Social Distance  

(Search results - 45)
  • <p>দুর্গা পুজোর দিনগুলিতে রাস্তায় পুরসবার স্বাস্থ্যবিভাগ থেকে বিশেষ ইউনিট নামিয়ে করোনা মোকাবিলায় দর্শনার্থীদের সাহায্য ও সুরক্ষা দেওয়ার ভাবনা রয়েছে।<br />
&nbsp;</p>

    Durga Puja News17, Sep 2020, 9:24 AM

    আজ মহালয়া, ভোর হতেই দূরত্ব বিধি মেনে গঙ্গার ঘাটে হাঁটু জলে নেমে তর্পণ, দেখুন ছবি

     বৃহস্পতিবার মহালয়া। আর মহালয়া মানের পুজোর গন্ধ লেগে রয়েছে ঘর, বারান্দা পেরিয়ে উঠোন, মন চারিদিক যেনও এক ভাল লাগার ছোঁওয়া।  প্রিয়জনের মুখটি আবার দেখতে পাওয়া। করোনা বিধি তথা দূরত্ব বিধির কথা মনে গেঁথে দিতে কলকাতা পুরসভার তরফে গঙ্গা সংলগ্ন সবঘাটেই চলছে লাগাতার মাইকিং। বৃহস্পতিবার ভোরের আলো ফোটার পর থেকেই উপস্থিত অসংখ্য মানুষ।হাটু জলে নেমে পূর্বপুরুষের উদ্দেশ্য তর্পণ করতে দেখা গেল গঙ্গার অধিকাংশ ঘাটগুলিতেই। তাই বাবুঘাট, নিমতলা ঘাট, জাজেস ঘাট সহ শহরের ৯ টি ঘাট পরিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন কলকাতা পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্য়ান ফিরহাদ হাকিম। উল্লেখ্য তর্পনের নিয়ম অনুযায়ী, দেবীপক্ষের আগের কৃষ্ণপক্ষকে পিতৃ পক্ষ বলা হয়ে থাকে। তাই এই ১৫ দিন ধরে প্রতিদিনই পূর্ব পুরুষের তর্পন করা যেতে পারে।


     

  • <p><strong>সাংসদরা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেন। এদিন সাংসদরা শ্রদ্ধা জানিয়েছেন প্রয়াত পণ্ডিত যশরাজ, ছত্তিশগড়ের সাংসদ অজিত যোগীর প্রতিও শ্রদ্ধা জানিয়েছেন।&nbsp;</strong></p>

    India 14, Sep 2020, 4:59 PM

    মহামারির মধ্যেই সংসদের বাদল অধিবেশেনের প্রথমদিন, লোকসভার মূল ১০টি বিষয়ে চোখ রাখুন

    মহামারির মধ্য়ে ১৮ দিনের বাদল অধিবাশনের এদিনই ছিল প্রথম দিন। এদিন করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনেই অধিবেশনে যোগদিয়েছিলেন সাংসদরা। করোনা আবহে মাস্কের ব্যবহার ছিল বাধ্যতামূলক। কিন্তু তাও ঠেকানোগেলনা সংক্রমণ। প্রথম দিনের অধিবেশেনের পরই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৭ জন সাংসদ। তবে এদিন সংসদে লাদাখ থেকে অভিবাসী শ্রমিকের পাশাপাশি বর্তমানে দেশে জ্বলন্ত সমস্যা নিট পরীক্ষা নিয়েও আলোচনা হয়েছে। 
     

  • <p><br />
হাইপারটেনশনের রোগীদের করোনা আক্রান্ত হলে জীবনের ঝুঁকি খুবই বেশি থাকে। &nbsp;যারা হাইপারটেনশনে ভুগছেন তাদের অকাল মৃত্যুর ঝুঁকি অনেকগুন বেশি থাকে।&nbsp;</p>

    Life Style14, Sep 2020, 2:56 PM

    কাজ হারানোর ভয়ে অনিশ্চয়তায় ভুগছেন, কর্মহীন হওয়ার আগে চোখ বুলিয়ে নিন বিশেষ টিপসে


    করোনা ভাইরাসের জেরে সারা দেশে  লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। আর এই মারণ ভাইরাসের জেরে বড় ধাক্কা পড়েছে অর্থনীতির উপর। আর তারই প্রভাব পড়েছে কর্মসংস্থানে। যার ফলেই কর্মহীন হয়ে পড়তে পারে কোটি কোটি মানুষ তেমনটাই আশঙ্কা করা হচ্ছে। মহামারির আবহে বিভিন্ন সংস্থা কর্মী ছাঁটাইয়ের পথ বেছে নিয়েছে। চাকরি চলে যাওয়া মানেই আগামী দিনে কী হতে পারে, তা ভেবেই অনেকে শিউরে উঠছেন। কিন্তু অনেকেই হয়তো এমন পরিস্থিতির শিকার। আবার অনেকেই হয়তো কাজ হারানোর চিন্তায় দিন গুনছেন। এই না আজই শেষ দিন। এমন পরিস্থিতিতে পরলে কীভাবে তার মোকাবিলা করবেন, জেনে নিন আগাম প্রস্তুতি কিছু ট্রিকস।

