Wrinkles  

(Search results - 14)
  • <p>গম থেকে তৈরি হওয়া নানা জিনিস যেমন, পাউরুটি, রুটি ইত্যাদি অতিরিক্ত খেলে রক্তচাপের সমস্যা ও বৃদ্ধি পেতে পারে।</p>

    Life StyleJul 23, 2021, 5:32 PM IST

    ২০ বছরেই মুখে বয়সের ছাপ নিয়ে চিন্তিত, এবার বলিরেখা দূর করতে পাতে রাখুন সস্তার এই খাবার

    বাঁধাকপিতে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম,ফসফরাস, সোডিয়াম,রয়েছে যা হাড়ের বিভিন্ন সমস্যা দূর করে।নিয়মিত বাঁধাকপি খেলে ত্বকে বয়সের ছাপ পড়ে না।শরীরের জন্য প্রয়োজনীয় প্রায় সব ধরনের ভিটামিন রয়েছে বাঁধাকপিতে।  স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর বাঁধাকপির নানান উপকারিতা রয়েছে, তার পাশাপাশি রয়েছে নানা রোগ প্রতিরোধক ক্ষমতা। স্বাস্থ্যের জন্য কতটা উপকারী বাঁধাকপি জেনে নিন এখনই।

  • <p>ত্বকের পরিচর্যার জন্য ভিটামিন ক্যাপসুল ব্যবহার করুন। ফ্যাস প্যাক, বা মাস্কের সঙ্গে এই ক্যপসুল মিশিয়ে নিয়ে ব্যবহার করুন।<br />
&nbsp;</p>

    Life StyleJun 19, 2021, 4:16 PM IST

    'ভিটামিন-ই' ক্যাপসুল তো ব্যবহার করছেন, জানেন কি সৌন্দর্য ছাড়াও আর কী কী গুণ রয়েছে

    শরীরে ভিটামিনের ঘাটতি পূরণে সহায়ক ভিটামিন-ই ক্যাপসুল। এর পাশাপাশি এই ক্যাপসুলের রয়েছে অজানা অনেক গুন। ভিটামিন-ই ক্যাপসুলের সঠিক ব্যবহারে আপনি পেতে পারেন সুন্দর চুল ওত্বক। ভিটামিন ই ক্যাপসুল যে কোনও ওষুধের দোকানেই পাওয়া যায়। একটা মাত্র ক্যাপসুলেই ফিরে পেতে পারেন হারিয়ে যাওয়া সৌন্দর্য। তবে শুধু সৌন্দর্য নয়, বলিরেখা থেকে স্ট্রেচ মার্কস কমাতেও এর জুড়ি মেলা ভাল। তাহলে জেনে নেওয়া যাক সৌন্দর্যচর্চা ছাড়াও ভিটামিন-ই ক্যাপসুলে অজানা কিছু ব্যবহার।

  • <p>গম থেকে তৈরি হওয়া নানা জিনিস যেমন, পাউরুটি, রুটি ইত্যাদি অতিরিক্ত খেলে রক্তচাপের সমস্যা ও বৃদ্ধি পেতে পারে।</p>

    Life StyleJun 4, 2021, 2:39 PM IST

    বয়স ২০ কিন্তু দেখে মনে হচ্ছে ৪০, বলিরেখা লুকিয়ে কীভাবে বয়স কমাবেন, রইল ট্রিকস

    বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বলিরেখা একটা বিরাট সমস্যা। আর এই বলিরেখা পড়ার সঙ্গে সঙ্গে  বয়সটা যেন একলাফে অনেকটা বেড়ে যায়।  শরীরে নিউট্রিশনের ভূমিকা যেমন গুরুত্বপূর্ণ তেমনি ডায়েটও ভীষণ জরুরি। বয়স বাড়লেও নিজেকে ফিট রাখা ভীষণ জরুরি। কীভাবে বলিরেখা লুকিয়ে নিজেকে বয়স কমানো যায়, রইল ঘরোয়া টিপস।

