Wild Life  

(Search results - 24)
  • undefined

    Coronavirus India15, Apr 2020, 2:30 PM

    লকডাউনের মরশুমে স্বস্তিতে প্রকৃতি, এবার উত্তরাখণ্ডের জঙ্গলে দেখা মিলল বিরল প্রজাতির তুষার চিতার

    করোনাভাইরাসের সংক্রমণ রুখতে গোটা দেশ জুড়েই চলছে লকডাউন। প্রায় গোটা দেশই ঘরবন্দি করে রেখেছে। এই আবস্থায় আমরা আগেও দেখেছি জাতীয় সড়ক থেকে শুরু করে অলিগলির দখল নিয়েছে বন্য প্রাণিরা। সেই ছবিই এবার দেখা গেল উত্তরাখণ্ডে। যাখানে বনদফতরের পাতা ক্যামেরায় ধরা পড়ল বিরল প্রজাতির তুষার চিতার। তাও আবার একটি নয়। এক সঙ্গে চারটি।  যা সচারচর দেখা যায়না। আর বনদফতরের পাতা ক্যামেরায় তুষার চিতার ছবি দেখতে পেরে রীতিমত উৎসাহিত উত্তরাখণ্ডের নন্দাদেবী জাতীয় উদ্যানের কর্মকর্তারা। 
  • চন্দ্রকোনায় শালবনের জঙ্গলে বিধ্বংসী অগ্নিকাণ্ড, বন্যপ্রাণীদের বিপদের আশঙ্কা

    Midnapore9, Apr 2020, 8:38 PM

    চন্দ্রকোনায় শালগাছের জঙ্গলে বিধ্বংসী অগ্নিকাণ্ড, বন্যপ্রাণীদের বিপদের আশঙ্কা

    শালবনের জঙ্গলে বিধ্বংসী অগ্নিকাণ্ড। পুড়ে নষ্ট হয়ে গেল বহু শালগাছ। বন্যপ্রাণীদেরও বিপদের আশঙ্কা। পশ্চিম মেদিনীপুরে চন্দ্রকোনার ঘটনা।

  • মুরগির আবার পেখম,  চক্ষু চড়কগাছ বসিরহাটের

    Kolkata20, Mar 2020, 12:50 AM

    মুরগির আবার পেখম, চক্ষু চড়কগাছ বসিরহাটের

    বসিরহাট মহকুমার স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ তারালী সীমান্তের ঘটনা এদিন বিরল প্রজাতির সাদা ময়ূর বাংলাদেশ থেকে ভারতে ঢোকার মুহূর্তে সীমান্তরক্ষী বাহিনী নজরে আসে পাচারকারীরা তাড়া করলে  ব্যাগ ফেলে পালিয়ে যায়। উদ্ধার হওয়া ব্যাগের মধ্য থেকে।  সাদা ময়ূর উদ্ধার হয়।  
     

  • তক্ষকের খাবার জোগাতে ওষ্ঠাগত প্রাণ,  আরশোলা ধরে বেড়াচ্ছে পুলিশ

    West Bengal9, Mar 2020, 2:17 PM

    তক্ষকের খাবার জোগাতে ওষ্ঠাগত প্রাণ, আরশোলা ধরে বেড়াচ্ছে পুলিশ

    তক্ষক  উদ্ধার করে বিপদ বাড়ল পুলিশের। খাবার জোগাড় না করতে পারায় মারা গিয়েছে একটি। বেগতিক দেখে রায়গঞ্জে আইনশৃঙ্খলার দায়িত্ব ছেড়ে এখন আরশোলা খুঁজে বেড়াচ্ছে পুলিশ।

  • ব্রাজিল থেকে বেহালার পুকুরে,  কোন পথে এল অ্যালিগেটর ফিস

    Kolkata7, Mar 2020, 1:12 PM

    ব্রাজিল থেকে বেহালার পুকুরে, কোন পথে এল অ্যালিগেটর ফিস

    বিরল মাছের সন্ধান ঘিরে চাঞ্চল্য ছড়াল বেহালার সেনপল্লির পুকুরে। ইতিমধ্য়েই নেট ঘেটে এই মাছের নাম উদ্ধার করেছেন বেহালার  মানুষ। জানা গিয়েছে,বিরল  প্রজাতির এই মাছের নাম অ্য়ালিগেটর ফিস। মূলত উত্তর আমেরিকায় দেখতে পাওয়া যায় এই মাছ। ব্রাজিলেও খোলা জলে প্রায়শই এই মাছ চোখে পড়ে। তবে সুদূর ব্রাজিল থেকে বেহালায় কীভাবে এই মাছ এল, তা নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। 

