Show Cause  

(Search results - 22)
  • undefined

    KolkataJun 1, 2021, 3:32 PM IST

    'কেন অনুপস্থিত প্রধানমন্ত্রীর বৈঠকে', আলাপন বন্দ্যোপাধ্যায়কে শোকজ কেন্দ্রের

    প্রধানমন্ত্রীর বৈঠকে অনুপস্থিত ছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। অবসর নিয়ে যোগ দিয়েছেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা পদে। এবার আলাপন বন্দ্যোপাধ্যায়কে শোকড করল কেন্দ্রীয় সরকার। তিন দিনের মধ্যে দিল্লিতে গিয়ে জবাব দেওয়ার নির্দেশ কেন্দ্রের।
     

  • undefined

    West Bengal ElectionsApr 24, 2021, 10:06 PM IST

    অনুব্রতর পাশে মমতা, 'নজরবন্দি' করে রাখতে আদালতে যাওয়ার পরামর্শ

    নির্বাচন কমিশনের শোকজ নোটিশ। আয়কর দফতরের নোটিশের পর বীরভূমে গিয়ে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের পাশে দাঁড়ালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অনুব্রতকে নজরবন্দি করে রাখলে আদালতে যাওয়ার কথা বলেন তিনি। উস্কানি মূলক মন্তব্যের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের ওপর ৪৮ ঘণ্টা নিষেধাজ্ঞ জারি করেছিল। সেই নির্দেশকে কটাক্ষ করে অনুব্রত মণ্ডল কমিশনকে 'অন্ধ ধৃতরাষ্ট্র' বলেছিলেন। তার পরিপ্রেক্ষিতে কমিশন শোকজ করেছিল অনুব্রতকে। তারপরই শনিবার বীরভূমে গিয়ে বোলপুরের গীতাঞ্জলী প্রেক্ষাগৃহে মমতা বন্দ্যোপাধ্য়ায় তোপ দাগেন নির্বাচন কমিশনের বিরুদ্ধে।
     

  • <p>দিলীপের পথে এবার 'বিজেপির দিদি', পুলিশকে পাল্টা মারের হুঁশিয়ারি অগ্নিমিত্রার</p>

    KolkataDec 23, 2020, 6:41 PM IST

    অগ্নিমিত্রা পলকে নোটিশ বিজেপির, সময় দেওয়া হয়েছে মাত্র ৭ দিন

    দলবিরোধী মন্তব্যের অভিযোগ তুলে এবার বিজেপি নোটিশ পাঠাল অগ্নিমিত্রা পলকে। শো-কজ নোটিশে বলা হয়েছে গত ১৮ ডিসেম্বর সংবাদ মাধ্যমে সামনে তিনি যে মন্তব্য করেছেন তার পরিপ্রেক্ষিতে এই নোটিশ পাঠান হয়েছে। নোটিশে বলা তিনি যে জাতীয় মন্তব্য করেছেন তার সঙ্গে দল সহমত পোষণ করে না। সাত দিনের মধ্যে কারণ জানিয়ে নোটিশের উত্তর দিতে দলের রাজ্যসভাপতি দিলীপ ঘোষকে। 
     

  • undefined

    India Oct 28, 2020, 7:12 PM IST

    'আরোগ্য সেতু' নিয়ে সাফাই কেন্দ্রের, তথ্য কমিশনের সমন পেয়ে কী জানালো মোদী সরকার

    কে তৈরি করেছে আরোগ্য সেতু অ্যাপ? আরটিআই-র জবাবে কোন তথ্যই দেয়নি কেন্দ্র। তথ্য কমিশনের নোটিশেই বাড়ল চাপ। প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে সাফাই দিল কেন্দ্র।

  • <p>Electronic Ministry, NIC and NeGD have no information about Arogya Sethu App</p>

<p>&nbsp;</p>

    India Oct 28, 2020, 3:51 PM IST

    লক্ষ লক্ষ ভারতীয়ের গোপনীয়তা কি আদৌ সুরক্ষিত, 'আরোগ্য সেতু' নিয়ে কিছুই জানাতে পারল না কেন্দ্র

    কে তৈরি করেছে আরোগ্য সেতু অ্যাপ? অ্যাপ তৈরির বিষয়ে ফাইলগুলি কোথায়? কাদের হাতে যাচ্ছে লক্ষ লক্ষ ভারতবাসীর তথ্য? আরটিআই-র জবাবে কিছুই জানাতে পারল না কেন্দ্রীয় সরকারের।

