Vaccination  

(Search results - 105)
  • পর্যাপ্ত টিকার যোগান নেই, বারাসাত হাসপাতালে দু'দিনের জন্য বন্ধ করোনা টিকাকরণ
    Video Icon

    West BengalApr 14, 2021, 3:52 PM IST

    পর্যাপ্ত টিকার যোগান নেই, বারাসাত হাসপাতালে দু'দিনের জন্য বন্ধ করোনা টিকাকরণ

    প্রতিনিয়ত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও জোগান নেই টিকার। দু'দিনের জন্য টিকাকরণ বন্ধ হল বারাসাত হাসপাতালে। ১৪ এবং ১৫ এপ্রিল টিকাকরণ বন্ধ থাকবে সেখানে।
     

  • undefined

    India Apr 13, 2021, 4:17 PM IST

    টিকার ভাণ্ডার বাড়াতে বড় পদক্ষেপ, বিদেশী করোনা টিকার খোঁজে কেন্দ্র সরকার

    দ্রুততার সঙ্গে দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন দেড় লক্ষেরও বেশি মানুষ। এই অবস্থায় দেশের টিকা সরবরাহ নিয়েও প্রশ্ন তুলেছে বেশ কয়েকটি রাজ্য। সরব হয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলি। এররকমই প্রতিকূল পরিস্থিতিতে করোনাভাইরাসের বিদেশী টিকার জরুরি  অনুমোদনের জন্য পথেই হাঁটল কেন্দ্রীয় সরকার। সংবাদ সংস্থা পিআইবি জানিয়েছে, ভ্যাকসিনের চাহিদা মেটাতে ও মজুত করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

  • undefined

    Coronavirus IndiaApr 11, 2021, 11:49 PM IST

    ১ দিনেই ২৭ লক্ষের মাইল ফলক পার, কোভিড টিকা উৎসবের প্রথম দিনেই জানাল স্বাস্থ্য মন্ত্রক

    রবিবার থেকে বুধবার -১১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল চার দিনের জন্য দেশে শুরু হয়েছে টিকা উৎসব। টিকা প্রদানের এই কর্মযজ্ঞের প্রথম দিন যেথেষ্ট সাড়া পড়েছে গোটা দেশে। এদিন রাত ৮টা পর্যন্ত ২৭ লক্ষেরও বেশি মানুষকে টিকা প্রদান করা হয়েছে। তেমনই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এরই সঙ্গে বলা হয়েছে রবিবার সাধারণত টিকা দেওয়ার সংখ্যা অন্যান্য দিনের তুলনায় কম থাকে। এদিন সন্ধ্য পর্যন্ত প্রায় ১ লক্ষ মানুষকে টিকা দেওয়া হয়েছে জাতীয় রাজধানী দিল্লিতে। 

  • undefined

    India Apr 11, 2021, 3:06 PM IST

    করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে দৈনিক পরিসংখ্যন আকাশ ছোঁয়া, সেই সময়ই দেশে শুরু 'টিকা উৎসব'

    ক্রমশই  মারাত্মক আকার নিচ্ছে দেশের করোনাভাইরাসের সংক্রণের দ্বিতীয় তরঙ্গ। আর সেই সময়ই মহামারি রুখতে  দেশে শুরু হল টিকা উৎসব। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী রবিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৫২ হাজারেরও বেশি।  প্রথম তরঙ্গকেও ছাপিয়ে যাচ্ছে দ্বিতীয় তরঙ্গে দৈনিক গড়। পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৩৯ জনের। দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৩ লক্ষেরও বেশি। এখনও পর্যন্ত ১০ কোটিরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। করোনা সংক্রমণ রুখতে রবিবার থেকেই শুরু হয়েছে টিকা উৎসব। আগামী চার দিন ধরে চলবে এই কর্মসূচি। 

  • undefined

    Coronavirus West BengalApr 10, 2021, 11:42 PM IST

    সংক্রমণের বিস্ফোরণ, ভ্যাকসিনেরও হাহাকার - ভোট-বঙ্গে আসল 'খেলা' দেখাচ্ছে করোনা

    ভোট বঙ্গে অলক্ষ্যেই দাপট বাড়ছে করোনার। শনিবার, সাড়ে চার হাজার ছাড়াল রাজ্যের নতুন সংক্রমণের সংখ্য়া। পাল্লা দিয়ে ফুরিয়ে আসছে করোনার টিকাও। ভোটবঙ্গে আসল খেলা দেখাচ্ছে করোনাই।

     