  • <p>গম থেকে তৈরি হওয়া নানা জিনিস যেমন, পাউরুটি, রুটি ইত্যাদি অতিরিক্ত খেলে রক্তচাপের সমস্যা ও বৃদ্ধি পেতে পারে।</p>

    Life StyleFeb 27, 2021, 5:15 PM IST

    ৩০ পেরোতেই বুড়িয়ে যাচ্ছেন, একধাক্কায় ১০ বছর কমিয়ে ফেলুন অব্যর্থ ঘরোয়া টোটকায়

    ৩০ পেরোতে না পেরোতেই চোখ-মুখে বুড়োটে ছাপ পড়ছে।  আয়নার সামানে দাঁড়ালে কপালে, চোখের কোণায় বলিরেখা যেন স্পষ্ট ফুটে উঠেছে। অ্যান্টি-এজিং ক্রিম মেখেও চামড়ায় ভাঁজ পড়া আটকাতে পারছেন না। নিজেকে যত দেখছেন ততই যেন অবসাদ গ্রাস করছে আপনাকে। বুড়িয়ে যাচ্ছেন, বয়স বেড়ে যাচ্ছে এইসব ভুলে একধাক্কায় ১০ বছর কমিয়ে ফেলুন আপনার বয়স। জানুন কীভাবে।

  • <p>anti aging</p>

    HealthJan 15, 2021, 6:31 PM IST

    বুড়িয়ে যাওয়া থেকে বাঁচতে চান, নৈশাহারে ভুলেও খাবেন না এই খাবার

    ভাত না রুটি, রাতের খাবারের জন্য কোনটি ভাল আর কোনটি শরীরের জন্য ক্ষতিকর,এই নিয়ে বিস্তর তর্জা অব্যাহত। বিশেষজ্ঞদের মতে গমের তৈরি খাদ্য বেশি পরিমাণে খেলে ত্বকের বয়স বেড়ে যায়। অল্প সময়ের মধ্যেই ত্বক কুঁচকে যায় এবং বুড়িয়ে যায়। তবে বিশেষজ্ঞদের মতে রাতের বেলা রুটি খেলেও বাড়ছে কঠিন রোগ, জেনে নিন বিশেষজ্ঞদের মতামত।

  • <p>ফল, বাঁধাকপি, পালং শাক, &nbsp;সবুজ মটরশুটি-তে প্রচুর পরিমানে ভিটামিন কে রয়েছে। ভিটামিন কে ত্বকে মুখের স্ট্রেচ মার্কস, রিঙ্কেলস, ​​কালচে দাগ এবং ডার্ক সার্কেল নিরাময়ে ব্যবহার করা যেতে পারে। এছাড়াও, এটি ত্বকের নানা পণ্য তৈরিতে ব্যবহৃত হয়, যা আপনার ত্বককে বার্দ্ধক্যজনিত ছাপ পড়তে হতে বাধা দেয়। এর আরও অনেক সুবিধা রয়েছে।</p>

    Life StyleDec 12, 2020, 1:34 PM IST

    ত্বকে বলিরেখা ক্রমশ স্পষ্ট হয়ে উঠছে, ঘরোয়া এই টোটকা কাজ করবে ম্যাজিকের মত

    বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গেই এই ধরণের সমস্যা বাড়তে থাকে। আর অকালে বলিরেখা আপনার সৌন্দর্য নষ্ট করে দেয় সহজেই। বিশেষ করে এই সুক্ষ্ম দাগ বা ভাঁজগুলি লক্ষ্য করা যায় চোখের কোনে, কপালে ও ঠোঁটের পাশে। কারণ বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গেই কম যায় কোষের কার্যক্ষমতা। তাই এর চিহ্ন সবার আগে ফুটে ওঠে ত্বকে। বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে এনজাইমও কাজ করা বন্ধ করে দেয়। তাই যথা সময়ে এর ব্যবস্থা না নিলে, দ্রুত বয়সের ছাঁপ দেখা দেবে চেহাড়ায়। এই সমস্যা এড়াতে সহজ এই উপায়ে জেনে নিন কিভাবে ধরে রাখবেন ত্বকের জৌলুস। যাতে বয়স বাড়লেও তা চেহাড়ায় ধরা না পড়ে।

