Shani  

(Search results - 36)
  • after 148 years Place and timing to see the first Solar eclipse 2021 of shani jayanti BRD

    Life StyleJun 9, 2021, 2:03 PM IST

    ১৪৮ বছর পর শনি জয়ন্তীতে 'বলয়গ্রাস সূর্যগ্রহণ', কখন- কোথায় দেখা যাবে 'রিং অফ ফায়ার'

    ১০ জুন অর্থাৎ আগামীকাল ২০২১ সালের প্রথম সূর্যগ্রহণ। পঞ্জিকা মতে, একই দিন রয়েছে শনি জয়ন্তী। সূর্য এবং শনির মহাজাগতিক যুগলবন্দি ঘটতে চলেছে একই দিনে। এই বলয়গ্রাস সূর্যগ্রহণের সাক্ষী থাকতে চলেছে গোটা বিশ্ব। বিভিন্ন প্রান্ত থেকেই দেখা যাবে বিরল রিং অফ ফায়ার। মহাজাগতিক দৃশ্যটি কখন,কোথায় দেখা যাবে, জেনে নিন বিস্তারিত।

  • 5 zodiac signs should be donated these items on Saturday to cut the shani dosh BDD

     AstrologyMar 13, 2021, 9:49 AM IST

    এই জিনিসগুলি দান কাটায় শনির দোষ, ৫ রাশির অবশ্যই এগুলি দান করা উচিৎ

    ১৩ মার্চ শনিবার ফাল্গুন মাসের অমাবস্যার দিন। এই অমাবস্যা শনি অমাবস্যা নামেও পরিচিত। এই দিনে শনিদেব সম্পর্কিত বস্তু দান করেও সন্তুষ্ট হন এবং শুভ ফল প্রদান করেন। জ্যোতিষশাস্ত্র মতে শনি একটি নিষ্ঠুর গ্রহ হিসাবে বিবেচিত হয়। শনিদেবের উপর শিবের একটি বিশেষ বর রয়েছে। মানুষ ও দেবতারা উভয়ই শনির দর্শন দেখে আতঙ্কিত হন। শনির অশুভ জীবনের কারণে একজনকে পড়াশুনা, কর্মজীবন, ব্যবসা-বাণিজ্য, স্বাস্থ্য এবং বিবাহিত জীবনে বাধার মুখোমুখি হতে হয়। তাই মনে করা হয় শনিবারে এই বস্তুগুলি দান করলে শনির নজর এড়ানো সম্ভব।

  • do not sit on Tagore's seat amit shah said in reply to adhir choudhary's allegation in Lok Sabha bsm

    India Feb 9, 2021, 8:26 PM IST

    রবীন্দ্রনাথের আসন বিতর্ক সংসদেও, অধীরের অভিযোগের সাফাই দিতে ছবি আর চিঠি পেশ অমিত শাহের

    কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর শান্তিনিকেতন সফরের প্রসঙ্গ উঠল লোকসভাতেই। সোমবার কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী অভিযোগ করেছিলেন, শান্তিনিকেতন সফরকালে তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের চেয়ারে বসেছিলেন। লোকসভায় কংগ্রেস নেতা বক্তব্য রাখতে গিয়ে বলেছিলেন ২০ জানুয়ারি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় সফরের সময়  অমিত শাহ রবীন্দ্রনাথ ঠাকুরের চেয়ারে বসেছিলেন। এতে বিশ্বকবিকে অসম্মান করা হয়েছে বলেও অভিযোগ করেন কংগ্রেস সাংসদ। এদিন অমিত শাহ বলেন কংগ্রেস নেতার অভিযোগ সঠিক নয়। আর নিদের স্বপক্ষে প্রমান দেখাতে গিয়ে তিনি বিশ্বভারতীর উপাচার্যের চিঠি পেশ করেন। 

  • Do not forget to buy these things on Saturday otherwise Shani Dosh may increase BDD

     AstrologyJan 16, 2021, 11:06 AM IST

    শনিবার ভুলেও কিনবেন না এই জিনিসগুলি, অন্যথায় বাড়তে পারে শনির দোষ

    শনিবার শনি দেবের পুজো করার বিধি রয়েছে। বিশ্বাস করা হয় যে শনি দেবের উপাসনা করলে ভক্তদের সমস্ত দুর্ভোগ দূর হয়। কথিত আছে যে সম্পূর্ণ নিয়ম অনুসারে উপাসনা ও উপবাস করলে শনিদেব সন্তুষ্ট হন। শনি দেবের ক্রোধ এড়ানো খুব জরুরী নইলে নানান ধরণের সমস্যার সম্মুখীণ হতে হয়। বিশ্বাস অনুসারে, এই দিনে কিছু ভুল জিনিস ঘরে আনলে শনি দেবের ক্রোধের কারণ হতে পারে। শনিদেব রাগ করতে পারেন। একইভাবে এগুলি কয়েকটি জিনিস, যা ঘরে বসে কেনা এবং আনার কারণে আর্থিক ক্ষতি হওয়ার পাশাপাশি দুর্ভাগ্যের কারণ হতে পারে। আজ, আমরা আপনাকে এমন কয়েকটি জিনিস সম্পর্কে তথ্য দিচ্ছি, যা শনিবার এড়ানো উচিত -

