Telecom  

(Search results - 34)
  • Technology9, Jul 2020, 4:22 PM

    ওয়ার্ক ফ্রম হোমে প্রতিদিন ডবল ডেটার সুবিধা, রইল জিও, ভোডাফোন ও এয়ারটেল এর সেরা প্ল্যানগুলি

    আজকাল টেলিকম সংস্থাগুলি তাদের গ্রাহকদের আরও ভাল পরিষেবা দেওয়ার জন্য নিয়মিত নতুন প্ল্যান এবং অফার নিয়ে আসে। কারণ এখন, করোনার ভাইরাসের কারণে বেশিরভাগই অফিসের কাজ করছেন বাড়ি থেকে। তাই পরিষেবা আরও উন্নত করতে এই সময়ে বাজারে অনেকগুলি ভাল ডেটা প্ল্যান নিয়ে এসেছে ভোডাফোন, এয়ারটেল ও জিও। রইল এমনই কয়েকটি বিশেষ প্রি-পেইড প্ল্যান সম্পর্কে বিস্তারিত তথ্য যা ৩০০ টাকারও কম দামে পাওয়া যায়। 
     

  • Technology6, Jul 2020, 3:09 PM

    বিএসএনএল-এর মেগা প্ল্যান, থাকছে ৯০ দিনের ভ্যালিডিটি সহ প্রতিদিন ৫ জিবি ডেটা

    বিএসএনএল ওয়ার্ক ফ্রম হোম এর জন্য একটি বিশেষ পরিকল্পনা এনেছে। গ্রাহকেরা যাতে এই সময় নিশ্চিন্তে বাড়িতে থেকে অফিসের কাজ করতে পারে তার জন্য এক বিশেষ অফার এনেছে এই টেলিকম সংস্থা। বিএসএনএল মাত্র ৫৯৯ টাকায় প্রিপেইড গ্রাহকদের জন্য চালু করেছে এই প্ল্যান। এই প্ল্যানে থাকছে প্রতিদিন ৫ জিবি ডেটা সহ ৯০ দিনের ভ্যালিডিটি। বিএসএনএলের এই নতুন প্রিপেইড পরিকল্পনাটি পুরো দেশে (মুম্বই ও দিল্লি বাদে) নেওয়া যেতে পারে। ডেটা সুবিধা ছাড়াও অন্যান্য সুবিধাও এই পরিকল্পনায় পাওয়া যাবে।

  • Business27, Jun 2020, 4:02 PM

    আকর্ষণীয় অফার নিয়ে হাজির জিও-এয়ারটেল-ভোডাফোন, জেনে নিন সস্তার রিচার্জ প্ল্যানগুলি

    পঞ্চম দফার লকডাউনে চলছে আনলক পর্ব। আকর্ষণীয় অফার নিয়ে হাজির জিও, এয়ারটেল , ভোডাফোন। গ্রাহকের কথা মাথায় রেখেই এই প্ল্যানগুলি আনা হয়েছে। ডেটা ও কলের সুবিধা নিয়ে হাজির হয়েছে এই টেলিকম সংস্থাগুলি।

  • <p>Chinese Restaurant</p>

    India 18, Jun 2020, 4:31 PM

    মোদী সরকার কি বন্ধ করে দেবে চাইনিজ রেস্তোরাঁগুলিও, কী হবে 'মেইনল্যান্ড চায়না'দের

    চিনা পণ্য ব্যবহার বন্ধের দাবি তুলছে ভূভারতের মানুষ। বুধবার দেশের বিভিন্ন জায়গায় চিনা পণ্য ভাঙচুরও করা হয়েছে। এবার কি মোদী সরকার চিনা রেস্তোরাঁগুলিও বন্ধ করে দেবে? কেন্দ্রীয় মন্ত্রী রামদাস অটওয়াল অন্তত সেইরকমই দাবি তুললেন।

     

  • <p><br />
अपर मुख्य सचिव गृह ने जानकारी देते हुए बताया कि गोरखपुर में 163 ट्रेनों में 2 लाख से अधिक लोग आए हैं, जोकि पूरे देश में एक रिकॉर्ड है।<br />
 </p>

