Sweets  

(Search results - 45)
  • <p>Chom Chom</p>

    Food13, Sep 2020, 5:35 PM

    চোখের পলকে তৈরি হবে দোকানের মত রসালো চমচম, রইল তৈরির সহজ উপায়

    সারা বিশ্বে অত্যন্ত জনপ্রিয় বাঙালির মিষ্টি খাওয়ার কথা। আর লোভনীয় পদ যদি বাড়িতেই বানিয়ে নেওয়া যায় তাহলে তো আর কথাই নেই ।  নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে তৈরি হচ্ছে জিলিপি থেকে ডালগোনা। বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। 

  • <p>Bhapa Taaler Pitha</p>

    Food25, Aug 2020, 5:21 PM

    তালের এই পদ চেখে দেখেছেন কখনও , আজই ট্রাই করুন তালের ভাপা পিঠা

    তবে এমন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় এমন বেশ কিছু ভিডিও সামনে এসেছে, যা আমাদের শিখিয়েছে খুব পদ্ধতিতে বাড়িতেই নানান পদ তৈরির সহজ উপায়। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। 

  • <p>Tricolor Coconut Burfi</p>

    Food15, Aug 2020, 5:12 PM

    স্বাধীনতা দিবস স্পেশাল রেসিপি, রইল দোকানের স্বাদের লোভনীয় তেরঙ্গা কোকোনাট বরফির রেসিপি

    ১৫ অগাস্ট প্রত্যেক ভারতবাসীর এক বিশেষ দিন। ভারতের স্বাধীনতা দিবস। ১৯৪৭ সালের এই দিনেই প্রায় ২০০ বছরের ব্রিটিশ শাসনের অবসান ঘটেছিল এদেশে। এই দিনেই, ১৯৪৭ সালে, ২০০ বছর ধরে ব্রিটিশ রাজত্ব হওয়ার পরে ভারত তার সার্বভৌমত্ব দাবি করে। করোনা আবহে এই বিশেষ দিনটি বাড়িতে থেকে উদযাপন করুন আনন্দ সহকারে। কারণ এই বছর করোনা আতঙ্কের জেরে কার্যত ঘরে থেকে বা সোশ্যাল ডিসটেন্সিং বজায় রেখেই পালন করা হচ্ছে দেশের গৌরবময় দিন স্বাধীনতা দিবস।

  • <p>Ravana Mandir Bisrakh</p>

    India 4, Aug 2020, 6:04 PM

    অযোধ্যায় অকাল দ্বীপাবলি, ভূমি পূজার দিন কী করবেন 'রাবণ মন্দির'এর পুরোহিত

    বুধবার ৫ আগস্ট, উত্তরপ্রদেশের অযোধ্যায় রামজন্মভূমি সেজে উঠবে অকাল দ্বীপাবলি-তে। দীর্ঘ বিতর্কের পর তৈরি হবে রাম মন্দির। তারই ভূমি পূজা। কয়েক শতাধিক সাধু, গণ্যমান্য ব্যক্তি এবং রাজনীতিবিদ-সহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-ও এই ঐতিহাসিক অনুষ্ঠানের সাক্ষী হতে চলেছেন। রাম জন্মভূমিতে যখন উৎসবের মেজাজ তখন কী করবেন রাবণ মন্দিরের পুরোহিত?

     

  • <p>Rakhi special Recipe</p>

    Food2, Aug 2020, 4:05 PM

    রাখি স্পেশাল রেসিপি, দোকানের স্বাদের ৬টি লোভনীয় মিষ্টি কয়েক মিনিটে তৈরি হবে বাড়িতেই

