Senior Citizen  

(Search results - 23)
  • <p>Image of Metro&nbsp;</p>

    Kolkata19, Oct 2020, 11:40 AM

    আজ তৃতীয়া থেকেই বাড়ল মেট্রোর সংখ্যা, ই-পাস লাগবে না সিনিয়র সিটিজেনদের

     সোমবার  থেকেই বাড়ল কলকাতা মেট্রোর সংখ্য়া। তারই সঙ্গে বাড়ল মেট্রো চলাচলের সময়।  মেট্রোয় সিনিয়র সিটিজেনের লাগছে না ই-পাস।  এখন ৮ মিনিট অন্তর মেট্রো চলবে কলকাতায়।

  • undefined

    Howrah27, Sep 2020, 8:45 AM

    কমন প্যাসেজে গাড়ি দোকান ঘর কেন, প্রশ্ন করতেই বেধড়ক মার প্রবীণ নাগরিককে

    কমন প্যাসেজ গাড়ি ও গুমটি দোকান ঘর বসানোর প্রতিবাদ করা বেধড়ক মার প্রাক্তন বায়ুসেনা কর্মীর বাবাকে । গোটা ঘটনা ধরা পরল সিসিটিভি ফুটেজ । 

  • <p><br />
এই স্কিমটির সময়সীমা ৫ বছর। প্রথম ৫ বছর হয়ে গেলে পরে আপনি আবারও আগামী ৫ বছরের জন্য বিনিয়োগ করতে পারেন।</p>

    Business25, Jul 2020, 4:03 PM

    কোটিপতি হতে চান, এই স্কিমে মাত্র ৫ বছরেই পাবেন ১৪ লক্ষ টাকা

    ইতিমধ্যেই গোটা দেশ জুড়ে শুরু হয়ে গেছে লকডাউনের আনলক পর্ব।  লকডাউনের জেরে সকলেই ঘরবন্দি। এই পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। তবে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন পোস্ট অফিসের এই স্কিমে। পোস্ট অফিসের এই যোজনাতে টাকা ইনভেস্ট করা সবচেয়ে  ভাল অপশন। পোস্ট অফিসের এই যোজনায় টাকা ইনভেস্ট করলে আপনার টাকা যেমন সুরক্ষিত থাকবে ঠিক তেমনই ভালও রিটার্নও পাওয়া যাবে। এবার বয়স্ক লোকেদের জন্য একটি বিশেষ স্কিম নিয়ে হাজির পোস্ট অফিস। কয়েক বছরের মধ্যে কোটিপতি হতে চাইলে এই স্কিমে বিনিয়োগ করা সবথেকে বেস্ট অপশন। বয়স্ক লোকেদের জন্য এই বিশেষ স্কিমটিতে রয়েছে একাধিক সুবিধা। জানুন বিশদে।

  • <p>Mobile Phone</p>

    Technology25, Jun 2020, 3:27 PM

    এমন কিছু সেরা মোবাইল যা বয়স্করা সহজেই ব্যবহার করতে পারবেন, দেখে নিন তালিকা

    আপনি যদি বাড়ির কোনও প্রবীণ সদস্যের জন্য মোবাইল ফোন কেনার কথা ভাবছেন, তবে আপনার জন্য রইল তাদের ব্যবহারের পক্ষে সুবিধাজনক সেরা কিছু মোবাইলের তালিকা। এই মোবাইলে থাকা ফিচারগুলি খুব সহজেই পরিবারের প্রবীণ সদস্যরা ব্যবহার করতে পারবেন। বাড়ির প্রবীণ সদস্যদের জন্য রইল এমনই কিছু সেরা মোবাইলের বিকল্প যার দামও সাধ্যের মধ্যেই। দেখে নেওয়া যাক সেই মোবাইল ফোনের তালিকা- 

  • undefined

    Bollywood8, Jun 2020, 1:01 PM

    বলিউডের 'সেক্স সিম্বল', ৬৩-তেও মোহময়ী ডিম্পলের কিছু সাড়া জাগানো মুহূর্ত

     ডিম্পল কাপাডিয়া। সত্তরের দশকের পর্দাকাঁপানো সেরা বলিউড অভিনেত্রী হিসেবে দর্শকমহলে পরিচিত।  ৬৩-তেও নিজের পুরোনো যৌবনে আজও মোহময়ী তিনি। পুরুষ ভক্তের সংখ্যা ছিল আগন্তুক। নিজের রূপের  ক্যারিশ্মাতে হাজারো পুরুষের রাতের ঘুম কেড়েছিলেন ডিম্পল। সেই তালিকায় বি-টাউনের অনেক নামী ব্যক্তিত্বরাই ছিলেন।  'ববি' সিনেমা দিয়ে বলিউডে ডেবিউ করে একসময়ে সারা দেশে  'সেক্স সিম্বল' হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন লাস্যময়ী ডিম্পল। সিনিয়র সিটিজেনের তকমা জুটলেও রূপের জাদুতে এখন টেক্কা দিচ্ছেন সেইসময়কার সেরা অভিনেত্রীদের। ফিরে দেখা ডিম্পলের সেরা চোখধাঁধানো মুহূর্ত।

