Vastu Tips  

(Search results - 44)
  •  Astrology6, Aug 2020, 12:30 PM

    ঘরের এক দেওয়ালে একাধিক জানলা হতে পারে সমস্যার কারণ, জেনে নিন এই সংক্রান্ত বাস্তুর নিয়মগুলি

    বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। সভ্যতার শুরু থেকেই ভারতীয়  উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। বাস্তুশাস্ত্র মতে, জানলা দিয়েই ঘরে সূর্যের আলো প্রবেশ করে, যা ঘরের নেগেটিভ শক্তি দূর করে পজেটিভ শক্তি বাড়িয়ে তোলে। তাই যাতে ঘরে পর্যাপ্ত পরিমানে সূর্যের আলো প্রবেশ করতে পারে সেই বিষয়ে খেয়াল রাখা প্রয়োজন। 

  • বাড়ির পূর্বদিকে সুগন্ধি সাদা ফুলের গাছ লাগাবেন। সারা বছরে অন্তত একটি পূর্ণিমায় নারায়ণের পূজোয় সিন্নি দেবেন। এতে পরিবারের মঙ্গল হয় এবং আর্থিক সমস্যা কেটে যায়।

     Astrology6, Aug 2020, 9:52 AM

    প্রতিনিয়ত অবাঞ্ছিত ঝামেলা যদি হয় সঙ্গী, তার থেকে মুক্তি দেবে বাস্তুর এই নিয়মগুলি

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। বাস্তুতন্ত্র এবং বাস্তু বিচার বহু প্রাচীন যুগ থেকেই চলে আসছে। নতুন বাড়ি বা ফ্ল্যাট থেকে শুরু করে ঘরের আসবাব, বাগান তৈরি প্রতিটা ক্ষেত্রই হতে পারে বাস্তু মেনে। কারণ এর রয়েছে অনেক সুফল, এমনটাই মত বিশেষজ্ঞদের। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব।

  • <p><strong>1.</strong> वास्तु के अनुसार, नल से पानी का टपकते रहना धीरे-धीरे धन के खर्च होने का संकेत है। इसलिए नल में खराबी आ जाने पर तुंरत बदल देना चाहिए।<br />
 </p>

     Astrology21, Jul 2020, 10:27 AM

    শ্রাবণ মাসের বাস্তুর এই নিয়মগুলি, বাড়িতে অর্থ সমস্যা আসতে দেবে না

    বাস্তুশাস্ত্রের মতে, অর্থ সম্পর্কিত সমস্যা বেশিরভাগ বাড়িতেই থাকে, যা আমরা উপেক্ষা করি। আপনি যদি কিছু বিষয় মাথায় রাখেন তবে আপনার বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটিগুলি মুছে ফেলা যায় এবং আর্থিক সমস্যাটি একটুতেই সমাধান করা যেতে পারে। এই  টিপস মেনে চললে, আপনি আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনাকে যা করতে হবে তা হ'ল কিছু ঘরোয়া পদ্ধতি গ্রহণ করতে হবে, যা আপনার বাড়িতে কোনও অর্থ সমস্যা ঘটতে দেবে না।

  • <p><strong>मासिक किस्त की गणना</strong><br />
आप ऑनलाइन वेबसाइट पर मासिक कैलकुलेटर के जरिए होम लोन की रकम और ब्याज दर के हिसाब से मासिक किस्त की गणना कर सकते हैं। </p>

     Astrology19, Jul 2020, 11:50 AM

    শ্রাবণ মাসেই মিলবে ঋণ থেকে মুক্তি, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

    সবার জীবনেই কম-বেশি আর্থিক সমস্যা দেখা দেয়। বাস্তু মতে, কোনও পরিবারেই আর্থিক সমৃদ্ধি নিজে থেকে আসেনা, তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। তাই আপনিও যদি আর্থিক সমস্যায় ভুগে থাকেন, বা ঋণের বোঝায় ডুবে থাকেন তবে সেখান থেকে বেরিয়ে আসতে হবে আপনাকেই। ঋণ মুক্তিলাভেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।বাস্তুর কিছু নিয়ম মেনে চললে, সহজেই কাটিয়ে উঠতে পারবেন এই কঠিন পরিস্থিতি। জেনে নেওয়া যাক বাস্তু মতে সেই নিয়মগুলি কী কী-

