Vastu Rules  

(Search results - 25)
  • undefined

     AstrologyJun 18, 2021, 10:01 AM IST

    দেনায় দায় মাথায়, অর্থের সমস্যায় জেরবার, এবার বাস্তুর এই নিয়ম মেনে ফেরান সৌভাগ্য

    বাস্তুশাস্ত্রের মতে, অর্থ সম্পর্কিত সমস্যা বেশিরভাগ বাড়িতেই থাকে, যা আমরা উপেক্ষা করি। আপনি যদি কিছু বিষয় মাথায় রাখেন তবে আপনার বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটিগুলি মুছে ফেলা যায় এবং আর্থিক সমস্যাটি একটুতেই সমাধান করা যেতে পারে। এই  টিপস মেনে চললে, আপনি আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনাকে যা করতে হবে তা হ'ল কিছু ঘরোয়া পদ্ধতি গ্রহণ করতে হবে, যা আপনার বাড়িতে কোনও অর্থ সমস্যা ঘটতে দেবে না।

  • <p><strong>Higher Stress Levels:</strong> This has to be the first one to stand out. If just a few late nights at work can make you irritable, can you imagine what weeks and months of sleep deprivation can do to a body? Several studies have proven that lack of sleep contributes to high levels of Cortisol, also called the stress hormone. Stress and sleep are closely linked. While some people may suffer disturbed sleep patterns due to stress, others may become more stressed because of lack of sleep. Look for this sign closely. If you are more stressed at work than usual, start by working on your sleep.</p>

     AstrologyMay 4, 2021, 11:44 AM IST

    মানসিক চাপ থেকে মুক্তি পেতে, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

    বাস্তুশাস্ত্র ঘরের নেতিবাচক শক্তি অপসারণ এবং ইতিবাচক শক্তি বাড়ানোর পরামর্শ দেয়। বাস্তু দোষ যে বাড়িতে হয় সেখানে নেতিবাচকতা বজায় থাকে। বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে। অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। পাশাপাশি কাজে বিঘ্নও দেখা দেয়। মনে করা হয়, বাস্তুতে কিছু নিয়ম পালন করে এই কু-নজর এড়ানো যায় সহজেই। সার্বিক উন্নতি ও কু-নজর মুক্ত বাড়ি রাখতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। 

  • undefined

     AstrologyMar 1, 2021, 11:32 AM IST

    বাস্তুর নিয়ম মেনে কাজে লাগান স্ফটিক, কাটিয়ে উঠুন অযাচিত ঝামেলা

    দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। জ্যোতিষশাস্ত্রের মতে, গ্রহ নক্ষত্রের শুভ-অশুভ প্রভাবের ফলে আমাদের জীবনে এই সমস্ত সমস্যা দেখা দেয়। সেই রকমই একইভাবে গ্রহ-নক্ষত্রের পাশাপাশি বাস্তুর প্রভাবেও মানুষের দৈনন্দিন জীবনে নানান জটিল সমস্যা দেখা দিয়ে থাকে। যা জীবনে চলার পথে প্রতিনিয়ত বাধার সৃষ্টি করে। সাফ্যলের পথে বাধার সৃষ্টি করে জীবন দুর্বিসহ করে তোলে। বাস্তুশাস্ত্র মতে, প্রতিটি দিক অনুযায়ী রয়েছে, ভিন্ন প্রতিকার। তাই জেনে নেওয়া যাক স্ফটিক ব্যবহার করে কি ভাবে কাটিয়ে উঠবেন বাস্তুদোষ।

  • <p><strong>6.</strong> घर में रोज अगरबत्ती या गुग्गल जरूर जलाएं। इससे वातावरण तो सुगंधित होगा ही साथ ही सकारात्मक ऊर्जा का प्रवाह भी बढ़ता है।<br />
&nbsp;</p>

