West Midnapor  

(Search results - 35)
  • কেশিয়ারিতে পঞ্চায়েত সমিতি গড়ার তোড়জোড়,  'ঘর ভাঙানোর কাজ' শুরু তৃণমূলের

    Midnapore21, Jan 2020, 12:18 AM IST

    কেশিয়ারিতে পঞ্চায়েত সমিতি গড়ার তোড়জোড়, 'ঘর ভাঙানোর কাজ' শুরু তৃণমূলের

    সোমবার পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি ব্লকের বেশ কিছু বিজেপি নেতা তৃণমূলে যোগ দিলেন। জেলা তৃণমূল সদর দফতরে বিজেপির এক ব্লক শীর্ষ নেতা ছাড়াও একজন উপপ্রধান, চারজন গ্রাম পঞ্চায়েত সদস্য এদিন ঘাসফুলে যোগ দিতেই অস্বস্তি বাড়ে পদ্ম শিবিরে। যদিও দলত্যাগীদের বিজেপির আবর্জনা বললেন জেলা সভাপতি। 

  • পিকে-র পরামর্শ ক্ষমতা খর্ব শুভেন্দু-র, পশ্চিম মেদিনীপুরের দায়িত্বে ফিরলেন সুব্রত বক্সি

    Midnapore18, Jan 2020, 4:02 PM IST

    পিকে-র পরামর্শ ক্ষমতা খর্ব শুভেন্দু-র, পশ্চিম মেদিনীপুরের দায়িত্বে ফিরলেন সুব্রত বক্সি


    পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের সংগঠনের রদবদল। পর্যবেক্ষকের দায়িত্ব সরানো হল শুভেন্দুকে। জেলার দায়িত্বে ফিরলেন সুব্রত বক্সি। অপসারিত কেশপুরের ব্লক সভাপতি। 

  • অস্ট্রেলিয়ার দাবানলে আতঙ্ক, জঙ্গলমহলে মানুষকে সচেতনতার বার্তা পড়ুয়াদের

    Midnapore16, Jan 2020, 6:59 PM IST

    অস্ট্রেলিয়ার দাবানলে আতঙ্ক, জঙ্গলমহলে মানুষকে সচেতনতার বার্তা পড়ুয়াদের

    ভয়াবহ দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়ার বনাঞ্চল। জঙ্গলমহলে বিপদ ঠেকাতে অভিনব উদ্যোগ। গাছে প্ল্যাকার্ড ঝুলিয়ে সচেতনতার বার্তা পড়ুয়াদের। উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয়রা।

  • ট্রেনের ধাক্কা খেয়ে লাইনে পড়ে থাকা শাবকটি

    Midnapore8, Jan 2020, 11:17 PM IST

    মায়ের সঙ্গে দ্রুত পালাতে পারেনি, রেললাইন পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু হস্তি শাবকের

    গত এক সপ্তাহ ধরেই  পশ্চিম মেদিনীপুরের গড়বেতা ও শালবনিতে হাতির হামলা চলছিল। ব্যাপক ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার বিকেলে গড়বেতার বোরোজাম এলাকায় হাতির হামলায় মৃত্যু হয় অজিত মাইতি নামে এক ব্যক্তির। ওই দিনই মাঠে ফসলের ক্ষতি দেখে জ্ঞান হারিয়েছিলেন আরো এক কৃষক। গ্রামবাসী ও কৃষকদের ক্ষোভের কারণে রাতেই হাতির দলকে তাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল বনদপ্তর। রাত নটা নাগাদ জঙ্গলের ভেতর দিয়ে যাওয়া রেললাইন পার হচ্ছিল হাতির পাল। ওই সময় মালগাড়ির সামনে পড়ে গিয়েছিল হস্তিশাবক। মাল গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছিল শাবকের। তাই বুধবার সন্ধ্যা থেকেই জঙ্গলে হাতি থাকলে ধীরগতিতে ট্রেন চালানোর সিদ্ধান্ত দপ্তরের।

  • ঘাটালে বেসরকারি বাসে ভাঙচুর

    Midnapore8, Jan 2020, 11:13 PM IST

    বনধ-এ প্রভাব পড়ল দোকান বাজারে,অস্তিত্ত্ব বাঁচাতে বনধ বামেদের-কটাক্ষ দিলীপ ঘোষের

    বামেদের ডাকা বনধ এ প্রভাব পড়ল পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে ৷ সরকারি অফিস আদালত খোলা রাখলেও লোকেরা উপস্থিত হয় নি ৷ কলেজ বিদ্যালয়েও ছাত্রছাত্রীদের উপস্থিতি ছিল কম ৷ বেসরকারি গাড়ি চলেনি , ঘাটালে রাস্তায় বের হওয়ায় ভাঙ্গা হয়েছে বেসরকারি বাসকে ৷ দোকানপাট ছিল বেশিরভাগই বন্ধ ৷ বনধ ব্যার্থ করতে মাঠে নামে নি তৃণমূল ৷ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দাবি- অস্তিত্ত্ব রক্ষা করতে বনধ ডেকেছিল বামেরা ৷

