Venus  

(Search results - 15)
  • undefined

    India Jul 13, 2021, 4:37 PM IST

    খুব কাছাকাছি চাঁদ-মঙ্গল-শুক্র, মঙ্গলবারের রাতের আকাশে ঘটবে বিরল ঘটনা

    ১৩ই জুলাই মঙ্গলবার রাতে নিজেদের কক্ষপথে মাত্র ০.৫ ডিগ্রি দূরে অবস্থান করবে মঙ্গল গ্রহ ও শুক্র গ্রহ। অন্যদিকে, জ্যোতির্বিজ্ঞানীরা বলছেন চাঁদের কক্ষপথ থেকে মাত্র ৪ ডিগ্রি দূরে এই দুটি গ্রহ থাকবে। এই ঘটনাকে ট্রিপল কনজাংশন বলেই জানাচ্ছেন বিজ্ঞানীরা।

  • <p>শুক্রের রাশি পরিবর্তন করা দেশের অর্থনীতির জন্য মঙ্গলজনক হবে। শুক্রের শুভ ও অশুভ প্রভাব শুক্রের ভাল অবস্থার কারণে প্রেমে, সম্পর্ক ও ভৌতিক শক্তি তার শক্তি বৃদ্ধি করে। এর সঙ্গে বৈবাহিক জীবনে শুক্রের অবস্থানেরও প্রভাব রয়েছে, যদি শুক্র রাশির জাতক জাতিকায় ভাল অবস্থানে থাকে তবে বিবাহিত জীবন সুখকর হয়।&nbsp;</p>

     AstrologyMay 3, 2021, 12:27 PM IST

    রাশিঘর পরিবর্তন করছে শুক্র গ্রহ, কয়েকটি রাশির বাড়তে চলেছে সমস্যা

    রাশি পরিবর্তন করেছে শুক্র গ্রহ। রাশিচক্রের দ্বিতীয় ঘরে অর্থাৎ বৃষ রাশিতে প্রবেশ করতে চলেছে শুক্র গ্রহ। বৃষ রাশিতে শুক্রের এই পরিবর্তনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসাবে মনে করা হচ্ছে। মেষ থেকে মীন রাশিতে শুক্রের এই পরিবর্তনের প্রভাব দেখা যাবে। শুক্রের এই রাশিঘর পরিবর্তন ১২টি রাশি উপর প্রভাব বিস্তার করতে চলেছে। পাপ গ্রহ রাহু ইতিমধ্যেই অবস্থান করছে বৃষ রাশিতে। ২০২১ সালের ১ মে বুধ বৃষ রাশিতে প্রবেশ করেছে। বৃষ রাশিতে রাহুর সঙ্গে বুধ গ্রহের আগমনের কারণে এই যোগটি তৈরি হচ্ছে। ৪ মে শুক্র গ্রহের আগমনের সঙ্গে সঙ্গে বৃষ রাশিতে তিনটি গ্রহের সংমিশ্রণ তৈরি হচ্ছে। জ্যোতিষশাস্ত্রে শুক্রকে ধন-সম্পদ, ঐশ্বর্য, শিল্প, বিনোদন, প্রবৃত্তি, গ্যাজেটস, প্রেম, রোম্যান্স এবং সুখী বিবাহিত জীবন ইত্যাদির একটি উপাদান হিসাবে বিবেচনা করা হয়। 
     

  • <p>শুক্রের রাশি পরিবর্তন করা দেশের অর্থনীতির জন্য মঙ্গলজনক হবে। শুক্রের শুভ ও অশুভ প্রভাব শুক্রের ভাল অবস্থার কারণে প্রেমে, সম্পর্ক ও ভৌতিক শক্তি তার শক্তি বৃদ্ধি করে। এর সঙ্গে বৈবাহিক জীবনে শুক্রের অবস্থানেরও প্রভাব রয়েছে, যদি শুক্র রাশির জাতক জাতিকায় ভাল অবস্থানে থাকে তবে বিবাহিত জীবন সুখকর হয়।&nbsp;</p>

