Smartphones  

(Search results - 24)
  • <p>Nokia 5.4</p>

    TechnologyMar 15, 2021, 1:04 PM IST

    লঞ্চের আগেই ফাঁস ফিচার, ৪ এপ্রিল লঞ্চ হতে পারে Nokia দুটি নজরকাড়া স্মার্টফোন

    এইচএমডি গ্লোবাল (HMD Global) 8 এপ্রিল ইভেন্টটি ঘোষণা করেছে, যেখানে Nokia (Nokia) নতুন স্মার্টফোন Nokia X10, Nokia X20 5G লঞ্চ হতে পারে। সংস্থাটি তার ওয়েবসাইটে একটি অফিসিয়াল পোস্ট করেছে, সেই পোস্টে জানিয়েছে যে অনুষ্ঠানটি ৮ এপ্রিল ভারতীয় সময় অনুযায়ী রাত ৮ টা বেজে ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। এই ইভেন্টে কোন স্মার্টফোনগুলি লঞ্চ করা হবে। তবে সে সম্পর্কে সংস্থাটি কোনও তথ্য দেয়নি, তবে Nokiapoweruser দাবি করেছেন যে, এই ইভেন্টে সংস্থাটি দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করবে।

  • <p>dating app</p>

    TechnologyNov 28, 2020, 2:29 PM IST

    দুর্দান্ত খবর, ভারতে লঞ্চ হল নয়া অনলাইন কমিউনিটি প্লাটফর্ম ও  ডেটিং অ্যাপ HiHi

    ভারতে লঞ্চ হল তরুন প্রজন্মের জন্য কথোপকথনের সুবিধার্থে HiHi অ্যাপ। এই অ্যাপের সাহায্যে অনলাইনে যোগাযোগ করতে পারে, বন্ধুত্ত্ব করতে পারে, নানারকম আলোচনা করতে পারবে,চিন্তাভাবনা ও মতামত এর আদানপ্রদান ও করতে পারবে এবং প্রয়োজনে ডেটিং করতে পারবেন। স্মার্টফোনের মাধ্যমে বন্ধুত্ব এবং সম্পর্ক গড়তে আগ্রহী তরুণ প্রজন্মের জন্য ভারতে এক প্রাণবন্ত, ইন্টারেক্টিভ এবং ব্যবহার-বান্ধব ডেটিং অ্যাপ্লিকেশন HiHi শুরু করল মেওটিডা প্রাইভেট লিমিটেড । গুগল প্লে স্টোরে ২০২০ সালের আগস্টে চালু হওয়া এই অ্যাপ্লিকেশনটিকে এই স্বল্প সময়ে  ইতিমধ্যেই ৪৭,০০০ ব্যক্তি ভালবেসে ফেলেছেন এবং সংখ্যা বেড়েই চলেছে ।

  • undefined

    Life StyleNov 22, 2020, 1:25 PM IST

    এক নজরে বিশ্বের ৫ টি 'TOP SELLING' স্মার্ট ফোন

    গবেষণা সংস্থা ক্যানালিস সম্প্রতি একটি রিপোর্ট প্রকাশ করেছে। জুলাই, অগাস্ট ও সেপ্টেম্বর এই তিন মাসের পর্যবেক্ষণের পর তারা একটি রিপোর্ট প্রকাশিত করেছে। যেখানে তারা টপ সেলিং স্মার্ট ফোনের একটি তালিকা প্রকাশ করেছে। সেই রিপোর্ট বেশ কিছু স্মার্ট ফোনের নাম রয়েছে যা গোটা বিশ্বের বাজারে সবথেকে বেশি বিক্রি হয়। এই রকম ৫ টি স্মার্ট ফোনের মধ্যে রয়েছে-

  • undefined

    BusinessOct 19, 2020, 11:30 AM IST

    অবিশ্বাস্য, মাত্র ২৫০০ টাকাতেই মিলবে 5G স্মার্টফোন , পুজোর আগেই বাম্পার ধামাকা 'জিও'র


     
    স্বাধ্যের মধ্যে স্বপ্নপূরণ।  এবার আর হাজার হাজার টাকা নয়, ৫০০০ টাকার কম দামেই মিলবে স্মার্টফোন। তাও আবার ৫জি। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। পুজোর আগেই বাম্পার ধামাকা নিয়ে হাজির জিও। গ্রাহকদের জন্য ফের সুখবর। এর আগে এত সস্তা স্মার্টফোন আগে কখনও পাননি গ্রাহকেরা। খুব শীঘ্রই জিওর হাত ধরে ভারতে আসতে চলেছে সস্তার এই ৫জি স্মার্টফোন। 

