Savings Account  

(Search results - 11)
  • <p><strong>कैसे खोल सकते हैं अकाउंट</strong><br />
अगर आपका पोस्ट ऑफिस में अकाउंट नहीं है तो सबसे पहले आपको पोस्ट ऑफिस में बचत खाता खोलना होगा। &nbsp;पोस्ट ऑफिस में ही मंथली इनकम स्कीम का फॉर्म मिलेगा। उसे सही तरीके से भर कर विटनेस या नॉमिनी के सिग्नेचर के साथ जमा कर देना होगा। फॉर्म के साथ अकाउंट खोलने के लिए तय रकम कैश या चेक के जरिए देनी होगी।&nbsp;<br />
(फाइल फोटो)</p>

    Business7, Sep 2020, 11:31 AM

    সেভিংস অ্যাকাউন্টের থেকেও দ্বিগুন লাভ মিলছে এই স্কিমে, বিপুল ছাড় ট্যাক্সেও

     লকডাউনের এই পরিস্থিতিতে কোথাও বিনিয়োগ করা খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি দিতে হাজির স্মল সেভিংস স্কিম। গ্রাহকদের কথা মাথায় রেখেই পোস্ট অফিস নয়া নয়া স্কিম নিয়ে হাজির হয়। পোস্ট অফিসের বেশ কিছু স্কিম রয়েছে, যেখানে সেভিংস অ্যাকাউন্টের থেকেও দ্বিগুণ লাভ পাবেন গ্রাহকেরা। এছাড়াও ট্যাক্সেও মিলবে বিপুল ছাড়। জেনে নিন বিশদে।

  • <p><strong>और क्या हैं फायदे</strong><br />
इस स्कीम में दो या तीन लोग भी मिल कर जॉइंट अकाउंट खुलवा सकते हैं। इससे मिलने वाली आय को सभी में बराबर-बराबर बांट दिया जाता है। सिंगल अकाउंट को कभी भी जॉइंट अकाउंट में और जॉइंट को सिंगल में बदलवाया जा सकता है। इसके लिए एक एप्लिकेशन देना होता है। इस स्कीम को 5 साल के बाद और भी 5-5 साल के लिए बढ़ाया जा सकता है।&nbsp;<br />
(फाइल फोटो)<br />
&nbsp;</p>

    Business5, Sep 2020, 2:24 PM

    একাধিক নিয়মে রদবদল পোস্ট অফিসের এই স্কিমে, নিয়ম না মানলেই দিতে হবে জরিমানা

    ইতিমধ্যেই গোটা দেশ জুড়ে শুরু হয়েছে লকডাউনের আনলক পর্ব।  লকডাউনের জেরে সকলেই ঘরবন্দি। এই পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে পারে পোস্ট অফিস। গ্রাহকদের কথা মাথায় রেখেই পোস্ট অফিস নয়া নয়া স্কিম নিয়ে হাজির হয়। পোস্ট অফিসের বেশ কিছু স্কিম রয়েছে, যেখানে সেভিংস অ্যাকাউন্টের নিয়মে একাধিক রদবদল করা হয়েছে। এই নিয়ম না মেন চললেই বড় বিপদের মুখে পড়তে পারেন গ্রাহকেরা।

  • <p><strong>किन डॉक्युमेंट्स की पड़ेगी जरूरत</strong><br />
मुद्रा लोन लेने के लिए कोई भी भारतीय नागरिक आवेदन दे सकता है। वैसे, इस योजना में महिलाओं, एससी और एसटी आवेदकों को प्राथमिकता दी जाती है। एसबीआई से मुद्रा लोन लेने के लिए पहचान पत्र, निवास प्रमाण पत्र, बैंक स्टेटमेंट, फोटोग्राफ वगैरह की जरूरत होती है। इसके अलावा जीएसटी आइडेटिफिकेशन नंबर और इनकम टैक्स की भी जानकारी देनी होगी। एसबीआई की वेबसाइट पर मुद्रा लोन के लिए आवेदन किया जा सकता है। &nbsp;</p>