    রাখিবন্ধন উৎসবে দিদি বা বোনেরা তাদের ভাই বা দাদার হাতে একটি পবিত্র সুতো বেঁধে দেয়। পরিবর্তে ভাই বোনকে উপহার দেয় এবং সারাজীবন তাকে রক্ষা করার শপথ নেয়। এরপর ভাই-বোন পরস্পরকে মিষ্টি খাওয়ায়। উত্তর ভারতের বিভিন্ন সম্প্রদায়ে সহোদর ভাইবোন ছাড়াও জ্ঞাতি ভাইবোন এবং অন্যান্য আত্মীয়দের মধ্যেও রাখিবন্ধন উৎসব প্রচলিত।

  • <p>Nuto Cake</p>

    Food26, Jul 2020, 4:09 PM

    খুব সহজ উপায়ে ঘরের তৈরি হবে নাটো কেক, রইল তার সহজ রেসিপি

    করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে জিলিপি থেকে ডালগোনা সব কিছুই তৈরি হচ্ছে। অনেক দিন ধরেই ঘরবন্দি সকলে। এমন অবস্থায় মাঝে মধ্যেই ভালোমন্দ খাওয়ার মন করছে। আর বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। 

  • <p>Bundia</p>

    Food25, Jul 2020, 5:12 PM

    মাত্র ১ কাপ বেসন, পলকে তৈরি হবে দোকানের মত ঝরঝরে ও রসালো বুন্দিয়া

    বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। অনেক দিন ধরেই ঘরবন্দি সকলে। এমন অবস্থায় মাঝে মধ্যেই ভালোমন্দ খাওয়ার মন করছে। তবে মন চাইলেই তো আর হবে না। ঘরের বাইরে যাওয়া একেবারে নিষেধ। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। 

  • <p>Caramel Walnut Chocolate Tart</p>

    Food7, Jul 2020, 4:58 PM

    বিশ্ব চকোলেট দিবস, নাম মাত্র উপাদানেই প্রিয়জনকে বানিয়ে দিন ক্যারামেল ওয়ালনাট চকোলেট টার্ট

    করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে জিলিপি থেকে ডালগোনা সব হিট। 

  • <p>৩৩ পাউন্ডের কেক,৩৩ রকমের মিষ্টি সমাহারে 'মেসি মহলে' পালিত হল এলএমটেনের জন্মদিন<br />
&nbsp;</p>

    Football24, Jun 2020, 9:19 PM

    ৩৩ পাউন্ডের কেক,৩৩ রকমের মিষ্টি সমাহারে 'মেসি মহলে' পালিত হল এলএমটেনের জন্মদিন

    উত্তর ২৪ পরগনার মেসি মহলে সাড়ম্বরে পালিত হল মেসির জন্মদিন। প্রতিবছর এই দিনটি ধুমধামের সঙ্গে পালন করেন মেসি ভক্ত শিবশঙ্কর পাত্র। মেসির ৩৩ তম জন্মদিনে মেসি মহলে কাটা হল ৩৩ পাউন্ডের বিশাল কেক। একইসঙ্গে আয়োজন করা হয় বাঙালি ভুরিভোজ ও ৩৩ রকমের মিষ্টি।
     

  • కేక్ చూడగానే అందరి నోళ్లు ఉవ్విళ్లూరుతాయి. హ్యాపీగా ఓ పీస్ లాగించేస్తాం. ఇవేనా.. మఫిన్స్, పాస్ట్రీలు ఇలాంటి స్వీట్ ఐటెమ్స్ కూడా సెక్స్ విషయంలో అసౌకర్యంగా కలిగిస్తాయని తేలింది. ఇది కేవలం దంపతుల్లో ఏ ఒక్కరి విషయంలోనే కాదు.. స్త్రీ, పురుషులు ఇద్దరిలోనూ శృంగార సామర్థ్యాన్ని నశింపజేస్తుంది. కాబట్టి వీటికి దూరంగా ఉండడం మంచిది.

