Writer  

(Search results - 38)
  • ए॰ पी॰ जे॰ अब्दुल कलाम भारत के पहले अविवाहित राष्ट्रपति थे।

    Life Style27, Jul 2020, 11:13 AM

    'স্বপ্নপূরণ না হওয়া পর্যন্ত স্বপ্ন দেখে যাও', মিসাইল ম্য়ানের প্রয়াণ দিবসে রইল জীবন বদলানোর সহজ সূত্র

    একাধারে বিজ্ঞানী, লেখক, সমাজচিন্তক ছিলেন ভারতীয় প্রজাতন্ত্রের একাদশতম রাষ্ট্রপতি  আবুল পাকির জয়নুল-আবেদিন আব্দুল কালাম। আজ তার  পঞ্চম তম প্রয়াণ দিবস। তিনি তার কর্মজীবন শুরু করেছিলেন একজন বিজ্ঞানী হিসেবে,কিন্তু পরে ঘটনাচক্রে রাজনীতিবিদে পরিণত হন। রকেট উন্নয়নের কাজে অবদানের জন্য তাকে ভারতের ক্ষেপনাস্ত্র মানব বা মিসাইল ম্য়ান অব ইন্ডিয়া বলা হয়। ভারতের সর্বোচ্চ সম্মান ভারতরত্ন সহ একাধিক গুরুত্বপূর্ণ পুরস্কার রয়েছে তার ঝুলিতে। ৮৪ বছরের দীর্ঘ সফল কর্মজীবনে নিজের অভিজ্ঞতা ও দর্শন থেকে রেখে গেছেন অসংখ্য মহামূল্য়বান বাণী। মৃত্যুবার্ষিকীতে রইল মিসাইল ম্যানের কিছু অমিয় বাণী।

  • Movie Review25, Jul 2020, 12:09 PM

    রিল লাইফ ও রিয়েল লাইফের অদ্ভুদ মিল, ম্যানির সুশান্ত হয়ে ওঠাই দিল বেচারার মূলমন্ত্র

    কাজি বসু ও ম্যানি দুইয়ের মাঝে গড়ে ওঠা সম্পর্ক, সেখান থেকে জীবনের বাঁকে একের পর এক নয়া মোড়। কখনও মৃত্যুর হাতছানি, কখনও আবার জীবনকে উপভোগ করার অদম্য ইচ্ছে।

  • <p>শহরে লেখিকাকে যৌন হেনস্থার হুমকি, ওলা ক্যাবের চালকের বিরুদ্ধে কী অভিযোগ সঙ্গীতার</p>

    Kolkata18, Jul 2020, 4:40 PM

    শহরে লেখিকাকে যৌন হেনস্থার হুমকি, ওলা ক্যাবের চালকের বিরুদ্ধে কী অভিযোগ সঙ্গীতার

    খোদ শহর কলকাতায় নামী লেখিকাকে যৌন হেনস্থার হুমকি। নিজেই সেই কথোপকথন ফেসবুকে পোস্ট করলেন লেখিকা সঙ্গীতা বন্দ্য়োপাধ্যায়। দীর্ঘ সেই পোস্টে ওলা ক্যাব চালকের বিরুদ্ধে এই অভিযোগ এনেছেন তিনি। ইতিমধ্য়েই তার পোস্ট দেখে কলকাতা পুলিশের  তরফে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। 

  • <p>আচমকা মহাকরণের ৬ নম্বর গেটে গুলি, আতঙ্কে সিল করা হল বিল্ডিং<br />
 </p>

    Kolkata3, Jul 2020, 5:09 PM

    আচমকা মহাকরণের ৬ নম্বর গেটে গুলি, আতঙ্কে সিল করা হল বিল্ডিং

    আচমকা মহাকারণে মধ্যে চলল গুলি। জানা গিয়েছে, মহাকরণের ছয় নম্বর গেটে  গুলিতে এক পুলিশ কর্মী মারা গেছেন। মৃত ওই পুলিশ আধিকারিকের নাম বিশ্বজিৎ কারক। তিনি কলকাতা পুলিশের পাঁচ নম্বর ব্যাটেলিয়নে কর্মরত ছিলেন। তবে কীভাবে এই ঘটনা ঘটল,তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। 
     