    India 18, Jun 2020, 3:32 PM

    চিনকে জবাব দেওয়া শুরু, প্রথম 'গোলা' ছুড়ল ভারতীয় রেল, একই পথে হাঁটবে টেলিকম মন্ত্রকও

    চিনকে উপযুক্ত জবাব দেওয়া হবে। বুধবারই জোর গলায় ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। পরের দিন থেকেই সেই জবাব দেওয়ার প্রক্রিয়া শুরু হল। প্রথম 'গোলা'টা ছুড়ল রেলমন্ত্রক।

     

  • <p><strong>तय समय से पहले कर्जमुक्त हो सकती कंपनी</strong><br />
जियो प्लेटफॉर्म्स में निवेश की इस तेज रफ्तार को देखते हुए इस बात में कोई संदेह नहीं कि मुकेश अंबानी ने रिलायंस इंडस्ट्रीज को मार्च 2021 में कर्ज से मुक्त करने का जो लक्ष्य तय किया है, वह समय से पहले भी पूरा हो सकता है। दरअसरल, मुकेश अंबानी ने जियो के माध्यम से भारत में टेलिकम्युनिकेशन के क्षेत्र में एक नई क्रांति लाई। इसके बारे में पूरी दुनिया को पता है। यही वजह के दुनिया के बड़े निवेशकों का उन पर पूरा भरोसा है।  </p>

    Business14, Jun 2020, 2:02 PM

    কামাল দেখাচ্ছে জিও লকডাউনে ৯ টি বিদেশি বিনিয়োগ, এবারে ৪৫৪৬ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা বিদেশি সংস্থার

    লকডাউনের মধ্যেই চলছে একের পর এক বিজনেস ডিল। মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে রিলায়েন্স জিও ইতিমধ্যেই ৯টি বিদেশি বিনিয়োগের ব্যবস্থা করে ফেলেছে। প্রথমেই ফেসবুক প্রায় ৪৩,৫৭৪ কোটি টাকা বিনিয়োগ করে  ৯.৯ শতাংশ শেয়ার কিনেছে। লকডাউনের মধ্যেই দেশের সবচেয়ে বড় এই ব্যবসায়ীক চুক্তি হয়েছিল এটিই। এর পর থেকেই লকডাউনে একের পক এক চমক দিয়েছে রিলায়েন্স জিও। ফেসবুকের পর আবু ধাবি ভিত্তিক বিনিয়োগ সংস্থা মুবাডালার ডিজিটাল ইউনিট জিওর ১.৮৫ শতাংশ শেয়ার ৯,০৯৩.৬০ কোটি টাকায় শেয়ার কেনার কথা ঘোষণা করেছে। এবার টিপিজি জিওতে ৪৫৪৬.৮০ কোটি টাকা বিনিয়োগের কথা ঘোষণা করেছে।

  • <p>মেয়াদ বাড়ানোর প্রেক্ষিতে সেলুলার অপারেটরস অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (সিওএআই) ট্রাইকে জানিয়েছে যে, দেশের এমন পরিস্থিতিতে গ্রাহকদের কোনও নিয়ম ছাড়াই মোবাইল পরিষেবার ক্ষেত্রে আরও বিশেষ সুবিধা দিতে হলে, অন্যান্য প্রয়োজনীয় পরিষেবার মতো টেলিকম খাতে ভর্তুকি দেওয়ার বিষয়ে চিন্তা ভাবনা করা প্রয়োজন।</p>

    Business5, Jun 2020, 5:04 PM

    আবার জিও-র সত্ত্ব বিক্রি, ৯,০৯৩ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা আবু ধাবি ভিত্তিক সংস্থা মুবাডালার