     AstrologyFeb 20, 2021, 9:52 AM IST

    কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছে শুক্র, প্রেমের সম্পর্কে পড়বে এর প্রভাব

    শুক্র গ্রহ ২১ ফেব্রুয়ারি তার রাশিঘর পরিবর্তন করতে চলেছে। জ্যোতিষ গণনা অনুসারে, শুক্র রবিবার মকর ছেড়ে কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছে। জ্যোতিষশাস্ত্র মতে শুক্রগ্রহ বিলাসিতা, বিদেশী, আনন্দ, ব্যয়বহুল যানবাহন, বিনোদন, ফ্যাশন, পর্যটন ইত্যাদি উপভোগের উপাদান হিসাবে বিবেচিত হয়। তবে বর্তমানে শুক্র গ্রহ নিষ্ক্রিয় অবস্থায় রয়েছে। শুক্র গ্রহ ১৬ ফেব্রুয়ারি মকর রাশিতে অস্ত হয়েছিল। 

  • <p>Horoscope</p>

     AstrologyFeb 17, 2021, 10:57 AM IST

    ২১ ফেব্রুয়ারি রাশি পরিবর্তন করবে শুক্র, মারাত্মক সমস্যা বাড়তে চলেছে এই ৪ রাশির

    ২১ ফেব্রুয়ারি রবিবার দুপুর ২ টো বেজে ১৯ মিনিটে রাশি পরিবর্তন করবে শুক্র গ্রহ। ওই দিনে মকর রাশি ত্যাগ করে কুম্ভ রাশিতে প্রবেশ করবে। জ্যোতিষশাস্ত্র মতে শুক্র গ্রহ শুক্র ও বৃষ রাশির অধিকর্তা গ্রহ। তাই উক্ত দিনে স্বরাশিতে প্রবেশ করছে শুক্র। মনে করা হচ্ছে শুক্রের এই রাশির পরিবর্তন প্রভাব ফেলবে সমস্ত রাশিচক্রের উপর। দেখে নেওয়া যাক শুক্রের এই পরিবর্তনের ফলে কোন কোন রাশি উপকৃত হবে এবং কোন কোন রাশির সমস্যা বৃদ্ধি পাবে।

  • <p>অগাষ্ট মাসে অর্থপ্রাপ্তির যোগ রয়েছে এই রাশিগুলির, জেনে নিন সেই তালিকা</p>

     AstrologyDec 5, 2020, 10:03 AM IST

    রাশি পরিবর্তন করছে শুক্র, ৩ রাশির ব্যাপক ভাবে বৃদ্ধি পাবে সুখ ও সমৃদ্ধি

    ১১ ডিসেম্বর শুক্র গ্রহ তুলা রাশি ত্যাগ করে বৃশ্চিক রাশিতে প্রবেশ করতে চলেছে। জ্যোতিষশাস্ত্রে শুক্র গ্রহটিকে শারীরিক সুখের একটি উপাদান হিসাবে বিবেচনা করা হয়। শুক্রের এই রাশি পরিবর্তন সমস্ত রাশির লক্ষণগুলিতে একটি শুভ এবং অশুভ প্রভাব ফেলবে। তবে জেনে নিন শুক্রের এই পরিবর্তনটি ধনু রাশির জন্য কেমন হবে।  শুক্রকে জ্যোতিষশাস্ত্রে সবচেয়ে উজ্জ্বল গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। শুক্রকে বিলাসবহুল জীবনযাত্রা,যানবাহন, বৈবাহিক জীবনে উন্নতি ইত্যাদির একটি উপাদান হিসাবে বিবেচনা করা হয়। 

  • <p>চন্দ্র গ্রহের প্রভাবে অভিনয়, কৃষি, সম্পাদক, চিত্রশিল্পী, সেলসম্যান, নাবিক, টুরিস্ট গাইড, ক্যাটারার, &nbsp;ইত্যাদি।</p>