     

  • <p><br />
<strong>সংস্থার তরফে বিবৃতি জারি করে তাদের এক মুখপাত্র বলেন, ‘‘বিশ্ব জুড়ে নিয়ন্ত্রিত ভাবে এবং র‌্যান্ডোমাইজড পদ্ধতিতে অক্সফোর্ড করোনাভাইরাস প্রতিষেধকের যে পরীক্ষামূলক প্রয়োগ চলছিল, তা পর্যালোচনা করে দেখে স্বেচ্ছায় সাময়িক বিরতি নিয়েছি আমরা। একটি স্বাধীন ও নিরপেক্ষ কমিটির হাতে সমস্ত তথ্য তুলে দেওয়া হয়েছে, যাতে তারা নিরাপত্তার দিকটি খতিয়ে দেখতে পারে।’’</strong></p>

    India Sep 10, 2020, 9:00 PM IST

    বিশ্বের সঙ্গে ভারতেও অনিশ্চিত করোনার প্রতিষেধক, কোভিশিল্ডের ট্রায়াল বন্ধ রাখছে সেরাম

    গোটা বিশ্বের সঙ্গে ভারতেরও অনিশ্চত হয়ে পড়ল করোনাভাইরাসের প্রতিষেধক। ব্রিটেনের পর এবার দেশেও বন্ধ হয়ে গেল অক্সফোর্ডের আবিষ্কার করা করোনাভাইরাসের টিকা কোভিশিল্ডের পরীক্ষামূলক প্রয়োগ। ভারতে এই টিকার পরীক্ষামূলক প্রয়োগ করছিল সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া।  বৃহস্পতিবারই পুনের প্রতিষেধক নির্মানকারী সংস্থার পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে জানান হয়েছে তৃতীয় পর্বের পরীক্ষা আপাতত স্থগিত রাখা হচ্ছে। 

  • <p>সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া-র এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, এই টিকা উত্পাদন বিষয়ে মোদী সরকার তাদের একটি 'বিশেষ অগ্রাধিকার লাইসেন্স' দিয়েছে। আর সংস্থাও ট্রায়াল প্রোটোকল প্রক্রিয়াগুলি আগামী ৫৮ দিনের মধ্যে সম্পন্ন করার সিদ্ধআন্ত নিয়েছে। তৃতীয় অর্থাৎ চূড়ান্ত পর্যায়ের ট্রায়ালের প্রথম ডোজিং শুরু হয়েছে শনিবার থেকেই। ২৯ দিন পর দেওয়া হবে দ্বিতীয় ডোজ। দ্বিতীয় ডোজিংয়ের ১৫ দিনের মধ্যেই প্রকাশিত হবে চূড়ান্ত পরীক্ষার তথ্য। তার মধ্যেই সেই পরীক্ষা সফল হবে ধরে নিয়ে কোভিশিল্ড-কে বাণিজ্যিকীকরণ করার কাজ চালিয়ে যাবে সেরাম ইন্সস্টিটিউট।</p>

<p>&nbsp;</p>

    India Sep 10, 2020, 12:23 PM IST

    করোনাভাইরাসের প্রতিষেধক নিয়ে সেরামকে শো-কজ, কোভিশিল্ডের গলদ জানতে চাইল ডিজিআইসি

    করোনাভাইরাসের সংক্রমণ রুখতে রীতিমত আশার আলো দেখিয়েছিল অক্সফোর্ডের প্রতিষেধক। টিকাটির তৃতীয় পর্যায়ের ক্লিনিক্যাল ট্রায়াল চলছে। কিন্তু তৃতীয় পর্যায়ে উত্তীর্ণ হওয়ার আগেই বেশ কয়েকজন  স্বেচ্ছাসেবক অসুস্থ হয়ে যায়। তারপরই ট্রায়াল বন্ধ করে দেয় সংশ্লিষ্ট স্বাস্থ্য সংস্থাগুলি। এই টিকাটির ক্লিনিক্যাল ট্রায়াল চলছিল ভারতেও। দায়িত্বে ছিল পুনের সেরাম ইন্টিটিউট অব ইন্ডিয়া। তারা এখনও ক্লিনিক্যাল ট্রায়াল চালিয়ে যাচ্ছে।  তাই  ড্রাগ কন্ট্রোলার জেনারেল অব ইন্ডিয়া সংস্থাটিকে সোকজ নোটিশ পাঠিয়েছে। ইতিমধ্যেই তার উত্তরও দেওয়া হয়েছে টিকা প্রস্তুতকারী সংস্থার পক্ষ থেকে। 

