না। রাশি অনুয়ায়ী বিশেষ কিছু সময়েই শনির সাড়ে সাতি প্রভাবে সবচেয়ে বেশি খারাপ ফল দেয়। জেনে নেওয়া যাক সেই সময়গুলি।

  • According to astrology Mars will affect in these zodiac on Devi paksha BDD

     AstrologyOct 5, 2020, 6:12 AM IST

    পুজোর মাসে মঙ্গলের যোগ, কেমন প্রভাব থাকবে কোন রাশির উপর জেনে নিন

    জাতকের উপর কোনও গ্রহের শুভ অশুভ প্রভাবের ফলে সেই জাতকের জীবনে শুভ অশুভ যোগ নিয়ে আসে। মঙ্গলকে শক্তির কারক গ্রহ বলা হয়। কোনও ব্যক্তির জীবনে গ্রহের শুভ ও অশুভ প্রভাব অবশ্যই দেখা যায়। যেই জাতক বা জাতিকার উপর এই গ্রহ শুভ ফলে দেয় বা প্রভাব বিস্তার করে তাঁরা সাধারনত নিজের বিরুদ্ধে কোনও কথা একদম পছন্দ করে না, খুব রেগে যায়। এরা নিজেদের সফলতার জন্য প্রচুর পরিশ্রম করতে পারে। এরা জীবনে প্রচুর বাধা অতিক্রম করে সাফল্য লাভ করে। পুজোর মাসে কোন কোন রাশির উপর মঙ্গলের যোগ কেমন থাকবে জেনে নিন-

  • Shani Margi 2020 these 3 Zodiac signs follow some remedies to get rid off problems BDD

     AstrologySep 30, 2020, 9:45 AM IST

    মার্গী শনির এই ৩ রাশির উপর প্রভাব বেশি, মেনে চলুন এই প্রতিকারগুলি

    মকর রাশিতে শনি প্রবেশ করে সমস্ত রাশির উপর প্রভাব ফেলছে। জ্যোতিষ অনুসারে গ্রহদের মধ্যে শনির বিচারকের মর্যাদা রয়েছে। শনি ব্যক্তির কর্মের ভিত্তিতে ফল দেয়। অর্থাৎ কোনও ব্যক্তি যদি ভাল কাজের প্রতি আগ্রহী হন তবে শনি তাকে শুভ ফল দেয়, আর যারা অন্যায় কাজ করে শনি তাকে শাস্তি দেয়। 

  • Saturn transit on September 29 these 8 zodiac sign must be extremely careful BDD

     AstrologySep 27, 2020, 12:30 PM IST

    ২৯ সেপ্টেম্বর রাশি পরিবর্তন করছে শনি, ৭ রাশিকে হতে হবে অত্যন্ত সতর্ক

    ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার, সকাল ১০টা বেজে ৪৫ মিনিটে রাশি ঘর পরিবর্তন করবে শনি। এই সময় শনি মকর রাশিতে প্রবেশ করবে। তবে শনি এই সময়ে মকর রাশি থেকে পিছিয়ে রয়েছে। অর্থাত্ শনি মকর রাশির বিপরীতে চলেছে। শনির গতিবিধির পরিবর্তনের কারণে বৃশ্চিক এবং সিংহ রাশির জাতকদের জন্য একটি ভাল সময় শুরু হবে। এগুলি ছাড়াও বৃষ, কন্যা ও মকর রাশির জাতকদের জন্যও সময় ভাল থাকবে। মেষ, মিথুন, কর্কট, তুলা, ধনু, কুম্ভ এবং মীন রাশির জাতকদের সতর্ক থাকতে হবে।

  • After 558 years incredible coincidence of Jupiter and Saturn the whole zodiac will be affected BDD

    Astrology 2020Jul 26, 2020, 11:16 AM IST

    ৫৫৮ বছর পর বৃহস্পতি ও শনির অবিশ্বাস্য কাকতালীয় যোগ, প্রভাব পড়বে সমগ্র রাশির উপর

    শ্রাবণ মাসের পূর্ণিমা ৩ আগস্ট ২০২০ সোমবার। এই তারিখে রাখি পূর্ণিমা উদযাপিত হবে। এই উৎসবে বোনেরা তাদের ভাইয়ের হাতে রাখি বেঁধে দেবে তাঁধের মঙ্গল কামনায়। জ্যোতিশাস্ত্র মতে, রাখি পূর্ণিমায় গুরু বৃহস্পতি তার রাশির জাতক রাশি ধনু এবং শনি মকর রাশিতে থাকবে। এই দিন, চাঁদ শনি সহ মকর রাশিতেও থাকবে। ৫৫৮ বছর আগে ১৪৬২ সালে এই যোগ গঠিত হয়েছিল। এ বছর ২২ জুলাই রাখি পূর্ণিমাতে আবারও এই যোগ গঠিত হচ্ছে। এবার রাখি পূর্ণিমায় রাহু মিথুনে, কেতু ধনুতে থাকবে। রাহু-কেতু ও ১৪৬২ সালে একই অবস্থানে ছিল।

  • On Srabana Amabasya Rahu and Saturn are become more powerful and will be affects some Zodiac BDD

     AstrologyJul 20, 2020, 12:30 PM IST

    শ্রাবণী অমাবস্যায় আরও শক্তিশালী হচ্ছে রাহু এবং শনি, কোন কোন রাশির উপর এর বিশেষ প্রভাব পড়বে জেনে নিন

    আজ শ্রাবণ মাসের প্রথম সোমবার। শিবের উপাসনার একটি বিশেষ দিন। শ্রাবণ মাসে সোমবার শিবের উপাসনা করলে বিশেষ ফল পাওয়া যায়। এই দিন উপাসনা করে ভগবান শিব সন্তুষ্ট হন এবং তাঁর ভক্তদের আশীর্বাদ করেন। অন্যদিকে, অশুচি গ্রহের ছায়া বা দৃষ্টি রয়েছে এমন লোকেরাও এটি কাটিয়ে উঠতে সহায়তা করে। শ্রাবণ মাসের সোমবারের পাশাপাশি আজ শ্রাবণী অমাবস্যাও।