Tejashwi Yadav  

(Search results - 21)
  • <p>Tejashwi Yadav</p>

    India Nov 12, 2020, 5:45 PM IST

    তেজস্বীর সঙ্গে টেলিফোনে কথা মমতার, 'নীতিশ পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হচ্ছেন' বলে অভিযোগ

    বিহার নির্বাচেনরের প্রচারে রীতিমত  নজর কেড়েছিলেন লালুপুত্র তথা রাষ্ট্রীয় জনতা দলের নেতা তেজস্বী যাদব। নির্বাচনের ফল গেছে ক্ষমতাসীন শাসকদলের দিকেই। হারের প্রায় দেড় দিন পরে মুখ খুললেন বিরেধী শিবিরের নেতা তেজস্বী যাদব। আর সেই সাংবাদিক সম্মেলনে হারের জন্য দায়ি করেন নীতিশ কুমারের প্রশাসনকে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে তিনি দাবি করেন বিহারে প্রশাসনের ক্ষমতা অপব্যবহার করেই ভোট জিতেছে নীতিশ কুমারের নেতৃত্বাধীন এনডিএ। তাঁর দাবি জনতার রায় তাঁদের পক্ষেই ছিল। সংকীর্ণ রাজনীতি করে তাঁদের হারিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। 

  • <p>Image of &nbsp;Diip and Firhad</p>

    KolkataNov 11, 2020, 5:06 PM IST

    অশালীন ভাষায় বঙ্গ-বিজেপিকে কটাক্ষ ফিরহাদের, মন্তব্যে কড়া নিন্দা

     বঙ্গ-বিজেপিকে অশালীন ভাষায় কটাক্ষ ববির। 'অধীরবাবু আসলে ঘর সামলাতে পারছেন না। কংগ্রেসকে সিট দিয়ে ভূল হয়েছে তেজস্বী যাদবের'। কংগ্রেসকে আক্রমণ করতে ছাড়েননি ফিরহাদ।
     

  • undefined

    India Nov 10, 2020, 5:07 PM IST

    শূন্য থেকে শুরু করেও তাক লাগালেন তেজস্বী, কংগ্রেসের আরও একটি 'ফ্লপ শো' দেখল বিহার


    বিহার বিধানসভা নির্বাচন ২০২০ হল কংগ্রেসের আরও একটি ফ্লপ সো। বিহারের নির্বাচনে তেজস্বী যাদবের রাষ্ট্রীয় জনতা দলের সঙ্গে জোট বেঁধে লড়াই করেছে কংগ্রেস। কিন্তু ফল প্রকাশের প্রথম থেকেই প্রকট হচ্ছিল কংগ্রেসের দুর্বলতা। তার ৭০টি আসনে লড়াই করেছে কংগ্রেস। আর তারমধ্যে মাত্র ১৮টি এগিয়ে রয়েছে তারা। যা নিয়ে ইতিমধ্যেই বিহার রাজনীতিতে গুঞ্জন যে যোগ্যাতার থেকে বেশি আসন দেওয়া হয়েছিল কংগ্রেসকে। কারণ মহাজোটের বাকি দলগুলি এখনও পর্যন্ত হতাশ করেনি তেজস্বীকে। 
     

  • <p>Image of &nbsp; Tejashwi Yadav</p>

    India Nov 10, 2020, 4:59 PM IST

    তেজস্বীর জন্য ৪৪ হাজার বিয়ের প্রস্তাব, সরকারি অভিযোগ জানানোর নম্বরেই তরুণীরা জানাত মনের কথা

      অভিযোগ জানাতে সরকারি একটি হোয়াটসঅ্য়াপ চালু করেন তেজস্বী। আর সেখানেই অভিযোগ আসার বদলে এসেছে  তেজস্বীর বিয়ের প্রস্তাব। সরকারি হিসেবে মোট ৪৪ হাজার তরুণী নিজেদের ছবি আপলোড করেন। নাম- জাতি-বর্ণ এমনকি ফিগারের বর্ণনাও দিয়েছিলেন বিহারের তরুণীরা। 
     

  • undefined

    India Nov 10, 2020, 11:19 AM IST

    ব্যর্থ ক্রিকেটার থেকে সফল রাজনীতিবিদ, লালুপ্রসাদ যাদব ছাড়াই ভিত তৈরি করলেন তেজস্বী