  • If you have Shani dosh follow these rules to get a quick remedy BDD

     AstrologyJan 9, 2021, 12:33 PM IST

    আপনার উপর কি শনির দৃষ্টি রয়েছে, দ্রুত প্রতিকার পান এই নিয়মগুলি মেনে

    জ্যোতিষশাস্ত্র মতে, শনি দেবকে সবচেয়ে নিষ্ঠুর দেবতা হিসাবে বিবেচনা করা হয়। মনে করা হয় যে, শনি সমস্ত ব্যক্তির কৃত কর্মের খোঁজ রাখে এবং তাঁদের কর্ম অনুসারে ফল দেয়। তাই শনিদেবের কৃপাদৃষ্টি বজায় রাখতে এবং তাঁর ক্রোধ এড়াতে শনিবার তাঁর উপাসনা করা উচিত। যাতে শনির দুষ্ট দৃষ্টি তাঁর জীবনে না পড়ে এবং তিনি তাঁর ক্রোধ এড়াতে পারেন। বলা হয় শনির ধাইয়া এবং শনির সাড়ে সাতি যদি কোনও রাশির উপরে পড়ে তবে সেই রাশির কোনও ব্যক্তির জীবন সঙ্কট ও ঝামেলাতে পূর্ণ হয়।

  • Saturn will have a huge impact on these 5 Zodiac signs in 2021 BDD

     AstrologyJan 2, 2021, 10:35 AM IST

    ২০২১ সালে এই ৫ রাশির উপর শনির থাকবে ব্যাপক প্রভাব, জেনে নিন সেই তালিকা

    ২০২১ সালের জানুয়ারির মাসটি অত্যন্ত শুভ। এই মাসের শুরুতেই রয়েছে চতুর্থীর যোগ। পৌষ মাসের কৃষ্ণপক্ষের চতুর্থী তিথি সংকষ্টি চতুর্থী নামেও পরিচিত। এই তিথিতে গণেশের পুজোর বিধি রয়েছে। গণেশকে বিঘ্নহরতাও বলা হয়, তিনি সমস্ত ধরণের সমস্যা দূর করার জন্য দেবতা হিসাবে বিবেচিত হন। আবার শনিবার শনি দেবের উপাসনা করার বিধিও রয়েছে। এই দিনে শনিদেব এবং গণেশের একসঙ্গে উপাসনা করলে শনির দোষ দূর হয়। পাশাপাশি রাহু ও কেতুরও দোষ দূর হয়। এই উভয় গ্রহের ফলকেও শনির সমান বলে মনে করা হয়। সুতরাং, এই দিনটি তাদের পক্ষে অত্যন্ত শুভ, যাদের জীবন রাহু-কেতু এবং শনিদেব অশুভ ফল দিচ্ছেন।

  • Maintain this rituals in Poush month easily overcome the bad effects of Shani BDD

     AstrologyDec 19, 2020, 10:03 AM IST

    পৌষ মাসে এই নিয়ম মেনে চললে সহজেই শনির কৃপাদৃষ্টি লাভ করতে পারবেন

    শনিদেব সম্পর্কে সাধারণ মানুষের ধারণা যতই ভয়-ভীতি মিশ্রিত হোক না কেন, মৎস্য পুরাণ কিন্তু শনিদেবকে লোকহিতকর গ্রহের তালিকাতেই ফেলেছে। প্রতি শনিবার সন্ধ্যায় শনিদেবের পূজার্চনা করার বিধান রয়েছে। সাধারনত শনিদেবের মন্দিরে অথবা ঘরের বাইরে খোলা জায়গায় শনিদেবের পুজো হয়। নীল বা কৃষ্ণ বর্ণের ঘট, পুষ্প, বস্ত্র, লৌহ, মাষ কলাই , কালো তিল, দুধ, গঙ্গাজল, সরষের তেল প্রভৃতি বস্তু শনিদেবের ব্রতের জন্য আবশ্যিক। নির্জলা উপবাস বা একাহারে থেকে এই ব্রত পালন করতে হয়। বড় ঠাকুর বা শনিদেবের কৃপা দৃষ্টি সকলেই লাভ করতে চান। যাদের শনির সারে সাতি যোগ চলছে, অথবা শনির গ্রহের যোগ প্রবল তাদের শনিদেবকে তুষ্ট রাখা খুবই জরুরি। তবে ঘরোয়া সাধারণ একটি উপাদান দিয়ে পৌষ মাসে পুজো করলে তাঁর কৃপাদৃষ্টি লাভ করা সম্ভব। 

