Students Union  

(Search results - 5)
  • যাদবপুর বিশ্ববিদ্যালয় ও এসএফআই

    Kolkata6, Jan 2020, 6:44 PM

    সংগঠন 'নারীবাদ বিরোধী', 'আমলাতান্ত্রিক', যাদবপুরে এসএফআইয়ের ছাত্রসংসদ থেকে তাই ইস্তফা ৩১ জনের

    সংগঠনের বিরুদ্ধে আমলাতান্ত্রিকতা, নারীবাদ বিরোধিতার অভিযোগ তুলে যাদবপুর বিশ্ববিদ্য়লয়ের এসএফআই পরিচালিত কলা বিভাগ থেকে ইস্তফা দিলেন ৩১জন পড়ুয়া। সেইসঙ্গে কার্যত ভেঙে গেল ছাত্র সংসদ।

  • ফের উত্তাল জেএনইউ
    Video Icon

    India 11, Nov 2019, 3:50 PM

    ফের উত্তাল জেএনইউ, ফি বৃদ্ধির প্রতিবাদে এবার রাজধানীর রাজপথে পড়ুয়ারা

    ফের একবার উত্তপ্ত হয়ে উঠল রাজধানী দিল্লির জওহরলাল নেহেরপ বিশ্ববিদ্যালয়ের চত্বর। ফি বৃদ্ধির প্রতিবাদে রাস্তা. নেমে বিক্ষোভ দেখালেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। আন্দোলনরত ছাত্রদের অভিযোগ এক ধাক্কায় প্রায়  ৪০ শতাংশ ফি বৃদ্ধি করেছে বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ। গত ১৫ দিন ধরে এর প্রতিবাদে জেএনইউ-এর ভেতরেই বিক্ষোভ দেখান পড়ুয়ারা। তিন্তু তাতে লাভ না হওয়ায় বাধ্য হয়েই সোমবার সকালে রাজধানীর রাজপথে নেমে পড়েন তারা। এই বিক্ষোভের জেরে বিশ্ববিদ্যালয়ের সামনে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। পুলিশ ব্যারিকেড করে বিক্ষুব্ধদের আটকানোর চেষ্টা করে। পরিস্থিতি সামাল দিতে জলকামানও ব্যবহার করতে হয় পুলিশকে। এদিন পুলিশষের সঙ্গে পড়ুয়ারা হাতাহাতিতেও জড়িয়ে পড়েন বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে বিশ্ববিদ্যালয় চত্বরে অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। 

  • undefined

    India 11, Nov 2019, 12:21 PM

    জেএনইউ-তে ধুন্ধুমার, পুলিশ-ছাত্র সংসদ তীব্র সংঘর্ষ, বিপাকে ৪০ শতাংশ ছাত্রছাত্রী

    জেএনইউ-তে নতুন হোস্টেল বিধি চালু হয়েছে। অনেকটা হাড়ানো হয়েছে বেতন। এই নিয়ে গত ১৫ দিন ধরে চলছে ছাত্র সংসদের বিক্ষোভ। এদিন ক্যাম্পাসের বাইরে ছাত্র-ছাত্রীরা পুলিশকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়ালেন।   

     

  • undefined

    India 13, Sep 2019, 6:38 PM

    রাজধানীর দুই প্রতিষ্ঠানে দুই রঙ, জেএনইউ বামেদের, দিল্লি বিশ্ববিদ্যালয়ে জয়জয়কার এবিভিপি-র

    রাজধানীর দুই বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে দুই রঙ। জেএনইউ-এর নির্বাচনের ফল প্রকাশ না হলেও বামেদের বিরাট জয় আসা নিশ্চিত। দিল্লি বিশ্ববিদ্যালয়ে কিন্তু চারটি বড় পদের তিনটিই দখল করেছে এবিভিপি। একমাত্র সাধারণ সম্পাদকের আসনটি  পেয়েছে এনএসইউ।

  • Pakistan flag

    India 31, Aug 2019, 9:24 PM

    কেরলের কলেজে পাকিস্তানের পতাকা উত্তোলন, পুলিশের জালে ৩০ জন ছাত্র নেতা

    কেরলের কোজিকোডে পেরাম্ব্রা সিলভার কলেজের অন্দরে পাকিস্তানি পতাকা উত্তোলনের অভিযোগে ৩০ জন কলেজ ছাত্রকে আটক করা হয়েছে বলে খবর। কলেজ নির্বাচনে প্রচার অভিযান চালানোর সময়ে কংগ্রেস সমর্থিত ছাত্র সংগঠনের তরফে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।