     AstrologyFeb 21, 2021, 11:30 AM IST

    মনে রাখুন বাস্তুর এই ৫ গুরুত্বপূর্ণ নিয়ম, জীবন থেকে দূর হবে সমস্ত মানসিক চাপ

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে। অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। পাশাপাশি কাজে বিঘ্নও দেখা দেয়। মনে করা হয়, বাস্তুতে কিছু নিয়ম পালন করে এই কু-নজর এড়ানো যায় সহজেই। সার্বিক উন্নতি ও কু-নজর মুক্ত বাড়ি রাখতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। 

  • <p><strong>నిజానికి, ఆత్మన్యూనతతో బాధపడేవారే జీవితభాగస్వామి మీద నోరు పారేసుకుంటారు. తమలోని సవాలక్ష లోపాల్ని కప్పిపుచ్చుకోడానికి, నెపాన్ని ఆ అమాయకురాలి మీదికి నెట్టేస్తుంటారు.</strong></p>

     AstrologyFeb 8, 2021, 9:51 AM IST

    সম্পর্ক ভেঙ্গে যাওয়া থেকে রক্ষা করতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। অনেক সময় লক্ষ্য করা যায় নিত্য ঝামেলা, অশান্তি বাড়িতে লেগেই থাকে। তা কারও শরীর খারাপ হোক বা কোনও বিষয় নিয়ে পরিবারের মধ্যে ঝামেলাই হোক। বাস্তুর দোষে একেক সময় এমন এক পরিস্থিতির সৃষ্টি হয় যে সম্পর্ক ভাঙ্গনের মত পরিস্থিতির সৃষ্টি হয়। কারণ প্রণয় হোক বা বিবাহিত সম্পর্ক উভয় ক্ষেত্রেই বাস্তুর প্রভাব পড়ে বলে মনে করেন বিশেষজ্ঞরা। বাস্তুমতে, সম্পর্কে ভাঙ্গন রোধ করার জন্য বাস্তুর কিছু নিয়ম অবশ্যই পালন করা উচিত। জেনে নেওয়া যাক সম্পর্কের ভাঙ্গন রোধ করার জন্য বাস্তুর গুরুত্বপূর্ণ নিয়মগুলি-

  • <p><strong>हर 5 साल पर 20 फीसदी मिलता है मनी बैक</strong><br />
एलआईसी (LIC) की इस पॉलिसी को 13 साल से लेकर 50 साल तक का कोई भी व्यक्ति ले सकता है। इस पॉलिसी में हर पांच साल पर यानी पांचवें, दसवें, पंद्रहवें और बीसवें साल पर 15-20 फीसदी मनी बैक मिलता है। यह इस पॉलिसी का सबसे बड़ा लाभ है। लेकिन यह तभी मिलता है, जब प्रीमियम का कम से कम 10 फीसदी जमा हो जाए।<br />
(फाइल फोटो)</p>

     AstrologyFeb 2, 2021, 12:50 PM IST

    বাধা কাটিয়ে বাড়িয়ে তুলুন আয় ও সঞ্চয়, জেনে নিন বাস্তুশাস্ত্রের এই নিয়মগুলি

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য বা সঞ্চয় উন্নতি করতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। আর্থিক সমস্যার সম্মুখীন কম-বেশি আমাদের প্রত্যেকের জীবনেই আসে। তাই এই সমস্যাগুলি যাতে সহজেই এড়িয়ে চলা যায় তার জন্য বাস্তুশাস্ত্রে উল্লেখ রয়েছে কিছু টোটকার। জেনে নিন বাস্তুর সেই সহজ নিয়মগুলি যা জীবন থেকে যাবতীয় আর্থিক সমস্য়া বা সঞ্চয়ে বাধা হওয়ার মত সমস্যাগুলো কাটিয়ে উঠতে সাহায্য করবে।

  • <p>অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে।&nbsp;</p>

     AstrologyJan 24, 2021, 10:05 AM IST

    এই ৬ টি কাজ করার সময় যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলি, তবে সাফল্য আসবেই এবং হবে আর্থিক উন্নতিও