  • undefined

    BollywoodApr 9, 2021, 8:38 AM IST

    প্রথম ভ্যাকসিন নিয়ে নিয়ম ভুলে নিশ্চিন্তে ঘুম, করোনায় আক্রান্ত নাগমার থেকে নিন শিক্ষা

    করোনার অভিশাপ পড়া মাত্রই গোটা দেশ জুড়ে সকলেই অপেক্ষায় দিন গুণছিলেন, কবে আবারও পরিস্থিতি স্বাভাবিক হবে। প্রতিদিন খবরের হেডলাইনে একটাই সংবাদ খুঁজতেন আট থেকে আশি, কবে বাজারে আসছে ভ্যাকসিন।

  • modi ,mamata

    West Bengal ElectionsApr 8, 2021, 12:53 PM IST

    ভোটের মধ্যেই দেশের কোভিড-পরিস্থিতি নিয়ে আলোচনা, মোদীর ডাকা বৈঠক এড়িয়ে যেতে পারেন মমতা

    গোটা দেশ জুড়েই করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। বিশেষজ্ঞদের কথায় দেশে আছড়ে পড়েছে করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গ। এই অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বৃহস্পতিবার সন্ধ্যে ৬টা নাগাদ রাজ্যগুলির প্রধানমন্ত্রী একটি জরুরি বৈঠকের ডাক দিয়েছেন। রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীদের সঙ্গেই দেশের করোনা পরিস্থিতি ও টিকাকর্মসূচি নিয়ে আলোচনা করবেন তিনি। কিন্তু সূত্রের খবর এদিনের বৈঠক এড়িয়ে যেতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

  • <p>করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী, টিকাকরণের অভিজ্ঞতা জানালেন দুই নার্স</p>
    Video Icon

    Coronavirus IndiaApr 8, 2021, 11:48 AM IST

    করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী, টিকাকরণের অভিজ্ঞতা জানালেন দুই নার্স

    করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী। দিল্লি এইমস -এ তাঁর টিকাকরণ হয়েছে। তাঁকে টিকা দেওয়ার অভিজ্ঞতা জানালেন দুই নার্স। প্রধানমন্ত্রীকে টিকা দিয়ে গর্ব বোধ হচ্ছে, জানালেন তাঁরা।

  • undefined

    CoronavirusApr 8, 2021, 10:02 AM IST

    আলাপ করুন দুই নার্সের সঙ্গে, যাঁরা করোনাভাইরাসের টিকা দিলেন প্রধানমন্ত্রীকে

    নির্ধারিত সময় করোনাভাইরাসের দ্বিতীয় ডোজটি নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার সকালে দিল্লি অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে (AIIMS) এ গিয়ে টিকা নিয়েছেন তিনি। এদিন তাঁকে টিকা দিয়েছেন পঞ্জাবের সিস্টার নিশা শর্মা তাঁকে প্রথম ডোজটি দিয়েছিলেন পদুচেরির বাসিন্দা নিবেদাও। এদিন তিনিও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টিকাকরণের সময়। গতমাসে করোনাভাইরাসের প্রথম ডোসটি নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময় পদুচেরির নিবেদদাও-এর সঙ্গে উপস্থিত ছিলেন কেরলের সিস্টার রোসম্মা অনিল।

  • undefined

    India Apr 7, 2021, 8:06 PM IST

    দায়িত্ব পালন না করেই বিভ্রান্তি ছড়াচ্ছে কতগুলি রাজ্য, করোনা মহামারি ও টিকা ইস্যুতে বললেন হর্ষ বর্ধন

    দিল্লি, পঞ্জাব ও মহারাষ্ট্র সরকার এখনই সকলের জন্য করোনা টিকা প্রদানের দাবি তুলেছে। আর এই ঘটনায় সংশ্লিষ্ট রাজ্যগুলি টিকা কর্মসূচি নিয়ে নিজেদের ব্যর্থতা ঢাকে জনগণের দৃষ্টি অন্যদিকে ঘোরাতে চাইছে বলেই সরব হয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন। বুধবার কেন্দ্রীয় সংবাদ সংস্থা পিআইবির মাধ্যমে জারি করা একটি নির্দেশিকায় হর্ষ বর্ধন দাবি করেছেন, করোন-মহামারির প্রসঙ্গে কয়েকটি রাজ্যের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য তিনি রীতিমত হতাশ হয়েছেন। সংশ্লিষ্ট রাজ্যগুলি জনগণের মধ্যে আতঙ্ক ও বিভ্রান্ত ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই এই পদক্ষেপ গ্রহণ করেছে বলেও মন্তব্য করেন তিনি। 