  • <p><span style="font-size:18px;"><strong>किसान विकास पत्र (KVP)</strong></span></p>

<p>अगर आप किसान विकास पत्र (KVP) स्कीम लेते हैं और इस स्कीम पर आपको 6.9% ब्याज मिल रहा है तो रुल ऑफ 72 &nbsp;पैसा डबल होने में समय 10.43 साल (72/6.9) लगेंगे। यहां 124 महीनों में आपका पैसा डबल होगा।&nbsp;हालांकि, किसान विकास पत्र (KVP) में निवेश करने पर कोई टैक्स बेनिफिट नहीं मिलता है। लेकिन ये निवेश करने की एक बेहतरीन स्कीम है।</p>

    Business15, May 2020, 4:34 PM

    বাড়ি বসেই পৌঁছে যাবে নগদ টাকা, লকডাউনে নয়া উদ্যোগ পেটিএম-এর

     লকডাউনের জেরে টাকা তুলতে গিয়ে হিমশিম খাচ্ছেন অনেকেই। বয়স্ক মানুষদের কথা মাথায় রেখে সাহায্যের হাত বাড়িয়ে দিল পেটিএম। এবার বাড়ি বাড়ি টাকা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করল এই সংস্থা। এই পরিষেবার মাধ্যমে ১০০০ টাকা ৫০০০ টাকা পর্যন্ত তোলা যাবে।

  • বৃদ্ধ-বৃদ্ধদের ছবি

    Kolkata22, Mar 2020, 1:46 PM

    করোনা সংক্রমণ থেকে কতটা সুরক্ষিত শহরের প্রবীণেরা, সতর্কতা নিয়ে রীতিমত উদ্বেগ

     করোনাভাইরাস নিয়ে  আতঙ্কের মধ্যে বড়সড় প্রশ্নের মুখে প্রবীণদের নিরাপত্তা। বেশির ভাগ ক্ষেত্রেই সেই 'কেয়ারগিভার' বা পরিচর্যাকারীরা বাইরে থেকে আসেন। তবে করোনা নিয়ে  তথ্য  গোপনের অভিযোগ পেলে কড়া ব্যবস্থা নেবে পুলিশ। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিকা মেনে চলার অনুরোধ কলকাতা পুলিশের তরফে।

  • corona

    India 22, Mar 2020, 11:40 AM

    করোনায় জোড়া মৃত্যু, মুম্বইয়ের প্রৌঢ়ের সঙ্গে হেরে গেলেন বিহারের ৩৮ বছরের যুবকও

    ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৪১, মহারাষ্ট্রের নতুন করে ১০ জনের শরীরে সংক্রমণ, রবিবার সকালে করোনা প্রাণ কাড়ল ২ জনের, মৃতেদর মধ্যে একজনের বয়স ৩৮ বছর।

  • Mamata Banerjee - The first woman chief minister of West Bengal, Mamata Banerjee, popularly known as Mamata didi, dethroned the 34-year-old left front government in the state. She was also the first woman railway minister of the country. In 1997, she launched Trinamool Congress, an anti-Leftist party, to consolidate her position in West Bengal.

    Kolkata15, Mar 2020, 5:30 PM

    প্রবীণ নাগরিকদের জন্য সুখবর, ১ এপ্রিল থেকে 'পেনশন' দেবে রাজ্য়

    তফশিলি জাতি-উপজাতির মানুষদের জন্যে পেনশন দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ী,আগামী ১ এপ্রিল থেকে তফশিলি জাতি উপজাতি ও আদিবাসী প্রবীণ নাগরিকদের জন্য ১ হাজার টাকা পেনশন দেবে রাজ্য সরকার। নবান্ন সূত্রে খবর, নতুন অর্থবর্ষ থেকে এই প্রকল্প চালু করতে সরকারি আধিকারিকদের কাছে ইতিমধ্য়েই নির্দেশ জারি  হয়েছে।

