Wild Life  

(Search results - 30)
  • <p>g</p>

<p>f</p>
    Video Icon

    India Jan 23, 2021, 11:02 AM IST

    হাতির গায়ে আগুন লাগিয়ে হত্যা, নৃশংসতায় ফের শিরোনামে দক্ষিণ ভারত, গ্রেফতার ২

    ফের শিরোনামে দক্ষিণভারতে হাতি হত্যা। গায়ে আগুন লাগিয়ে বুনো হাতিকে হত্যার অভিযোগ। ১৯ জানুয়ারি এই ঘটনার ভিডিও প্রকাশ্যে এসেছে। ইতিমধ্যেই পুলিশ বন দফতরের সহায়তায় ২ জনকে গ্রেফতার করেছে। 
     

  • undefined

    India Jan 20, 2021, 6:33 PM IST

    ঝটিতি এলোপাথারি থাবা, পর্যটকদের সামনেই দুই বাঘের হিংস্র লড়াই - দেখুন ভাইরাল ভিডিও


    হুড-খোলা জিপে বসে আছেন পর্যটকরা। তাদের সামনেই দুই বাঘের তীব্র লড়াই। ধরা পড়ল পর্যটকদের ক্যামেরায়। নিরাপত্তা নিয়ে উদ্বেগ সোশ্যাল মিডিয়ায়।

  • undefined

    West BengalJan 13, 2021, 3:42 PM IST

    নাইলন ব্যাগের আড়ালে কোটি টাকার তক্ষক পাচারের চেষ্টা, পুলিশের জালে ২ পাচারকারী

    কোটি টাকারও বেশি দামের বিরল প্রজাতির তক্ষক পাচারের আগেই উদ্ধার করল পুলিশ। মুর্শিদাবাদে বাংলাদেশ সীমান্ত দিয়ে পাচারের আগেই গ্রেফতার হয় পাচারকারীরা। উদ্ধার হওয়া তক্ষকটিকে বন দফতরের হাতে তুলে দিল পুলিশ।

  • <p>বাংলা_চিতাবাঘের চামড়া উদ্ধার</p>

    KolkataNov 9, 2020, 6:12 PM IST

    খাস কলকাতায় উদ্ধার হল চিতাবাঘের চামড়া, টালিগঞ্জ থেকে গ্রেফতার ২

    কলকাতা অভিযান চালিয়ে চিতাবাঘের চামড়া সহ দুই ব্যক্তিকে গ্রেফতার করল ওয়াইল্ড লাইফ ক্রাইম ব্যুরো। টালিগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করা হয়। ধৃতদের বাড়ি হরিদেবপুর এলাকায় বলে জানতে পেরেছে তদন্তকারীরা।

  • <p>কুলতলিতে লোকালয়ে বাঘের হানা, আতঙ্কে মাশাল জ্বালাচ্ছে এলাকাবাসী</p>

    West BengalOct 5, 2020, 9:58 PM IST

    কুলতলিতে লোকালয়ে বাঘের হানা, আতঙ্কে আগুন জ্বালাচ্ছে এলাকাবাসী

    কুলতলির বৈকণ্ঠপুরে লোকালয়ে আচমকা বাঘের হানা। এলাকাবাসীরা জানিয়েছেন, গ্রামে ঢুকে গরু মারছে বাঘ। হঠাৎ এই পরিস্থিতিতে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। মৈপিঠ কোস্টাল থানার অন্তর্গত ভীম নায়েকের বাড়ির গোয়ালে এদিন সন্ধ্যায় হানা দেয় বাঘ। বাড়ির মালিক জানিয়েছেন , বাঘের হানায় একটি গরু মরে। কিন্তু বাঘটিকে ধরতে না পারায় আতঙ্ক সৃষিট হয়েছে এলাকায়।

  • <p>বাঘের ভয়ে ত্রস্ত &nbsp;গ্রাম, খাঁচা পেতে ধরা পড়ল বাঘরোল</p>

    MidnaporeJun 22, 2020, 11:53 PM IST

    বাঘের ভয়ে ত্রস্ত গ্রাম, খাঁচা পেতে ধরা পড়ল বাঘরোল

    পূর্ব মেদিনীপুরের কোলাঘাট থানার নগুরিয়া গ্রামে গ্রামবাসীদের হাতে ধরা পড়লো মাঝবয়েসী বাঘরোল।গ্রামবাসীদের অভিযোগ, দীর্ঘদিন পনেরো ধরে এলাকায় বাঘের পায়ের ছাপের মতো লক্ষ করে এবং একটি গরুকেও আঘাত করে।এরপর বিষয়টি পাঁশকুড়া বনদপ্তরে খবর দেয়।