  • <p>চলে গেলেন 'মেমসাহেব'-র স্রষ্টা, প্রয়াত সাহিত্যিক নিমাই ভট্টাচার্য<br />
 </p>

    West Bengal25, Jun 2020, 8:24 PM

    চলে গেলেন 'মেমসাহেব'-র স্রষ্টা, প্রয়াত সাহিত্যিক নিমাই ভট্টাচার্য

    বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন দীর্ঘদিন। প্রয়াত সাহিত্যিক নিমাই ভট্টাচার্য। নিজের বাড়িতে শেষনিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। শোকের ছায়া সাহিত্যিক জগতে।
     

  • India 25, Jun 2020, 3:48 PM

    জরুরি অবস্থার সময় ঘরে ঘরে আতঙ্কের পরিবেশ তৈরি করেছিল 'নসবন্দি', নেপথ্যে নায়ক ছিলেন সঞ্জয় গান্ধী

    ১৯৭৫ সালের ২৫জুন তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী জরুরি অবস্থা জারি করেছিলেন৷ সমগ্র দেশে তার প্রভাব পড়েছিল ৷ কিন্তু তার থেকেও বেশি চর্চার কেন্দ্রে জায়গা করে নিয়েছিল নির্বীজকরণ৷ এমারজেন্সি রাজনীতির বাইরে জনগণের ব্যক্তিগত জীবনেও প্রবেশ করে সেইসময়৷ ঘরে ঘরে আতঙ্কের পরিবেশ তৈরি হয়৷ তবে এই নির্বীজকরণের সিদ্ধান্ত ইন্দিরার সরকার নিলেও তা লাগু করার দায়িত্ব ছিল ছোট ছেলে সঞ্জয় গান্ধীর ওপর৷ আর জরুরি অবস্থার সময় অবারিত ক্ষমতা ছিল সঞ্জয়ের হাতে। 

  • <p>ayyappanum koshiyum sachy</p>

     Entertainment19, Jun 2020, 12:26 PM

    ফের নক্ষত্রপতন, চলে গেলেন জনপ্রিয় পরিচালক

    ফের শোকস্তব দক্ষিণী চলচ্চিত্র জগৎ। অকালমৃত্যু মালায়লম পরিচালকের। সচীর মৃত্যুতে শোকের ছায়া বিনোদন দুনিয়া। কার্ডিয়াক অ্যারেস্টের জেরে দু'দিন আগেই হাসপাতালে ভর্তি ছিলেন সচী।
     

  • <p>सुशांत की मौत के बाद लोग भाई-भतीजावाद (नेपोटिज्म) करने वाले सेलेब्स को जमकर ट्रोल कर रहे हैं। उनका कहना है कि सुशांत एक अच्छे कलाकार थे, लेकिन कोई स्टार किड नहीं। शायद यही वजह है कि उन्हें इस इंडस्ट्री में ये सब देखना पड़ा। </p>

    Bollywood17, Jun 2020, 10:25 AM

    প্রেমিকার সঙ্গে ছবি স্বাক্ষর করেছিলেন সুশান্ত, রিল-রিয়েল লাইফ রোম্যান্স অপূর্ণই থেকে গেল

    রিয়ার সঙ্গে সুশান্তের সম্পর্ক বছর খানিকের। এরই মাঝে তাঁদের মধ্যে থাকা রোম্যান্সের ঝলক একাধিকবার সকলের চোখের সামনে ধরা দিয়েছে। কখনও সোশ্যাল মিডিয়ার পাতায় ট্রিপের ছবি, কখনও আবার প্রকাশ্যে দেখা মিলত এই জুটির। একসঙ্গে বলিউডে ছবি করার কথাও হয়ে গিয়েছিল ফাইনাল। কিন্তু সব স্বপ্নই অপূর্ণ থেকে গেল। 