  • Get rid of Shani Dosha in the new year and get free from bad times BDD

     AstrologyDec 12, 2020, 9:54 AM IST

    নতুন বছরে কাটিয়ে উঠুন শনির দশা, মুক্তি পান খারাপ সময় থেকে

    শনিদেব সম্পর্কে সাধারণ মানুষের ধারণা যতই ভয়-ভীতি মিশ্রিত হোক না কেন, মৎস্য পুরাণ কিন্তু শনিদেবকে লোকহিতকর গ্রহের তালিকাতেই ফেলেছে। জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। সৌরজগতের শনি গ্রহ ও সপ্তাহের শনিবার দিনটি শনিদেবের নামে নামকরণ করা হয়।  প্রতি শনিবার সন্ধ্যায় শনিদেবের পূজার্চনা করার বিধান রয়েছে। সাধারনত শনিদেবের মন্দিরে অথবা ঘরের বাইরে খোলা জায়গায় শনিদেবের পুজো হয়। নতুন বছরে যে যে নিয়মগুলি মনে রাখলে শনিদেবের কৃপা লাভ করবেন জেনে নিন। শনিদেবের পুজোর কিছু নিয়ম রয়েছে। কয়েকটি বিশেষ নিয়ম মেনে চললেই শনিদেবের কৃপাদৃষ্টি লাভ করা সম্ভব। 

  • Worship Bajrangbali on Tuesday to overcome the problem of Shani Dosh BDD

     AstrologyNov 24, 2020, 10:57 AM IST

    শনির দশায় জর্জরিত, সমস্যা কাটাতে মঙ্গলবার করুন বজরঙ্গবলির পুজো

    রামায়ণের মূল চরিত্র রাম যাকে হিন্দুরা ভগবান বিষ্ণুর অবতার হিসেবে দাবি করে তার অনুগত চরিত্র হিসেবে পাওয়া যায় এই হনুমানকে। তিনি বায়ুদেবতার পুত্র। হিন্দুদের কাছে হনুমান রামভক্ত হিসেবে পরিচিত। হিন্দু ধর্মের একজন দেবতা যিনি রামের একনিষ্ঠ ভক্ত। হিন্দু পুরাণে হনুমানকে বিশেষ স্থান দেয়া হয়েছে। রামায়ণ বর্ণিত হনুমান পবননন্দন হিসেবে হিন্দুদের নিকট পূজনীয়। শনির দোষ কাটাতে মঙ্গলবারে মেনে চলুন এই নিয়মগুলি-

  • Shani Margi 2020 these 3 Zodiac signs follow some remedies to get rid off problems BDD

     AstrologySep 30, 2020, 9:45 AM IST

    মার্গী শনির এই ৩ রাশির উপর প্রভাব বেশি, মেনে চলুন এই প্রতিকারগুলি

    মকর রাশিতে শনি প্রবেশ করে সমস্ত রাশির উপর প্রভাব ফেলছে। জ্যোতিষ অনুসারে গ্রহদের মধ্যে শনির বিচারকের মর্যাদা রয়েছে। শনি ব্যক্তির কর্মের ভিত্তিতে ফল দেয়। অর্থাৎ কোনও ব্যক্তি যদি ভাল কাজের প্রতি আগ্রহী হন তবে শনি তাকে শুভ ফল দেয়, আর যারা অন্যায় কাজ করে শনি তাকে শাস্তি দেয়। 

  • Facing Shani and Rahu dosh get rid of easily to maintain these rules on Devi paksha BDD

     AstrologySep 28, 2020, 3:03 PM IST

    শনি এবং রাহুর প্রকোপে জর্জরিত, দেবী পক্ষেই সহজে কাটিয়ে উঠুন দোষ

    জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। সৌরজগতের শনি গ্রহ ও সপ্তাহের দিন দিনটি শনিদেবের নামে নামকরণ করা হয়। শনিদেব সম্পর্কে সাধারণ মানুষের ধারণা যতই ভয়-ভীতি মিশ্রিত হোক না কেন, মৎস্য পুরাণ কিন্তু শনিদেবকে লোকহিতকর গ্রহের তালিকাতেই ফেলেছে। নিগ্রহের দশা কাটাতে নীল রং ব্যবহার করার নির্দেশ দেন জ্যোতিষীরা। তাই দেবী পক্ষের দিনে শনিবার দেখে বড় বাবার পুজোর সময় নীল রং এর ফুল নিবেদন করুন। শনির দোষ কাটাতে শাস্ত্রমতে, দেবী পক্ষে কয়েকটি নিয়ম প্রতি দিনে মেনে চলতে পারলে খুব দ্রুত আপনি জীবনের সকল বাধা কাটিয়ে উঠে, শনিদেবের কৃপাদৃষ্টি ফিরে পাবেন। জেনে নিন সেই নিয়মগুলি কি কি-
     