  • undefined

    Coronavirus IndiaApr 15, 2020, 2:30 PM IST

    লকডাউনের মরশুমে স্বস্তিতে প্রকৃতি, এবার উত্তরাখণ্ডের জঙ্গলে দেখা মিলল বিরল প্রজাতির তুষার চিতার

    করোনাভাইরাসের সংক্রমণ রুখতে গোটা দেশ জুড়েই চলছে লকডাউন। প্রায় গোটা দেশই ঘরবন্দি করে রেখেছে। এই আবস্থায় আমরা আগেও দেখেছি জাতীয় সড়ক থেকে শুরু করে অলিগলির দখল নিয়েছে বন্য প্রাণিরা। সেই ছবিই এবার দেখা গেল উত্তরাখণ্ডে। যাখানে বনদফতরের পাতা ক্যামেরায় ধরা পড়ল বিরল প্রজাতির তুষার চিতার। তাও আবার একটি নয়। এক সঙ্গে চারটি।  যা সচারচর দেখা যায়না। আর বনদফতরের পাতা ক্যামেরায় তুষার চিতার ছবি দেখতে পেরে রীতিমত উৎসাহিত উত্তরাখণ্ডের নন্দাদেবী জাতীয় উদ্যানের কর্মকর্তারা। 
  • চন্দ্রকোনায় শালবনের জঙ্গলে বিধ্বংসী অগ্নিকাণ্ড, বন্যপ্রাণীদের বিপদের আশঙ্কা

    MidnaporeApr 9, 2020, 8:38 PM IST

    চন্দ্রকোনায় শালগাছের জঙ্গলে বিধ্বংসী অগ্নিকাণ্ড, বন্যপ্রাণীদের বিপদের আশঙ্কা

    শালবনের জঙ্গলে বিধ্বংসী অগ্নিকাণ্ড। পুড়ে নষ্ট হয়ে গেল বহু শালগাছ। বন্যপ্রাণীদেরও বিপদের আশঙ্কা। পশ্চিম মেদিনীপুরে চন্দ্রকোনার ঘটনা।

  • মুরগির আবার পেখম,  চক্ষু চড়কগাছ বসিরহাটের

    KolkataMar 20, 2020, 12:50 AM IST

    মুরগির আবার পেখম, চক্ষু চড়কগাছ বসিরহাটের

    বসিরহাট মহকুমার স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ তারালী সীমান্তের ঘটনা এদিন বিরল প্রজাতির সাদা ময়ূর বাংলাদেশ থেকে ভারতে ঢোকার মুহূর্তে সীমান্তরক্ষী বাহিনী নজরে আসে পাচারকারীরা তাড়া করলে  ব্যাগ ফেলে পালিয়ে যায়। উদ্ধার হওয়া ব্যাগের মধ্য থেকে।  সাদা ময়ূর উদ্ধার হয়।  
     

  • তক্ষকের খাবার জোগাতে ওষ্ঠাগত প্রাণ,  আরশোলা ধরে বেড়াচ্ছে পুলিশ

    West BengalMar 9, 2020, 2:17 PM IST

    তক্ষকের খাবার জোগাতে ওষ্ঠাগত প্রাণ, আরশোলা ধরে বেড়াচ্ছে পুলিশ

    তক্ষক  উদ্ধার করে বিপদ বাড়ল পুলিশের। খাবার জোগাড় না করতে পারায় মারা গিয়েছে একটি। বেগতিক দেখে রায়গঞ্জে আইনশৃঙ্খলার দায়িত্ব ছেড়ে এখন আরশোলা খুঁজে বেড়াচ্ছে পুলিশ।

  • ব্রাজিল থেকে বেহালার পুকুরে,  কোন পথে এল অ্যালিগেটর ফিস

    KolkataMar 7, 2020, 1:12 PM IST

    ব্রাজিল থেকে বেহালার পুকুরে, কোন পথে এল অ্যালিগেটর ফিস

    বিরল মাছের সন্ধান ঘিরে চাঞ্চল্য ছড়াল বেহালার সেনপল্লির পুকুরে। ইতিমধ্য়েই নেট ঘেটে এই মাছের নাম উদ্ধার করেছেন বেহালার  মানুষ। জানা গিয়েছে,বিরল  প্রজাতির এই মাছের নাম অ্য়ালিগেটর ফিস। মূলত উত্তর আমেরিকায় দেখতে পাওয়া যায় এই মাছ। ব্রাজিলেও খোলা জলে প্রায়শই এই মাছ চোখে পড়ে। তবে সুদূর ব্রাজিল থেকে বেহালায় কীভাবে এই মাছ এল, তা নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। 