  • multani mitti

    Life StyleNov 24, 2020, 5:34 PM IST

    শীতে ত্বক কুঁচকে বুড়িয়ে যাচ্ছেন, বলিরেখা এড়াতে ম্যাজিকের কাজ করে এই সস্তার জিনিস

    শীত পড়ার সঙ্গে সঙ্গে কপালে ভাঁজ পড়ছে, চোখের চারপাশ গুলোও যেন আগের থেকে কুঁচকে গেছে। শীত পড়তে না পড়তেই এই সমস্যায় নাজেহাল অনেকেই। এছাড়াও বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বলিরেখা একটা বিরাট সমস্যা। আর এই বলিরেখা পড়ার সঙ্গে সঙ্গে  বয়সটা যেন একলাফে দ্বিগুণ বেড়ে যায়। তবে বলিরেখা নয়, ট্যানিং, পিগমেন্টেশন, ইনফেকশন সমস্ত রকম সমস্যা থেকে মুক্তি দিতে পারে এই সস্তার জিনিস।

  • <p><strong>Wrinkle reduction:</strong> Papaya is rich in antioxidants, such as lycopene, that may defend against the visible signs of aging. These antioxidants can help fight free radical damage which may help your skin remain smooth and youthful. Papaya may also help improve the elasticity of your skin according to 2012 research. This improvement in skin elasticity could minimize the appearance of wrinkles.<br />
&nbsp;</p>

    Life StyleNov 8, 2020, 11:22 AM IST

    বলিরেখার সমস্যা, চোখের তলায় রিঙ্কেল, শীতের মরসুমে এই ঘরোয়া উপায় পান টানটান ত্বকের সৌন্দর্য

    ত্বকের বলিরেখার সমস্যা, ত্বকের যত্নে কোথাও খামতি খামতি থাকছে না তো! শীতকালে ত্বকের বিভিন্ন সমস্যা দেখা যায়, তবে চামড়া কুঁচকে যাওয়া, বা ত্বক শুষ্ক হয়ে নষ্ট হওয়ার সমস্যাও খুব কমন। তাই এই সময় ত্বকের যত্ন নিন এই ঘরোয়া উপায়...

  • undefined

    Life StyleJul 9, 2020, 8:04 PM IST

    কপালে ফুটে উঠেছে বলিরেখা, মুখের বয়স কমিয়ে ফেলুন এই পদ্ধতিতে

    কপালে ভাঁজ পড়ছে, চোখের চারপাশ গুলোও যেন আগের থেকে কুঁচকে গেছে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বলিরেখা একটা বিরাট সমস্যা। আর এই বলিরেখা পড়ার সঙ্গে সঙ্গে  বয়সটা যেন একলাফে অনেকটা বেড়ে গিয়েছে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে নিউট্রিশনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই নিত্যকার ডায়েট তালিকাতেও নজর রাখুন। বয়স বাড়লেও নিজেকে ফিট রাখা ভীষণ জরুরি। কীভাবে বলিরেখা লুকিয়ে নিজেকে বয়স কমানো যায়, রইল টিপস।
     

  • সাময়িকভাবে মুক্তি পাওয়া গেলেও ধীরে ধীরে এই সমস্যা বাড়তে থাকে। তবে ঘরোয়া কিছু সহজলভ্য উপাদানের সাহয্যে সহজেই বানিয়ে নিতে পারেন ওয়্যাস্ক। এই উপায়ে কেমিক্যালের সমস্যা থেকেও মুক্তি পাবেন। বাড়িতে ওয়্যাক্স বানাবেন কীভাবে জেনে নেওয়া যাক-