    বৈদিক ভারতীয় বাস্তু শাস্ত্র অনুসারে, প্রতিটি দিকের নিজস্ব বিশেষ তাত্পর্য রয়েছে। বাস্তুশাস্ত্রে প্রদত্ত নির্দেশনা অনুযায়ী কোনও ব্যক্তি যদি তার বাড়ি, ব্যবসা বা অফিসে কাজ করেন তবে সেই ব্যক্তি তার কাজে সাফল্য পান এবং আর্থিক উন্নতিও হয়। আসুন জেনে নিন কীভাবে নিজের জন্য সঠিক দিক নির্ধারণ করবেন, বাস্তু এবং জ্যোতিষের নিয়ম অনুসারে আপনি ব্যবসা, ক্যারিয়ার এবং অর্থের দিক দিয়ে সুবিধা পেতে পারেন।

  • হাতে টাকা থাকছে না, সমাধান পাবেন এই একটি মাত্র ফুল দিয়েই

     AstrologyNov 24, 2020, 9:59 AM IST

    কোনও ভাবেই হাতে টাকা থাকছে না, বাস্তুর এই নিয়ম মেনে কাটিয়ে উঠুন সমস্যা

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য বা সঞ্চয় উন্নতি করতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। বাস্তুশাস্ত্র মতে, সঠিক দিকে রাখা উচিত টাকার জায়গা। তা আলমারি হোক বা  সিন্দুক। অনেক চেষ্টা করেও খরচের পরিমাণ কমাতে পারছেন না। এর ফলে ক্রমশ ঘাটতি পড়ছে সঞ্চয়ে। বাস্তুশাস্ত্রবিদদের মতে কয়েকটি উপায় অবলম্বন করলেই বৃদ্ধি পাবে সঞ্চয়ের পরিমান, সেই সঙ্গে কমবে খরচের মাত্রাও, চলুন জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি। 

  • <p><strong>ಹಾಲ್: ತಾತ್ತ್ವಿಕವಾಗಿ, ಸಭಾಂಗಣವು ಈಶಾನ್ಯ ಅಥವಾ ವಾಯುವ್ಯ ದಿಕ್ಕಿನಲ್ಲಿರಬೇಕು ಮತ್ತು ಹಾಲ್ ಗೆ ಹಳದಿ ಅಥವಾ ಬಿಳಿ ಬಣ್ಣ ಹಚ್ಚಿದರೆ ವಾಸ್ತು ಪ್ರಕಾರ ಉತ್ತಮ.&nbsp;</strong></p>

     AstrologyNov 21, 2020, 10:00 AM IST

    কু-নজর থেকে বাড়িকে রাখুন মুক্ত, জেনে নিন বাস্তুর এই সহজ টোটকা

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। 

  • রজস্বলা মহিলাদের কী পুজোয় অংশগ্রহণ করা উচিত! এই বিষয়ে কী বলেছে সনাতন ধর্ম

     AstrologySep 25, 2020, 12:10 PM IST

    পুজোর আগে বাস্তু মেনে কীভাবে জীবনে বদল আনবেন, রইল সফল হওয়ার ফান্ডা

    পরেই মাসেই পুজো। এদিকে মানুষের হাতে টাকা নেই। কীভাবে জীবনে বদল আসবে। অনেকেই অধীর অপেক্ষায়, যে উমা মাকে দর্শন করার আগেই যেন একটা ভাল কিছু ঘটে জীবনে। করোনা পেরিয়ে জীবনে যেন কিছু পজেটিভ এনারর্জীর সঞ্চার হয়। অর্থ এবং প্রেমই দুই আসে যেন জীবনেষ তাহলে তার আগে জেনে নিন সেই জীবন বদলে দেওয়া বাস্তুর ফান্ডা।

  • <p><strong>4.</strong> घर के दरवाजे व खिड़कियां खुलने व बंद होने पर आवाज करती हैं तो उनकी मरम्मत करवाएं।<br />
&nbsp;</p>