  • গ্রামের পাশে পার্কে ঝুলে বিশাল অজগর, আতঙ্কে হুলুস্থুল এলাকা

    MidnaporeMar 2, 2020, 7:03 PM IST

    গ্রামের পাশে পার্কে ঝুলে বিশাল অজগর, আতঙ্কে হুলুস্থুল এলাকা

    বিশালাকার এক অজগর সাপকে ঘিরে উত্তেজনা ছড়াল মেদিনীপুর সদর ব্লকে। প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন ব্লকের একটি পার্কে দিনের বেলায় গাছে ঝুলতে দেখা যায় ওই সাপটিকে। গরু চরাতে গিয়ে গাছে এই ধরনের সাপ দেখে আতঙ্কে দৌড়াদৌড়ি শুরু করেন বাসিন্দারা। পরে বনদফতরে খবর দিলে বন কর্মীরা গিয়ে সাপটিকে উদ্ধার করেছে।

  • সিমলিপাল জঙ্গল

    Life StyleJan 27, 2020, 5:47 PM IST

    সিমলিপাল জঙ্গল ভালোবাসতে শেখায় প্রকৃতিকে, চলুন তাহলে এক জঙ্গলের বুকে

    ওড়িশার সিমলিপাল জঙ্গলের বৈশিষ্ট্য হল এর বৈচিত্র। সিমপলিপাল জঙ্গল খোলা থাকে ১ লা নভেম্বর থেকে ১লা জুন। পাখি দেখা, ক্যাম্প করার জন্য আদর্শ জঙ্গল। মাল্ভূমি, পাহাড়, নদী, জল্প্রপাত, বনভূমি সব আছে সিমলিপালে

  • বাঘ সরে যাওয়ায় খাঁচার স্থান পরিবর্তন করা হচ্ছে

    JhargramJan 7, 2020, 7:59 PM IST

    খাঁচা থাকলেও দেখা নেই বাঘমামার, আতঙ্কে কাঁপছে বেলপাহাড়ি

    ​বাঘের ছবি জোগাড় করতে একসঙ্গে ১৪ টি বিশেষ ইনফ্রারেড ক্যামেরা লাগানো হল জঙ্গলে ৷ তবে তার আগে বাঘের প্রত্যক্ষদর্শী এল সামনে ৷ পাতা ফাঁদ থেকে সামনেই দিনেরবেলা বাঘকে দেখার দাবি গ্রামবাসীর ৷ তবে বনদফতরের দাবি বাঘ মঙ্গলবার বিকেলে বেলপাহাড়িতে রাজ্যসীমান্তে হাজির হয়েছে ৷ যেতে পারে ঝাড়খন্ডেও ৷ যাওয়ার সম্ভাবনা বাঁকুড়া পুরুলিয়াতেও ৷ বাঁকুড়া বা পুরুলিয়াতে পাওয়া ছাপ একই বাঘের ৷ 

  • ഇവിടെ പന്തം, വടി, കല്ല്, കമ്പ്, കത്തി, പടക്കം തുടങ്ങി മനുഷ്യന് കൈയെത്തും ദൂരത്ത് കിട്ടുന്നതെല്ലാം ആനയ്ക്കെതിരെ ഉപയോഗിക്കുന്നു.

    JhargramJan 7, 2020, 11:44 AM IST

    জঙ্গলে প্রাতকৃত্য সারতে গিয়েই বিপদ, মেদিনীপুর- ঝাড়গ্রামে এক বছরে বলি ৭

    ফের হাতির হামলায় মৃত্যু হলো এক ব্যক্তির ৷ মৃত ব্যাক্তির নাম বঙ্কিম হাঁসদা(৫২)। ঝাড়গ্রাম জেলার লালগড়ে ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে৷ সাতসকালে প্রাতকৃত্য সারতে বেরিয়ে বাড়ির পাশের জঙ্গলে হাতির হামলায় মারা পড়েন তিনি ৷ প্রাতকৃত্য সারতে গিয়ে গত এক বছরে এভাবে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরের জঙ্গলমহলে।