  • undefined

    BusinessAug 27, 2020, 1:19 PM IST

    ভোডাফোন-আইডিয়াকে 'শোকজ' নোটিশ ধরাল 'ট্রাই', বিতর্কিত প্ল্যানেই বিপাকে টেলিকম সংস্থা

    প্রায়োরিটি প্ল্যানের কারণেই ভোডাফোন-আইডিয়াকে শোকজ নোটিশ পাঠাল ট্রাই। হাইস্পিডের ইন্টারেনট পরিষেবার নতুন এই প্রায়োরিটি প্ল্যান নিয়েই বিপাকে ভোডাফোন। ফোর জি-র এই  প্ল্যানকে বিভ্রান্তিকর বলেই দাবি করেছে ট্রাই।  আগামী ৩১ আগস্টের মধ্যে এর কারণ দেখাতে হবে ভোডাফোন-আইডিয়াকে।

  • <p>দল বিরোধী কাজের অভিযোগ, শোকজ তৃণমূলের তিন নেতা</p>

    West BengalAug 24, 2020, 10:12 PM IST

    দল বিরোধী কাজের অভিযোগ, শোকজ তৃণমূলের তিন নেতা

    দল বিরোধী কাজ ও দলের ভাবমূর্তি নষ্ট অভিযোগে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের তিন নেতাকে শোকজ করল দক্ষিণ দিনাজপুরের জেলা তৃণমূল কংগ্রেস। সোমবার গঙ্গারামপুরে এক সাংবাদিক  সম্মেলনে এ কথা জানান জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি গৌতম দাস। তিনি বলেন, দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের মেন্টর ও কার্যকারী সভাপতি ছিলেন শুভাশিস পাল, জেলা তৃণমূলের  সাধারণ সম্পাদক সুনির্মলজ্যোতি বিশ্বাস ও কার্যকারী সভাপতি দেবাশিস মজুমদারকে আজ শোকজ করা হল। তাদের সাত দিনের মধ্যে শোকজের জবাব দিতে হবে।

  • <p>প্রধান শিক্ষকের তুঘলকি সিদ্ধান্ত, করোনার মধ্য়ে স্কুল খুলে ক্লাস ঘাটালে</p>
    Video Icon

    MidnaporeAug 13, 2020, 12:20 PM IST

    করোনার মধ্য়ে স্কুল খুলে ক্লাস, প্রধান শিক্ষকের তুঘলকি সিদ্ধান্ত

    কবে খুলবে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় এখনও ঠিক করতে পারেনি না কেন্দ্র সরকার, না রাজ্য! মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক, উচ্চ শিক্ষা দপ্তর, ইউজিসি নাকানি চোবানি খাচ্ছে এটা স্থির করতে যে, ঠিক কবে ছাত্রছাত্রীদের জন্য খুলে দেওয়া যাবে স্কুল। এরই মধ্যে সারা দেশে 'নজির তৈরি করে' স্কুল খুলে দিলেন ঘাটাল মহকুমার দাসপুর থানার এক হাইস্কুলের প্রধান শিক্ষক। গোটা ঘটনায় হৈচৈ পড়ে গেছে রাজ্যে। ঘটনার তদন্তে নেমেছে পশ্চিম মেদিনীপুর জেলা শিক্ষা দফতর এবং ঘাটাল মহকুমা প্রশাসন। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে দাসপুর পুলিশ।

  • <p>প্রধান শিক্ষকের তুঘলকি সিদ্ধান্ত, করোনার মধ্য়ে স্কুল খুলে ক্লাস ঘাটালে</p>

    MidnaporeAug 13, 2020, 10:48 AM IST

    প্রধান শিক্ষকের তুঘলকি সিদ্ধান্ত, করোনার মধ্য়ে স্কুল খুলে ক্লাস ঘাটালে

    কবে খুলবে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় এখনও ঠিক করতে পারেনি না কেন্দ্র সরকার, না রাজ্য! মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক, উচ্চ শিক্ষা দপ্তর, ইউজিসি নাকানি চোবানি খাচ্ছে এটা স্থির করতে যে, ঠিক কবে ছাত্রছাত্রীদের জন্য খুলে দেওয়া যাবে স্কুল। এরই মধ্যে সারা দেশে নজির তৈরি করে স্কুল খুলে দিলেন ঘাটাল মহকুমার দাসপুর থানার এক হাইস্কুলের প্রধান শিক্ষক। গোটা ঘটনায় হৈচৈ পড়ে গেছে গোটা রাজ্যে। ঘটনার তদন্তে নেমেছে পশ্চিম মেদিনীপুর জেলা শিক্ষা দপ্তর এবং ঘাটাল মহকুমা প্রশাসন। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে দাসপুর পুলিশ।

