Unknown Facts  

(Search results - 72)
  • undefined

     Entertainment27, Nov 2020, 1:35 PM

    মার্শাল আর্টের মধ্যেও যে এক দর্শন আছে,পাশ্চাত্যের সামনে আনেন কুংফু মাষ্টার 'ব্রুস লি'

    মার্শাল আর্টের মধ্যেও যে এক দর্শন আছে পাশ্চাত্যের সামনে হাজির করেন ব্রুস লি। সারা বিশ্ব তাঁকে চিনেছিল কুংফু মাষ্টার বলে। মার্শাল আর্টের পাশাপাশি ল্যাটিন আমেরিকার নাচ চা-চা ছিল ব্রুশের খুব প্রিয়। ব্রুশ এতটাই জনপ্রিয়তা পান  স্টিভ ম্যাকুইনের মতো অভিনেতাও তাঁর ছাত্র হয়ে যান।

  • <p>প্রয়াত ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ ফুটবলজগৎ। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬০ বছর। এক নজরে দেখে নিন ফুটবল জীবনের অজানা তথ্য।<br />
&nbsp;</p>
    Video Icon

    Football26, Nov 2020, 12:32 PM

    মারাদোনার 'হ্যান্ড অফ গড' গোলটি আজও বিশ্ব বিখ্যাত, ফুটবলের রাজপুত্রের প্রয়াণে শোকের ছায়া ক্রীড়া জগতে

    প্রয়াত ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ ফুটবলজগৎ। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬০ বছর। এক নজরে দেখে নিন ফুটবল জীবনের অজানা তথ্য।

  • <div style="text-align: justify;">అందాల ప్రదర్శనకు కేరాష్ అడ్రస్‌గా మారిన ఎయిటీస్‌ బ్యూటీ హెలెన్‌. ముఖ్యంగా పాటల్లో గ్లామర్‌ షోతో అప్పట్లోనే ఓ రేంజ్‌లో హల్‌ చల్‌ చేసింది హెలెన్‌.</div>

    Bollywood21, Nov 2020, 1:16 PM

    কলকাতায় থাকাকালিন হেলেন ছেড়েছিলেন স্কুল, রাস্তায় বেরলেই পড়তেন বোরখা, কেন জানেন

    বলিউডের আইটেম ডান্সের ফাস্ট লেডি হেলেন। এক কথায় বলতে গেলে তাঁর লুক থেকে শুরু করে ডান্স, ৫০-৬০ দশকে ঝড় তুলেছিল বড় পর্দায়। কিন্তু সেই মানুষটিরই জীবনে রয়েছে একাধিক ওঠা পড়ার গল্প। 

  • undefined

    Bengali Cinema18, Nov 2020, 5:18 PM

    সেলাইয়ের ক্ষত দাগই ব্যোমকেশ-ফেলুদার 'Beauty Spot', ৪০-তম জন্মদিনে রইল আবিরের অজানা কাহিনি

    বয়স যে নিছকই একটা সংখ্যামাত্র। এটা মেয়েদের পাশাপাশি ছেলেরাও প্রমাণ করে দিচ্ছে বারেবারে। সেই তালিকায় সবার প্রথমেই রয়েছেন টলিপাড়ার বং ক্রাশ আবির চট্টোপাধ্যায়। ধারাবাহিক দিয়ে অভিনয় শুরু করলেও খুব অল্প সময়ের মধ্যেই টলিপাড়ার নয়নের মণি তিনি। গালে টোল, মিষ্টি হাসি আর সেলাইয়ের ক্ষত দাগই যেন নারীদের হৃদয়ে ঝড় তুলছে প্রতিমুহূর্তে। আট থেকে অষ্টাদশী, ফ্যান ফলোয়ারের সংখ্যাই তার ক্রেজ বাড়িয়ে তুলছে। ৪০-এ পা রাখলেন আবির চট্টোপাধ্যায়। একাধারে  যিনি আবার ব্যোমকেশ ও ফেলুদা, জন্মদিনে রইল অজানা কাহিনি।

  • undefined

    Bollywood10, Nov 2020, 9:52 AM

    'আমাকে ক্ষমা করে দিও', কেন ফারহাকে প্রকাশ্যে এ কথা বলেছিলেন বলিউডের 'KING' শাহরুখ

    বলিউডের ব্লকবাস্টার ছবি ওম শান্তি ওম সম্প্রতি ১৩ বছর পূর্ণ  করল।  দীপিকা পাড়ুকোনের সঙ্গে শাহরুখ খানের জুটি দর্শকদের মন কেড়ে নিয়েছিল নিমেষে। বলিউডে কেরিয়ার কিং খানের সঙ্গে পর্দা শেয়ার করে রাতারাতি নজর কেড়েছিলেন দীপিকা। প্রতিরোধ ও পুনর্জন্মের এই সিনেমার পাপ্পু মাস্টারকেও সকলের মনে রয়ে গেছে। সম্প্রতি সিনেমার শুটিং চলাকালীন এমন কিছু তথ্য প্রকাশ্যে এসেছে যা সকলেরই অজানা। শাহরুখের উপর রেগে আগুন ছিলেন ছবির পরিচালক ফারহা খান, এমনকী সকলের সামনে ক্ষমাও চাইতে হয়েছিল শাহরুখকে, জানুন কী এমন ঘটেছিল।

