Second Wave Of Coronavirus  

(Search results - 186)
  • <p><strong>১৯১৮ সালে স্প্যানিশ ফ্লু-এ মাত্র দু বছরে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছিল ৫ কোটি মানুষের৷ ৫০ কোটি মানুষ আক্রান্ত হয়েছিল৷&nbsp;</strong></p>

    CoronavirusJul 28, 2021, 9:43 PM IST

    করোনা বিশ্বে কালো ছায়া ফেলছে ডেল্টা রূপ, এক সপ্তাহে মৃত্যু বেড়েছে ২১ শতাংশ

    করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে আবারও বিশ্ববাসীকে সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা (WHO)। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে করোনাভাইরাসের ডেল্টা রূপের কারণে গত এক সপ্তাহে মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। 

  • undefined

    BusinessJul 27, 2021, 11:29 PM IST

    করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গের ধাক্কা ভারতের অর্থনীতিতে, GDPর পূর্বাভার বদলাতে বাধ্য হল IMF

    করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে রীতিমত ধাক্কা দেশে দেশের আর্থিক বৃদ্ধির পূর্বাভাস। আন্তর্জাতিক অর্থভাণ্ডার বা আইএমএফ (IMF) তার চার মাস আগের দেওয়া পূর্বভাস বদল করতে বাধ্য হয়েছে।

  • undefined

    India Jul 27, 2021, 2:58 PM IST

    অগাস্ট মাস থেকেই শিশুদের টিকা, কোভিড ১৯-র শৃঙ্খল ভাঙতে বড় পদক্ষেপ কেন্দ্রের

    অগাস্ট মাস থেকেই শিশুদের টিকা দেওয়ার কাজ শুরু হতে পারে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে এমনই বলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী মনসুখ মাণ্ডব্য। 
     

  • <p>Covid Oxygen Cylinder</p>

    India Jul 21, 2021, 4:38 PM IST

    কেন্দ্রের অক্সিজেন ঘাটতি নিয়ে মন্তব্যের প্রতিবাদ, বিরোধীদের মুখোশ খুললেন নেটিজেনরা

    করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে অক্সিজেনের অভাবে কোনও আক্রান্তের মৃত্যু হয়নি। কেন্দ্রের এই মন্তব্যের প্রতিবাদে সরব হয়েছে বিরোধীরা।যদিও অনেক ক্ষেত্রেই সামনে এসেছে আসল সত্যিটা।  
     

  • undefined

    India Jul 15, 2021, 12:11 PM IST

    সাবধান! আবার বাড়ছে করোনাভাইরাসের R- Factor-র মান, জানুন এটি কতটা ক্ষতিকর


    আবারও বাড়ছে R- Factorএর মান। যা নিয়ে ইতিমধ্যেই উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্র। চিঠি পাঠিয়ে সতর্ক করা হয়েছে রাজ্যগুলিকে। 
     

  • undefined

    India Jul 13, 2021, 1:22 PM IST

    করোনাভাইরাসে আক্রান্তের পরিসংখ্যনে স্বস্তি, মধ্য প্রদেশের তথ্য বদলে মৃত্যুর সংখ্যায় হেরফের

    করোনাভাইরাসের গ্রাফে কিছুটা হলেও স্বস্তির ছবি দেখা গেছে মঙ্গলবার। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশে আক্রান্তের সংখ্যা ক্রমশই কমছে। তবে মধ্য প্রদেশ তথ্য সংশোধন করায় মৃত্যুর সংখ্যা পরিবর্তন হয়েছে। 
     

  • undefined

    India Jul 11, 2021, 9:21 PM IST

    করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ মোকাবিলা, কাজ করবে RSSএর প্রশিক্ষিত কর্মীরা

    করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ মোকাবিলার জন্য মাঠে নামতে উদ্যোগ নিচ্ছে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ (RSS)। কোভিড সংক্রমণ রুখতে আর দেশের মানুষের পাশে দাঁড়াতে সংগঠেনর কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে।  সংগঠনের কর্মীরা প্রায় আড়াই লক্ষ জায়গায় পৌঁছে যাবে। আর সেই কারণে সংগঠনের ২৭ হাজার ১৬৬ শাখায় শুরু হয়েছে তৎপরতা। 

