Tata  

(Search results - 33)
  • undefined

    India 26, Nov 2020, 4:39 PM

    ২৬/১১-র বার্ষিকীতে মন ছুঁয়ে যাওয়া বার্তা রতন টাটার, মানবতাকেই এগিয়ে রাখলেন তিনি

    ২৬/১১ হামলার পর কেটে গেল ১২ বছর। কিন্তু এখনও সেই হামলার স্মৃতি জীবন্ত মুম্বইকারদের মধ্যে। গোটা দেশের মানুষ এই দিনটিতে এখনও স্মরণ দেশের নিরাপত্তারক্ষীদের আত্মত্যাগ। সেই বিশেষ দিনটিকে স্মরণ করে আরও একবার সংবেদনশীল বার্তা নেটিজেনদের সঙ্গে ভাগ করে নিলেন শিল্পপতি রতন টাটা। 

  • हालांकि 2016 में साइरस मिस्त्री को लेकर विवाद बढ़ें। कहा जाता है कि चार साल के दौरान मिस्त्री के काम करने के रवैये से ग्रुप के बड़े निवेशक और बोर्ड खुश नहीं था। दबी जुबान यह भी कहा जाता है कि खुद रतन टाटा भी मिस्त्री के काम से संतुष्ट नहीं थे। तमाम चीजों को लेकर दोनों के बीच विवाद होने लगे।

    India 23, Sep 2020, 8:21 AM

    ৭০ বছরের সম্পর্কে ইতি, ৪ বছরের আইনি লড়াইয়ের পড় ভারাক্রান্ত হৃদয়ে টাটাকে বিদায় মিস্ত্রিদের

    গত কয়েকবছর ধরেই তিক্ততা চরমে পৌঁছেছিল। যা কেবল বোর্ড রুমেই সীমিত থাকেনি। বেরিয়ে এসেছিল প্রকাশ্যে। এবার শাপুরজি পালোনজি গোষ্ঠীর সঙ্গে টাটাদের ৭০ বছরের সম্পর্কের ইতি পড়া প্রায় নিশ্চিত হয়ে গেল। 
     

  • <p style="text-align: justify;">According to the Indian Council of Medical Research (ICMR), 5,83,12,273 samples have been tested for COVID-19 up to 14th September, of these 10,72,845 were tested yesterday.<br />
&nbsp;</p>

    India 20, Sep 2020, 8:59 AM

    করোনাভাইরাসের সন্ধান দিতে টাটার 'ফেলুদা'কে ছাড়পত্র কেন্দ্রের, বাঁচবে খরচ আর সময়

    করোনাভাইরাসের পরীক্ষার জন্য এবার অনুমোদন পেলে টাটা গোষ্ঠীর 'ফেলুদা'। শনিবার ড্রাগ কন্ট্রোলার জেনালের অনুমোদন দিয়েছে টাটা গোষ্ঠীকে। এটি ভারতের প্রথম সিআরআইএসপিআর অর্থাৎ ক্লাস্টার্ড রেগুলারলি ইন্টারস্পেড শর্ট প্যালিনড্রমিক রিপিটস করোনাভাইরাস টেস্ট। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে হচ্ছে এই করোনাভাইরাস টেস্ট। ডিসিজিআই এর অনুমোদনের পর এবার বাণিজ্যিক ভাবে এই পরীক্ষা করতে পারবে টাটা গোষ্ঠী। 

  • <p>নৌবাহিনীর যুদ্ধজাহাজ INS বিরাটকে ‘ভেঙে’ ফেলা হচ্ছে, বহু ইতিহাসের সাক্ষী থেকেছে ভারতের এই রণতরী, ৩০ বছর নৌসেনার সঙ্গে থেকে কাজ করেছে, ভারতের গর্বের যুদ্ধজাহাজকে বাঁচাতে এবার শিল্পপতিদের কাছে অনুরোধ সাংসদের।</p>

    India 19, Sep 2020, 11:42 AM

    ভেঙে ফেলা হচ্ছে INS বিরট-কে, ভারতের গর্বের রণতরীকে বাঁচাতে এবার ময়দানে নামলেন সাংসদ

    নৌবাহিনীর যুদ্ধজাহাজ INS বিরাটকে ‘ভেঙে’ ফেলা হচ্ছে, বহু ইতিহাসের সাক্ষী থেকেছে ভারতের এই রণতরী, ৩০ বছর নৌসেনার সঙ্গে থেকে কাজ করেছে, ভারতের গর্বের যুদ্ধজাহাজকে বাঁচাতে এবার শিল্পপতিদের কাছে অনুরোধ সাংসদের।