  • <p>কোথা থেকে পান লেখার রসদ, জন্মদিন জানুন শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের অজানা কাহিনি<br />
&nbsp;</p>

    Kolkata2, Nov 2020, 10:09 PM

    কোথা থেকে পান লেখার রসদ, জন্মদিনে জানুন শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের অজানা কাহিনি

    তাঁর লেখার কোনও নির্দিষ্ট ছক নেই। লেখার রসদ কীভাবে পান শীর্ষেন্দু মুখোপাধ্যায়? জন্মদিনে জানুন খ্যাতনামা সাহিত্যিকের অজানা কাহিনী। কী কেমন ছিল শুরুর দিনগুলি?
     

  • <p>As an ode to her big day, here are some fun facts about the beauty queen, which has made the nation proud:</p>

    Bollywood1, Nov 2020, 9:33 AM

    ঐশ্বর্যর এই বিশেষ কারণেই গর্বিত গোটা ভারত, কী এমন করেছিলেন অভিনেত্রী

    বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন জীবনের ৪৬ টি বসন্ত পেরিয়ে আজ ৪৭-শে পা দিলেন। ৫০ এর কোটায় পৌঁছেও তার গ্ল্যামার যেন অনেককেই হার মানায়।রিল থেকে রিয়েল তারকাদের পুরোটাই যেন গসিপে মোড়া।  বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনও রয়েছেন সেই তালিকায়। জন্মদিনে প্রাক্তন মিস ইন্ডিয়ার এমন অজানা কিছু তথ্য রয়েছে, যা দেশকে গর্বিত রয়েছে।

  • <p>Durga Puja</p>

    Life Style22, Oct 2020, 3:28 PM

    ৩০০ বছরের পুরনো এই বনেদী পুজো, ভট্টাচার্য পরিবারের দেবী দুর্গা নিকষ কালো গাত্রবর্ণ

    দেবী দুর্গা মানে  রণংদেহী মূর্তি। তাঁর  রূপে যেমন তেজ, তেমন সৌন্দর্য। গায়ের রঙও উজ্জ্বল বাসন্তী অথবা গোলাপি। কিন্তু এই  দুর্গা  নিকষ কালো।  প্রায় ৩০০ বছরের পারিবারিক দুর্গা পুজো।  বেলেঘাটার ভট্টাচার্য বাড়ির এই পুজো শুরু হয়েছিল অধুনা বাংলাদেশের পাবনা জেলার স্থলবসন্তপুর অঞ্চলে। এখন সেই গ্রাম পদ্মার গ্রাসে চলে গিয়েছে। নাটোরের রানি ভবানীর আমলের হরিদেব ভট্টাচার্য প্রথমবার এই পারিবারিক দুর্গা পুজোর আয়োজন করেন। আদতে তিনি ছিলেন নদিয়া জেলার বাসিন্দা। নাটোরের রানিমা তাঁকে জমি দান করেছিলেন। হরিদেব হয়ে যান স্থলবসন্তপুরের জমিদার। 

  • <p>International Girl Child Day</p>

    Life Style11, Oct 2020, 2:32 AM

    এক পায়ে এভারেস্ট জয় থেকে দারিদ্র্যতাকে হারিয়ে দেশের জন্য লড়াই, আন্তর্জাতিক কন্যা সন্তান দিবসে ১০ সাহসী নারীর

    প্রতি বছর ১১ অক্টোবর দিনটি বিশ্ব জুড়ে পালিত হয় আন্তর্জাতিক কন্যা সন্তান দিবস। এই দিবসটি মেয়েদের অধিকার, সম্মান দিতে পালিত হয়। শিক্ষা, বিজ্ঞান, সাহিত্য, চিকিত্সা, কলা ও সংস্কৃতিতে সমানভাবে অংশগ্রহণ করেও নারীরা সমাজে পিছিয়ে রয়েছে। সুতরাং, সারা বিশ্বের মেয়েদের অধিকার এবং কণ্ঠস্বর উত্থাপনের জন্য যখন, এই বিশেষ দিবস উদযাপিত হয়। তাই আজ এই বিশেষ দিন উপলক্ষে, এমন কয়েকজন সফল মেয়ের কথা না বললেই নয়। যাঁরা এই পুরুষতন্ত্রের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করে বিভিন্ন ক্ষেত্রে নজির তৈরি করেছেন। আসুন জেনে নেওয়া যাক এমন ১০ সোনার মেয়ে যাণরা তাদের অনন্য কাজের জন্য দেশ ও বিশ্বে নজির সৃষ্টি করেছে-

  • Island

    Travel8, Oct 2020, 3:38 AM

    নারীদের প্রবেশ নিষেধ, পুরুষদের উলঙ্গ হয়েই মেলে যাওয়ার অনুমতী, কোথায় এই রহস্যময় দ্বীপ

