Shani Dosh  

(Search results - 9)
  • 5 zodiac signs should be donated these items on Saturday to cut the shani dosh BDD

     AstrologyMar 13, 2021, 9:49 AM IST

    এই জিনিসগুলি দান কাটায় শনির দোষ, ৫ রাশির অবশ্যই এগুলি দান করা উচিৎ

    ১৩ মার্চ শনিবার ফাল্গুন মাসের অমাবস্যার দিন। এই অমাবস্যা শনি অমাবস্যা নামেও পরিচিত। এই দিনে শনিদেব সম্পর্কিত বস্তু দান করেও সন্তুষ্ট হন এবং শুভ ফল প্রদান করেন। জ্যোতিষশাস্ত্র মতে শনি একটি নিষ্ঠুর গ্রহ হিসাবে বিবেচিত হয়। শনিদেবের উপর শিবের একটি বিশেষ বর রয়েছে। মানুষ ও দেবতারা উভয়ই শনির দর্শন দেখে আতঙ্কিত হন। শনির অশুভ জীবনের কারণে একজনকে পড়াশুনা, কর্মজীবন, ব্যবসা-বাণিজ্য, স্বাস্থ্য এবং বিবাহিত জীবনে বাধার মুখোমুখি হতে হয়। তাই মনে করা হয় শনিবারে এই বস্তুগুলি দান করলে শনির নজর এড়ানো সম্ভব।

  • Do not forget to buy these things on Saturday otherwise Shani Dosh may increase BDD

     AstrologyJan 16, 2021, 11:06 AM IST

    শনিবার ভুলেও কিনবেন না এই জিনিসগুলি, অন্যথায় বাড়তে পারে শনির দোষ

    শনিবার শনি দেবের পুজো করার বিধি রয়েছে। বিশ্বাস করা হয় যে শনি দেবের উপাসনা করলে ভক্তদের সমস্ত দুর্ভোগ দূর হয়। কথিত আছে যে সম্পূর্ণ নিয়ম অনুসারে উপাসনা ও উপবাস করলে শনিদেব সন্তুষ্ট হন। শনি দেবের ক্রোধ এড়ানো খুব জরুরী নইলে নানান ধরণের সমস্যার সম্মুখীণ হতে হয়। বিশ্বাস অনুসারে, এই দিনে কিছু ভুল জিনিস ঘরে আনলে শনি দেবের ক্রোধের কারণ হতে পারে। শনিদেব রাগ করতে পারেন। একইভাবে এগুলি কয়েকটি জিনিস, যা ঘরে বসে কেনা এবং আনার কারণে আর্থিক ক্ষতি হওয়ার পাশাপাশি দুর্ভাগ্যের কারণ হতে পারে। আজ, আমরা আপনাকে এমন কয়েকটি জিনিস সম্পর্কে তথ্য দিচ্ছি, যা শনিবার এড়ানো উচিত -

  • If you have Shani dosh follow these rules to get a quick remedy BDD

     AstrologyJan 9, 2021, 12:33 PM IST

    আপনার উপর কি শনির দৃষ্টি রয়েছে, দ্রুত প্রতিকার পান এই নিয়মগুলি মেনে

    জ্যোতিষশাস্ত্র মতে, শনি দেবকে সবচেয়ে নিষ্ঠুর দেবতা হিসাবে বিবেচনা করা হয়। মনে করা হয় যে, শনি সমস্ত ব্যক্তির কৃত কর্মের খোঁজ রাখে এবং তাঁদের কর্ম অনুসারে ফল দেয়। তাই শনিদেবের কৃপাদৃষ্টি বজায় রাখতে এবং তাঁর ক্রোধ এড়াতে শনিবার তাঁর উপাসনা করা উচিত। যাতে শনির দুষ্ট দৃষ্টি তাঁর জীবনে না পড়ে এবং তিনি তাঁর ক্রোধ এড়াতে পারেন। বলা হয় শনির ধাইয়া এবং শনির সাড়ে সাতি যদি কোনও রাশির উপরে পড়ে তবে সেই রাশির কোনও ব্যক্তির জীবন সঙ্কট ও ঝামেলাতে পূর্ণ হয়।

  • Get rid of Shani Dosha in the new year and get free from bad times BDD

     AstrologyDec 12, 2020, 9:54 AM IST

    নতুন বছরে কাটিয়ে উঠুন শনির দশা, মুক্তি পান খারাপ সময় থেকে

    শনিদেব সম্পর্কে সাধারণ মানুষের ধারণা যতই ভয়-ভীতি মিশ্রিত হোক না কেন, মৎস্য পুরাণ কিন্তু শনিদেবকে লোকহিতকর গ্রহের তালিকাতেই ফেলেছে। জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। সৌরজগতের শনি গ্রহ ও সপ্তাহের শনিবার দিনটি শনিদেবের নামে নামকরণ করা হয়।  প্রতি শনিবার সন্ধ্যায় শনিদেবের পূজার্চনা করার বিধান রয়েছে। সাধারনত শনিদেবের মন্দিরে অথবা ঘরের বাইরে খোলা জায়গায় শনিদেবের পুজো হয়। নতুন বছরে যে যে নিয়মগুলি মনে রাখলে শনিদেবের কৃপা লাভ করবেন জেনে নিন। শনিদেবের পুজোর কিছু নিয়ম রয়েছে। কয়েকটি বিশেষ নিয়ম মেনে চললেই শনিদেবের কৃপাদৃষ্টি লাভ করা সম্ভব। 

