Solar Eclipse 2020  

(Search results - 3)
  • <p>এই সূর্যগ্রহণ কি জীবনে বিপজ্জনক প্রভাব ফেলবে, এর ফলে রয়েছে যুদ্ধ ও প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনাও</p>

    Astrology 2020Jun 21, 2020, 10:39 AM IST

    এই সূর্যগ্রহণ কি জীবনে বিপজ্জনক প্রভাব ফেলবে, এর ফলে রয়েছে যুদ্ধ ও প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কাও

    বছরের প্রথম সূর্যগ্রহণ হল পূর্ণ সূর্যগ্রহণ। যখন চাঁদ পুরোপুরি সূর্যকে ঢেকে দেবে। এই গ্রহণে পৃথিবীতে নেমে আসবে অন্ধকার। জ্যোতিষীরা বিশ্বাস করেন যে ২০২০ সালের এই সূর্যগ্রহণ খুব শক্তিশালী এবং বিপজ্জনক হতে পারে। জ্যোতিষীরা বলছেন যে ১৯৯২ সালে এই জাতীয় বিরল সূর্যগ্রহণ হয়েছিল, যখন একের পর এক তিনটি সূর্যগ্রহণ হয়েছিল, তখন এরকম কিছু বিরল কাকতালীয় ঘটনাও এবার ঘটছে। 

  • undefined

    Life StyleJun 20, 2020, 1:12 PM IST

    'বিরল সূর্যগ্রহণ', বাংলার কোথায়-কখন দেখা যাবে এই 'রিং অফ ফায়ার'

    বিরল সূর্যগ্রহনের সাক্ষী থাকতে চলেছে বাংলা। নতুন বছরের প্রথম সূর্যগ্রহণ। আগামী ২১ জুন অর্থাৎ রবিবার এই সূর্যগ্রহণের মহাজাগতিক দৃশ্যের সাক্ষী থাকবে গোটা বিশ্ব। ইতিমধ্যেই এই নিয়ে প্রতিটি সাধারণ মানুষের আগ্রহ সৃষ্টি হয়েছে। পূর্ণগ্রাস সূর্যগ্রহণটি আক্ষরিক অর্থেই বিরল। বিভিন্ন প্রান্ত থেকেই দেখা যাবে বিরল রিং অফ ফায়ার। সঠিক নিয়ম না মানলেই এই মহাজাগতিক দৃশ্যটি মিস হয়ে যেতে পারে। কোন সময়ে,কোথায় দেখা যাবে, কী কী বিপদ রয়েছে, জেনে নিন বিশদে।

  • <p>इसके लिए 6 जून की तारिख एस्ट्रोलॉजर्स ने दी है। सुबह 3:24 में ये ग्रहण लगेगा।&nbsp;</p>

    Life StyleJun 11, 2020, 4:23 PM IST

    'অন্ধকার' ঘনিয়ে আসবে দিনের বেলায়, মহাজাগতিক দৃশ্যের সাক্ষী থাকবে গোটা বিশ্ব

    ২০২০ সালের প্রথম সূর্যগ্রহন তাও আবার করোনা আবহে। ২১ জুন অর্থাৎ রবিবার সকালেই আধার ঘনিয়ে আসবে। এই সূর্যগ্রহণে মহাজাগতিক দৃশ্যের সাক্ষী থাকবে গোটা বিশ্ব। দুটি চন্দ্রগ্রহণের পর প্রথম সূর্যগ্রহণের সাক্ষী থাকতে চলেছে ভারত।