    পৃথিবীতে এমন অনেক জায়গা আছে যা আজও হাজার হাজার রহস্যে মোড়া। কখনও সামনে উঠে আসে সেখানকার প্রাচীন ইতিকথা, কখনও আবার মানুষের মনে জন্ম নেওয়া বিধি নিষেধেই বদলে যায় রূপ। এভাবেই অনেক কিছুই ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায় পৃথিবীর চারপাশে। ঠিক তেমনই রহস্যে মোড়া এক দ্বীপ হল জাপানের প্রাচীন ধর্মীয় স্থান ওকিনোশিমা দ্বীপ। 

  • <p>Begum Akhtar</p>

    Life Style7, Oct 2020, 12:21 PM

    আখতারি বাই ফৈজাবাদী থেকে বেগম আখতার এর অজানা গল্প

    ফৈজাবাদের একটি স্কুল ঘুরে দেখছেন গহরজান। হঠাৎই তাঁর ওড়নায় টান পড়ে। ঘাড় ঘুরিয়ে তিনি দেখেন, ছোট্ট একটি মেয়ে তাঁর বহু দামী ওড়নাটির দিকে অবাক দৃষ্টিতে তাকিয়ে আছে। গহর সস্নেহে মেয়েটিকে জিজ্ঞেস করেন, ‘কী নাম তোমার?’ মেয়েট যখন তার নাম বলছিল, তখনই তার কণ্ঠস্বর শুনে গহরজান বুঝতে পারেন, মেয়েটি গান গায়। গহর মেয়েটিকেগান গাইতে বললে সে একটি কলি গেয়েছিল। ওই কলিটি তার জীবনে প্রথম গাওয়া গান।তার আগে সে কোনও দিন গান গায়নি। কিন্তু সেই এক কলি গান শুনেই গহর মনে মনে বলেছিলেন, এই মেয়ে এক দিন বিরাট বড় শিল্পী হবে।

  • doll island

    Travel5, Oct 2020, 9:40 PM

    একটি শিশু ও পুতুলের আত্মার দাপট, এই ভয়ানক পুতুল দ্বীপে যাবেন না কি একবার

    শুনতে অবাক কাণ্ড লাগলেও এটাই বাস্তব। মৃত পুিতুলের দ্বীপের কথা হয়তো অনেকেরই জানা নেই। এই দ্বীপ জুড়ে রয়েছে হাজার হাজার পুতুলের ভিড়। যাঁদের আত্মার দাপটে এক কথায় নাজেহাল হতে হয়েছে বহু মানুষকেই। জেনে নেওয়া যাক সেই দ্বীপের কাহিনি...

  • <p><strong>&nbsp;কোলাহলযুক্ত পরিবেশে ঘুমনোর অভিজ্ঞতা থাকতে হবে৷ ব্যক্তিগত ঘুমের ধরন কেমন, তা ঠিক মতো রেকর্ড করার পাশাপাশি নিজের ঘুমের ধরনকে বিশ্লেষণ করারও ক্ষমতা থাকতে হবে৷</strong></p>

    Life Style27, Sep 2020, 1:03 PM

    আপনি কী দিনেও স্বপ্ন দেখেন, এই ৫ তথ্য আপনাকে অবাক করবে

    দিনের বেলায় স্বপ্ন দেখার কথা অনেকেই শোনেন, আর অনেকেই আবার নিজে তা উপলব্ধিও করেছেন। কারা দিনের বেলায় স্বপ্ন দেখেন, দিনের বেলা স্বপ্ন কেন দেখা, এই নিয়ে কখনও কী ভেবে দেখেছেন, জেনে নিন দিনে স্বপ্ন দেখার পাঁচ অজানা তথ্য...

  • <p>রুপালি পর্দার ইটালীয় দেবী সোফিয়া লরেন, জীবনের সংঘর্ষে কীভাবে এগিয়েছিলেন তিনি</p>

     Entertainment20, Sep 2020, 2:48 PM

    রুপালি পর্দার ইটালীয় দেবী সোফিয়া লরেন, জীবনের সংঘর্ষে কীভাবে এগিয়েছিলেন তিনি

    জীবন যেন সংঘর্ষ। চড়াই-উৎরাই করেই কেটেছে অনেকটা সময়। বিশ্বযুদ্ধোত্তর ইতালিতে কঠিন দারিদ্র্যের সঙ্গে লড়াই করতে হয়েছে তাঁকে। এমনই এক অভিনেত্রী হলেন সোফিয়া লরেন।

  • <p>ষোলো বছরের হলিউড জীবনে গ্রেটা গার্বো এগারোবার ঠিকানা বদলেছিলেন &nbsp;&nbsp;</p>

     Entertainment18, Sep 2020, 12:08 PM

    ষোলো বছরের হলিউড জীবনে গ্রেটা গার্বো এগারোবার ঠিকানা বদলেছিলেন

    ষোলো বছর কাটিয়েছিলেন হলিউডে। বদলে দিয়েছিলেন ইন্ডাস্ট্রির মানচিত্র। গ্রেটার রূপের মহিমায় মুগ্ধ হয়েছিল কোটি কোটি দর্শক। অভিনয় দক্ষতায় নিজের ছাপ ফেলেছিলেন গ্রেটা।