  • যত দিন যাচ্ছে ইনস্টাগ্রামের বিশ্বাসযোগ্যতা ক্রমশ কমছে।  এর ফলে ইউজার সংখ্যা লাফিয়ে লাফিয়ে কমছে।

     Astrology7, Jul 2020, 1:43 PM

    বাড়িতে টাকার সমস্যা, তবে বাস্তুমতে অবশ্যই করুন এই কাজগুলি

    বাস্তুশাস্ত্রের মতে, অর্থ সম্পর্কিত সমস্যা বেশিরভাগ বাড়িতেই থাকে, যা আমরা উপেক্ষা করি। আপনি যদি কিছু বিষয় মাথায় রাখেন তবে আপনার বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটিগুলি মুছে ফেলা যায় এবং আর্থিক সমস্যাটি একটুতেই সমাধান করা যেতে পারে। এই  টিপস মেনে চললে, আপনি আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনাকে যা করতে হবে তা হ'ল কিছু ঘরোয়া পদ্ধতি গ্রহণ করতে হবে, যা আপনার বাড়িতে কোনও অর্থ সমস্যা ঘটতে দেবে না।

  • <p>অবশেষে স্বস্তি,স্বপরিবারে করোনা মুক্ত হলেন শাহিদ আফ্রিদি<br />
 </p>

     Astrology3, Jul 2020, 6:31 PM

    কঠিন সময়েও মিলবে সাফল্য, জানুন সেই বাস্তুর ফান্ডা

      বাস্তু মতে, কিছু জিনিস বাড়িতে রাখলে মঙ্গল হয়।  জীবনের অনেক বাধা কাটিয়ে ওঠা যায় সহজেই। অনেক সময়  পরিশ্রমেও ভাগ্যের সাহায্য মেলে না। সে ক্ষেত্রে কিছু কিছু জিনিস এড়িয়ে চলা ভালো। 
     

  • <p>ঘুমোতে যাওয়ার আগে এই ভুল, বহু সমস্যার কারণ হয়ে উঠতে পারে </p>

     Astrology25, Jun 2020, 11:59 AM

    ঘুমোতে যাওয়ার আগে এই ভুল, বহু সমস্যার কারণ হয়ে উঠতে পারে

    ঘুমোতে যাওয়ার আগে খেয়াল রাখুন এই বিষয়। যদি আপনি রাতে ঘুমোতে যাওয়ার আগে এই ভুলগুলি করে থাকেন। তবে এই কাজ করার জন্য, বাড়িতে বিভিন্ন ধরণের সমস্যা সৃষ্টি হয়। ঘরে এই ভুল কাজগুলি যদি ধারাবাহিকভাবে হতে থাকে। প্রতিদিনের রুটিনের একটি অংশে পরিণত হয়, তবে এর ফলে অশুভ পরিণতি ভোগ করতে হয়। সুতরাং, এই ভুলগুলি এড়ানো উচিত। বাস্তুতে উল্লেখ এমন কয়েকটি ভুল সম্পর্কে জেনে রাখুন, যার কারণে আপনার বাড়ির সুখ স্বাচ্ছন্দ্য নষ্ট এবং আর্থিক সংকট শুরু হওয়ার জন্য দায়ী।