  • undefined

    Kolkata11, Mar 2020, 1:54 PM

    ফের সুদ কমাল এসবিআই, চিন্তায় গ্রাহককূল

    এক মাসের মধ্য়ে এই নিয়ে দুবার ফিক্সড ডিপোজিটে সুদের হার কমাল এসবিআই। ১০ মার্চ থেকে এই নতুন নিয়ম লাগু করেছে এই রাষ্টায়ত্ত ব্যাঙ্ক। গত ফেবর্ুয়ারি মাসেও ১০ তারিখেও ফিক্সড ডিপোজিটের সুদের হার কমিয়েছিল স্টেট ব্যাঙ্ক।
     

  • ভ্যাট থেকে গোঙানির আওয়াজ, বাবাকে আস্তাকুড়ে ফেলে পালাল ছেলে-বউমা

    Kolkata4, Mar 2020, 3:08 PM

    ভ্যাট থেকে গোঙানির আওয়াজ, বাবাকে আস্তাকুড়ে ফেলে পালাল ছেলে-বউমা

    বৃদ্ধ বয়সে বাবার জায়গা হল আস্তাকুড়ে। খোদ বছর পয়ষট্টির প্রবীণকে ভ্যাটের মধ্য়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠল ছেলে-বউমার নামে। পাঁচদিন  ধরে দমদম বিমানবন্দেরের মাইকেলনগরে এক ভ্য়াটের কাছ খোলা আকাশই আশ্রয় হয়েছে ওই প্রবীণের।
     

  • ভ্যাট থেকে গোঙানির আওয়াজ, বাবাকে আস্তাকুড়ে ফেলে পালাল ছেলে-বউমা

    Kolkata4, Mar 2020, 2:58 PM

    ভ্যাট থেকে গোঙানির আওয়াজ, বাবাকে আস্তাকুড়ে ফেলে পালাল ছেলে-বউমা

    বৃদ্ধ বয়সে বাবার জায়গা হল আস্তাকুড়ে। খোদ বছর পয়ষট্টির প্রবীণকে ভ্যাটের মধ্য়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠল ছেলে-বউমার নামে। পাঁচদিন  ধরে দমদম বিমানবন্দেরের মাইকেলনগরে এক ভ্য়াটের কাছ খোলা আকাশই আশ্রয় হয়েছে ওই প্রবীণের।
     

  • নয়-নয় করে ১০৯, নট আউট দাদুর  জন্মদিনে মাতল চাদেরহাট এলাকা
    Video Icon

    West Bengal30, Nov 2019, 5:17 PM

    নয়-নয় করে ১০৯, নট আউট দাদুর জন্মদিনে মাতল চাঁদেরহাট এলাকা

    একশো নয় পার করেও ময়দানে অপরাজিত। না এটা কোনও ক্রিকেটার বা খেলার ময়দানের গল্প নয়। বাস্তব জীবনে একশো নয় বছর পার করার ঘটনা । নদীয়ার তেহট্ট থানার চাদেরঘাট মাঝেরপাড়া এলাকার বাসিন্দা অসতিপর বৃদ্ধ শ্যামাপদ মন্ডল।

  • মুম্বইয়ের অটো

    India 21, Nov 2019, 2:14 PM

    ডেস্কটপ থেকে মোবাইল চার্জারের পয়েন্ট, কী নেই মুম্বইয়ের এই অটোচালকের গাড়িতে

    মধ্যবিত্তদের সব থেকে দ্রুত যান অটো রিক্সা। কিন্তু সেখানে যদি মোবাইল চার্জ দেওয়ার জায়গা পাওয়া যায় তো কথাই নেই। আরও অনেক সুবিধা পাওয়া যাবে মুম্বইয়ের একটি অটোচালকের কাছে। মুম্বইয়ের এই অটো চালকের নাম সত্যেন গীতে। 

  • ব্যান্ড বাজিয়ে, বাজি ফাটিয়ে শ্মশান  যাত্রায় ১১১ বছরের গুরুদাসী

    West Bengal12, Nov 2019, 9:31 PM

    শ্মশান যাত্রায় ব্যান্ড বাজা, সামনে ১১১ বছরের গুরুদাসী

    ঠাকুমার শেষ ইচ্ছাকে মর্যাদা দিয়ে ব্যান্ড বাজিয়ে, বাজি ফাটিয়ে মহা সমারোহে শ্মশানে নিয়ে গেলেন নাতিপুতিরা। তথাকথিত গতানুগতিক রীতির উল্টো পথে এই ঘটনাটি ঘটছে কুলটির সোদপুর গ্রামে। মৃত বৃদ্ধার নাম গুরুদাসী বন্দ্যোপাধ্যায়, বয়স হয়েছিল ১১১ বছর।