  • Saturn transit on September 29 these 8 zodiac sign must be extremely careful BDD

     AstrologySep 27, 2020, 12:30 PM IST

    ২৯ সেপ্টেম্বর রাশি পরিবর্তন করছে শনি, ৭ রাশিকে হতে হবে অত্যন্ত সতর্ক

    ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার, সকাল ১০টা বেজে ৪৫ মিনিটে রাশি ঘর পরিবর্তন করবে শনি। এই সময় শনি মকর রাশিতে প্রবেশ করবে। তবে শনি এই সময়ে মকর রাশি থেকে পিছিয়ে রয়েছে। অর্থাত্ শনি মকর রাশির বিপরীতে চলেছে। শনির গতিবিধির পরিবর্তনের কারণে বৃশ্চিক এবং সিংহ রাশির জাতকদের জন্য একটি ভাল সময় শুরু হবে। এগুলি ছাড়াও বৃষ, কন্যা ও মকর রাশির জাতকদের জন্যও সময় ভাল থাকবে। মেষ, মিথুন, কর্কট, তুলা, ধনু, কুম্ভ এবং মীন রাশির জাতকদের সতর্ক থাকতে হবে।

  • To get rid of misery chant the Mahamantra of Shani Dev on Saturday BDD

     AstrologyAug 29, 2020, 10:21 AM IST

    দুর্ভোগ থেকে মুক্তি পেতে শনিবার করুন শনি দেবের মহামন্ত্র জপ, জেনে নিন এর রীতি

    শনি ৯ টি গ্রহের মধ্যে সপ্তম গ্রহ। এটি খুব ধীরে ধীরে চলমান একটি গ্রহ। এটি পরিমাণে প্রায় ৩০ মাস বা আড়াই বছর স্থায়ী হয়। জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। সৌরজগতের শনি গ্রহ ও সপ্তাহের শনিবার দিনটি শনিদেবের নামে নামকরণ করা হয়।  কুম্ভ এবং মকর রাশির জাতকদের উপর শনির পূর্ণ প্রভাব রয়েছে। কারণ এটি নিজেই শনির লক্ষণ। শনি নিষ্ঠুর এবং ন্যায়বিচারের এক অন্যতম গ্রহ হিসাবে বিবেচিত। এটি দেরীতে ভাল এবং খারাপ কাজ দেয়, তবে এর প্রভাব অনেক বেশি কার্যকর।

  • BJP State President Dilip Ghosh demands intervention Of central Govt in Viswa Bharati Controversy. BTG

    HowrahAug 18, 2020, 3:22 PM IST

    বিশ্বভারতীকাণ্ডে কাঠগড়ায় তৃণমূল, কেন্দ্রীয় হস্তক্ষেপ দাবি করলেন দিলীপ ঘোষ

    মাঠ ঘেরার প্রতিবাদে বেনজির বিক্ষোভ। নির্বিচারে ভাঙচুর চলল বিশ্বভারতীতে। তৃণমূলকে কাঠগড়া তুললেন দিলীপ ঘোষ। দাবি করলেন কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপের।
     

  • Do not do these five works on Saturday Extreme misery can occur BDD

     AstrologyJul 25, 2020, 11:19 AM IST

    শনিবারে এই ৫ কাজ কখনোই নয়, দেখা দিতে পারে চরম দুর্ভোগ

    শনি সনাতন হিন্দু ধর্মের একজন দেবতা, যিনি সূর্যদেব ও তার পত্নী ছায়াদেবীর পুত্র, এজন্য তাকে ছায়াপুত্র-ও বলা হয়। শনিদেব, মৃত্যু ও ন্যায় বিচারের দেবতা যমদেব বা ধর্মরাজের জ্যেষ্ঠ ভ্রাতা। ব্রহ্মবৈবর্ত পুরাণ মতে, শনি হলেন একজন দেবতা, যিনি দুর্ভাগ্যের অশুভ বাহক হিসেবে বিবেচিত হন। এই কারণেই  শনির দৃষ্টি অশুভ ফল নিয়ে আসে বলে মনে করা হয়। শনি দেবতা কর্ম অনুসারে ফল দেন। তিনি ন্যায়বিচারের দেবতা হিসাবে বিবেচিত। যারা খারাপ কাজ করেন তাদের উপযুক্ত শাস্তি দেয় বা দুর্ভোগ ফেলেন।