    বিহার বিধানসভা নির্বাচনে রীতিমত নজর কেড়েছে লালুপ্রসাদ যাদবের কনিষ্ঠ পুত্র তেজস্বী যাদব। বিরোধী শিবিরে তিনি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। বুথ ফেরত সমীক্ষাতেও ৬৯ বছরের নীতিশ কুমারের থেকে এগিয়ে রয়েছেন ৩১ বছরের তেজস্বী যাদব। নির্বাচনী প্রচারেও নীতিশ কুমার আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কালঘাম ছুটেছিল তাঁর জন্য।  লালু পুত্র প্রথমে কিন্তু প্রথমে রাজনীতিতে আসতে চাননি। ক্রিকেটের বাইশ গজই তাঁকে টেনেছিল। কিন্তু প্রথম থেকেই তেমন ভাগ্য সহায় হয়নি। তারই ক্রিকেটের ময়দানকে বিদায় জানিয়েছে রাজনীতির মায়দানকে ই বেছে নেন তেজস্বী যাদব। 
     

  • undefined

    India Nov 10, 2020, 7:40 AM IST

    গণনার আগে তেজস্বীই 'বিহারের মুখ্যমন্ত্রী' সোশ্যাল মিডিয়ায়, আমল দিতে নারাজ নীতিশ শিবির

    আগামী পাঁচ বছর কার হাতে থাকবে রাজপাট, আর কয়েক ঘণ্টা পরেই রায় দেবে বিহার। তবে অধিকাংশ এক্সিটপোলের রায় অনুযায়ী এগিয়ে রয়েছে বিরোধী শিবির। কিন্তু শাসক শিবির সেই এক্সিটপোলের রায় মানতে নারাজ। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে  গতকালই ৩১ বছরের জন্মদিন উদযাপন করেছে বিরোধী শিবিরের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তেজস্বী যাদব।  কংগ্রেস, আরজেডিসহ বামদলগুলির নেতা তিনি। আর অই মুহূর্তি তিনি সোশ্যাল মিডিয়ায় ট্রেডিং হয়ে রয়েছেন। 

  • undefined

    India Nov 9, 2020, 3:05 PM IST

    তেজস্বী না নীতিশ কুমার কার দখলে থাকবে বিহারের সিংহাসন, ভোট গণনাই বলবে কতটা প্রসঙ্গিক চিরাগ

    তরুণ তুর্কী নেতা তেজস্বী যাবদ না বিদগ্ধ রাজনৈতিক ব্যক্তিত্ব নীতিশ কুমার, কার পক্ষে রায়ে দিয়েছে বিহারবাসী? বেশ কয়েকটি নির্বাচনী সমীক্ষা তেজস্বীর নেতৃত্বাধীন মহাজোটের পক্ষে রায় দিলেও মঙ্গলবারই যানা যাবে বিহারবাসীর চূড়ান্ত রায়। মঙ্গলবার সকাল ৮টা শুরু হবে ভোট গণনীা। আর তার প্রস্তুতি শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন।  গণনা কেন্দ্রগুলিতে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। 

  • undefined

    India Nov 7, 2020, 11:15 AM IST

    গণতন্ত্রের উৎসবে সামিল হওয়ার আবেদন প্রধানমন্ত্রীর, মহামারির বিহারে পরিবর্তনের ডাক তেজস্বীর


    শনিবার সকাল থেকেই শুরু হয়ে গেছে বিহারে তৃতীয় তথা শেষ দফার নির্বাচন। কিন্তু তার আগের মুহুর্তেও ভোট প্রচার থেকে বিরত রইলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকাল ভোট গ্রহণ শুরুর আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র বিহারের ভোটারদের উদ্দেশ্যে নতুন রেকর্ড তৈরির করার আহ্বান জানান। তিনি বলেন গণতন্ত্রতের এই উৎসবে সামিল হওয়ার জন্য প্রচুর প্রচুর মানুষ বাড়ি থেকে বেরিয়ে ভোট দিতে যান। যার জন্য একটি নতুন রেকর্ড তৈরি হয়। 
     

  • undefined

    India Nov 6, 2020, 7:32 PM IST

    তৃতীয় দফার নির্বাচনে কি ফ্যাক্টর চিরাগ পাসোয়ান, নীতিশ না তেজস্বী কার ভোটে ভাগ বসাবেন তিনি