     AstrologyOct 22, 2020, 9:48 AM IST

    সপ্তমী তিথিতে রাশি পরিবর্তন করছে শুক্র, ৪ রাশির মারাত্মক ক্ষতির সম্ভাবনা

    রাশি পরিবর্তন করছে শুক্র গ্রহ। কন্যা রাশিতে এই গ্রহ ১৭ নভেম্বর পর্যন্ত থাকবে। জ্যোতিষী শাস্ত্রের মতে শুক্র হলেন সমস্ত গ্রহের মধ্যে সবচেয়ে উজ্জ্বল গ্রহ। শুক্রের চিহ্ন পরিবর্তন করা বেশিরভাগ মানুষের পক্ষে মঙ্গলজনক। শুক্রের এই পরিবর্তনের ফলে বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, মকর এবং কুম্ভ রাশির জাতকদের পক্ষে মঙ্গলজনক হবে। একই সঙ্গে মেষ, বৃশ্চিক, ধনু এবং মীন রাশির জাতকের শুক্র গ্রহের কারণে ব্যয় বাড়তে পারে। এই ৪ রাশির ক্ষতির সম্ভাবনাও রয়েছে।

  • <p><strong>শুক্র গ্রহ পৃথিবীর চেয়ে সূর্যের অনেক কাছে বলে এর তাপমাত্রা অনেক বেশি। এর পৃষ্ঠে ৪৩১ ডিগ্রি সেলসিয়াসের মতো তাপমাত্রায় কোনো জীবের বেঁচে থাকার সম্ভাবনা দেখেন না বিজ্ঞানীরা।</strong><br />
&nbsp;</p>

    Astrology 2020Sep 29, 2020, 10:13 AM IST

    রাশি পরিবর্তন করছে শুক্র, ধনু রাশির উপর পড়তে চলেছে এর মারাত্মক প্রভাব

    আশ্বিন মাসের শুক্লপক্ষের ত্রয়োদশীর তিথিতে রাশি পরিবর্তন করছে শুক্র। অর্থাৎ শুক্র ২৮ সেপ্টেম্বর, ২০২০, রাত ১২ টা বেজে ৫০ মিনিটে কর্কট থেকে সিংহ রাশিতে প্রবেশ করবে। সিংহ রাশিতে শুক্রের গোচর ২৩ অক্টোবর ২০২০ সকাল ১০ টা বেজে ৪৪ মিনিটে হবে। শুক্রের এই রাশি পরিবর্তন সমস্ত রাশির লক্ষণগুলিতে একটি শুভ এবং অশুভ প্রভাব ফেলবে। তবে জেনে নিন শুক্রের এই পরিবর্তনটি ধনু রাশির জন্য কেমন হবে।

  • <p><strong>শুক্রের মেঘে ফসফিন গ্যাস কোনো আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাত কিংবা অন্য কোনো ধরনের রাসায়নিক বিক্রিয়ার ফলে সৃষ্টি হয়েছে কিনা, &nbsp;সেই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে তার পক্ষেও সন্তোষজনক ব্যাখ্যা খুঁজে পাননি বিজ্ঞানীরা। তাই কোনো জীবকে এর কারণ ধরেই এখন গবেষণা চালাচ্ছেন বিজ্ঞানীরা।</strong></p>