    Life StyleJun 24, 2020, 6:51 PM IST

    কুঁচকে যাওয়া ত্বক থেকে মুক্তি, রইল হাতের সৌন্দর্যে ঘরোয়া ম্যাজিক

    হাতকে সুন্দর রাখতে প্রাথমিক কিছু যত্নের প্রয়োজন।  যাদের হাতের চামড়া খুব পাতলা তাদের এই সমস্যাটা আরও বেশি হয়। হাত থেকে চামড়া ওঠা, কুঁচকে যাওয়া, ত্বক বির্বণ হয়ে যাওয়া এগুলি হতেই থাকে। রাতে শোবার আগে ভাল করে ক্রিম লাগিয়ে তারপর শোবেন।

  • undefined

    BollywoodJun 22, 2020, 10:44 AM IST

    বার্ধক্য গ্রাস করেছে আমিরকে, ধূসর চুলের নয়া লুকে ভক্তদের চমক অভিনেতার

    ছবিতেই বাবাকে পিতৃদিবসের শুভেচ্ছা জানিয়েছেন আমির কন্যা ইরা। বার্ধক্য যেন গ্রাস করেছে আমিরকে। চোখে মুখে রিঙ্কেল গুলি যেন আর সুস্পষ্ট। নয়া লুকে মিস্টার পারফেকশনিস্ট নেটিজেনদের নজরও কেড়েছে।

  • Beetroot

    Life StyleJan 30, 2020, 5:14 PM IST

    শীতের এই সব্জিতেই নিমেষে দূর হবে বলিরেখা, আজই ট্রাই করুন

    ত্বকের সমস্যা নিয়ে প্রত্যেকেই নাজেহাল। শীতকালে এই সমস্যা যেন আরও বেড়ে যায়।  বছর ৩০ পেরোলেই ত্বকের শিথিলতা কমতে শুরু করে। অকালেই বলিরেখা যেন ত্বককে আর বুড়িটে করে দেয়।  বয়স বাড়ার আগেই বলিরেখার চেহারাকে বয়সের তুলনায় বেশি দেখায়। বলিরেখা ঢাকতে পার্লারে দিয়ে নানারকমের ট্রিটমেন্ট করলেও তা যেন সম্পূর্ণ দূর করা যায় না। কিন্তু খাওয়া-দাওয়ার মধ্যে সামান্য পরিবর্তন আনলেই এই বলিরেখার থেকে মুক্তি পাওয়া যায়।

  • হাতের ত্বক

    Life StyleDec 30, 2019, 3:25 PM IST

    হাতের বলিরেখা রুখতে, আজ থেকেই মেনে চলুন ঘরোয়া পদ্ধতি

    সৌন্দর্য শুধু মুখের নয়, নিজেকে সুন্দর রাখতে যত্ন নিতে হয় পুরো শরীরের। ঠিক সেভাবেই বয়েসের ছাপ যেমন মুখে পড়ে সবার আগে, সেভাবেই হাতেও বয়সের ছাপ পড়ে সবার আগে। 

  • undefined

    Life StyleJun 11, 2019, 4:11 PM IST

    মুখে বয়সের ছাপ এড়াতে চান! সঙ্গে রাখুন মাত্র তিনটে জিনিস

    বয়স তো সংখ্যা মাত্র। কিন্তু সেই ছাপ মুখে পড়লেই মুশকিল। ৩০ পেরোতেই অনেকের মুখে বলিরেখা, ডার্র সার্কল জায়গা করে নেয়। চোখের কোণে হালকা ভাঁজ পড়লেই তখন কপালও  ভাঁজ পড়তে থাকে। কিন্তু সব সমস্যারই সমাধান হয়। তাই কম বয়সেই মুখে বলিরেখার মতো সমস্যা এড়াতেও রয়েছে সহজ সমাধান।