    ৭ নভেম্বর বিহার বিহার বিধানসভার তৃতীয় দফার নির্বাচন। শেষ পর্যায়ের নির্বাচনে সরকার ও বিরোধী দুই শিবির যতটা সম্ভব ভোট ঘরে তুলতে মরিয়া রয়েছে। তৃতীয় দফার নির্বাচনে ভাগ্য পরীক্ষা হবে ১,২০৭ জনের। পূর্ববর্তীয় দুটি দফায় এনডিএ-র সঙ্গে মূলত লড়াই ছিল তেজস্বী যাদবের মহাজোটের। কিন্তু তৃতীয় পর্যায়ে লড়াই হবে ত্রিমুখী। নীতিশ না তেজস্বী- কার ভোট ভাগ বসাবেন চিরাগ পাসোয়ান? সেটাই এখন দেখার বিষয়। উল্টে মহাজোটের আরজেডি, বাম, কংগ্রেস প্রার্থীদেরও মোকাবিলা করতে হবে। 

     

  • undefined

    India Nov 2, 2020, 4:46 PM IST

    নীতিশ না তেজস্বী কে বসবেন বিহারের মসনদে, স্পষ্ট করবে দ্বিতীয় দফার নির্বাচন

    নীতিশ কুমার কি বারও মুখ্যমন্ত্রী হয়ে ফিরে আসবেন নাকি তেজস্বী যাদব বিহারের কনিষ্ঠতম মুখ্যমন্ত্রী হয়ে শপথ গ্রহণ করবেন? দ্বিতীয় দফার নির্বাচনে তা আরও স্পষ্ট হয়ে যাবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। মঙ্গলবার অর্থাৎ ৩ নভেম্বর বিহার বিধানসভার দ্বিতীয় পর্যায়ের নির্বাচন। এই নির্বাচন অনুষ্ঠিত হবে ১৭টি জেলার ৯৪টি কেন্দ্রে। এবার এক ঝলকে দেখে নিন দ্বিতীয় দফার নির্বাচনের চালচিত্র। 

  • undefined

    India Nov 2, 2020, 11:19 AM IST

    দ্বিতীয় দফায় ভাগ্য পরীক্ষা তিন তারকা প্রার্থীর, বিহার বিধানসভা ভোটে না থেকেও আছেন কানহাইয়া কুমার

    বিহার নির্বাচনের দ্বিতীয় দফায় নির্বাচন মঙ্গলবার । ১৭টি জেলার ৯৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।  তারমধ্যে ভাগ্য পরীক্ষা হবে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবের দুই পুত্রের। তেজস্ব ও তেজপ্রতাপের দিকে তাকিয়ে রয়েছে বিরোধী শিবির। পরীক্ষা হবে শত্রুঘ্ন সিনহার পুত্র লভ সিনহারও। অন্যদিকে বিধানসভা নির্বাচনে প্রার্থী হননি জেএনএই-র প্রাক্তন ছাত্র নেতা। বিধানসভা ভোটে না দাঁড়ালেও লড়াইয়ের ময়দানে রয়েছেন কানহাইয়া কুমার। তাঁর জয় বা পরাজয় জাতীয় রাজনীতির পাশাপাশি তাঁর ভবিষ্যৎ রাজনীতির ওপর প্রভাব ফেলবে বলে মমে করছেন বিশেষজ্ঞরা। 

  • <p>तेजस्वी यादव पिछले ही विधानसभा चुनाव राजनीति में इंट्री लिए और राघोपुर से विधायक बने थे। डेढ़ साल तक डिप्टी सीएम रहने के बाद नेता प्रतिपक्ष की भूमिका में रहे। पिछड़े वर्गों के उत्थान के लिए आवाज उठाते रहे है। इस बार महागठबंधन की ओर से सीएम फेस हैं। उनके खाते में सामाजिक बदलाव के लिए पिता लालू प्रसाद और मां राबड़ी देवी द्वारा किए गए कार्य हैं।&nbsp;</p>

    India Oct 27, 2020, 4:29 PM IST

    ভোটের পর কি ফের নীতিশের সঙ্গে, নাকি চিরাগ পাসওয়ান - একান্ত সাক্ষাতকারে কী বললেন তেজস্বী