  • undefined

    India Jul 9, 2021, 12:04 PM IST

    করোনাভাইরাসে আক্রান্তের গ্রাফে স্বস্তি, এবছরই সকলকে টিকা দেওয়ার পরিকল্পনা

    বহস্পতিবারের তুলনায় দেশে করোনাভাইরাসে  আক্রান্তের সংখ্যা পাঁচ শতাংশ কমেছে। শুক্রবার স্বাস্থ্য মন্ত্রকেদের দেওয়া হিসেব অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় কোভিড ১৯এ নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৩৯৩ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৯১১ জনের।  সুস্থ হওয়া মানুষের সংখ্যা ৪৪ হাজারেও বেশি। দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৭ লক্ষ ৫৩ হাজার ৯৫০। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী বুধবারের তুলনায় বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ৫ শতাশ বেড়েছিল। তাই এদিন কিছুটা হলেও করোনার গ্রাফ নিম্নমুখী। 
     

  • <p>covid</p>

    Coronavirus IndiaJul 8, 2021, 9:46 AM IST

    দৈনিক সংক্রমণ ৫ শতাংশের বেশি, সাময়িক স্বস্তি দিয়ে করোনা আক্রান্তের গ্রাফ উর্ধ্বগামী

    বুধবারের তুলনায় বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ল দেশে। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৪৫ হাজারেরও বেশি মানুষ কোভিড ১৯এ সংক্রমিত হয়েছেন। পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮১৭ জনের। এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি সাত লক্ষেরও বেশি। মৃত্যু হয়েছে ৪ লক্ষেরও বেশি মানুষের। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে আক্রান্তের সংখ্যা গতকালের তুলনায় একধাক্কায় ৫ শতাংশ বেড়েছে। 

  • undefined

    Coronavirus IndiaJul 4, 2021, 3:11 PM IST

    কোভিশিল্ডের ২টি ডোজের পরে অ্যান্টিবডি মেলেনি ১৬ শতাংশের শরীরে, বুস্টার শটে কি আস্থা রাখতে হবে

    করোনাভাইরাসের আক্রান্ত বিশ্বে ক্রমশই আতঙ্কের কারণ কারণ হয়ে দাঁড়াচ্ছে ডেল্টা স্ট্রেইন। ভারতের দ্বিতীয় তরঙ্গের জন্যেও অনেকটাই দায়ি কোভিড ১৯ এর ডেল্টা স্ট্রেইন (B1.617.2)।  কিন্তু এই ডেল্টা স্ট্রেইনের বিরুদ্ধে কতটা কার্যকর সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার তৈরি কোভিশিল্ড? তা নিয়েই একটি সমীক্ষা চালিয়েছিল ইন্ডিয়ার কউন্সিল অব মেডিক্য়াল রিসার্চ (ICMR)। সেই সমীক্ষায় উঠে এল এক ভয়ঙ্কর তথ্য। যেখানে দেখা যাচ্ছে কোভিশিল্ডের দুটি ডোজ নেওয়ার পরেও ডেল্টার বিরুদ্ধে কোনও অ্যান্টিবডি তৈরি হয়নি। 

  • <p>COVAXIN, Delta Variant, Covaccine on Delta Variant, Corona in India, Corona Pandemic</p>

    Coronavirus IndiaJul 2, 2021, 6:17 PM IST

    মৃত্যু রুখতে করোনার টিকাই একমাত্র ভরসা, ৯৮ শতাংশ কার্যকর বললেন নীতি আয়োগের সদস্য

    ভারতে যেসব করোনাভাইরাসের টিকাগুলি জরুরি ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হয়েছে সেগুলি মহামারির কারণে মৃত্যু রুখতে রীতিমত গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছে। করোনাভাইরাসের টিকার মাত্র দুটি ডোজই ৯৮ শতাংশ মৃত্যু রুখে দিতে পেরেছে। শুক্রবার কেমনই দাবি করেছেন নীতি আয়োগের সদস্য ভিকে পল। 

  • undefined

    Coronavirus IndiaJul 2, 2021, 4:07 PM IST

    দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কম, কিন্তু উদ্বেগ বাড়াচ্ছে ৬টি রাজ্য