     AstrologySep 24, 2020, 11:59 AM IST

    রাশি পরিবর্তন করছে শুক্র, সাবধান হতে হবে এই বিষয়গুলিতে

    ২৮ সেপ্টেম্বর সোমবার রাশি পরিবর্তন করছে শুক্র। এদিনে রাত ১২ টা বেজে ৫০ মিনিটে শুক্র গ্রহ কর্কট থেকে সিংহ রাশিতে প্রবেশ করবে। জ্যোতিষশাস্ত্রে শুভ গ্রহ বলেই বিবেচনা করা হয় শুক্র-কে। সৌরমন্ডলের অন্যতম উজ্জ্বল গ্রহ হিসাবেও পরিচিত। শুক্র গ্রহ প্রেম, বিলাসিতা জীবনযাত্রা, যানবাহন, পর্যটন এবং বৈবাহিক জীবন ইত্যাদির একটি উপাদান হিসাবে বিবেচিত হয়। শুক্র যখন রাশিফলের কোনও শুভ অবস্থানে থাকে তখন এটি ব্যক্তিকে একটি দুর্দান্ত জীবনধারা দেয়। এ জাতীয় লোকের মহিলা বন্ধু সংখ্যা বেশি হয়। এই জাতীয় লোকেরা ব্যয়বহুল গাড়ি, হোটেল, আউটিং এবং আরও অনেক কিছু পছন্দ করেন।

  • <p><strong>তবে শুক্রের পৃষ্ঠ ছাড়িয়ে অনেক উপরে যেখানে কিনা তাপমাত্রা পৃথিবীর মতোই ৩০ ডিগ্রি সেলসিয়াস, সেখানে ফসফিন গ্যাসের এই আবরণের পেছনে কোনো অনুজীবের অবদান উড়িয়ে দিতে পারছেন না তারা। &nbsp;&nbsp;</strong></p>

    InternationalSep 15, 2020, 4:10 PM IST

    ভিনগ্রহীদের অস্তিত্বের মিলল আরও প্রমাণ, শুক্র গ্রহে প্রাণ ধারণের উপযোগী পরিবেশের খোঁজ

    সত্যিই কি রয়েছে এলিয়েনদের অস্তিত্ব, এর উত্তর পেতে যুগ যুগ ধরে ভিনগ্রহদীরে খোঁজার চেষ্টা করছে মানুষ। বৈজ্ঞানিকদের সাম্প্রতিক গবেষণা অবশ্য সেই রহস্যের সন্ধানে চমকপ্রদ এক তথ্যের সন্ধান দিল। মহাবিশ্বে প্রাণের অস্তিত্ব খুঁজতে বারবার মঙ্গলগ্রহে মানুষ অভিযান চালালেও এলিয়েনদের হয়তো খোঁজ মিলতে চলেছে আমাদের সব থেকে কাছের গ্রহ শুক্রে।

  • <p>Horoscope</p>

     AstrologyAug 2, 2020, 12:34 PM IST

    রাশি পরিবর্তন করে শুক্র প্রবেশ করেছে মিথুনে, এই যোগে ঘুরতে চলেছে ৭ রাশির ভাগ্যের চাকা

    পয়লা আগস্ট শুক্র প্রবেশ করেছে মিথুন রাশিতে। এর আগে, এই গ্রহটি ৩০ মার্চ থেকে বৃষ রাশিতে ছিল। জ্যোতিষশাস্ত্র মতে, শুক্র গ্রহ সাধারণত ২৩ দিন একটি রাশিতে অবস্থান করে। তবে এবার ৪ মাস পর এই গ্রহটি তার রাশিচক্র পরিবর্তন করছে এবং ৩১ আগস্ট পর্যন্ত মিথুন রাশিতে থাকবে। তারপরে এটি কর্কটে প্রবেশ করবে। মিথুন রাশিতে প্রবেশের কারণে দেশের জন্য বিভিন্ন ভাবে মঙ্গলজনক হবে এই যোগ। যা আবহাওয়া, দেশ, বিশ্ব এবং সমস্ত রাশিচক্রকে প্রভাবিত করবে।

  • <p>রাশি পরিবর্তন করছে ৪টি গ্রহ, ফলে সমস্যা বাড়বে এই রাশিগুলির</p>

     AstrologyJun 11, 2020, 12:26 PM IST

    রাশি পরিবর্তন করছে ৪টি গ্রহ, ফলে সমস্যা বাড়বে এই রাশিগুলির

    জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে, জুনের তৃতীয় এবং চতুর্থ সপ্তাহটি সমস্ত রাশির উপর বিশেষ প্রভাব ফেলবে। ১৫ থেকে ২৫ জুন পর্যন্ত ৪ টি গ্রহের পথ পরিবর্তন হবে। যা সমস্ত রাশিচক্রের উপর প্রভাব ফেলবে। জ্যোতিষশাস্ত্রের মতে, এই ১০ দিনের মধ্যে গ্রহদের গতিবিধিতে পরিবর্তনের ফলে ৮ রাশির জন্য অত্যন্ত শুভ সময় শুরু হতে পারে। এগুলি ছাড়াও ৪ টি রাশি অসুবিধায় বাড়তে পারে।