    ফেসবুক রিলায়েন্স জিওতে প্রায় ৪৩,৫৭৪ কোটি টাকা বিনিয়োগ করে  ৯.৯ শতাংশ শেয়ার কিনেছে। লকডাউনের মধ্যেই দেশের সবচেয়ে বড় এই ব্যবসায়ীক চুক্তি হয়েছিল। এর পর থেকেই লকডাউনে একের পক এক চমক দিয়েছে রিলায়েন্স জিও। ফেসবুকের পর আবারও সংস্থার সত্ত্ব বিক্রির কথা প্রকাশ্যে আসে। শুক্রবার আবু ধাবি ভিত্তিক বিনিয়োগ সংস্থা মুবাডালার ডিজিটাল ইউনিট জিওর ১.৮৫ শতাংশ শেয়ার ৯,০৯৩.৬০ কোটি টাকায় শেয়ার কেনার কথা ঘোষণা করেছে। 

  • <p>ಸಂಪಾದನೆ ಹೀಗೆ ತಿಳ್ಕೊಳ್ಳಿ: ರೀಚಾರ್ಜ್ ಮಾಡಿದ ಬಳಿಕ ನೀವೆಷ್ಟು ಸಂಪಾದನೆ ಮಾಡಿದ್ದೀರಿ ಎಂದು ತಿಳಿಯಲು ಹೋಂ ಸ್ಕ್ರೀನ್ ನಲ್ಲಿ ಕಾಣುವ My Earnings ಮೇಲೆ ಕ್ಲಿಕ್ ಮಾಡಿ. ಇಲ್ಲಿರುವ ಹಣವನ್ನು ನೀವು ವಾಲೆಟ್‌ಗೂ ಸೇರ್ಪಡೆ  ಮಾಡಬಹುದು. ಟ್ರಾನ್ಸಾಕ್ಷನ್ ಟ್ರ್ಯಾಕ್ ಮಾಡಲು ಪಾಸ್‌ ಬುಕ್ ವ್ಯವಸ್ಥೆಯೂ ಇದೆ. ಇಲ್ಲಿ ಇಪ್ಪತ್ತು ದಿನಗಳಲ್ಲಿ ನಡೆಸಿದ ಲೆಕ್ಕಾಚಾರ ಸಿಗುತ್ತದೆ. Load Money ಹಾಗೂ ರೀಚಾರ್ಜ್ ಆಯ್ಕೆಯಲಲ್ಲೂ ನೀವಿದನ್ನು ನೋಡಬಹುದು.</p>

    Life Style3, Jun 2020, 3:15 PM

    জিওর বাম্পার অফার, বিনামূল্যে গ্রাহকদের অতিরিক্ত দুই জিবি ডেটা দিচ্ছে সংস্থা

    লকডাউনে একের পর এক অফার দিয়েছে জিও। ঘরে বসে কাজের সুবিধার জন্য গ্রাহকদের অতিরিক্ত ডেটাও দিয়েছে রিলায়েন্স সংস্থা। রাজ্যে সুপার সাইক্লোন আমফানে যখন বিদ্যুৎ ও বাকি ইন্টারনেট পরিষেবা সঠিকভাবে মেলেনি সেই সময়ও গ্রাহকদের ইন্টারনেট পরিষেবা অব্যাহত রেখেছ মুকেশ আম্বানির এই সংস্থা। লকডাউনে বেশ কিছুটা বেড়ে গিয়েছে ইন্টারনেট এর ব্যবহার। সেই কথা মাথায় রেখেও গ্রাহকদের বিশেষ সুবিধা দিতে অফার দিয়েছিল দেশের সেরা টেলিকম সংস্থা রিলায়েন্স জিও।