  • Worship Bajrangbali on Tuesday to overcome the problem of Shani Dosh BDD

     AstrologyNov 24, 2020, 10:57 AM IST

    শনির দশায় জর্জরিত, সমস্যা কাটাতে মঙ্গলবার করুন বজরঙ্গবলির পুজো

    রামায়ণের মূল চরিত্র রাম যাকে হিন্দুরা ভগবান বিষ্ণুর অবতার হিসেবে দাবি করে তার অনুগত চরিত্র হিসেবে পাওয়া যায় এই হনুমানকে। তিনি বায়ুদেবতার পুত্র। হিন্দুদের কাছে হনুমান রামভক্ত হিসেবে পরিচিত। হিন্দু ধর্মের একজন দেবতা যিনি রামের একনিষ্ঠ ভক্ত। হিন্দু পুরাণে হনুমানকে বিশেষ স্থান দেয়া হয়েছে। রামায়ণ বর্ণিত হনুমান পবননন্দন হিসেবে হিন্দুদের নিকট পূজনীয়। শনির দোষ কাটাতে মঙ্গলবারে মেনে চলুন এই নিয়মগুলি-

  • Sagittarius Capricorn and Aquarius going to face Shani Vakri will increase problems BDD

     AstrologyJul 18, 2020, 10:07 AM IST

    ধনু, মকর এবং কুম্ভ রাশির উপর বৃদ্ধি পাবে শনির দশা, প্রতিকার জেনে সামলে উঠুন পরিস্থিতি

    এই সময় শনি মকর রাশিতে অবস্থান করছে। এই সময়ের বিশেষ বিষয়টি হল শনি যখন প্রতিবিম্বিত হয় এবং শনি যখন প্রতিক্রিয়াশীল হয় তখন ভাল ফল দেয় না। শনি ১৪২ দিনের জন্য মকর রাশিতে থাকবে। এরপর ২৯ সেপ্টেম্বরের পরে শনি রাশি পরিবর্তন করবে। শনি প্রকৃত ন্যায়বিচার গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। শনি রাশিচক্র সম্পন্ন করতে ত্রিশ বছর সময় নেয়। শনি প্রতি আড়াই বছরে একটি রাশি থেকে অন্য রাশিতে স্থানান্তরিত করে। ন্যায়বিচার-প্রেমময় গ্রহ হওয়ায় শনি এই কাজের জন্য ব্যক্তিকে তার কাজের ভিত্তিতে ফল দেয়। 

  • Get rid of Shani Dosh this month use of these elements

     AstrologyJun 13, 2020, 12:40 PM IST

    এই মাসেই কাটিয়ে ফেলুন শনির দোষ, কাজে লাগান সামান্য এই উপাদানগুলি

    শনি সনাতন হিন্দু ধর্মের একজন দেবতা, যিনি সূর্যদেব ও তার পত্নী ছায়াদেবীর পুত্র, এজন্য তাকে ছায়াপুত্র-ও বলা হয়। শনিদেব, মৃত্যু ও ন্যায় বিচারের দেবতা যমদেব বা ধর্মরাজের জ্যেষ্ঠ ভ্রাতা। ব্রহ্মবৈবর্ত পুরাণ মতে, শনি হলেন একজন দেবতা, যিনি দুর্ভাগ্যের অশুভ বাহক হিসেবে বিবেচিত হন। এই কারণেই  শনির দৃষ্টি অশুভ ফল নিয়ে আসে বলে মনে করা হয়। এই মাসে যে যে নিয়মগুলি মনে রাখলে শনি দোষ কাটাতে পারবেন জেনে নিন।

  • Sometimes remove tree may be affected in life maintain these rituals to avoid bad effects

    Astrology 2020Mar 11, 2020, 2:21 PM IST

    গাছ কাটলেও লাগতে পারে মহাদোষ, জেনে রাখুন তা কাটানোর উপায়গুলি

    এমন অনেক সময় আমরা অনেক কাজ করে ফেলি যার ফলে আমাদের জীবনে তার প্রভাব পড়তে পারে। এমন অনেক সময় আমরা আমাদের অজান্তেই সেই সমস্ত কাজ করে থাকি যার ফলে আমাদের জীবনে নেমে আসতে পারে চরম দুর্দশা। 

  • Pipal and Banyan tree remove from house may be affected maintain these rituals to avoid bad effects

    Astrology 2019Dec 31, 2019, 10:26 AM IST

    এই সব গাছ উপড়ে ফেললে হতে পারে মহাদোষ, নিয়ম মেনে কাটিয়ে ফেলুন

    বাড়ির দেওয়ালে বা কার্নিশে অনেক সময় বট বা অশ্বত্থের মত গাছ জন্মাতে দেখা যায়। এই গাছের শিকড়গুলি বাড়ির দেওয়াল দুর্বল করে ক্ষতি করে বাড়ির। পাশাপাশি সৌন্দর্যও নষ্ট হয় বাড়ির। তাই অনেকক্ষেত্রেই আমরা এই গাছগুলি তুলে ফেলে দিই বাড়িকে ক্ষতি হওয়ার হাত থেকে রক্ষা করার জন্য।