  • গ্রামের পাশে পার্কে ঝুলে বিশাল অজগর, আতঙ্কে হুলুস্থুল এলাকা

    Midnapore2, Mar 2020, 7:03 PM

    গ্রামের পাশে পার্কে ঝুলে বিশাল অজগর, আতঙ্কে হুলুস্থুল এলাকা

    বিশালাকার এক অজগর সাপকে ঘিরে উত্তেজনা ছড়াল মেদিনীপুর সদর ব্লকে। প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন ব্লকের একটি পার্কে দিনের বেলায় গাছে ঝুলতে দেখা যায় ওই সাপটিকে। গরু চরাতে গিয়ে গাছে এই ধরনের সাপ দেখে আতঙ্কে দৌড়াদৌড়ি শুরু করেন বাসিন্দারা। পরে বনদফতরে খবর দিলে বন কর্মীরা গিয়ে সাপটিকে উদ্ধার করেছে।

  • সিমলিপাল জঙ্গল

    Life Style27, Jan 2020, 5:47 PM

    সিমলিপাল জঙ্গল ভালোবাসতে শেখায় প্রকৃতিকে, চলুন তাহলে এক জঙ্গলের বুকে

    ওড়িশার সিমলিপাল জঙ্গলের বৈশিষ্ট্য হল এর বৈচিত্র। সিমপলিপাল জঙ্গল খোলা থাকে ১ লা নভেম্বর থেকে ১লা জুন। পাখি দেখা, ক্যাম্প করার জন্য আদর্শ জঙ্গল। মাল্ভূমি, পাহাড়, নদী, জল্প্রপাত, বনভূমি সব আছে সিমলিপালে

  • বাঘ সরে যাওয়ায় খাঁচার স্থান পরিবর্তন করা হচ্ছে

    Jhargram7, Jan 2020, 7:59 PM

    খাঁচা থাকলেও দেখা নেই বাঘমামার, আতঙ্কে কাঁপছে বেলপাহাড়ি

    ​বাঘের ছবি জোগাড় করতে একসঙ্গে ১৪ টি বিশেষ ইনফ্রারেড ক্যামেরা লাগানো হল জঙ্গলে ৷ তবে তার আগে বাঘের প্রত্যক্ষদর্শী এল সামনে ৷ পাতা ফাঁদ থেকে সামনেই দিনেরবেলা বাঘকে দেখার দাবি গ্রামবাসীর ৷ তবে বনদফতরের দাবি বাঘ মঙ্গলবার বিকেলে বেলপাহাড়িতে রাজ্যসীমান্তে হাজির হয়েছে ৷ যেতে পারে ঝাড়খন্ডেও ৷ যাওয়ার সম্ভাবনা বাঁকুড়া পুরুলিয়াতেও ৷ বাঁকুড়া বা পুরুলিয়াতে পাওয়া ছাপ একই বাঘের ৷ 

  • ഇവിടെ പന്തം, വടി, കല്ല്, കമ്പ്, കത്തി, പടക്കം തുടങ്ങി മനുഷ്യന് കൈയെത്തും ദൂരത്ത് കിട്ടുന്നതെല്ലാം ആനയ്ക്കെതിരെ ഉപയോഗിക്കുന്നു.

    Jhargram7, Jan 2020, 11:44 AM

    জঙ্গলে প্রাতকৃত্য সারতে গিয়েই বিপদ, মেদিনীপুর- ঝাড়গ্রামে এক বছরে বলি ৭

    ফের হাতির হামলায় মৃত্যু হলো এক ব্যক্তির ৷ মৃত ব্যাক্তির নাম বঙ্কিম হাঁসদা(৫২)। ঝাড়গ্রাম জেলার লালগড়ে ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে৷ সাতসকালে প্রাতকৃত্য সারতে বেরিয়ে বাড়ির পাশের জঙ্গলে হাতির হামলায় মারা পড়েন তিনি ৷ প্রাতকৃত্য সারতে গিয়ে গত এক বছরে এভাবে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরের জঙ্গলমহলে। 

  • ছুটছে মাতাল হাতি

    Jhargram4, Jan 2020, 8:17 PM

    বন থেকে বেরিয়ে গ্রামে মদ্যপান হাতির, এলাকা জুড়ে হুলুস্থুল

    বনদফতরের বারন সত্ত্বেও জঙ্গল সংলগ্ন গ্রামে মহুল, চোলাই মজুত গ্রামবাসীদের ৷ খাবারের খোঁজে জঙ্গল ছেড়ে গ্রামে ঢুকে সেই মজুত মহুল খেয়ে মত্ত হাতি ৷ মত্ত অবস্থায় ঝাড়গ্রামের নয়াগ্রাম থানার খড়িকামাথনি বাজারে দাপিয়ে বেড়াল হাতি ৷ স্থানীয় গ্রামবাসীরা মদ্যপ হাতিকে উত্তেজিত করে করলেন মজা ৷ সৌভাগ্যবশত অত্যাচার সহ্য করেও কোনো ক্ষতি করেনি হাতিটি ৷ উদ্বেগে বনদফতর৷