  • <p>We Transfer</p>

    Technology1, Jun 2020, 3:04 PM

    দেশ জুড়ে নিষিদ্ধ করা হল উই ট্রান্সফার, চিঠি দিয়ে জানাল ডট

    কেন্দ্রীয় সরকার সমস্ত ইন্টারনেট পরিষেবা ব্যবহারের ক্ষেত্রে কম্পিউটার ফাইল শেয়ারিং ওয়েবসাইট উই ট্রান্সফারকে নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছে। দিল্লি পুলিশের অনুরোধে সুরক্ষার কারণে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে। ডিপার্টমেন্ট অফ টেলিকমিউনিকেশন বা ডট বিভাগ সমস্ত ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীদের উই ট্রান্সফারে উপলব্ধ দুটি বিশেষ ইউআরএল ব্লক করার আগেই নির্দেশ দিয়েছিল। পরে পুরও ওয়েবসাইটটি ব্লক করার জন্য একটি নোটিশ জারি করা হয়েছে। জানা গিয়েছে দেশের জনসাধারণ ও জাতীয় নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • <p>এয়ারটেল গ্রাহকদের জন্য বাম্পার অফার, কম দামে দ্বিগুণ ডেটা দিচ্ছে সংস্থা</p>

    Life Style18, May 2020, 4:36 PM

    এয়ারটেল গ্রাহকদের জন্য বাম্পার অফার, একই প্ল্যানে দ্বিগুণ ডেটা দিচ্ছে সংস্থা

    দেশে চলমান লকডাউনের মধ্যে এয়ারটেল তার প্রিপেইড গ্রাহকদের দিল এক বড় স্বস্তি। এই সংস্থা তাদের সমস্ত প্রিপেইড পরিকল্পনার মেয়াদ আগেই বাড়িয়েছে। এর জন্য গ্রাহকদের নতুন করে রিচার্জ করার প্রয়োজন পরেনি। অর্থাৎ প্রিপেইড গ্রাহকদের লকডাউনের সময় ফোন রিচার্জ না করেই ইনকামিং কল এর সুবিধা চালু রেখেছিল সংস্থা। যাতে লকডাউনের মত এমন চরম সঙ্কটে গ্রাহকরা তাঁদের মোবাইল পরিষেবা অব্যাহত রাখতে পারে।

  • <p>দেশের অন্যতম বাণিজ্যিক চুক্তি,  ৫.৭ বিলিয়ন ডলারে জিওর ৯.৯ শতাংশ শেয়ার কিনল ফেসবুক সংস্থা<br />
 </p>

    Business22, Apr 2020, 9:42 AM

    দেশের অন্যতম বাণিজ্যিক চুক্তি, ৫.৭ বিলিয়ন ডলারে জিওর ৯.৯ শতাংশ শেয়ার কিনল ফেসবুক সংস্থা

    বুধবার সকালে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ফেসবুকের রিলায়েন্স জিওতে বিনিয়োগের ঘোষণার কথা জানায় ফেসবুক সংস্থা। বিশ্বের সর্ববৃহৎ সোশ্যাল নেটওয়ার্কিং সংস্থা ফেসবুক রিলায়েন্স জিওতে ৫.৭ বিলিয়ন অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৪৩,৫৭৪ কোটি টাকা বিনিয়োগ করে  ৯.৯ শতাংশ শেয়ার কিনেছে। এই বিষয়ে রিলায়েন্স জিও এক বিবৃতিতে জানিয়েছে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের জিও প্ল্যাটফর্ম লিমিটেডে ফেসবুক সংস্থার ৫ বিলিয়ন ডলার অর্থাৎ ৪৩,৫৭৪ কোটি টাকা বিনিয়োগের করেছে। এই বড় বানিজ্যিক চুক্তির ফলে ফেসবুক এখন জিওর বৃহত্তম শেয়ারহোল্ডারে পরিণত হল। 

  • <p>সবচেয়ে সস্তায় গ্রাহকরা পেয়েছিল ইন্টারনেট ব্যবহারের সুবিধা, মুকেশ আম্বানির সংস্থা কী কী প্ল্যান নিয়ে হাজির লকডাউনে</p>

    Business19, Apr 2020, 5:20 PM

    সস্তায় গ্রাহকরা পেয়েছিল ইন্টারনেট ব্যবহারের সুবিধা, মুকেশ আম্বানির সংস্থা কী কী প্ল্যান নিয়ে হাজির লকডাউনে

    রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এনএসই এর চেয়ারম্যান মুকেশ আম্বানি বলেছিলেন, আগামী এক দশকে ভারত বিশ্বের অর্থনৈতিক ভাবে শীর্ষ এমন তিনটি দেশের মধ্যে থাকবে। আর এই স্থানে পরিণত হওয়ার জন্য আগামী দশকে ২.৫ মিলিয়ন ডলার অর্থনীতির থেকে ৭ ট্রিলিয়ন ডলারে পৌঁছতে হবে দেশকে। যার জন্য সবথেকে আগ্রণী ভূমিকা নিতে হবে দেশের আইটি সংস্থাগুলির। এর জন্য দেশের টেলিকম এবং আইটি শিল্পের প্রয়োজনীয় ডিজিটাল পরিকাঠামো তৈরি করা প্রয়োজন। সেই পরিকাঠামো মজবুতির স্বপ্ন দেখেই টেলিকম দুনিয়ায় মাত্র কিছু সময়ের মধ্যেই সবার প্রথম সারিতে নিজের জায়গা করে নিয়েছে আম্বানি গ্রুপ।

  • <p>লকডাউনে প্রিপেড গ্রাহকদের জন্য বড়সড় সিদ্ধান্ত নিল এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া, রইল বিস্তারিত</p>

    Business19, Apr 2020, 12:48 PM

    লকডাউনে প্রিপেড গ্রাহকদের জন্য বড়সড় সিদ্ধান্ত নিল এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া, রইল বিস্তারিত

    দেশে চলমান লকডাউনের মধ্যে এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া তার সমস্ত ব্যবহারকারীদের দিল এক বড় স্বস্তি। এই সংস্থাগুলি তাদের সমস্ত প্রিপেইড পরিকল্পনার মেয়াদ ৩ মে পর্যন্ত বাড়িয়েছে। এর জন্য গ্রাহকদের নতুন করে রিচার্জ করতে হবে না। অর্থাৎ প্রিপেইড গ্রাহকদের লকডাউনের সময় ফোনটি রিচার্জ করতে হবে না। যাতে লকডাউনের মত এমন চরম সঙ্কটে গ্রাহকরা তাঁদের মোবাইল পরিষেবা অব্যাহত রাখতে পারে তার জন্যই এই ব্যবস্থা নিয়েছে সংস্থা।

  • লকডাউনে সুখবর, ঘরবন্দি গ্রাহকদের জন্য দ্বিগুণ ডেটার অফার দিচ্ছে জিও

    Life Style31, Mar 2020, 3:37 PM

    লকডাউনে সুখবর, ঘরবন্দি গ্রাহকদের জন্য দ্বিগুণ ডেটার অফার দিচ্ছে জিও

    করোনা আতঙ্কে গৃহবন্দী সমস্ত গ্রাহকদের জন্য সুখবর দিল জিও। ঘরে বসেই এবার আরও কিছু সময় করতে পারবেন নেট সার্ফিং। এছাড়াও লক ডাউনের কারণে বেশিরভাগ কাজ হচ্ছে বাড়ি থেকে। ফলে লকডাউনে বেশ কিছুটা বেড়ে গিয়েছে ইন্টারনেট এর ব্যবহার। তাই সেই কথা মাথায় রেখেই গ্রাহকদের বিশেষ সুবিধা দিতে এই অফার এনেছে দেশের সেরা টেলিকম সংস্থা রিলায়েন্স জিও।

  • করোনা আতঙ্কে বাড়ি থেকে কাজ, প্রতিদিন বিনামূল্যে ৫ জিবি ডেটা দিচ্ছে বিএসএনএল

    Life Style23, Mar 2020, 3:42 PM

    করোনা আতঙ্কে বাড়ি থেকে কাজ, প্রতিদিন বিনামূল্যে ৫ জিবি ডেটা দিচ্ছে বিএসএনএল

    করোনাভাইরাসে আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। দিনে দিনে এই মারণ ভাইরাসের আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এর প্রভাবে রাজ্য-সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস, পাবলিক প্লেসগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি আয়ত্তে আনতে সংস্থাগুলি বাড়ি থেকে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।