  • <p>వయస్సు తేడా ఎక్కువ ఉన్న వారు శృంగారంలో పాల్గొనే సమయంలో ప్రాణాలకు ప్రమాదం. ఉదాహణకు 25 సంవత్సరాల యువకుడి 50 సంవత్సరాల మహిళతో శృంగారం చేయడం ప్రమాదం.</p>

    RelationshipSep 22, 2020, 2:29 PM IST

    স্মার্টফোন থেকে সেক্স, ক্রমশ আসক্তি বাড়ছে ভারতীয় মহিলাদের, জানাচ্ছে সমীক্ষা

    মানুষ যত উন্নতি হচ্ছে ক্রমশ প্রযুক্তি নির্ভর হয়ে পড়ছে। সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে রাতে ঘুমের আগে অবধি প্রযুক্তি ছাড়া এক মুহূর্তও আমাদের চলে না। এর মধ্যে মহামারীর ফলে ঘরবন্দি হয়ে পড়েছিল সকলেই। সেই সময়ে বাইরের জগতের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল এই স্মার্টফোন। এক সমীক্ষা অনুসারে জানা গিয়েছে, এই সময় থেকেই ক্রমশ ভারতীয় মহিলাদের মধ্যে বাড়ছে স্মার্টফোন থেকে সেক্স এবং সেক্স চ্যাটে অংশগ্রহণের আসক্তি।

  • <p>India Lockdown Learning</p>

    Life StyleSep 2, 2020, 4:54 PM IST

    ইন্ডিয়া লকডাউন লার্নিং রিপোর্ট, বিদ্যাসারথি অনলাইন পড়াশুনার রিপোর্টে উঠে এলো নানা তথ্য

    দেশব্যাপী শিক্ষাব্যবস্থার মূল সিস্টেমে যে রূপান্তর ঘটে চলেছে, তা বোঝার জন্য বিদ্যাসারথির ‘ইন্ডিয়া লকডাউন লার্নিং’ প্রতিবেদনটি তৈরী করতে দেশের  ৪০০ টি শহর জুড়ে ১০,০০০ এরও বেশি শিক্ষার্থীর থেকে তথ্য সংগ্রহ করা হয়েছে। কীভাবে শিক্ষার্থীরা ই-লার্নিং ব্যবস্থার সঙ্গে মানিয়ে নিচ্ছেন এবং এই পরিবর্তনের ফলে তাঁরা যে সম্মুখিন হচ্ছেন তা জানতে এই  সমীক্ষাটি সেই বিষয়েই। 

  • <p>RealMe C15</p>

    TechnologyAug 13, 2020, 2:21 PM IST

    মিলতে পারে ১০,০০০ মধ্যেই দুর্দান্ত ফিচার, ১৮ অগাষ্ট লঞ্চ হতে চলেছে রিয়েলমির দুটি স্মার্টফোন

    রিয়েলমে তার জনপ্রিয় সি-সিরিজের অন্তর্গত ভারতে দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। সংস্থাটি জানিয়েছে যে, ১৮ আগস্ট ভারতে রিয়েলমি সি টুয়েলভ এবং রিয়েলমি সি ফিফটিন লঞ্চ হতে পারে। সংস্থাটি ভার্চুয়াল ইভেন্টের জন্য সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট ও করেছে। এই ফোনগুলি বেলা সাড়ে ১২ টায় লঞ্চ করা হবে বলে জানা গিয়েছে। সংস্থাটি সি  টুয়েলভ এবং সি ফিফটিন উভয়ের জন্য নিজের ওয়েবসাইটে ব্যানারও পোস্ট করেছে। সংস্থা তরফ থেকে এখনও তেমন কিছু প্রকাশ করা হয়নি। তবে, সি  টুয়েলভ এবং সি ফিফটিন এন্ট্রি-লেভেল সেগমেন্টে থাকবে বলে আশা করা হচ্ছে।
     

  • <p>Oneplus 8 Pro</p>

    TechnologyJun 23, 2020, 3:03 PM IST

    চিনা পণ্য বয়কটের আবহেই, কয়েক মিনিটে রেকর্ড সংখ্যক বিক্রি ওয়ানপ্লাস এইট প্রো স্মার্টফোন