  • undefined

    India 16, Sep 2020, 8:26 PM

    টাটাদের হাতেই তৈরি হবে নতুন সংসদ ভবন, সরকারের হিসেবের থেকেও কম দর দিল তারা


    দেশের নতুন সংসদ ভবন তৈরি করবে দেশীয় সংস্থা টাটা গোষ্ঠী। সর্বনিন্ম ৮৬১.৯০ কোটি টাকার দরপত্র দিয়ে এই বরাত জিতে নিয়েছে টাটা প্রজেক্টস। কেন্দ্রীয় আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রকের অধীনে সেন্ট্রাল পাবলিক ওয়ার্কস ডিমার্টমেন্ট দরপত্র ডেকেছিল। বুধবার সেই দরপত্র খোলার পর দেখা যায় রতন টাটা গোষ্টী সবথেকে কম দাম দিয়েছে। আর সেই কারণেই নতুন সংসদভাবন তৈরি দায়িত্ব পাচ্ছে দেড়শো বছর পুরনো  ভারতীয় সংস্থাটি।কেন্দ্রীয় সরকার নতুন সংসদ ভবন নির্মানের জন্য খরচ হবে বলে ধরেছিল ৯৪০ কোটি টাকা। কিন্তু তার থেকেও কম টাকায় সংসদভবন তৈরি করবে টাটা গোষ্ঠী। 

  • <p><strong>চিন-ভারতের মাঝে পরিস্থিতি খুবই গম্ভীর। এরই মাঝে যুদ্ধংদেহী রূপে একে অপরের দিকে বন্দুক তাক করে আছে দুই দেশ। ভারতে নিয়মিত পোড়ানো হয়েছে চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কুশপুত্তলিকা। তবে এহেন পরিস্থিতিতেও শত্রু দেশে বেশ জনপ্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।</strong></p>

    India 28, Aug 2020, 5:12 PM

    আবারও বাণিজ্যিক ঝটকা খেল চিন, মেড ইন ইন্ডিয়ার উপরেই ভরসা রাখল রয়্যাল থাই আর্মি

    ‘আত্মনির্ভর ভারত’এর  জয় ধ্বজা ওড়া শুরু , চিনকে বড়সড় ঝটকা দিলো থাইল্যান্ড,  অর্ডার দিলো ৬০০ টি মেড ইন ইন্ডিয়া মিলিটারি ট্রাক, ট্রাকগুলি তাদের জন্য ভীষনই কার্যকরী বলে জানিয়েছে থাই সরকার।

  • <p>বাংলা_ক্ষতিগ্রস্ত ক্য়ানাল</p>

    Jhargram21, Aug 2020, 10:28 AM

    ক্যানালের গার্ডওয়াল ভেঙে বিপত্তি, জল ঢুকল ঝাড়গ্রামে

    বৃহস্পতিবার সকাল থেকে টানা বৃষ্টির জেরে ঝাড়গ্রামের কংসাবতী ক্যানালের গার্ডওয়াল ভেঙে বিপত্তি। কংসাবতীর নদীর জল ঢুকল রাধানগর গ্রাম পঞ্চায়েতের ঝাড়বেড়িয়া গ্রাম সহ বিস্তির্ণ এলাকায়। ওই এলাকায় কংক্রীটের সেচ ক্যানালের নীচ দিয়ে ঝাড়গ্রাম-টাটানগর রেললাইন গিয়েছে। পাশাপাশি, কংসাবতী ক্যানাল থেকে জড় ছাড়ায়। দুই জোড়া ফলায় জলের তীব্রতায় ভেঙে যায় ক্যানালের গার্ডওয়াল। এলাকায় জল ঢোকার কারনে চাষের জমিতেও ক্ষতির আশঙ্কা করছেন চাষিরা। 
     

  • undefined

    Life Style8, Aug 2020, 5:02 PM

    প্যারা-অ্যাথলিটদের লড়াকু মনোভাবকে বিশেষ সম্মান জানাল টাটা স্টিল, লঞ্চ হল বিশেষ মিউজিক ভিডিও