  • <p>আমফানের ত্রাণ বিলিতে 'দুর্নীতি', হাওড়ায় ৫ জন নেতাকে শোকজ করল তৃণমূল<br />
&nbsp;</p>

    HowrahJul 1, 2020, 12:46 AM IST

    আমফানের ত্রাণ বিলিতে 'দুর্নীতি', হাওড়ায় ৫ জন নেতাকে শোকজ করল তৃণমূল

    আমফানের ত্রাণে বন্টনে 'দুর্নীতি'। অস্বস্তি বাড়ছে রাজ্যের শাসকদলের। এবার শোকজের মুখে পড়লেন ৫ জন তৃণমূল নেতা। হাওড়ার ঘটনা।
     

  • মোদীর ডাকে প্রদীপ জ্বালিয়ে  বিপাকে, ঝাড়গ্রামের  চিকিৎসকদের শোকজ

    KolkataApr 13, 2020, 3:18 PM IST

    মোদীর ডাকে প্রদীপ জ্বালিয়ে বিপাকে, ঝাড়গ্রামের চিকিৎসকদের পাশে বাবুল

    মোদীর ডাকে সাড়া দিয়ে বিপাকে পড়লেন বেলপাহাড়ি গ্রামীণ হাসপাতালের মেডিক্যাল অফিসার সহ মোট পাঁচ জন। ৫ এপ্রিল কেন হাসপাতালে প্রদীপ জ্বালানো হয়েছে তা জানতে শোকজ নোটিস পাঠিয়েছেন ঝাড়গ্রামের সিএমওএইচ। ইতিমধ্য়েই সেই নোটিস নিয়ে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। বিষয়টি নিয়ে সরব হয়েছেন কেন্দ্রীয় বন ও পরিবেশ প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। টুইটারে এই শোকজকে রাজ্য় সরকারের নিকৃষ্টতম রাজনীতি বলে মন্তব্য় করেছেন তিনি।
     

  • মিডডে মিলে গরমিল প্রধান শিক্ষকের, হানা দিয়ে কাগজ বাজেয়াপ্ত করে শোকজ বিডিও-র

    MidnaporeFeb 12, 2020, 11:24 PM IST

    মিডডে মিলে গরমিল প্রধান শিক্ষকের, হানা দিয়ে কাগজ বাজেয়াপ্ত করে শোকজ বিডিও-র

    প্রত্যন্ত এলাকায় দেখার কেউ নেই। সুযোগ নিয়ে মাসের পর মাস বন্ধ মিড ডে মিল। যা নিয়ে ক্ষোভ বাড়ছিল স্থানীয়দের। বিদ্যালয়ে এসে না খেয়েই ঘুরে যাচ্ছিল ছাত্রছাত্রীরা। বুধবার এলাকায় লোকজন সমবেত হয়ে বিক্ষোভ দেখাতেই খবর পেয়ে ছুটে যান বিডিও ৷ বিদ্যালয়ে মিড ডে মিলের খাতাপত্র বাজেয়াপ্ত করেন। শোকজ করেন প্রধান শিক্ষককে ৷ ঘটনাটি পশ্চিম মেদিনীপুরের গড়বেতা থানার গোপীনাথপুর এলাকার ৷
     

  • Delhi Assembly Election 2020 Election Commission issued notice to Kapil Mishra kps

    Assembly ElectionsJan 24, 2020, 11:18 AM IST

    'দিল্লির রাস্তায় পাক দাঙ্গাবাজ', ভেদের রাজনীতি করতে গিয়ে বিপাকে দলবদলু বিজেপি নেতা

    দিল্লির রাস্তা ছেয়ে গিয়েছে পাক দাঙ্গাবাজে। আসন্ন বিধানসভা নির্বাচন ভারত ও পাকিস্তানের সংঘর্ষ। এমনই বলেছিলেন বিজেপি প্রার্থী কপিল মিশ্র। তাঁকে কারণ দর্শানোর নোটিশ পাঠালো নির্বাচন কমিশন।