    ভারত ও চিন সেনাদের মধ্যে সংঘর্ষের ঘটনার পর এখন দেশজুড়ে চিন নিয়ে ক্ষোভ রয়েছে। ভারতীয় জওয়ানদের শহীদ হওয়ার পাশাপাশি ভারত-চিন সংঘাতের জেড়ে দেশজুড়ে চিনা পণ্য বয়কটের ডাক উঠেছে। খোদ প্রধাণ মন্ত্রী দেশীয় পণ্য কিনতে অনুরোধ করেছেন দেশবাসীকে। এমন এক জটিল পরিস্থিতিতে চায়না মোবাইল প্রস্তুতকারক সংস্থা ওয়ানপ্লাস এইট প্রো স্মার্টফোনের বিক্রি শুরু হওয়ার সঙ্গে সঙ্গে তা কয়েক মুহূর্তের মধ্যে রেকর্ড সংখ্যক বিক্রি হয়েছে বলে জানা গিয়েছে।

  • <p>রিয়েলমি একটি ভারতীয় সংস্থা, ভারতেই তৈরি হয় এর স্মার্টফোনগুলি দাবী সংস্থার সিইও-র</p>

    TechnologyJun 17, 2020, 6:06 PM IST

    রিয়েলমি একটি ভারতীয় সংস্থা, ভারতেই তৈরি হয় এর স্মার্টফোনগুলি দাবী সংস্থার সিইও-র

    সম্প্রতি ভারতে চিনা পণ্য 'বয়কট' এর হিরিক পড়ে গিয়েছে। আনইনস্ট্ল বা ডিলিট করা হচ্ছে চিনা অ্যাপও। এই পরিস্থিতিতে সঙ্কটের মুখে পড়তে হয় বর্তমানে বিশ্বের দ্বিতীয় মোবাইল প্রস্তুতকারী সংস্থা রিয়েলমি-কে। গুগুলের সার্চ ইঞ্চিনে বার বার একটা প্রশ্ন ঘোরাফেরা করতে থাকে, 'রিয়েলমি কি চিনা সংস্থা?' কারণ যদি চিনা সংস্থা হয় তাহলে এই ফোনও হয়তো 'বয়কট' করতেন হাজার হাজার ভারতীয়। বিপদ বুঝে ক্রেতাদের প্রশ্নের উত্তর দিতে আসরে নামলেন স্বয়ং রিয়েলমি-র সিইও নিজেই।

  • undefined

    Life StyleJun 11, 2020, 2:41 PM IST

    স্মার্টফোনের ফুল স্টোরেজ নিয়ে সমস্যা, বাড়িয়ে নিন সহজ উপায়ে

    বর্তমানে স্মার্টফোন ব্যবহারকারীদের সাধারণ একটি সমস্যা হল স্টোরেজের। দৈনন্দিন জীবনে স্মার্টফোনের ব্যবহার যেমন বৃদ্ধি পেয়েছে, তাতে কম পড়ে যাচ্ছে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি। ফলে প্রতিনিয়ত ফোনে এলার্ট আসছে স্টোরেজ ফুল এর। এটি একটি বিরক্তিকর পরিস্থিতি। অফিসের করার জন্যও বর্তমান সময়ে ফোন একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বস্তু। এটি না থাকলে প্রায় অচল হয়ে পড়বে সব কাজ। তাই যদি আপনার ফোনের ইন্টারন্যাল স্টোরেজ ফুল থাকে, ফলে ফোন খুব স্লো হয়ে পড়ে। যার ফলে মোবাইলের কার্য ক্ষমতা হ্রাস পায়। জেনে নেওয়া যাক কী ভাবে সহজ উপায় ফোনের স্টোরেজ বাড়াতে পারবেন।

  • <p>Mijia Scooter 1S</p>

    AutomobileApr 23, 2020, 4:11 PM IST

    স্মার্টফোনের পর বাজারে এল উন্নতমানের ফিচার-সহ শাওমির মিজিয়া ইলেক্ট্রিক স্কুটার

    সারা বিশ্বব্যাপী বৈদ্যুতিক যানের ক্রমশ বৃদ্ধি পাচ্ছে ও চলছে প্রচারও। চিনের স্মার্টফোন নির্মাতা শাওমি স্মার্ট বৈদ্যুতিন স্কুটার নিয়ে এসেছে। এটি শাওমির সহায়ক সংস্থার তরফ থেকে মিজিয়া বৈদ্যুতিন স্কুটার ওয়ান এস সেভেনটি বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করা হয়েছে। এটি বর্তমানে চিনের বেশ কয়েকটি অনলাইনে বিক্রি শুরু হয়েছে এবং অন্যান্য বহু দেশে পাঠানো হচ্ছে। এটি এমআই ইকোসিস্টেমের পণ্য রেঞ্জের অংশ। স্কুটারটির বিশেষ বৈশিষ্ট্যটি হ'ল এটি সম্পূর্ণ চার্জে ৩০ কিলোমিটার অবধি চলে। এটি বিমান গ্রেড অ্যালুমিনিয়াম দ্বারা তৈরি, যা ১০০ কেজি অবধি বহন করতে সক্ষম। জেনে নেওয়া যাক এই স্মার্ট বৈদ্যুতিন স্কুটার সম্পর্কে।

