Sharad Utsav 2019  

(Search results - 190)
  • Video Icon

    Puja Video10, Oct 2019, 4:23 PM IST

    'অনাহারের আহার' থিমে এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯ জিতল লালাবাগান নবাঙ্কুর, দেখুন ভিডিও

    উত্তর কলকাতার দুর্গাপুজোগুলির মধ্যে অন্যতম লালাবাগান নবাঙ্কুর ক্লাবের দুর্গাপূজো। প্রতিবছরই কিছু বিশেষ বার্তা দেওয়ার চেষ্টা করে লালাবাগান নবাঙ্কুর। এই বছর তাদের থিম ছিল 'অনাহারের আহার'। যেখানে বহু মানুষ অনাহারে থাকতে বাধ্য হন, সেখানে প্রয়োজনের অতিরিক্ত খাবার নিয়ে তা নষ্ট না করার বার্তাই দিয়েছে তারা। আর এই বিষয় ভাবনা দিয়েই তারা দিতে নিয়েছে এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯।

     

  • Video Icon

    Puja Video10, Oct 2019, 4:18 PM IST

    'অন্তলীন', অভিনব থিমে এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯ জিতে নিল লালাবাগান সর্বজনীন, দেখুন ভিডিও

    উত্তর কলকাতার দুর্গাপুজোগুলির প্রত্য়েকবারই চমক দিয়ে থাকে লালাবাগান সর্বজনীন দুর্গোৎসব। এই বছরই তাঁদের থিম ছিল 'অন্তলীন'। ভগবৎগীতা অনুযায়ী মানুষ পূণ্য কাজ করলে স্বর্গে য়ায়, আর খারাপ কাজ করলে মৃত্য়ুর পর স্থান হয় নরকে। এই বিষয় ভাবনা নিয়েই এই বছর সেজে উঠেছিল লালাবাগান সর্বজনীনের পূজা মন্ডপ। আর এই বিষয় ভাবনা দিয়েই তারা জিতে নিয়েছে এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯।

     

  • Video Icon

    West Bengal8, Oct 2019, 4:45 PM IST

    জেলায় জেলায় এশিয়ানেট নিউজ বাংলার শারদ সম্মান জিতল কারা, দেখুন ভিডিও

    উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, সব জেলা থেকেই অসংখ্য পুজো কমিটি এশিয়ানেট নিউজ বাংলার শারদ সম্মান প্রতিযোগিতার জন্য নাম নথিভুক্ত করিয়েছিল।

  • Kolkata7, Oct 2019, 4:21 PM IST

    দুর্গা মণ্ডপে আজান কেন, ৩৩ পল্লীর বিরুদ্ধে অভিযোগ দায়ের

    দুর্গা মণ্ডপে আজানের ব্যবহারকে কেন্দ্র করে মামলা দায়ের হল আদালতে। বেলেঘাটা ৩৩ পল্লীর থিম পুজোর বিরুদ্ধে মামলা করেছেন আইনজীবী শান্তনু সিংহ। যদিও পুজোর উদ্যোক্তাদের দাবি, বিষয়টির রাজনীতিকরণ করা হচ্ছে। 

  • Durga Puja News7, Oct 2019, 1:55 PM IST

    পুজোর থিমে বালুচিস্তান, হিংলাজ মাতার মন্দির গড়ে পাক সংখ্যালঘুদের কথা মনে করালো গরওয়া

    বালুচিস্তানে সংখ্যালঘুদের উপর নির্যাতন নিয়ে বিশ্বে মুখ পুড়েছে পাকিস্তানের। এবার পুজোর থিমেও উঠে এল সেই বালুচিস্তানের কথা। কলকাতায় নয়, প্রতিবেশী রাজ্য ঝাড়খন্ডের গড়ওয়ায়। হিঙ্গলাজ মাতার মন্দিরের আদলে গড়া হয়েছে এই প্যান্ডেল।

     

  • প্রথমবারের পুজো হলেও উৎসাহ উদ্দীপনার খামতি নেই, এমবিপিএস ওয়াটারভিউর আবাসনের পুজোয়

    Sharod samman4, Oct 2019, 4:16 PM IST

    প্রথমবারের পুজো হলেও উৎসাহ উদ্দীপনার খামতি নেই, এমবিপিএস ওয়াটারভিউ আবাসনের পুজোয়

    চারিদিকে থিম পূজোর রমরমার মধ্যে ব্যতিক্রম এই ব্লকের পুজো। সাবেকি সাজেই সেজে উঠেছে এমবিপিএস ওয়াটারভিউ আবাসন। এবছর তাদের পুজোর প্রথম বছর। অন্যান্য নানান প্রদেশের সংস্কৃতির ছাপও পাওয়া যাবে এই পুজোতে।