    Business19, Aug 2020, 12:27 PM

    জোড়া সুখবর, উঠে যাচ্ছে চার্জ, কোটি কোটি গ্রাহকদের বিপুল সুবিধা স্টেট ব্যাঙ্কের

    লকডাউনে স্বস্তির খবর শোনাল এসবিআই। গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই জোড়া সুখবর দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এসএমএস পরিষেবার জন্য আর বাড়তি জরিমানাও দিতে হবে না গ্রাহকদের। মাসিক ব্যালান্স না রাখার জন্যও আর কোনও এক্সট্রা চার্জ দিতে হবে না।

  • <p>বাড়িতে একটি অ্যাকোয়ারিয়াম রাখুন সেখানে কালো এবং সোনালি মাছও রাখুন । এই মাছগুলি নেতিবাচক শক্তি অপসারণ করে ধনাত্মক শক্তি বাড়াতে কাজ করে।<br />
&nbsp;</p>

    Business18, Aug 2020, 5:47 PM

    লকডাউনে বড় ঘোষণা, সেভিংস অ্যাকাউন্টে বিপুল হারে সুদ দিচ্ছে এই ব্যাঙ্কগুলি

    লকডাউনে পরিস্থিতিতে ৭ শতাংশ সুদ দিচ্ছে একাধিক ব্যাঙ্ক। সেভিংসে সবচেয়ে বেশি সুদ  দিচ্ছে বন্ধন ব্যাঙ্ক। ছোট প্রাইভেট ব্যাঙ্কই নয়, স্মল ফাইন্যান্স ব্যাঙ্কও সুদের হারে ব্যাপক সুদ দিচ্ছে। স্টেট ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে তাদের গ্রাহকদের ২.৭৫ শতাংশ সুদ নিচ্ছে।

  • <p>বাড়িতে একটি অ্যাকোয়ারিয়াম রাখুন সেখানে কালো এবং সোনালি মাছও রাখুন । এই মাছগুলি নেতিবাচক শক্তি অপসারণ করে ধনাত্মক শক্তি বাড়াতে কাজ করে।<br />
&nbsp;</p>

    Business9, Jul 2020, 6:31 PM

    মাত্র ৭ টাকা সেভিংস করলেই মাসে পেয়ে যাবেন ৫ হাজার টাকা, জানুন কীভাবে

    মাত্র ৭ টাকার বিনিময়ে প্রতিমাসে আপনি পেতে পারেন ৫০০০ টাকার পেনশন। ১৮ বছর বয়স থেকেই এই স্কিমের আওতায় আসতে পারবেন গ্রাহকরা। অটল পেনশন যোজনার আওতায় পেনশনের সর্বাধিক সীমা প্রতিমাসে ৫০০০ টাকা। ইতিমধ্যেই ২কোটিরও বেশি মানুষ এই প্রকল্পের আওতায় নিজের নাম নথিভুক্ত করেছেন।

  • <p>দুঃস্থকে সাধ্যমতো কিছু না কিছু অবশ্যই দান করুন, এতে পূণ্যলাভ হবে আপনারও।</p>

    Business1, Jul 2020, 3:16 PM

    বড়সড় ১০ রদবদল, ১ লা জুলাই থেকে বদলাতে চলেছে এই নিয়মগুলি

    মিউচ্যুয়াল ফান্ড কিনতে গেলে এবার থেকে স্ট্যাম্প ডিউটি লাগবে। সেভিংস অ্যাকাউন্টে সুদের হার কমাল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। আজ থেকেই  নতুন সংস্থার অনলাইনে রেজিস্ট্রি করা যাবে। একধাক্কাতে অনেকটাই বেড়েছে রান্নার গ্যাসের দাম।

