Weekend Recipe  

(Search results - 4)
  • <p>Chom Chom</p>

    Food13, Sep 2020, 5:35 PM

    চোখের পলকে তৈরি হবে দোকানের মত রসালো চমচম, রইল তৈরির সহজ উপায়

    সারা বিশ্বে অত্যন্ত জনপ্রিয় বাঙালির মিষ্টি খাওয়ার কথা। আর লোভনীয় পদ যদি বাড়িতেই বানিয়ে নেওয়া যায় তাহলে তো আর কথাই নেই ।  নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে তৈরি হচ্ছে জিলিপি থেকে ডালগোনা। বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। 

  • <p>Egg Fingers</p>

    Food5, Sep 2020, 5:26 PM

    ফিশ ফিঙ্গার নয় এবার চেখে দেখুন মুখরোচক এগ ফিঙ্গার, রইল বানানোর সহজ রেসিপি

    করোনা আতঙ্কের জেরে বেশ কয়েকমাস ধরে সম্পূর্ণ লকডাউন চলছিল। এমন অবস্থায় ঘরে থেকে হাঁপিয়ে উঠেছেন অনেকেই। বন্ধুদের সঙ্গে হোক বা খুব কাছের আত্মীয়দের সঙ্গে আবার একটু একটু করে স্বাভাবিক হচ্ছে যোগাযোগ। এমন অবস্থায় পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। তবে বর্তমাবে এমন পরিস্থিতিতে বাইরের কেনা খাবারের থেকে বাড়ির খাবার খাওয়াই উচিত। 

  • <p>Tandoori Chicken</p>

    Food30, Aug 2020, 5:02 PM

    ছুটির দিনে জমে উঠুক আড্ডা, সহজেই বানিয়ে ফেলুন ওভেন ছাড়াই তন্দুরি চিকেন

    চিকেনের প্রতি ছোট থেক বড় বেশিরভাগেরই আলাদা একটা টান রয়েছে। বেশ কিছু পদের জন্যই সারা বিশ্বে এই পদেরও এক বিশেষ খ্যাতি রয়েছে। খাদ্য রসিক বাঙালির খাদ্য তালিকায় এই স্ন্যাক্সটি অনেক দিন আগে থেকেই স্থান অর্জন করেছে। ভালো তন্দুরি খাওয়ার জন্য কতজন ভোজনরসিক যে কত ভিন্ন রেস্তোরাঁয় হানা দিয়েছেন তা বোধহয় আলাদা করে বলার জায়গা রাখে না। তাই আজ রইল সকলের অত্যন্ত প্রিয় একটি স্ন্যাক্স ওভেন ছাড়াই তন্দুরি চিকেনর রেসিপি। যা আপনি সহজেই রেস্তোরাঁর স্বাদে বানিয়ে নিতে পারবেন বাড়িতেই। 

  • <p>fish kabiraji</p>

    Food4, Jul 2020, 5:30 PM

    ছুটির দিনে জমে উঠুক চায়ের আড্ডা, পাতে থাকুক লোভনীয় ফিশ কবিরাজী

    মাছের সঙ্গে বাঙালির আলাদা একটা টান রয়েছে। বেশ কিছু পদের জন্যই সারা বিশ্বে বাঙালির অন্য এক খ্যাতি রয়েছে। খাদ্য রসিক বাঙালির খাদ্য তালিকায় এই স্ন্যাক্সটি একটি অন্য স্থান অর্জন করে আছে। ভালো ফিশ কবিরাজি খাওয়ার জন্য কতজন ভোজনরসিক বাঙালি যে কত ভিন্ন রেস্তোরাঁয় হানা দিয়েছেন তা বোধহয় আলাদা করে বলার জায়গা রাখে না। তাই আজ রইল বাঙালির অত্যন্ত প্রিয় একটি স্ন্যাক্স ফিশ কবিরাজীর রেসিপি। যা আপনি সহজেই রেস্তোরাঁর স্বাদে বানিয়ে নিতে পারবেন বাড়িতেই। রইল রেসিপি