  • Mouth wash

    Life Style21, Aug 2020, 4:33 PM

    লালারস নয়, এবার গার্গেল করলেই জানা যাবে কোভিডে আক্রান্ত কিনা আপনি

    গার্গেল করা জল দিয়েই জানা যাবে আপনি করোনায় আক্রান্ত কিনা। ৭৪ ভাগ রোগীই লালারাসের এর মাধ্যমে নমুনা নেওয়াতে অসুবিধাবোধ করেন। লালারস সংগ্রহ করার সময় স্বাস্থ্যকর্মীদের মারণ রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি থাকে। গার্গেলের মধ্য দিয়ে করোনা পরীক্ষা করলে খরচও অনেকটাই কমবে।

  • <p>Prime Minister Narendra Modi held a video conference with the chief ministers of 10 states to take stock of the COVID-19 situation. The states included Andhra Pradesh, Karnataka, Tamil Nadu, West Bengal, Maharashtra, Punjab, Bihar, Gujarat, Telangana and Uttar Pradesh.<br />
&nbsp;</p>

    Life Style19, Aug 2020, 1:55 PM

    দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ছে না কমছে, কী বলছেন চিকিৎসকরা

    ফের দ্বিতীয়বার করে করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এসেছে। সত্যিই কি দ্বিতীয়বার করে করোনায় আক্রান্ত হওয়া সম্ভব। রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকার কারণেই মারণ ভাইরাস আবারও ফিরে আসছে। অ্যান্টিবডির স্থায়িত্বও কম থাকায় ফের সংক্রামণের আশঙ্কা বাড়ছে।

  • <p><strong>.২০০৯&nbsp;<br />
প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর কাছে রিপোর্ট পেশ করে লিবারহান কমিশন।&nbsp;</strong></p>

    India 16, Aug 2020, 7:28 PM

    করোনা সংক্রমণ রুখতে নতুন সাজে সংসদ, বসছে ডিজিটাল স্ক্রিন আর জীবাণু ধ্বংসকারী যন্ত্র

    করোনাভাইরাসের সংক্রমণের কারণে বর্ষকালীন অধিবেশনে নতুন ভাবে সাজচ্ছে সংসদ। রবিবার সরকারি সূত্রে জানাচ্ছে আসন্ন বর্ষকালীন অধিবেশনের জন্য বিশেষ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হল করোনার জীবাণুকে মারে রাজ্যসভার শীতাতপনিয়ন্ত্রণ ইউনিটে একটি অতিবেগুণী ইরেডিয়েশন সিস্টেম বসানোর প্রস্তাব দেওয়া হয়েছে। 
     

  • <p>Image of Firhad</p>

    Kolkata6, Aug 2020, 4:57 PM

    টানা বৃষ্টিতে শহরের রাস্তার বেহাল দশা, ৭ দিনেই ঠিক করবেন ঘোষণা ফিরহাদের

    কলকাতায় মঙ্গলবার থেকে একাটানা ভারী বৃষ্টি শুরু হয়েছে।  বৃষ্টিতে শহরের রাস্তার কঙ্কালসার চেহারা বেরিয়ে গিয়েছে। এদিকে বিরামহীনভাবে গাড়ি চলছে,বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি। তাই আগামী ৭দিনেই ঠিক করে দেওয়ার কথা জানান ফিরহাদ।
     

  • <p>भूमि पूजन स्थल पर पीएम के साथ संघ प्रमुख मोहन भागवत, उप्र की राज्यपाल आनंदी बेन पटेल, मुख्यमंत्री योगी आदित्यनाथ, श्रीराम जन्मभूमि तीर्थ क्षेत्र ट्रस्ट के अध्यक्ष महंत नृत्य गोपाल दास समेत सिर्फ 17 लोग मौजूद रहे। इस दौरान सोशल डिस्टेंसिंग का भी पालन किया गया।</p>

    India 5, Aug 2020, 3:46 PM

    মাস্ক পরেই রামলালার পুজো প্রধানমন্ত্রীর, রামমন্দির অনুষ্ঠানেও করোনা নিয়ে উদ্বেগ

    অযোধ্যায় রামমন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠানেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনাভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ের কথা ভোলেননি। এদিন প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে আবারও মাস্ক আর নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার কথা মনে করিয়ে দিয়েছেন। এই অনুষ্ঠানের মূল অতিথি ছিলেন তিনি। 
     

  • <p>In an advisory, the home ministry said COVID-19 warriors like doctors, health and sanitation workers should be invited in the ceremony as a recognition of their noble service in the fight against the pandemic. It said some people who recovered from the infection might also be invited.<br />
&nbsp;</p>

    India 24, Jul 2020, 3:43 PM

    করোনার করাল ছায়া পড়তে চলেছে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে, সংক্রমণ এড়াতে জারি নির্দেশিকা