    Food9, May 2020, 5:23 PM

    লকডাউনে স্বাদ বদল, নাম মাত্র ৩টি উপাদানেই তৈরি হবে চকোলেট কেক

    করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে জিলিপি থেকে ডালগোনা সব হিট। অনেক দিন ধরেই ঘরবন্দি সকলে। এমন অবস্থায় মাঝে মধ্যেই ভালোমন্দ খাওয়ার মন করছে। তবে মন চাইলেই তো আর হবে না। ঘরের বাইরে যাওয়া একেবারে নিষেধ। আর বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। 

  • <p>Gulab Jamun</p>

    Food7, May 2020, 2:32 PM

    লকডাউনে চলবে মিষ্টিমুখ, চোখের পলকে ঘরোয়া উপকরণে তৈরি হবে গুলাবজামুন

    অনেক দিন ধরেই ঘরবন্দি সকলে। এমন অবস্থায় মাঝে মধ্যেই ভালোমন্দ খাওয়ার মন করছে। তবে মন চাইলেই তো আর হবে না। ঘরের বাইরে যাওয়া একেবারে নিষেধ। আর বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে জিলিপি থেকে ডালগোনা সব হিট। 

  • <p>মিষ্টির ছবি</p>

    West Bengal20, Apr 2020, 3:32 PM

    হাল খাতা না করলেও মিষ্টি এল বাড়ি, বিনামূল্য়ের রসগোল্লায় ডুব ৩০০ বসিরহাটবাসীর

     গ্রামের দুঃস্থদের মিষ্টি খাওয়াতে  এগিয়ে আসলেন মিষ্টান্ন ব্যবসায়ীরা। বসিরহাটের ৬০ টি দুঃস্থ পরিবারের হাতে  মিষ্টির প্যাকেট তুলে দিলেন। এছাড়াও তুলে দেওয়া হল- ছানা পাশাপাশি চাল, ডাল, সরিষার তেল। মিষ্টি পেয়ে খুশি, রীতিমতো সাধুবাদ জানিয়েছে বসিরহাটের মানুষ।

  • <p>বাংলা মিষ্টির দোকান</p>

    Kolkata19, Apr 2020, 1:19 PM

    মাস্ক না পরলে দেওয়া হবে না মিষ্টি, পোস্টার দিয়ে জানিয়ে দিলেন এই মিষ্টি বিক্রেতা

    করোনাবিধি না মানলে দেব না মিষ্টি। দোকানের সামনে এমনই পোস্টার ঝোলানো হল। ইতিমধ্যেই এই পোস্টার ভাইরাল হয়ে গিয়েছে। সরকারের নির্দেশে মিষ্টির দোকান এখন খোলা থাকছে। 

  • মিষ্টির ছবি

    Kolkata17, Apr 2020, 11:51 AM

    নববর্ষের উপহার, এবার সকাল ৮টায় খুলে যাবে সব মিষ্টির দোকান

     সকাল ৮টা থেকে বেলা ৪টে পর্যন্ত খোলা থাকবে মিষ্টির দোকান। পাশাপাশি ন্যূনতম কর্মী নিয়ে দোকান খোলা রাখতে হবে। দোকানে বসে মিষ্টি খাওয়া আগের মতোই নিষিদ্ধ থাকছে। ক্রেতারা দোকানে এসে প্যাকেট করা পণ্য নিয়ে চলে যাবেন।
     

  • মুখে দিলেই মিলিয়ে যাবে করোনা,  টোটকা দিলেন কলকাতার 'বদ্যি'

    Kolkata7, Apr 2020, 1:14 AM

    মুখে দিলেই মিলিয়ে যাবে করোনা, টোটকা দিলেন কলকাতার 'বদ্যি'

    আতঙ্কের মাঝেই আশার আশ্বাস। এখানে করোনা মানে ভয় নয়,আনন্দ। চোখে না দেখা জিনিস এখানে চেখে দেখতে পারবেন যে কেউ।  এমনই সম্ভার নিয়ে হাজির যাদবপুরের হিন্দুস্তান সুইটস। কর্তৃপক্ষের দাবি, করোনা যুদ্ধে মহানগরবাসীকে অভয় দিতেই এই উদ্য়োগ নিয়েছেন তারা।