  • undefined

    Business1, Jul 2020, 2:44 PM

    ফের বড় ধাক্কা, মাসের শুরুতেই কোপ পড়ল মধ্যবিত্তের সঞ্চয়ে

    সেভিংস অ্যাকাউন্টে সুদের হার কমাল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। ফের মাসের শুরুতেই বড় ধাক্কা মধ্যবিত্তের সঞ্চয়ে। আজ থেকেই কার্যকরী হয়েছে নয়া নিয়ম। বর্তমানে সেভিংস অ্যাকাউন্টে ৩.৭৫ শতাংশ থেকে ৩.২৫ শতাংশ সুদ মিলবে।

  • <p><strong>भविष्य की सुरक्षा</strong><br />
कोरोना संकट के इस समय में हर तरह के व्यवसाय में मंदी छाई हुई है। इसका असर मिडल क्लास पर सबसे ज्यादा पड़ सकता है। इस समय बैंक भी ज्यादा ब्याज देने की स्थिति में नहीं रह गए हैं। ऐसे में, आईसीाईसीआई बैंक की&nbsp;गोल्डन ईयर्स एफडी स्कीम बुजुर्गों को भविष्य की बेहतर सुरक्षा देती है।&nbsp;</p>

    Business27, Jun 2020, 2:30 PM

    ব্যাঙ্কের কাজ এখন আরও সহজ, সামাজিক দূরত্ব বজায় রাখতে ভিডিও কেওয়াইসি চালু করল আইসিআইসিআই ব্যাঙ্ক

    ব্যাঙ্কের সঙ্গে নতুন গ্রাহকদের যোগাযোগ এখন আরও সহজ। এর জন্য ভিডিও যোগাযোগের মাধ্যমে ব্যাঙ্কের সঙ্গে কথা বলার সুযোগ দিচ্ছে আইসিআইসিআই ব্যাঙ্ক। যাঁরা নতুন সেভিংস অ্যাকাউন্ট কিংবা স্যালারি অ্যাকাউন্ট খুলতে চান, অথবা পার্সোনাল লোন নিতে চান, শুরুতে সেই সব নতুন গ্রাহকেরা এই সুযোগ পাবেন। 

  • স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন নিয়ম, পকেটে টান পড়তে চলেছে গ্রাহকদের

    Business27, May 2020, 6:06 PM

    এসবিআই-তে অ্যাকাউন্ট রয়েছে, বড় ধাক্কার মুখে পড়তে চলেছেন আপনি

    ফের কমল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ফিক্সড ডিপোজিটের সুদের হার । সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টের সুদের হার ৪০ বেসিস পয়েন্ট কমানো হয়েছে। মে মাসের মধ্যেই দ্বিতীয়বার ফিক্সড ডিপোজিটের হার কমাল এসবিআই। এসবিআই-এর নয়া প্রকল্পটি চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চালু থাকবে।

  • undefined

    Business8, Apr 2020, 4:56 PM

    করোনার কোপ এবার মধ্যবিত্তের সঞ্চয়ে, একধাক্কায় কমল সুদের হার

    এবার করোনা থাবা পড়ল মধ্যবিত্তের সঞ্চয়ে। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া তাদের সমস্ত সেভিংস অ্যাকাউন্টের সুদের হার কমিয়েছে। নতুন এই সুদের হার কার্যকরী হবে চলতি মাসেই ১৫ তারিখ থেকেই। গত মার্চ মাসেও স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া বিভিন্ন ফিক্সড ডিপোজিটের সুদের হার কমিয়েছিল।

  • সঞ্চয়ে নিয়ম বদলাচ্ছে এসবিআই{

    India 1, May 2019, 2:50 PM

    সেভিংসে সুদ কমছে, বড় বদল এসবিআই-এর নিয়মে

    সঞ্চয় বা ঋণ উভয়ক্ষেত্রেই মূল অর্থের পরিমাণ এক লক্ষ টাকা বা তার ওপর হলেই এই রেট প্রযোজ্য হবে।