    করোনা সংক্রমণ রুখতে বেশি মানুষের জমায়েত করা যাবে না। ভিড় এড়াতে তথ্য প্রযুক্তির ব্যবহারে জোর দিতে হবে । করোনা যোদ্ধাদের আমন্ত্রণ জানাতে হবে। করোনা আক্রান্ত সুস্থ রোগীদেরও আমন্ত্রণ। 
     

  • <p>Image of &nbsp;Kolkata police</p>

    Kolkata19, Jul 2020, 1:13 PM

    পুলিশের মাইকিং না মেনে উপচে পড়া ভিড় নিউটাউনের বাজারে, ওদিকে বন্ধ মানিকতলা মার্কেট

      রবিবার নিউটাউনের ঘুনি বাজারে লাগাম ছাড়া ভিড়। পুলিশের মাইকিং সত্বেও সোশ্যাল ডিস্টেন্সিং লঙ্ঘন। মানুষের হুঁশ না ফিরলে এই প্রচেষ্টা বৃথা, জানাল পুলিশ। করোনা রুখতে বুধবার অবধি বন্ধ মানিকতলা বাজার। 

  • <p>Madan Mohan Rathayatra</p>

    West Bengal23, Jun 2020, 9:22 PM

    ভক্তদের জন্য শতাব্দী-প্রাচীন প্রথা ভাঙলেন মদনমোহন, তবু কোচবিহারবাসী তার গুরুত্ব বুঝল না

    ভেঙে গেল শতাব্দী প্রাচীন প্রথা। মদনমোহন মন্দির-এর রথযাত্রাতেও করোনাভাইরাস-এর প্রভাব। রথের বদলে গাড়িতেই যাত্রা করলেন কোচবিহারের মদনমোহন। তবে তারপরেও ভক্তদের মধ্যে সামাজিক দূরত্বের বিধি বজায় রাখা গেল না।

     

  • <p><br />
शादी समारोह परंपराओं के तहत गुरुद्वारे में संपन्न हुआ। हर किसी ने सोशल डिस्टेंसिंग बनाए रखी और चेहरे को मास्क व शील्ड से कवर कर रखा था।&nbsp;<br />
&nbsp;</p>

    Relationship14, Jun 2020, 2:35 PM

    সামনেই বিয়ের তারিখ, বাতিল না করে জেনে নিন কি কি পদক্ষেপ নেওয়া জরুরি

    করোনার দাপট বেড়েই চলেছে দেশে জুড়ে। এর ফলে দেশজুড়ে চলছে লকডাউন। লকডাউন শিথিল হলেও একটুকুও কমেনি করোনার দাপট। এর ফলে দেশ জুড়ে বন্ধ হয়েছিল সমস্ত রকম ধর্মীয় বা সামাজিক জমায়েত, উৎসব, অনুষ্ঠান। তবে বর্তমানে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক করতে তুলে দেওয়া হয়েছে বেশ কিছু বাধা নিষেধ। 

  • <p>Wedding mask</p>

    Life Style12, Jun 2020, 3:34 PM

    বিয়ে পিছোনোর পরিকল্পনা করছেন, বাতিল না করে মেনে চলুন সুরক্ষা টিপস

    পঞ্চম দফার লকডাউনে শুরু হয়েছে আনলক  ১ । দূরত্ব বজায় রেখে অনায়াসেই সেরে নিতে পারেন বিবাহ পর্ব। বর্তমানে ওয়েডিং ড্রেসের সঙ্গে ম্যাচ করা মাস্ক ফ্যাশন ট্রেন্ডিং। অনুমতি না নিয়ে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করবেন না।

  • <p>সামাজিক দূরত্বের নিয়ম ভেঙে বিতর্কে জড়ালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো<br />
&nbsp;</p>

    Football11, Jun 2020, 1:38 PM

    সামাজিক দূরত্বের নিয়ম ভেঙে বিতর্কে জড়ালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

    লিগা সিরি এ শুরুর আগে বিতর্কে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সামাজিক দূরত্বের নিয়ম ভাঙার অভিযোগ তার বিরুদ্ধে। একটি রেঁস্তোরায় গিয়ে মালিক সঙ্গে ছবি তোলেন রোনাল্ডো। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শুরু হয় বিতর্ক।
     

  • undefined

    Bengali Cinema7, Jun 2020, 4:12 PM

    সিরিয়ালের শুটিং শুরু হলেও, সামাজিক দূরত্ব মেনেও হবে না নতুন বাংলা ছবি

    অন্তরঙ্গ দৃশ্য ছাড়া কি কোনও ছবি বা টিভি ধারাবাহিক হতে পারে? তবে করনা সংক্রমণ পরবর্তী পর্যায়ে সামাজিক দূরত্ব রক্ষা করতে এমন বিধি নিষধ মেনেই শুটিং করতে হবে। বাংলা সিরিয়ালে চুম্বন  না থাকলেও ঘনিষ্ট দৃশ্য থাকে। আর বাংলা ছবি ঠেকে এসব বাদ রাখা কি সম্ভব?