  • undefined

    India 23, Dec 2019, 12:51 AM

    গর্ভে তিন শাবক, গাড়ির ধাক্কায় প্রাণ গেল বাঘিনীর

    জানা গিয়েছে, বিস্তীর্ণ ওই জঙ্গল এলাকার মধ্যে দিয়েই গিয়েছে রামনগর- হলদিওয়ানি হাইওয়ে। শুক্রবার সন্ধ্যায় সেখানেই গাড়ির ধাক্কায় প্রাণ হারায় পূর্ণবয়স্ক ওই রয়্যাল বেঙ্গল টাইগার।

  • অজানা পোকার কামড়ে সবুজ দেহ,  হুগলিতে গৃহবধূর মৃত্যু ঘিরে আতঙ্ক

    Kolkata21, Nov 2019, 7:36 PM

    অজানা পোকার কামড়ে সবুজ দেহ, হুগলিতে গৃহবধূর মৃত্যু ঘিরে আতঙ্ক

    রহস্যজনক পোকার কামড়ে মৃত্যু হল গৃহবধূর। কলকাতার এসএসকেএম হাসপাতালে ঘটেছে এই ঘটনা। মৃতের নাম সুদীপা নন্দী। সুদীপার বাড়ি হুগলির বৈদ্যবাটি এলাকার বৈদ্যপাড়ায়। 

  • মুরগি চুরির শাস্তি, ১২ ফুটের  পাইথনকে বাধা হল দড়িতে
    Video Icon

    West Bengal18, Nov 2019, 1:23 AM

    মুরগি চুরির শাস্তি, ১২ ফুটের পাইথনকে বাধা হল দড়িতে

    দড়ি দিয়ে বেধে রাখা হল ১২ ফুট লম্বা পাইথন। গ্রামবাসীদের দাবি, ধান খেতে ঢুকে মুরগি সাবাড় করত পাইথন। এদিন হাতেনাতে ধরা পড়ায় গ্রামবাসীরাই বেধে রাখে পাইথনকে। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। পাইথন ঘিরে উত্তেজনা তৈরি হয় জলপাইগুড়ির ধূপগুড়ি দেওমালি এলাকায়।

  • ৬ টি কুকুরকে ইলেকট্রিক  শক দিয়ে মারার অভিযোগ টালিগঞ্জে
    Video Icon

    Kolkata14, Nov 2019, 10:42 PM

    ৬ টি কুকুরকে ইলেকট্রিক শক দিয়ে মারার অভিযোগ টালিগঞ্জে

    এনআরএস-এর পর এবার টালিগঞ্জের নেতাজিনগর। ফের সভ্য়তার শহরে বর্বরতার নজির। ১৬টি কুকুরছানাকে পিটিয়ে মারার পর এবার ৬টি কুকুরকে ইলেকট্রিক শক দিয়ে মারার অভিযোগ। অভিযোগকারী মল্লিকা সরকার জানিয়েছেন,ওই কুকুরগুলিকে আলাদা করে রেখেছিলেন তিনি। আশ্রয়স্থল হিসাবে বানিয়ে দেওয়া হয়েছিল অস্থায়ী একটি আস্থানা। যা ঘিরে প্রতিবেশীদের সঙ্গে তাঁর প্রায়শই বিবাদ বাধত। ওরাই কুকুরগুলোকে মেরে ফেলেছে। 

  • প্রতিবেশীর সঙ্গে সমস্যা,৬ টি কুকুরকে ইলেকট্রিক  শক দিয়ে মারার অভিযোগ টালিগঞ্জে

    Kolkata14, Nov 2019, 3:37 PM

    প্রতিবেশীর সঙ্গে সমস্যা,৬ টি কুকুরকে ইলেকট্রিক শক দিয়ে মারার অভিযোগ টালিগঞ্জে

    প্রতিবেশীর সঙ্গে বিবাদের জেরে প্রাণ গেল ৬ সারমেয়র। অভিযোগ, ইলেকট্রিক শক দিয়ে মারা হয়েছে ওই কুকুরগুলিকে। নেতাজিনগরের এই ঘটনায় ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করেছেন অভিযোগকারী মহিলা।