  • ঘাটাল আদালতে তোলা হচ্ছে অভিযুক্ত প্রেমিককে, ইনসেটে স্ত্রী সীমা সরকার

    Midnapore8, Jan 2020, 11:12 PM IST

    প্রেমিকের সঙ্গে পরিকল্পনা করে স্বামীকে খুন,গ্রেফতার প্রেমিক ও স্ত্রী

    ​মঙ্গলবার সকালে নিজের বাড়ির উঠোনে গলার নলিকাটা অবস্থায় উদ্ধার হয়েছিল এক ব্যাক্তি ৷ পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা থানার রামজীবনপুরে ঘটনাটি ঘটেছিল৷ পুলিশ তদন্তে নেমে গ্রেফতার করলো স্ত্রী ও তার প্রেমিককে ৷ বুধবার ঘাটাল আদালতে তোলা হলে তাদের ৫ দিনের জেল হেপাজতে পাঠানো হয় ৷ পুরনো প্রমিককে নিয়ে জীবন কাটাতে স্বামীকে খুন করেছিলেন এক কণ্যা সন্তানের মা ৷ 

  • সোমবার কেশপুরে সিএএ ও এনআরসি বিরোধী মিছিল বামেদের ৷

    Midnapore7, Jan 2020, 8:18 PM IST

    ঘাসফুলে এখন মিলছে লাল, পদ্মফুলের চাপে কেশপুর ফের লাল জামানায়

    ২০১১ সালে বাম সরকার হেরে যাওয়ার পরেই পশ্চিম মেদিনীপুরের কেশপুর থেকে লালপতাকা সরিয়ে নিতে হয়েছিল পুরোপুরি ৷ তৃণমূলের চাপে লাল পতাকা লাগানো তো দুর, রাখতে সাহস করতো না ৷ 

  • জঙ্গলে বাঘের ভয়, লালগড়ে মাইকিং করে প্রচার শুরু বনদপ্তরের

    West Bengal6, Jan 2020, 6:15 PM IST

    জঙ্গলে বাঘের ভয়, লালগড়ে মাইকিং করে প্রচার শুরু বনদপ্তরের

    শীতের মরশুমে লালগড়ে ফিরল বাঘের আতঙ্ক। জঙ্গলে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি বনদপ্তরের। স্থানীয়দের সতর্ক করতে শুরু মাইকিং। লালগড়ের জঙ্গলে আগেও বাঘের সন্ধান মিলেছিল।

  • মুখ্যমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মেদিনীপুর শহরে ভবঘুরে ও অন্যান্যদের খাবার বিলি করছে যুব তৃণমূল

    Midnapore5, Jan 2020, 2:27 PM IST

    মুখ্যমন্ত্রীর জন্মদিন, রাস্তায় ঘুরে ঢালাও কেক-খাবার বিলি ভবঘুরেদের

    ৫ জানুয়ারী রবিবার ছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দোপাধ্যায়ের জন্মদিন। রাজ্যের অন্যান্য জেলার সঙ্গে পশ্চিম মেদিনীপুর জেলাতেও দিনটিকে অন্য ভাবে পালন করার উদ্যোগ নিয়েছিল তৃণমূল। রবিবার সকালে মেদিনীপুর শহরের রাস্তায় ঘুরে ভবঘুরে ও অন্যান্য পথচারীদের খাবার ও কেক বিলি করল যুব তৃণমূল।মেদিনীপুর কেন্দ্রীয় বাস স্ট্যান্ডে ভবঘুরে আবাসনে থাকা ভবঘুরেদেরও খাবার বিলি করা হয়েছে। মুখ্যমন্ত্রীর দীর্ঘায়ু প্রার্থনা করা হয়েছে এই উদ্যোগের মাধ্যমে।

  • এনআরসি-সিএএ মুসলিমদের ক্ষতি করবে, প্রতিবাদে  বিজেপি ছাড়ল পঞ্চাশের বেশি মুসলিম নেতাকর্মী

    West Bengal29, Dec 2019, 5:14 PM IST

    এনআরসি-সিএএ মুসলিমদের ক্ষতি করবে, প্রতিবাদে বিজেপি ছাড়ল পঞ্চাশের বেশি মুসলিম নেতাকর্মী

    লোকসভা নির্বাচনের আগে পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন স্থানে বিজেপির কিছুটা অনুকূল আবহাওয়া তৈরি হয়েছিল। কেশপুরে এটা বিশেষভাবে পরিলক্ষিত হয়েছিল। বিজেপি নেত্রী ভারতী ঘোষের হয়ে প্রচারে আলোড়ন তুলেছিলেন স্থানীয় মন্ডল সভাপতি শেখ সেলিম সহ বহু মুসলিম বিজেপি নেতা কর্মী। যারা বাম ও তৃণমূলের সক্রিয় কর্মী ছিলেন এক সময়। রবিবার এই সক্রিয় বিজেপির ৫০ জনের বেশি নেতাকর্মী যোগ দিলেন তৃণমূলে। তাঁরা জানান, বিজেপির এনআরসি ও সিএএ আসলে মুসলিমদের ক্ষতি করবে। তাই মুসলিম হয়ে বিজেপির সঙ্গে থাকতে পারলেন না তাঁরা।
     