  • Electric Scooter

    Life StyleMar 28, 2020, 2:38 PM IST

    স্মার্টফোনের পর বাজারে আসছে উন্নতমানের ফিচার-সহ শাওমি ইলেক্ট্রিক স্কুটার

    সারা বিশ্বব্যাপী বৈদ্যুতিক যানের ক্রমশ বৃদ্ধি পাচ্ছে ও চলছে প্রচারও। চিনের স্মার্টফোন নির্মাতা শাওমি দুটি নতুন স্মার্ট বৈদ্যুতিন স্কুটার নিয়ে এসেছে। এটি শাওমির সহায়ক সংস্থা সেভেনটি এমআই প্রবর্তন করেছে এই বৈদ্যুতিক স্কুটার দুটি। এই দু'টিই সেভেনটি এমআই এওয়ান এবং সেভেনটি এমআই এওয়ান প্রো নামে প্রকাশ করা হয়েছে। জেনে নেওয়া যাক এই স্মার্ট বৈদ্যুতিন স্কুটারগুলি সম্পর্কে।
     

  • রেডমির ফোনে ইসরোর প্রযুক্তি

    India Feb 27, 2020, 2:05 PM IST

    ইসরোর সঙ্গে গাঁটছড়া রেডমি-র, নাভআইসি প্রযুক্তি এবার স্মার্টফোনে

    ইসরোর সঙ্গে হাত মেলাল রেডমি।ইসরোর প্রযুক্তি থাকবে রেডমি-র ফোনে।সহজ হবে লোকেশান নির্ণয় ।চলতি বছরেই এই সুবিধে রেডমির গ্রহকদের জন্য।

  • স্যামসাং গ্যালাক্সি এ ৭১, রিয়ালমি এক্স ২ প্রো, রেডমি কে২০ প্রো ও ওয়ানপ্লাস ৭ এই চারটি ফোনের মধ্যে জবরদস্ত প্রতিযোগিতা

    Life StyleFeb 22, 2020, 4:35 PM IST

    ৩০ হাজার টাকার মধ্যে চাইছেন ভালো ফোন, দেখেনিন তালিকাটা

    স্যামসাঙ গ্যালাক্সি এ ৭১, রিয়ালমি এক্স ২ প্রো, রেডমি কে২০ প্রো ও ওয়ানপ্লাস ৭ এই চারটি ফোনের মধ্যে জবরদস্ত প্রতিযোগিতা।প্রত্যেকটি ফোনের দাম তিরিশ হাজার টাকার আশেপাশে। চারটি ফোনের দুর্দান্ত ফিচারগুলি দেখে নিয়ে প্রয়োজনের নিরিখে বেছে নিতে হবে পছন্দসই ফোন।

  • undefined

    InternationalFeb 16, 2020, 12:38 PM IST

    বাজারে মিলছে না প্যারাসিটামল-আইব্রুফেন, করোনা আতঙ্কে গায়েব বেশ কিছু জরুরি ওষুধ

    সংগঠনের পক্ষে এমনটাও আশঙ্কা করা হয়েছে, চিনে যদি শাটডাউন চলতেই থাকে, তাহলে ফেব্রুয়ারির পর থেকেই বাড়তে পারে ওষুধের দাম ভারতের ৭০ শতাংশ ওষুধ তৈরিতে চিনের ভূমিকা রয়েছে তাই চিনে যদি এই বন্ধদশা চলতে থাকে, তাহলে তার থেকে প্রভাবিত হবে এদেশের উৎপাদনও

    এর মধ্য়ে বেশ কিছু ওষুধকে চিহ্নিত করা হয়েছে, চিনের উহান প্রদেশ থেকে যেগুলো আমদানি করা হয় এদেশে সেগুলোর বিকল্প উৎপাদন ব্য়বস্থার কথা ভাবছে কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রক তবে তাতে করে কতটা সমস্য়ার সুরাহা হবে তা বলা কঠিন