  • জেনে নিন, আমাদের জীবনে শুক্র গ্রহের প্রভাব

     AstrologyMay 13, 2020, 1:03 PM IST

    শুক্র গ্রহ প্রবেশ করছে বৃষ রাশিতে, কোন কোন রাশির উপর পড়বে এর শুভ ও অশুভ প্রভাব

    যখন কোনও গ্রহকে পৃথিবী থেকে দেখলে ধীরে ধীরে বা পিছনের দিকে অগ্রসর হতে দেখা যায়, তখন তাকে ভাকরি বলে। এমন পরিস্থিতিতে, গ্রহ নির্ধারিত সময়ের চেয়ে যে কোনও রাশিতে বেশি দিন থাকে। ১৩ মে থেকে ২৫ জুন পর্যন্ত শুক্র বৃষ রাশিতে ফিরবে। যার কারণে তুলা, বৃশ্চিক এবং কুম্ভ রাশির সমস্যা বাড়তে পারে। শুক্র তার নিজস্ব লক্ষণে অবস্থান করবে। সুতরাং, শুক্রের এই অবস্থান পরিবর্তনের জন্য ৯ টি রাশির সময় খুব ভালো কাটবে। দেখে নেওয়া যাক সেই তালিকা-

  • রাহুর শুধু কু-প্রভাব নয়, জেনে নিন লগ্ন অনুযায়ী এর শুভ ফল

    Astrology 2020Feb 17, 2020, 10:14 AM IST

    রাহুর শুধু কু-প্রভাব নয়, জেনে নিন লগ্ন অনুযায়ী এর শুভ ফল

    অ্যাস্ট্রোনমি অনুযায়ী, সূর্য বা রবির কক্ষপথ দুটো বিন্দুতে চন্দ্রের কক্ষ পথকে ছেদ করে। আর চন্দ্রও ঠিক রবির কক্ষ পথকে দুটো বিন্দুতে ছেদ করে। উত্তর দিকের ছেদ বিন্দুকে রাহু ও দক্ষিণ দিকের ছেদ বিন্দুকে কেতু বলা হয়।

  • জেনে নিন, আমাদের জীবনে শুক্র গ্রহের প্রভাব

     AstrologyAug 9, 2019, 12:24 PM IST

    জেনে নিন, আমাদের জীবনে শুক্র গ্রহের প্রভাব

    জ্যোতিষে শুক্র গ্রহটি একটি বিশেষ স্থান অধিকার করে আছে। শারীরিক সমস্যার নির্দেশ করে শুক্র।  শুভ শুক্রের যোগ বিবাহিত জীবনকে সুখী ও সমৃদ্ধ করে তোলে।  বিবাহের মত একটি গুরুত্বপূর্ণ বিষয়ও নির্ভর করে এর উপর।

  • জেনে নিন রাহুর ভয়ঙ্কর প্রভাবে কী কী ক্ষয় ক্ষতি হয়

     AstrologyAug 5, 2019, 2:01 PM IST

    জেনে নিন রাহুর ভয়ঙ্কর প্রভাবে কী কী ক্ষয় ক্ষতি হয়

    রাহুর প্রভাব মানব জীবনে ভয়ানক পরিস্থিতির সৃষ্টি করে। রাহু যখন যে ভাবে বা ঘরে অবস্থান করে সেই ভাব বা ঘরকে প্রভাবিত করে। এর কোনও বস্তুগত উপস্থিতি নেই। যে গ্রহের ঘরে অবস্থান তার মত ফল প্রদান করে।