  • মোবাইলে ব্যস্ত চালক, বেপরোয়া লরি পিষে দিল পথচারীকে

    West Bengal18, Dec 2019, 3:05 PM IST

    মোবাইলে ব্যস্ত চালক, বেপরোয়া লরি পিষে দিল পথচারীকে

    মোবাইলে ব্যস্ত চালক। বেপরোয়া লরির চাকায় পিষ্ট পথচারী। ঘাতক লরিতে ভাঙচুর চালালেন স্থানীয় বাসিন্দারা। বেধড়ক মার খেলেন চালক।

  • লাগামছাড়া আন্দোলনে হিংসার আশঙ্কা, পশ্চিম মেদিনীপুরে মাঠে নামছে তৃণমূল

    West Bengal14, Dec 2019, 8:54 PM IST

    লাগামছাড়া আন্দোলনে হিংসার আশঙ্কা, পশ্চিম মেদিনীপুরে মাঠে নামছে তৃণমূল

    নাগরিকত্ব বিল বিরোধী আন্দোলনের আঁচ পশ্চিম মেদিনীপুরে। টায়ার জ্বালিয়ে পথ অবরোধে সামিল স্থানীয় বাসিন্দারা। লাগামছাড়া আন্দোলনে হিংসার আশঙ্কা। আন্দোলন নিয়ন্ত্রণ করার উদ্যোগ জেলা তৃণমূল নেতৃত্বের।

  • dengue

    West Bengal4, Dec 2019, 8:49 PM IST

    ডেঙ্গু বয়ে আনল বিপর্যয়, সপ্তাহ খানেকের ব্যবধানে মৃত্যু বাবা ও ছেলের

    সপ্তাহ খানেকের ব্যবধানে বাবা ও ছেলের মৃত্যু। ডেঙ্গুর আতঙ্কে ছড়িয়েছে পশ্চিম মেদিনীপুরের ডেবরার। এলাকায় মশা নিধন অভিযানে স্বাস্থ্য দপ্তরের বিশেষ দল। একাধিক জায়গায় মিলল মশার লার্ভা।
     

  • শৃঙ্খলা ভাঙলেই ব্যবস্থা, ডেবরায় নেতাদের  মারধরে ২৩ কর্মীকে বহিষ্কার করল বিজেপি

    West Bengal3, Dec 2019, 9:13 PM IST

    শৃঙ্খলা ভাঙলেই ব্যবস্থা, ডেবরায় নেতাদের মারধরে ২৩ কর্মীকে বহিষ্কার করল বিজেপি

    দলের শৃঙ্খলা ভেঙে নেতা কর্মীদের ওপরে হামলা করেছিল দলেরই একাংশ ৷ কর্মীদের মারধর করে দলীয় কার্যালয় পর্যন্ত ভেঙে দিয়েছিল তারা ৷  দলবিরুদ্ধ কাজের জন্য অভিযুক্ত এই ২৩ কর্মীকে দল থেকে বের করে দিল রাজ্য বিজেপি ৷ এমনকী তাদের সঙ্গে দলের কেউ যোগাযোগ রাখলেও তাদের বিরুদ্ধে দল ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নেতারা ৷ রাজ্য নেতৃত্ব পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নির্দেশ বহাল থাকবে। গত ২৯ নভেম্বর ডেবরায় জেলা অফিসে ভাঙচুর চালানোর ঘটনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
     
     

  • বিজেপি করার অপরাধ, বৃদ্ধাকে  মারধর করে মুখে ঢালা হল প্রসাব

    West Bengal3, Dec 2019, 7:54 PM IST

    বিজেপি করার অপরাধ, বৃদ্ধাকে মারধর করে মুখে ঢালা হল প্রসাব

    লাগাতার সংঘর্ষে উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের দাঁতন থানা এলাকার বিভিন্ন গ্রাম। বিজেপি-তৃণমূলের সংঘর্ষের মাঝে পরিস্থিতি স্বাভাবিক করতে হিমশিম খাচ্ছে পুলিশ। তার মাঝেই এক মধ্যযুগীয় বর্বরতার সাক্ষী থাকল দাঁতন থানার বাঁশবনী গ্রামে। অভিযোগ,তৃণমূলের কর্মীদের নিয়ে এক সিভিক ভলেন্টিয়ার ৬৫ বছরের এক বৃদ্ধাকে মারধর করে তাঁর মুখে প্রস্রাব ঢেলে দেয়। কেবল বিজেপি করার অপরাধে এই কাণ্ড ঘটিয়েছে তৃণমূলের লোকজন।