    ২১ অক্টোবর প্রথম দফার ভোট। তার আগে বিহারে জোর কদমে চলছে প্রচার। তেজশ্বী যাদবের জনসভায় উপচে পড়ছে মানুষ। জনসমাগম, নীতীশ কুমার, চিরাগ পাসওয়ান নিয়ে একান্ত সাক্ষাতকার দিলেন লালু-পুত্র।

  • undefined

    India Oct 27, 2020, 2:40 PM IST

    প্রধানমন্ত্রীরাও ৬-৭ ভাইবোন , নীতিশের খোঁচার উত্তরে সরব লালু পুত্র তেজস্বী যাদব

    বুধবার থেকে শুরু হচ্ছে বিহার বিধানসভা নির্বাচন। তিনটি দফায় হবে ভোট গ্রহণ। বিহার বিধানসভা নির্বাচনের প্রচারে নীতিশ কুমারের মূল প্রতিপক্ষ  হিসেবে  সামনে এসেছেন তেজস্বী যাদব। ৬৯ বছরের রাজানৈতিক অভিজজ্ঞা সম্পন্ন নীতিশ কুমারকে প্রায় প্রতিপদেই কঠোর লড়াইয়ে ফেলেছেন ৩০ বছরের তেজস্বী যাদব। ক্রিকেটের ময়দান ছেড়ে রাজনীতির আঙিনায় নীতিশের তুলনায় অনেকটাই নবীন তিনি। কিন্তু রাষ্ট্রীয় জনতা দলের এই তরুণ তুর্কী প্রথমেই নীতিশ কুমারকে বিপাকে ফেলেছিলেন ১০ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে। আর তাঁর দ্বিতীয় চাল নীতিশ কুমারের সন্তান নিয়ে কটাক্ষকে পাল্টা বুমেরাং করে তাঁর দিকেই ছুঁড়ে দেওয়া। 
     

  • undefined

    India Oct 21, 2020, 7:27 PM IST

    বাবা না ছেলে, কার জন্য জনসভাতে মেজাজ হারালেন নীতিশ কুমার, দেখে নিন কী বললেন তিনি

    এক দিকে আরজেডি প্রধান তেজস্বী যাদব। আর অন্যদিকে এলজেপি প্রধান চিরাগ পাসোয়ান। দুই তরুণ কী চাপ বাড়াচ্ছে বর্ষিয়ান রাজনীতিবিদ তথা বিহারের মুখ্যমন্ত্রীর নীতিশ কুমারের ওপর। বিধবার সরণ জেলার পারসা বিধানসভা কেন্দ্রের নির্বাচনী প্রচারে নীতিশ কুমারকে দেখে তেমনই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। ঠান্ডামাথার অভিজ্ঞতা সম্পন্ন রাজনীতিবিদ হিসেবেই পরিচিত নীতিশ কুমার। তাঁকে প্রকাশ্যে মেজাজ হারাতে দেখা যায়নি বলা যেতেই পারে। কিন্তু এদিন প্রকাশ্য জনসভায় রীতিমত মেজাজ হারারেন নীতিশ কুমার। ধকম দিলেন সভায় আসা এক জন জনতাকেই। 
     

  • <p>&nbsp;వచ్చే ఏడాది &nbsp;ఫిబ్రవరిలో జీహెచ్ఎంసీ ఎన్నికలు జరగనున్నాయి. ఈ ఎన్నికల్లో మరోసారి మేయర్ పీఠాన్ని దక్కించుకోవాలని టీఆర్ఎస్ ఇప్పటినుండే &nbsp;వ్యూహా రచన చేస్తోంది. ఈ ఎన్నికల్లో తమ సత్తాను చూపాలని కాంగ్రెస్ ప్రయత్నాలను ప్రారంభిస్తోంది.</p>

    India Oct 20, 2020, 10:14 PM IST

    বিজেপি-র ভোটাররাই ভোট দিতে চাইছেন না নীতীশ কুমার-কে, আর কী তথ্য দিল লোকনীতি-সিএসডিএস ওপিনিয়ন পোল

    বিহার নির্বাচন নিয়ে ওপিনিয়ন পোল। ওপিনিয়ন পোল লোকনীতি-সিএসডিএস-এর। সমীক্ষায় সামনে এল নীতিশের জনপ্রিয়তা তথ্য। চাঞ্চল্যকর তথ্য পাওয়ার দাবি লোকনীতি-সিএসডিএস-এর।