  • West Bengal3, Oct 2019, 4:10 PM IST

    'মাটি আমার মা' থিমে সেরা পনেরোয় জায়গা করে নিল হলদিয়ার বিকেএসএস

    বাঁকুড়া জেলার বিষ্ণুপুরের একটি কাল্পনিক মন্দিরের আদলে তৈরি হয়েছে ক্ষুদিরাম স্মৃতি সংঘের মণ্ডপ। টেরাকোটার নানা রকম কাজ দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে মণ্ডপটিকে।

  • Video Icon

    Puja Video2, Oct 2019, 4:16 PM IST

    কচি-কাঁচাদের নাচে গানে টেক্কা বয়জ্যেষ্ঠদের, সুগম সবুজের পুজোয় একেবারেই পারিবারিক, দেখুন ভিডিও

    নরেন্দ্রপুরের সুগম সবুজ আবাসন। প্রতি বছরের মতো এইবারও মহা ধূমধামে দুরাগপুজো হচ্ছে দক্ষিণ কলকাতা শহরতলীর এই আবাসনে। আবাসনের পুজো যেরকম হয় সেই ঘরোয়া পরিবেশ তো এখানে রয়েইছে, তবে বাসিন্দাদের মধ্যে এতটাই মিলমিশ যে তাঁরা সুগম সবুজ পরিবার বলতেই বেশি পছন্দ করেন। বিভিন্ন এলাকা থেকে আসা মানুষরা এই বৃহত পরিবারে সামিল হয়েছেন। আবাসনের পুজো মানে পুজের চারদিন সাংসকৃতিক অনুষ্ঠান হবেই। আর তাতে অবশ্যই সবচেয়ে বেশি উৎসাহ কচিকাঁচাদেরই। কিন্তু সেখানেই শেষ নয়। খুদেদের অনুষ্ঠানের প্রস্তুতি নিতে দেখে বসে থাকতে পারেননি বয়জ্যেষ্ঠরাও। তারাও সমানভাবে নাচে গানে পুজো মাতিয়ে দিতে তৈরি হচ্ছেন।

     

  • West Bengal2, Oct 2019, 2:30 PM IST

    প্রথমবার পুজোর আয়োজন, দুর্গাপুরের নিষিদ্ধ পল্লিতে খুশির হাওয়া

    দুর্গাপুরের ৩৪ নম্বর ওয়ার্ডের কাদারোড এলাকার দুর্বার সমিতির সদস্যাদের উদ্যোগে প্রথমবার আয়োজিত হতে চলেছে দুর্গোৎসব।

  • West Bengal2, Oct 2019, 9:39 AM IST

    বৃষ্টির বাধা কাটিয়ে প্রস্তুত জগন্নাথ ধাম মন্দির, দর্শকদের মন জিততে তৈরি দিশারী সংঘ

    এ বছর দিশারী সংঘের এই মণ্ডপ পরিকল্পনা এবং রূপায়ণের দায়িত্বে ছিলেন শিল্পী রাণা বিশ্বাস। তাঁর আশা, গত কয়েক মাস ধরে পরিশ্রম করে গড়ে তোলা মণ্ডপ দর্শনার্থীদের মন জিতে নেবে।

  • Puja Video1, Oct 2019, 9:13 PM IST

    ২০১৯-এই ২০৯১-এর পৃথিবীর ছবি, এবার দমদম পার্ক তরুণ সংঘের পুজো মন্ডপে, দেখুন ভিডিও

    শুরু হয়ে গিয়েছে এশিয়ানেট নিউদ শারদ সম্মান ২০১৯-এর পুজো পরিক্রমা। প্রথম দিনই আমাদের বিচারকরা উপস্থিত হন উত্তর কলকাতার অন্যতম বড় পুজো দমদম পার্ক তরুণ সংঘের পূজা মন্ডপে। প্রত্যেকবারই সামাজিক বিভিন্ন বিষয়কে সৃষ্টিশীলতার মধ্য দিয়ে তুলে ধরে দমদম পার্ক তরুণ সংঘ। এই বার ২০১৯-এ দাঁড়িয়েই এই পুজো মন্ডপে দেখা যাবে ২০৯১ সালের কাল্পনিক এক পৃথিবীকে। জলবায়ু পরিবর্তনে এখন আর তত্ত্বে আটকে ভয়াল রূপ ধরা পড়ছে সাদা চোখেই। আর সেই পরিবর্তনের পর পৃথিবীটা কোথায় গিয়ে দাঁড়াবে তাই ফুটে উঠেছে শিল্পীর কল্পনায়।

     

  • Video Icon

    Puja Video1, Oct 2019, 8:48 PM IST

    বাইরে দুর্গ, ভিতরে মন্দির, অনবদ্য কারুশিল্পে সেজে উঠেছে নেতাজী কলোনি লো ল্যান্ডের মন্ডপ, দেখুন ভিডিও

