Swapna Suresh  

(Search results - 5)
  • kerala gold smuggling case 230 kg gold landed in one year bsm

    India Jul 19, 2020, 7:53 PM IST

    কেরলে সোনা পাচারকাণ্ডে নয়া মোড়, এক বছরে ১৩টি কনসাইনমেন্টে পাচার করা হয়েছিল ২৩০ কিলো সোনা

    কূটনৈতিক চ্যালেনকে কাজে লাগিয়ে কমপক্ষে ২৩০ কিলো সোনা অবৈধভাবে আমদানি করা হয়েছিল আরব আমিরসাহী থেকে। তদন্তে নেমে প্রথমে তদন্তকারীরা মনে করেছিলেন সংযুক্ত আরব আমিরসাহী উপ দূতাবাসের মাধ্যমে ৩০ কিলো সোনা আমদানি করার পরিকল্পনা গ্রহণ করেছিল পাচারকারীরা। কিন্তু তদন্তের যত গভীরে তাঁরা যাচ্ছেন ততই সামনে আসছে ভয়ঙ্কর তথ্য। তদন্তকারীদের প্রাথমিক অনুমান গত এক বছরে ১৩টি কনসাইনমেন্টের মাধ্যমে প্রায় ২৩০ কিলো সোনা অবৈধভাবে আমদানি করা পাচার হওয়া সোনা উদ্ধারের চেষ্টা শুরু হয়েছে বলেই সূত্রের খবর। তদন্তকারীরা জানিয়েছেন এখনও পর্যন্ত কেরলে সোনা পাচারকাণ্ডে বেশ কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে। কেরলের সোনাপাচারকাণ্ডের তদন্তে নেমেছে এনআইএ। তদন্তকারীরা জানিয়েছেন ধৃতদের জ্ঞিজ্ঞাসাবাদ করে যাদের নাম পাওয়া যাবে তাদেরকেও তলব করা হবে। 

  • fact cheak gold smuggling accused swapna image at wedding of kerala cm daughter bsm

    India Jul 14, 2020, 4:48 PM IST

    কেলরের মুখ্যমন্ত্রীর মেয়ের বিয়েতে হাজির ছিল সোনা পাচারকারী স্বপ্না সুরেশ, ফ্যাক্ট চেকে ভাইলার ছবি

    কেরলের মুখ্যমন্ত্রীর মেয়ের পাশে স্বপ্না সুরেশ। মেয়ের বিয়েতে উপস্থিত ছিল সোনা পাচারে অভিযুক্ত। ছবিটি ভাইরাল সোস্যাল মিডিয়ায় 
    ফ্যাক্ট চেক বলছে অন্যকথা । 

  • Kerala gold smuggling case swapna suresh and 3 accused are arrest by nia bsm

    India Jul 12, 2020, 5:45 PM IST

    রীতিমত রহস্যময়ী স্বপ্না সুরেশ, কূটনৈতিক প্রভাব খাটিয়েই ৩০ কিলো সোনা আমদানি করেছিল

    কেরল সোনা পাচারকাণ্ডে এনআই-এর হাতে  ধরা পড়ে স্বাপ্না সুরেশ ও তার তিন সঙ্গী। আরব আমিরশাহী থেকে কেরলের তিরুবন্তপুরমের আন্তর্জাতিক বিমান বন্দরে কার্গো বিমান করে সোনা আনা হয়েছিল বলে দাবি করছে এনআইএ। আর সেই পাচারের মূল ষড়যন্ত্রী স্বপ্না সুরেশ।  কেরলের সরকারি  মহলে যার গতিবিধি ছিল অবাধ।তার যাতায়াত ছিল পিনারাইয়ের কার্যায়লতেও। যা নিয়ে রীতিমত সরব হয়ে উঠেছে কেরলের রাজ্যরাজনীতি। কেরলের বাম সরকারকে কোনঠাসা করতে আসরে নেমে পড়েছে বিজেপি ও কংগ্রেস। যদিও আগেই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিয়জন আগেই তদন্তে দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছে চিঠি লিখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। 
     

  • who is Kerala gold smuggling racket head swapna suresh bsm

    India Jul 12, 2020, 4:42 PM IST

    আরবি ভাষা কাজে লাগিয়েই সোনা পাচারের জাল বুনেছিল স্বপ্না সুরেশ, সমাজের উচুতলায় ছিল অবাধ বিচরণ

    শিক্ষাগত যোগ্যতা ছিল স্নাতক স্তর পর্যন্ত। আরবি ভাষাকে কাজে লাগিয়েই প্রশাসনের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়িয়েছিল। বড় চাকরির মাধ্যমেই ছক কষা শুরু। সমাজের উঁচু তলায় সহজেই আনাগোনা ছিল স্বপ্না সুরেশের । 

  • NIA arrests Swapna Suresh, Sandeep Nair in Kerala gold smuggling case BAL

    India Jul 12, 2020, 12:54 PM IST

    কেরলের সোনা পাচার মামলা, দুদিন পর প্রতিবেশি রাজ্য থেকে গ্রেফতার দুই মূল অভিযুক্ত

    দূতাবাসের কূটনৈতিক নিরাপত্তা ব্যবহার করে সোনা পাচার। ৩০ কেজি সোনা উদ্ধার হয়েছিল বিমান বন্দর থেকে। রবিবার গ্রেফতার হল এই মামলার মূল দুই অভিযুক্ত। দুজনেই আরব আমিরশাহি দূতাবাসের প্রাক্তন কর্মী।