  • <p>Relationship</p>

    Astrology 202017, Jun 2020, 2:09 PM

    সম্পর্কে ভাঙ্গন রোধ করতে চান, শাস্ত্র মতে জেনে রাখুন এই টোটকা

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। অনেক সময় লক্ষ্য করা যায় নিত্য ঝামেলা, অশান্তি বাড়িতে লেগেই থাকে। তা কারও শরীর খারাপ হোক বা কোনও বিষয় নিয়ে পরিবারের মধ্যে ঝামেলাই হোক। বাস্তুর দোষে একেক সময় এমন এক পরিস্থিতির সৃষ্টি হয় যে সম্পর্ক ভাঙ্গনের মত পরিস্থিতির সৃষ্টি হয়। কারণ প্রণয় হোক বা বিবাহিত সম্পর্ক উভয় ক্ষেত্রেই বাস্তুর প্রভাব পড়ে বলে মনে করেন বিশেষজ্ঞরা। 

  • <p>বাড়িতে ঠাকুর ঘরের এই নিয়মগুলো জানেন তো, অন্যথায় দেখা দিতে পারে সমস্যা</p>

     Astrology16, Jun 2020, 12:24 PM

    বাড়িতে ঠাকুর ঘরের এই নিয়মগুলো জানেন তো, অন্যথায় দেখা দিতে পারে সমস্যা

    আমাদের প্রত্যেকের বাড়িতেই ঈশ্বরের জন্য আলাদা একটি স্থান থাকে। এই ঠাকুর ঘর যদি ঘরে সঠিক দিকে থাকে তবে সেখানে উপাসনা করলে মনে শান্তি এবং সংসারে সুখ ও সমৃদ্ধি বজায় থাকে। তাই ঘরে ঠাকুর স্থাপন করার শুভ দিকগুলি বাস্তুতে উল্লেখ রয়েছে। বাস্তু বিশেষজ্ঞদের মতে প্রতিদিন সকালে ও সন্ধ্যায় পুজো করার আগে অবশ্যই ঘর পরিষ্কার করতে হবে। এই সময় ঘরে ময়লা থাকলে বাস্তু দোষ বেড়ে যায়।

  • জেনে নিন, মানব জীবনে কখন দারিদ্রযোগ দেখা যায়

     Astrology6, Jun 2020, 10:31 AM

    এই ছোট ছোট ভুলগুলি, জীবনে দারিদ্রতা বহন করে আনে

    প্রত্যেকের জীবনে সমস্যা বা দুশ্চিন্তা রয়েছে। আর এর বেশিরভাগ কারণ হচ্ছে অর্থ নিয়ে চিন্তা। অর্থাত্, বাড়িতে দরিদ্রতার কারণে অনেক সমস্যার ঘিরে থাকে আমাদের জীবনে। এটিকে কাটিয়ে উঠতে আমরা এমন অনেক পদক্ষেপ নিয়ে থাকি তবে তা কার্যকর হয় না। শাস্ত্র অনুসারে, এ জাতীয় পরিস্থিতির জন্য অনেক সময় আপনি যে কাজগুলি করেন তা দায়ী।

  •  Astrology11, May 2020, 1:07 PM

    অশান্তি ও ঝামেলা মুক্ত জীবন কাটাতে, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

    আমাদের জীবনটাকে আমরা নিজেরাই আরও সুন্দর করে তুলতে পারি। এর জন্য নিজের বসত বাড়িটিকে করে তুলুন দোষ মুক্ত।  অনেক ক্ষেত্রেই দেখা যায় আর্থিক স্বচ্চলতা থাকলেও মানষিক শান্তি থাকে না সংসারে। ছোটখাটো বিষয় নিয়েই সংসারে লেগে রয়েছে নানা সমস্যা।  রাতে ঠিক করে ঘুম হয়না। মোটের উপর মানসিক শান্তি জীবন থেকে হারিয়ে যেতে বসেছে। যদি আমরা বাস্তু তন্ত্রের কিছু নিয়ম মেনে চলি। তবে অনেক ক্ষেত্রেই আমরা বাস্তুদোষ কাটিয়ে উঠতে পারবো সহজেই। তাই এই সমস্যার সমাধান সহজে করার জন্য, আপনাদের মেনে চলতে হবে কিছু সহজ কিছু নিয়ম।