    শুরু হয়ে গিয়েছে এশিয়ানেট নিউদ শারদ সম্মান ২০১৯-এর পুজো পরিক্রমা। প্রথম দিনই উত্তর কলকাতার অন্যতম বড় পুজো বরানগর নেতাজী কলোনি লো ল্যান্ডের পূজা মন্ডপে উপস্থিত হলেন বিচারকরা। এইবার এই পুজোর থিম 'দুর্গেই দুর্গা'। ভারতের বিভিন্ন দুর্গের সংমিশ্রনে গড়ে তোলা হয়েছে নেতাজী কলোনি লো ল্যান্ডের মন্ডপের বাইরেটা। আর ভিতরটা গড়া হয়েছে প্রাচ্য ও পাশ্চাত্বের বিভিন্ন শিল্পকলার অনুকরণে। শুধু তাই নয়, এখানে অসুরদলনী রূপ ছাড়াও দুর্গার আরও চারটি রূপ দেখা যাবে।

     

  • Video Icon

    West Bengal29, Sep 2019, 7:34 PM IST

    চরম ব্যস্ততার সঙ্গে একরাশ চিন্তা তমলুকের জুয়েলারি পাড়ায়, আকাশের দিকেই তাকিয়ে শিল্পীরা

    প্রতিবছরই বেশ কিছু নতুন নতুন গয়নার নকশাও তৈরি করেন জুয়েলারি পাড়ার এই শিল্পীরা। কিন্তু প্রকৃতির খামখেয়ালিপনার জন্যই এবারে  শিল্পীদের কপালে ভাঁজ।

  • Video Icon

    Puja Video29, Sep 2019, 2:24 PM IST

    পুজোর আগেই দেবী-রূপে ঋতুপর্ণা, 'প্রেমের পরশ'-এ মাতালেন মঞ্চ, দেখুন ভিডিও

    পুজোর আগে দেবী মহিমায় আবির্ভুত হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। 'প্রেমের পরশ' নামে এক গীতি আলেখ্যে ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় আলোকিত করলেন মঞ্চ। জিডি বিড়লা সভাঘরে এই অনুষ্ঠানের আয়োজক ছিল ইনার ভয়েস কমিউনিকেশন। এই গীতি আলেখ্যের মূল রূপায়ণের দায়িত্বে ছিলেন বিখ্যাত কোরিওগ্রাফার অভিরুপ সেনগুপ্ত। এই গীতি আলেখ্যের অবতারণায় বহুদিন বাদে ফের মঞ্চে আবির্ভুত হয়েছিলন বিখ্যাত বাচিক শিল্পী তথা অভিনেত্রী শ্রিলা মজুমদার। তাঁর সঙ্গে ছিলেন প্রখ্যাত নাট্য ব্যক্তিত্ব তথা অভিনেতা দেবশঙ্কর হালদার। সঙ্গীত পরিবেশনায় ছিলেন রাঘব বন্দোপাধ্যায় ও পরাগ রায়। অনুষ্ঠানের পরিকল্পনা ও চিত্রনাট্যের দায়িত্বে ছিলেন বিখ্যাত নাট্য বিশারদ অসিত বন্দোপাধ্যায়।   

     

  • Video Icon

    Puja Video29, Sep 2019, 1:10 PM IST

    মোবাইল 'যন্ত্র না যন্ত্রনা' প্রশ্ন ছুড়ে দিল বেহালার বুড়ো শিবতলা জনকল্যাণ সমিতি

    বর্তমান সময়ে আমরা সকলেই কমবেশি মোবাইল নির্ভর। ছোট, খাটো সব কাজেই মোবাইল আমাদের নিত্যসঙ্গী। যা ডেকে আনছে আমাদেরই বিপদ। ভবিষ্যত প্রজন্ম হয়ে পড়ছে বিপন্ন। অতিরিক্ত মোবাইল ব্যবহারে  রেডিয়েশন বিকিরণে প্রকৃতি থেকে হারিয়ে যাচ্ছে পাখির দল। ভবিষ্যতের এই বিপদ  সম্পর্কে মানুষকে সচেতন করতে চাইছেন  বেহালা বুড়ো শিবতলার জনকল্যাণ সংঘের পুজো উদ্যোক্তারা ।  তাই থিমের নাম দেওয়া হয়েছে  'যন্ত্র না যন্ত্রনা'। অভিনব এই থিম ভাবনায় রয়েছেন শিল্পী রবীন মণ্ডল।  যাকে সহযোগিতা করে্ছেন শিল্পী  বলরাম ভুঁইয়া।  ১৩ বছরে পদার্পণ করল এই পুজো। এশিয়ানেট  নিউজ বাংলার হাত ধরেই দেবী মূর্তি সামনে এল দর্শকদের।