Times Square  

(Search results - 7)
  • indian flag

    USA11, Aug 2020, 4:00 PM

    ইতিহাসে এই প্রথম, এবারের স্বাধীনতা দিবসে নিউইয়র্কের বিখ্যাত টাইমস স্কোয়ারে উড়বে ভারতের গর্বের তেরঙ্গা

    ৭৩  বছরে পড়ছে দেশের স্বাধীনতা। মহা ধুমধাম করে প্রতিবছর স্বাধীনতা দিবস পালিত হয় দেশজুড়ে। তবে করোনা আবহে এবার পরিস্থিতিটা অনেকটাই আলাদা। সামাজিক দূরত্ব বিধি মেনে এবারের স্বাধীনতা দিবস পালিত হওয়ায় আড়ম্বর অনেকটাই কমছে। তবে এরমধ্যেই এক অভিনব ঘটনা ঘটতে চলেছে এবার। প্রথমবার আমেরিকার বিখ্যাত টাইমস স্কোয়ারে উত্তেলিত হতে চলেছে ভারতের জাতীয় পতাকা। ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে সেখানে পতাকা উত্তোলন করবেন একদল ভারতীয় বংশোদ্ভূত প্রবাসী। 

  • undefined

    India 5, Aug 2020, 9:18 PM

    অযোধ্যায় আকাল দীপাবলি উদযাপন, নিউ ইয়র্কের টাইমস স্কোয়ার হল রাম-ময়, দেখুন সেই ভিডিও

    অযোধ্যায় আকাল দীপাবলি উদযাপন । স্থানীয় বাসিন্দারা সামিল হলেন অনুষ্ঠানে । নিউ ইয়র্কের টাইম স্কোয়ারেও রামময়য।বিলবোর্ড জুড়ে মন্দির ও শ্রীরামের ছবি  । 

  • undefined

    USA2, Aug 2020, 12:48 PM

    আযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো উদযাপনের উদ্যোগ টাইমস স্কোয়ারে, বাধ সাধছে একটি মাত্র চিঠি

    অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজো আগামী ৫ অগাস্ট। ইতিমধ্যেই সেই অনুষ্ঠারে তোড়জোড় শুরু হয়ে গেছে। অনুষ্ঠানের দিন টাইম ভূমি পুজোর অনুষ্ঠানের দিন মার্কিন যুক্তরাষ্ট্রের আইকনিক টাইমস স্কোয়ারে বিল বোর্ড গুলিতে যাতে শ্রী রামের ছবি, ও প্রস্তাবিত মন্দিরের ৩ডি ছবি দেখানোর ব্যসবস্থা করা হয় তার জন্য ইতিমধ্যেই আয়োজন সংস্থার পক্ষ থেকে আবেদন করেছে। পাশাপাশি বলা হয়েছে এটি একটি ঐতিহাসিক মুহূর্ত।  স্থানীয় এক নেতা জগদীশ শেওয়ানি বুধবার বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন ভিত্তি প্রস্তর স্থাপন করবেন তখন তা সম্প্রচার করা হবে টাইমস স্কোকারে। কিন্তু একটি সূত্র বলছে এই আবেদনের বিরোধিতা করে ইতিমধ্যেই নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লোসিওকে চিঠি লিখেছেন সে দেশের বেশকয়েকজন বিশিষ্ট নাগরিক ও বেশ কয়েকটি সংস্থা। অনুষ্ঠানের দিন ছবির প্রদর্শনির বিরোধিতা করেছেন তাঁরা। 
     

  • <p>New York, Times Square</p>

    USA30, Jul 2020, 4:16 PM

    অযোধ্যার রাম মন্দিরের শিলান্যাসে সামিল আমেরিকাও, কীভাবে সেজে উঠছে ট্রাম্পের দেশ

    মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের টাইমস স্কোয়ারে রাম মন্দির। অতীতে এমনটা কোনওদিন ভাবা যায়নি। ৫ অগাস্ট অযোধ্যায় ভূমি পূজন উপলক্ষ্যে তাই হতে চলেছে। মার্কিন মুলুকে কীভাবে হবে উদযাপন?

     

  • <p>ঐতিহ্যের সবুজ-মেরুন মিলে গেল ইতিহাসের টাইমস স্কোয়ারে<br />
&nbsp;</p>

    Football29, Jul 2020, 11:48 AM

    ঐতিহ্যের সবুজ-মেরুন মিলে গেল ইতিহাসের টাইমস স্কোয়ারে

    মার্কিন মুলুকেও পালিত হল ঐতিহাসিক মোহনবাগান দিবস। নিউ ইয়র্কের বিখ্যাত টাইম স্কোয়্যারের ন্যাশডাক বিলবোর্ডের রং হল সবুজ মেরুণ। সম্মান জানানো হল শতাব্দী প্রাচীন ক্লাবের গর্বের ইতিহাসকে।
     

  • দ্য কিস অফ টাইমস স্কোয়ার

    USA13, Feb 2020, 3:19 PM

    অমর হয়ে গিয়েছে এই ছবি, চুম্বন মানে যে শান্তি তা বলেছিল টাইমস স্কোয়ারের এই দৃশ্য

    দ্বিতীয় বিশ্ব যুদ্ধশেষের উচ্ছাস ধরা পড়েছিল যে ছবিটিতে; ১৯৪৫ সালের ১৪ অগস্ট নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারের সেই দৃশ্য পরবর্তীতে হয়ে যায় শান্তির প্রতীক এবং চুম্বনের আইকন  

  • আমেরিকার টাইমস স্কোয়ারে সিএএ-র  সমর্থনে মিছিল, বিদেশে মোদীর জয়ধ্বনি

    International30, Dec 2019, 10:40 PM

    আমেরিকার টাইমস স্কোয়ারে সিএএ-র সমর্থনে মিছিল, বিদেশে মোদীর জয়ধ্বনি

    দেশের মাটির বিক্ষোভ চাপা পড়ে গেল বিদেশের অভিনন্দনে। সিএএ নিয়ে এবার মোদীর ভূয়সী প্রশংসা করল প্রবাসী ভারতীয়রা। আমেরিকার টাইমস স্কোয়ারে সিএএ-র সমর্থনে এগিয়ে এল অনাবাসী ভারতীয়রা। যার ফলে কিছুটা হলেও নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে মোদীর ভাবমূর্তি স্বচ্ছ হল।  

    সিএএ নিয়ে বিক্ষোভে রেলের ক্ষতি হয়েছে ৮০ কোটি টাকা। অসম, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ ও দিল্লি ছাড়াও সব মিলিয়ে ৩০ জন মারা গেছেন বিক্ষোভে। বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে লাগাতার প্রতিবাদ মিছিল হয়েছে। পরিস্থিতি সামলাতে লাঠিচার্জ এমনকী কাঁদানে গ্যাস ছুড়তে হয়েছে পুলিশকে। সম্প্রতি বিদেশের মাটিতেও সিএএ বিরোধী প্রতিবাদ হয়েছে। কিন্তু এসবের মধ্য়েই মোদী, অমিত শাহকে স্বস্তি দিল টাইমস স্কোয়ারের মিছিল।