    টাটা স্ট্রাক্চুরা এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের সহযোগিতায়  "একলা চলো রে" ক্যাম্পেনের সূচনা করলো। ক্যাম্পেনটি  অনুপম রায়ের কণ্ঠে ও সুরে একটি বাংলা রবীন্দ্রসঙ্গীত  "একলা চলো রে" গানের ভিডিও আকারে প্রকাশ করা হয়েছে। সঙ্গীত ভিডিওতে সাইক্লিং, সাঁতার, দৌড়, খেলা এবং ফুটবলের এর দুনিয়ার শীর্ষস্থানীয় প্যারা-অ্যাথলিটরা রয়েছেন, যারা বহু বাধা সত্ত্বেও তাঁদের জীবনে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছেন। প্যারা-অ্যাথলিটদের অসীম সাহসকে সম্মান জানিয়ে তৈরী সঙ্গীত ভিডিওটির লক্ষ্য অন্যদের উৎসাহিত করা যাতে তাঁরা কখনও তাঁদের স্বপ্নকে, তাঁদের লক্ষ্যকে ছেড়ে না দেন বরং তা প্রতিপালনের মাধ্যমে কিভাবে বাস্তবায়িত হয় তা দেখানো।  

  • <p>&nbsp;</p>

<p>പ്രചാരണങ്ങള്‍ നിയന്ത്രണാതീതമായതോടെ വിശദീകരണവുമായി രത്തന്‍ ടാറ്റ ട്വിറ്ററിലും ഇന്‍സ്റ്റാഗ്രാമിലും രംഗത്തെത്തി. പ്രചാരണങ്ങള്‍ പൂര്‍ണമായും അദേഹം തള്ളി.</p>

    India 22, Jun 2020, 12:16 PM

    সোশ্যাল মিডিয়া তাঁকে 'হতাশ' করেছে, চরম পরিস্থিতি ঐক্যবদ্ধ থাকার আর্জি রতন টাটার

    ৮২ বছরের রতন টাটা সোশ্যাল মিডিয়ায় তেমন সক্রিয় না হলেও তাঁর ফলোয়ার সংখ্যা ২০ লক্ষের বেশি। বর্তমানে অবসর জীবন কাটাচ্ছেন  তিনি। আর অবসরের দিনগুলি চূড়ান্তভাবে উপভোগ করছেন বলেও জানিয়েছেন নেট বন্ধুদের। কিন্তু দেশের বর্তমান বিষয় গুলি নিয়ে এখনও চিন্তা করেন তিনি। প্রয়োজনে নিজের গুরুত্বপূর্ণ মত শেয়ারও করেন সোশ্যাল মিডিয়ার বন্ধুদের সঙ্গে। কিন্তু এবার কিছুটা উল্টো পথেই হাঁটলেন রতন টাটা। বললেন সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীরা তাঁকে রীতিমত নিরাশ করেছে। দেশ বর্তমানে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। কিন্তু এই সময়ও সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা অনলাইন প্ল্যাটফর্মে  নিজেদের মধ্যে বিরোধ চালিয়ে যাচ্ছে। এখন দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়ার সময়। কী প্রসঙ্গে এই রতন টাটার এই মন্তব্য তা অবশ্য তিনি স্পষ্ট করেননি। তবে রতন টাটার অনুগামীরা মনে করছেন করোনাভাইরাসের সংক্রমণ আর আর সীমান্তে ভারত চিন সংঘর্ষে ২০ ভারতীয় জওয়ানের মৃত্যু প্রসঙ্গেই তিনি এই মন্তব্য করেছেন। 
     

  • undefined

    India 4, Jun 2020, 11:08 AM

    কেরলে হাতির মৃত্যু 'পরিকল্পিত খুন' বললেন রতন টাটা, হিংসাত্মক জেলা মালপ্পুরম বলেন মানেকা গান্ধী

    কেরলের গর্ভবতী হাতিকে হত্যার তীব্র নিন্দা রতন টাটার। অভিযুক্তদের গ্রেফতার ও শাস্তির দাবিতে সরব শিল্পপতি। কেরল সরকারকে তুলোধনা মানেকা গান্ধীর। অভিযোগ বন্যপ্রানী রক্ষায় উদাসীন বিয়জন সরকার। 
     

  • Blasters vs Jamshedpur FC

    Football26, Apr 2020, 10:43 PM

    জামশেদপুর এফ.সি-র ঘরোয়া মাঠটিকে পরিণত করা হল কোয়ারেন্টাইন সেন্টারে

    অভিনব উদ্যোগ টাটা স্টিল লিমিটেডের। জামশেদপুর এফ.সি-র হোম গ্রাউন্ডটি পরিণত হতে চলেছে কোয়ারেন্টাইন সেন্টারে। এই ব্যাপারে রাজ্যসরকারের সাথে কথা বলেছে টাটা স্টিল কর্তৃপক্ষ। এই অবস্থায় দেশের মানুষের সাহায্য করতে পারলে খুশি হবে বলে জানিয়েছেন তারা। 