  • undefined

    India Apr 7, 2021, 4:17 PM IST

    করোনা টিকা নিয়ে সতর্কতা, জেনে নিন কাদের কাদের টিকা দেওয়া হচ্ছে না

    করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিহত করার জন্য দ্রুততার সঙ্গে দেশের সমস্ত নাগরিককে টিকা দেওয়ার দাবি তুলেছেন একদল বিশেষজ্ঞ চিকিৎসক ও রাজনীতিবিদরা। কিন্তু কেন্দ্রীয় সরকার জানিয়ে দিয়েছে সরবরাহ ও চাহিদার ওপর ভিত্তি করেই টিকাকরণের রোডম্যাপ তৈরি হয়েছে। আর সেই অনুযায়ী ধাপে ধাপে টিকাকরণের কাজ চলবে। এখনই দেশের সমস্ত নাগরিকে টিকা দেওয়ার দাবিও খারিজ করে দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। 

  • undefined

    India Apr 6, 2021, 11:12 PM IST

    কেন এখনই সবার জন্য করোনাভাইরাসের টিকা নয়, কেন্দ্রের এই নীতির কারণ জানালেন রাজেশ ভূষণ

    করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এই অবস্থায় মরাষ্ট্রারের মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজলিওয়াল ও ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন  দাবি তুলছিলেন সব বসয়ের নাগরিকদেরও করোনাভাইরাসের টিকা দিতে হবে।  সংবাদ সংস্থা এএনআইকে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ স্পষ্ট করে জানিয়ে দেন যে চাইবে তাঁকেই টিকা দেওয়া হবে হবে না। যাঁদের প্রয়োজন তাঁদেরই টিকা দেওয়া হবে। যাঁদের ভ্যাকসিন নেওয়ার প্রয়োজনীয়তা বেশি তাঁদেরই প্রথম টিকা দেওয়া হবে। তিনি বলেন টিকা প্রক্রিয়া রাষ্ট্রের দ্বারা নিয়ন্ত্রিত। তাই সরবরাহের ব্যবস্থা দেখেই টিকা প্রদান কার মডেলটি তৈরি করা হয়েছে। 
     

  • <p>PM Modi, Catch the Rain, World Water Day, Modi, Narendra Modi</p>

    India Apr 6, 2021, 6:38 AM IST

    দেশে সর্বাধিক সংক্রমণ, মুখ্যমন্ত্রীদের সঙ্গে জরুরী বৈঠকে প্রধানমন্ত্রী, তবে কি আবারও ফিরবে লকডাউন

    দেশের করোনা পরিস্থিতি ক্রমেই ভয়ানক আকার ধারন করছে। একের পর এক রাজ্যে সংক্রমণের হার মাত্রা ছাড়াচ্ছে। ২০২০ সালে মার্চ মাস থেকে ভারতের বুকে করোনার দাপট শুরু। এরপর থেকে গোটা দেশবাসী এক অদম্য লড়াইয়ে সামিল।

  • undefined

    India Apr 4, 2021, 6:49 PM IST

    করোনা মহামারির দ্বিতীয় ঢেউ রুখতে প্রধানমন্ত্রীর পাঁচটি দাওয়াই, দেখে নিন কী কী বললেন মোদী

    দেশের কোভিড ১৯ মহামারি ও সংক্রমণ রুখতে টিকাকরণ কর্মসূচি পর্যালোচনার জন্য একটি উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন মহামারি রুখতে এগিয়ে আসতে হবে জনগণকে। সচেতনতা বাড়ানোর পাশাপাশি টেস্টিং, ট্রেসিং আর ট্রিটমেন্টের ওপরেও জোর দিতে হবে। তিনি আরও বলেন কোভিড প্রটোকল মেনে চলা আর ভ্যাক্সিন নেওয়া-এই পাঁচটি পদ্ধতি অবলম্বন করেই করোনা মহামারিকে হারানো যাবে।  

  • undefined

    India Apr 4, 2021, 4:18 PM IST

    ক্রমশই খারাপ হচ্ছে দেশের করোনা-পরিস্থিতি, মহামারি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে নরেন্দ্র মোদী

    করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন। বৈঠকে দেশের চলমান টিকা প্রদান কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে। একই সঙ্গে আলোচনা হয়েছে করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ বৃদ্ধি নিয়েও। হত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংথ্যা ৯৩ হাজারেরও বেশি। সেপ্টেম্বরের পর এই প্রথম দেশে আক্রান্তের সংখ্যা ৯০ হাজারে গন্ডি ছাড়াল।  দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৪ লক্ষ।