     AstrologySep 21, 2020, 12:05 PM IST

    পুজোর আগে নতুন বাড়ি কেনার সময় মাথায় রাখুন বাস্তুর এই নিয়মগুলি

    আমাদের প্রত্যেকের জীবনের একটি সুন্দর স্বপ্ন থাকে মনের মত একটি বাড়ি কেনার। এই স্বপ্ন বাস্তবায়িত করতে লক্ষ লক্ষ মানুষ দিনরাত পরিশ্রম করে চলেছে। নতুন বাড়ি কেনার সময়, আমাদের ভাবনা থাকে, বাড়ির কত বড় হওয়া উচিত, বা বাড়ির বাজেট কেমন হবে, এমন অনেকগুলি বিষয়ে মনোযোগ দিই। তবে বেশিরভাগ মানুষ বাস্তুর নিয়মকে উপেক্ষা করেন। বাড়ি তৈরির সময় বাস্তু বিধি উপেক্ষা করা, ভবিষ্যতে আপনার পক্ষে ক্ষতিকারক বলে প্রমাণিত হতে পারে।

  • <p><strong>8.</strong> घर के बाहर आंगन में हरे-भरे पौधे लगाएं, इनसे घर में पॉजिटिव एनर्जी बनी रहती है।<br />
&nbsp;</p>

     AstrologyAug 16, 2020, 9:04 AM IST

    আয়ের পরিমান বাড়াতে পরিশ্রমের পাশাপাশি নজর দিন বাস্তুতে, মেনে চলুন এই কটি নিয়ম

    বাস্তুতন্ত্র এবং বাস্তু বিচার বহু প্রাচীন যুগ থেকেই চলে আসছে। নতুন বাড়ি বা ফ্ল্যাট থেকে শুরু করে ঘরের আসবাব, বাগান তৈরি প্রতিটা ক্ষেত্রই হতে পারে বাস্তু মেনে। কারণ এর রয়েছে অনেক সুফল, এমনটাই মত বিশেষজ্ঞদের। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব। তাই সমস্ত সমস্যা কাটিয়ে উঠতে পালন করুন বাস্তুর এই নিয়মগুলি। 

  • undefined

     AstrologyJul 10, 2020, 4:45 PM IST

    বাস্তু মেনে বানান ঠাকুরঘর, জীবনের সব পার্থনাই সফল হবে

    বাড়ীর শোবার ঘরকে কখনোই ঠাকুর ঘর করবেন না।  পুজার ব্যবহৃত গঙ্গা জল, জোয়ারের সময়ই আনা ভাল। ঠাকুর ঘরে একই দেবতার ছবি বা মূর্তি একাধিক রাখবেন না। বাড়ীর পূর্ব দিকে ঠাকুর ঘর তৈরী করা যেতে পারে।

  • যত দিন যাচ্ছে ইনস্টাগ্রামের বিশ্বাসযোগ্যতা ক্রমশ কমছে।  এর ফলে ইউজার সংখ্যা লাফিয়ে লাফিয়ে কমছে।

     AstrologyJul 7, 2020, 1:43 PM IST

    বাড়িতে টাকার সমস্যা, তবে বাস্তুমতে অবশ্যই করুন এই কাজগুলি

    বাস্তুশাস্ত্রের মতে, অর্থ সম্পর্কিত সমস্যা বেশিরভাগ বাড়িতেই থাকে, যা আমরা উপেক্ষা করি। আপনি যদি কিছু বিষয় মাথায় রাখেন তবে আপনার বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটিগুলি মুছে ফেলা যায় এবং আর্থিক সমস্যাটি একটুতেই সমাধান করা যেতে পারে। এই  টিপস মেনে চললে, আপনি আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনাকে যা করতে হবে তা হ'ল কিছু ঘরোয়া পদ্ধতি গ্রহণ করতে হবে, যা আপনার বাড়িতে কোনও অর্থ সমস্যা ঘটতে দেবে না।

  • <p>এই মহামারি পরিস্থিতিতে পরিবারকে সুস্থ রাখতে, জেনে নিন বাস্তুর এই বিশেষ নিয়মগুলি<br />
&nbsp;</p>

     AstrologyJun 14, 2020, 11:49 AM IST

    এই মহামারি পরিস্থিতিতে পরিবারকে সুস্থ রাখতে, জেনে নিন বাস্তুর এই বিশেষ নিয়মগুলি

    স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব। তাই সমস্ত সমস্যা কাটিয়ে উঠতে বাস্তুর কিছু নিয়ম পালন করা গুরুত্বপূর্ণ।