  • <p>অজান্তে করা এই ভুলগুলি বাধার সৃষ্টি করে আয় উন্নতিতে, মনে রাখুন এই নিয়মগুলি</p>

     Astrology5, May 2020, 11:19 AM

    অজান্তে করা ভুল কাজে বাধার সৃষ্টি হয় আয় উন্নতিতে, মনে রাখুন এই নিয়মগুলি

    বাস্তুতন্ত্র এবং বাস্তু বিচার বহু প্রাচীন যুগ থেকেই চলে আসছে। নতুন বাড়ি বা ফ্ল্যাট থেকে শুরু করে ঘরের আসবাব, বাগান তৈরি প্রতিটা ক্ষেত্রই হতে পারে বাস্তু মেনে। কারণ এর রয়েছে অনেক সুফল, এমনটাই মত বিশেষজ্ঞদের। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। সভ্যতার শুরু থেকেই ভারতীয়  উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। 

  • <p>বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। অনেক সময় লক্ষ্য করা যায় নিত্য ঝামেলা, অশান্তি বাড়িতে লেগেই থাকে।</p>

    Astrology 202021, Apr 2020, 12:13 PM

    অশান্তি বা সমস্যা বাড়ির নিত্য সঙ্গী হলে, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। অনেক সময় লক্ষ্য করা যায় নিত্য ঝামেলা, অশান্তি বাড়িতে লেগেই থাকে। তা কারও শরীর খারাপ হোক বা কোনও বিষয় নিয়ে পরিবারের মধ্যে ঝামেলাই হোক। দিনের পর দিন এই সমস্যা দেখা দিলে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। 

  • Puja

    Astrology 202015, Apr 2020, 10:27 AM

    কর্পূর-ঘি-চন্দন ব্যবহার করে কাটিয়ে ফেলুন বাস্তুদোষ, রইল সহজ উপায়

    যে বাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন রাখা হয় না সেখানে বাস্তু দোষ বেড়ে যায়। তাই সব সময় বাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতার প্রতি যত্ন নেওয়া উচিত। বাস্তু দোষের কারণে বাড়ির সদস্যদের চিন্তায় নেতিবাচকতার প্রভাব ফেলে। নেতিবাচক চিন্তাভাবনার কারণে, কার্যগুলি সফল হয় না এবং মানসিক চাপের সম্মুখীন হতে হয় পরিবারের সদস্যদেরজ্যোতিষবিশারদদের মতে বাস্তু ত্রুটি অপসারণ করার জন্য প্রতিদিন কর্পূ, দেশী ঘি, চন্দন, ব্যবহার করা উচিত। জেনে নেওয়া যাক বাস্তুর ত্রুটি এড়াতে কীভাবে কাজে লাগাবেন এই জিনিসগুলি।
     
  • দুর্ভাগ্যকে বদলে নিন সৌভাগ্যে তাও বিনা খরচে, শুধু মনে রাখুন এই বিষয়গুলি

    Astrology 20208, Apr 2020, 12:20 PM

    কোনও খরচ না করেই চৈত্রমাসেই ফেরান সৌভাগ্য, দুর্ভাগ্যকে বদলাতে মনে রাখুন এই বিষয়গুলি

    বাস্তুশাস্ত্রের ব্যাখ্যা অনুযায়ী, আমাদের ব্যবহারের এমন কিছু বস্তু আছে, যা দিয়ে আমরা সহজেই অশুভ শক্তির বিনাশ করে জীবনে খারাপ পরিস্থিতি কাটিয়ে ফিরিয়ে আনতে পারি সৌভাগ্য। শুনতে অবাক মনে হলেও এটি বাস্তুশাস্ত্রের মতে অনন্ত এক সত্য। দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। জ্যোতিষশাস্ত্রের মতে, গ্রহ নক্ষত্রের শুভ-অশুভ প্রভাবের ফলে আমাদের জীবনে এই সমস্ত সমস্যা দেখা দেয়।