Vastu Rules  

(Search results - 13)
  •  Astrology10, Jul 2020, 4:45 PM

    বাস্তু মেনে বানান ঠাকুরঘর, জীবনের সব পার্থনাই সফল হবে

    বাড়ীর শোবার ঘরকে কখনোই ঠাকুর ঘর করবেন না।  পুজার ব্যবহৃত গঙ্গা জল, জোয়ারের সময়ই আনা ভাল। ঠাকুর ঘরে একই দেবতার ছবি বা মূর্তি একাধিক রাখবেন না। বাড়ীর পূর্ব দিকে ঠাকুর ঘর তৈরী করা যেতে পারে।

  • যত দিন যাচ্ছে ইনস্টাগ্রামের বিশ্বাসযোগ্যতা ক্রমশ কমছে।  এর ফলে ইউজার সংখ্যা লাফিয়ে লাফিয়ে কমছে।

     Astrology7, Jul 2020, 1:43 PM

    বাড়িতে টাকার সমস্যা, তবে বাস্তুমতে অবশ্যই করুন এই কাজগুলি

    বাস্তুশাস্ত্রের মতে, অর্থ সম্পর্কিত সমস্যা বেশিরভাগ বাড়িতেই থাকে, যা আমরা উপেক্ষা করি। আপনি যদি কিছু বিষয় মাথায় রাখেন তবে আপনার বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটিগুলি মুছে ফেলা যায় এবং আর্থিক সমস্যাটি একটুতেই সমাধান করা যেতে পারে। এই  টিপস মেনে চললে, আপনি আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনাকে যা করতে হবে তা হ'ল কিছু ঘরোয়া পদ্ধতি গ্রহণ করতে হবে, যা আপনার বাড়িতে কোনও অর্থ সমস্যা ঘটতে দেবে না।

  • <p>এই মহামারি পরিস্থিতিতে পরিবারকে সুস্থ রাখতে, জেনে নিন বাস্তুর এই বিশেষ নিয়মগুলি<br />
 </p>

     Astrology14, Jun 2020, 11:49 AM

    এই মহামারি পরিস্থিতিতে পরিবারকে সুস্থ রাখতে, জেনে নিন বাস্তুর এই বিশেষ নিয়মগুলি

    স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব। তাই সমস্ত সমস্যা কাটিয়ে উঠতে বাস্তুর কিছু নিয়ম পালন করা গুরুত্বপূর্ণ। 

  • <p>চাকরি বা কেরিয়ারে উন্নতি করতে, মেনে চলুন বাস্তুর এই ৪ গুরুত্বপূর্ণ নিয়ম</p>

     Astrology26, May 2020, 12:32 PM

    চাকরি বা কেরিয়ারে উন্নতি করতে, মেনে চলুন বাস্তুর এই ৪ গুরুত্বপূর্ণ নিয়ম

    স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব। তাই সমস্ত সমস্যা কাটিয়ে উঠতে বাস্তুর কিছু নিয়ম পালন করা গুরুত্বপূর্ণ। 

  • <p>Image of a Home</p>

     Astrology15, May 2020, 5:16 PM

    বাস্তুর নিয়ম মেনে তৈরি করুন বাড়ি, জীবনে ফিরে পান শান্তি-সাফল্য়

    আধুনিক যুগে বাস্তু শাস্ত্রের প্রয়োজনীয়তা অনস্বীকার্য।  মনি-ঋষিরা বাস্তুতন্ত্রের নিয়ম কানুনের কথা বলে এসেছেন। বিয়ে থেকে শুরু করে বাড়ি তৈরী সবেতেই বাস্তুর প্রভাব আছে। জানুন কীভাবে বাড়ি বানালে পাবেন দাম্পত্য় জীবনে সর্বোচ্চ সুখ।

  • <p>এক চিমটে লবন দিয়েই কাটিয়ে উঠুন খারাপ সময়, মনে রাখুন এই সহজ নিয়মগুলি</p>

     Astrology13, May 2020, 12:02 PM

    এক চিমটে লবন দিয়েই কাটিয়ে উঠুন খারাপ সময়, মনে রাখুন এই সহজ নিয়মগুলি

    বাস্তুশাস্ত্রের ব্যাখ্যা অনুযায়ী, আমাদের ব্যবহারের এমন একটি বস্তু আছে, যা দিয়ে আমরা সহজেই অশুভ শক্তির বিনাশ করে জীবনে খারাপ পরিস্থিতি কাটিয়ে ফিরিয়ে আনতে পারি সৌভাগ্য। দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। 
     