  • <p>India may see a second wave of Covid-19 outbreak during monsoon, say scientists</p>

<p>&nbsp;</p>

    India 25, Apr 2020, 3:32 PM

    ভরা বর্ষায় আছড়ে পড়বে করোনাভাইরাস-এর 'দ্বিতীয় তরঙ্গ', উদ্বেগ বাড়ালেন গবেষকরা

    লকডাউনের ফলে অনেকটাই জব্দ হয়েছে করোনা। কিন্তু, তাতে নিশ্চিন্ত হতে পারছেন না বিজ্ঞানীরা। তাঁরা বলছেন করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গ আছড়ে পড়বেই। আর ভারতে সেটা সম্ভবত ভরা বর্ষায়।

     

  • <p>ফের লকডাউনের মধ্যেইমধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে &nbsp;দেশের সমস্ত মেট্রো শহর সহ কলকাতাতেও ফের সস্তা হয়েছে সোনা।</p>

    Business20, Apr 2020, 1:29 PM

    লকডাউনে অভিনব উদ্যোগ, অক্ষয় তৃতীয়ায় এবার ঘরে বসেই মিলবে সোনা

    অক্ষয় তৃতীয়া আগেই অভিনব উদ্যোগ নিল টাটা গোষ্ঠী। অক্ষয় তৃতীয়াকে কেন্দ্র করেই অনলাইনে সোনা বিক্রি করছে তানিশক। ১৮ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত এই কেনাবেচা চলবে। ইতিমধ্যেই ই-কর্মাস সাইটে বিশেষ অফারও শুরু হয়ে গিয়েছে।

  • <p>कई एम्बुलेंस घरों से सीधे बॉडीज को कब्रिस्तान ले जा रहे हैं। कोरोना से मौत के बाद धर्म के अनुसार लोग अभी भी बॉडीज को नहला रहे हैं। जबकि ये बात साफ़ हो चुकी है कि डेड बॉडीज से भी वायरस फैलता है।&nbsp;</p>

    Kolkata18, Apr 2020, 9:26 AM

    চিকিৎসা চলাকালীনই এক ব্যক্তির মৃত্যু টাটা মেডিক্যালে, কারণ খতিয়ে দেখতে রাজ্য়ের বিশেষজ্ঞ কমিটি

    টাটা মেডিক্যালে মৃত্য়ু হয়েছে এক ব্যক্তির। জানা গিয়েছে, তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন।  এরপর চিকিৎসা চলাকালীন ওই ব্য়ক্তির মৃত্যু হয়। মৃত্যুর কারণ খতিয়ে দেখছে রাজ্য সরকারের বিশেষজ্ঞ কমিটি।

  • দেশ এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে

    Coronavirus India1, Apr 2020, 5:34 PM

    করোনা যুদ্ধে এবার মোদীর হাত শক্ত করলেন প্রেমজি, দেখে নিন কোন শিল্পপতিরা নিলেন অগ্রণী ভূমিকা

    দেশ এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে ভারতের প্রতিটি কোনায় কোনায়। পরিস্থিতি সামল দিতে ২১ দিনের লকডাউন করতে হয়েছে ভারত সরকারকে। বন্ধ অফিস, কল-কারখানা, শিল্প উৎপাদন। কাজ হারিয়েছেন অসংখ্য মানুষ। এই অবস্থায় করোনার বিরুদ্ধে লড়াই করতে প্রচুর অর্থের প্রয়োজন ভারত সরকারে। খেলোয়াড় থেকে শুরু করে অভিনেতা, সেলিব্রিটি সকলেই বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। তবে মহামারীর বিরুদ্ধে এই লড়াইয়ে অগ্রণী ভূমিকা নিচ্ছেন দেশের শিল্পপতিরা। টাটা গ্রুপ থেকে শুরু করে রিলায়েন্স সকলেই দিচ্ছেন বিশাল অঙ্কের অনুদান। এবার সেই লড়াইয়ে সামিল হলেন আজিম প্রেমজি এবং তাঁর সংস্থা উইপ্রো। করোনা মোকাবিলায় এদিন ১১২৫ কোটি টাকা সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে। ইউপ্রোর পাশাপাশি দেখে নেওয়া যাক দেশের করোনা যুদ্ধে আর কোন উদ্যোগপতি কত অর্থ সাহায্য করলেন।