    দ্বিতীয় তরঙ্গের ধাক্কা কিছুটা হলেও কাটিয়ে উঠেছে ভারত। গোটা দেশেই করোনা আক্রান্তের গ্রাফ নিম্নগামী। কিন্তু বেশ কয়েকটা রাজ্যে এখনও কোভিড আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। সেই রাজ্যগুলি হল কেরল, অরুণাচলপ্রদেশ, ত্রিপুরা, ওড়িশা. ছত্তিশগড়, মণিপুর। এই রাজ্যেগুলিকে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণ করা আর স্বাস্থ্য পরিষেবা উন্নত করার জন্য কেন্দ্রীয় সরকার সহযোগিতা করবে বলেও জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। আর সেই কারণেই প্রতিটি রাজ্যে স্বাস্থ্য মন্ত্রক একটি দল পাঠাবে বলেও সূত্রের খবর। 

  • <p>delta plus variant, corona delta variant, corona pandemic, corona, corona vaccine</p>

    Coronavirus IndiaJun 27, 2021, 8:10 PM IST

    পিছিয়ে যেতে পারে কোভিডের তৃতীয় ঢেউ, তারই মধ্যে দৈনিক এক কোটি করোনা টিকা দিতেই হবে

    কিছুটা হলেও দেরি আসবে করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল সায়েন্সের (ICMR) সদ্যো প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ কিছুটা হলেও দেরিতে আসবে। সেই  প্রসঙ্গে তুলে ধরে কোভিড ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান চিকিৎসক এনকে আরোরা জানিয়েছেন, দেশের মানুষের নিরাপত্তার জন্য এই মধ্যবর্তী সময়ে অর্থাৎ ৬-৮ মাসে দৈনিক এককোটি মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্রীয় সরকার। 

  • <p>ಚಳಿಗಾಲವು ಅನೇಕ ತಾಜಾ ಸೀಸನಲ್ ಹಣ್ಣುಗಳು ಮತ್ತು ತರಕಾರಿಗಳು ಮಾರುಕಟ್ಟೆಗೆ ಬರುವ ಸಮಯ. ಈ ಹಣ್ಣು ತರಕಾರಿಗಳು ಟೇಸ್ಟಿ ಆಗಿರುವುದರ ಹೊರತಾಗಿ, ಅವು ಗರ್ಭಿಣಿ ಮಹಿಳೆಯರಿಗೆ ಅತ್ಯಂತ ಆರೋಗ್ಯಕರ. ಅಲ್ಲದೆ, ಚಳಿಗಾಲದಲ್ಲಿ ಗರ್ಭಿಣಿ ಮಹಿಳೆಯರಿಗೆ ಹಲವು ಆಹಾರಗಳನ್ನು ಸೂಚಿಸಲಾಗುತ್ತದೆ.&nbsp;ಕೆಲವು ಚಳಿಗಾಲದ ಆಹಾರಗಳ ಮಾಹಿತಿ ಇಲ್ಲಿದೆ. ಅವುಗಳನ್ನು ಪ್ರತಿದಿನ ಸೇವನೆ ಮಾಡಿದರೆ ತಾಯಿ ಮತ್ತು ಮಗುವಿನ ಅರೋಗ್ಯ ಉತ್ತಮವಾಗಿರುತ್ತದೆ.&nbsp;</p>

    Coronavirus IndiaJun 25, 2021, 7:15 PM IST

    গর্ভবতীদের করোনা টিকায় ছাড়, শিশুদের কোভিড টিকা নিয়ে চিন্তাভাবনা কেন্দ্রের

    শুক্রবার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে গর্ভবতী মহিলাদেরও করোনাভাইরাসের টিকা দেওয়া যেতে পারে। করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলা করার জন্য যাঁরা মা হতে চলেছেন তাঁদেরও টিকা দেওয়ার প্রয়োজন রয়েছে বলেও মনে করছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা। শিশুদের করোনা টিকা দেওয়ার বিষয় এখনও বিচারাধীন রয়েছে বলেও জানিয়েছ স্বাস্থ্য মন্ত্রক। 

  • undefined

    Coronavirus IndiaJun 24, 2021, 11:28 AM IST

    করোনা আক্রান্তের সংখ্যা আবারও বাড়ল, ডেল্টা প্লাসই তৃতীয় তরঙ্গের কারণ নয় বললেন বিশেষজ্ঞ

    বুধবারের তুলনায় বৃহস্পতিবার দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও বেড়ে গেল। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্তে সংখ্যা গতকালের তুলনায় প্রায় ৪ হাজার বেড়েছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী বুধবার আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৬৯ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৩২১ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হওয়া মানুষেক সংখ্যা ৬৮ হাজার ৮৮৫। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮২ হাজারের বেশি। বিশ্বের করোনার ক্রমতালিকায় এখনও পর্যন্ত শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।