  • <p>মানসিক চাপ থেকে মুক্তি পেতে, মনে রাখুন বাস্তুর এই ৫ গুরুত্বপূর্ণ নিয়ম</p>

     Astrology4, May 2020, 1:09 PM

    মানসিক চাপ থেকে মুক্তি পেতে, মনে রাখুন বাস্তুর এই ৫ গুরুত্বপূর্ণ নিয়ম

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে। অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। পাশাপাশি কাজে বিঘ্নও দেখা দেয়। মনে করা হয়, বাস্তুতে কিছু নিয়ম পালন করে এই কু-নজর এড়ানো যায় সহজেই। সার্বিক উন্নতি ও কু-নজর মুক্ত বাড়ি রাখতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। 

  • <p>আর্থিক সমস্য়া থেকে সঞ্চয়ে বাধা, বাস্তুর এই নিয়ম মেনে কাটিয়ে উঠুন সমস্যা</p>

    Astrology 202022, Apr 2020, 3:15 PM

    আর্থিক সমস্য়া থেকে সঞ্চয়ে বাধা, বাস্তুর এই নিয়ম মেনে কাটিয়ে উঠুন সমস্যা

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। ভারত উপমহাদেশে প্রায় সভ্যতার সূচনালগ্ন থেকে স্থাপত্য নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম। একইভাবে বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য বা সঞ্চয় উন্নতি করতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি।

  • বাড়ি তৈরি করছেন, তবে মনে রাখুন বাস্তুর এই ৫ নিয়ম

     Astrology7, Jan 2020, 10:00 AM

    বাড়ি তৈরি করছেন, তবে মনে রাখুন বাস্তুর এই ৫ নিয়ম

    বাড়িকে বাস্তু দোষ মুক্ত রাখতে বাড়ি তৈরির সময় এই ৫টি বিশেষ নিয়ম মনে রাখা অত্যন্ত প্রয়োজন। বাস্তু যদি ঠিক থাকে তবে সংসারের ও পরিবারের সদস্যদের সার্বিক উন্নতি হয়ে থাকে। আর বাস্তুর সমস্যা থাকলে বাড়িতে প্রতিনিয়ত ঝামেলা, অশান্তি, আর্থিক সমস্যা লেগেই থাকে। 

  • বাড়ির ছবি

     Astrology28, Dec 2019, 5:13 PM

    নতুন বছরে বাস্তুর নিয়ম মেনে কীভাবে বাড়ি তৈরি করবেন, জেনে নিন

    পূর্বদিকে মাথা রেখে ঘুমানো অত্যন্ত শুভ৷ উত্তরদিকে মাথা রেখে ঘুমালে  জরাগ্রস্থ হয়৷  ফ্রিজ  রান্নাঘরের  উত্তর-পশ্চিম দিকে রাখুন৷ বেসিন স্থাপন করুন বাথরুমের উত্তর দিকে।

  • Home

    Astrology 201920, Nov 2019, 11:26 AM

    বাড়িকে কু-নজর থেকে বাঁচাতে, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

    এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয় বাস্তু। বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। সার্বিক উন্নতি ও কু-নজর মুক্ত বাড়ি রাখতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

  • Astrology 201913, Nov 2019, 10:52 AM

    সঞ্চয় বৃদ্ধি করুন সহজেই, শুধু মনে রাখুন বাস্তুর এই নিয়মগুলি

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সঞ্চয় উন্নতি করতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। কয়েকটি উপায় অবলম্বন করলেই বৃদ্ধি পাবে সঞ্চয়ের পরিমান
     

  •  Astrology19, Jul 2019, 5:54 PM

    বাস্তু মতে তৈরি করুন বাড়ির বাথরুম, দূর হবে অশুভ শক্তির প্রভাব

    বাড়ি তৈরি করার সময় অনেকেই বাস্তু মেনে তা তৈরি করার কথা ভাবেন না। নিজেদের মনের মতন করে সাজিয়ে তুলতে গিয়ে অজান্তেই বিপদ ডাকছেন নাতো! অধিকাংশ মানুষই এখন বাড়ি কিনে ফেলেন রেডিমেট, ফলেই বাস্তুর কথা তাদের পক্ষে মাথায় রাখা সম্ভব নয়।