  • <p>বৃহন্নলারা আসলে মহিলা নয়, জে কে রাউলিংয়ের পোস্ট ঘিরে বিতর্ক, ক্ষমা চাইলেন 'হ্যারি পটার' ড্যানিয়াল</p>

     Entertainment9, Jun 2020, 11:42 PM

    বৃহন্নলারা আসলে মহিলা নয়, জে কে রাউলিংয়ের পোস্ট ঘিরে বিতর্ক, ক্ষমা চাইলেন 'হ্যারি পটার' ড্যানিয়াল

    বৃহন্নলাদের উদ্দেশ্য করে জে কে রাউলিংয়ের অসম্মানজনক ট্যুইট। ট্যুইটে বিতর্ক তুঙ্গে সোশ্যাল মিডিয়ায়। সিনে হ্যারি পটার, ড্যানিয়াল ব়্যাডক্লিফ ক্ষমা চাইলেন লেখিকার হয়ে। পোস্টে তাঁর বার্তা দেখে প্রশংসায় পঞ্চমুখ ভক্তরা।

  • Bollywood8, Jun 2020, 2:48 PM

    চুরির অভিযোগে শিরোনামে 'গুলাবো সিতাবো', মিথ্যে গুজব উড়ালেন লেখিকা জুহি

    একাধিকবার গল্প চুরির দায়ে মুক্তি পিছিয়েছে  বিগ বাজেটের ছবির। এবারে সেই তালিকায় নাম জড়ালো সুজিত সরকারের বহুল চর্চিত ছবি 'গুলাবো সিতাবো'। ছবির লেখিকা জুহি চতুর্বেদীর বিরুদ্ধে তোপ দাগলেন প্রয়াত লেখক রাজীব আগরওয়ালের ছেলে আকিরা। আকিরার অভিযোগ সম্পূর্ণ মিথ্যে বলে উড়িয়ে দিয়েছেন ছবির লেখিকা।
     

  • <p>Kazi Nazrul Islam</p>

    Life Style25, May 2020, 2:42 PM

    'মোরা একই বৃন্তে দুটি কুসুম হিন্দু-মুসলমান', পবিত্র ইদের দিনেই নজরুল জন্ম জয়ন্তী পালন

    বিংশ শতাব্দীর অন্যতম অগ্রণী বাঙালি কবি, ঔপন্যাসিক, নাট্যকার, সঙ্গীতজ্ঞ ও দার্শনিক যিনি বাংলা কাব্যে অগ্রগামী ভূমিকা রাখার পাশাপাশি প্রগতিশীল প্রণোদনার জন্য সর্বাধিক পরিচিত। তিনি বাংলা সাহিত্য, সমাজ ও সংস্কৃতি ক্ষেত্রের অন্যতম শ্রেষ্ঠ ব্যক্তিত্ব হিসেবে উল্লেখযোগ্য। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ – দুই বাংলাতেই তাঁর কবিতা ও গান সমানভাবে সমাদৃত। তাঁর কবিতায় বিদ্রোহী দৃষ্টিভঙ্গির কারণে তাঁকে বিদ্রোহী কবি নামে আখ্যায়িত করা হয়েছিল। তাঁর কবিতার মূল বিষয়বস্তু ছিল মানুষের ওপর মানুষের অত্যাচার এবং সামাজিক অনাচার ও শোষণের বিরুদ্ধে সোচ্চার প্রতিবাদ। আজ বিদ্রোহী কবির ১২১ তম জন্ম বার্ষিকী।

  • <p>আনিসুজ্জামানের ছবি</p>

    Kolkata15, May 2020, 10:05 AM

    প্রয়াত অধ্যাপক আনিসুজ্জামান, শোকস্তব্ধ দুই বাংলা

    আনিসুজ্জামানের জন্ম বসিরহাটে, শিক্ষাজীবন শুরু কলকাতায়। তিনি ছিলেন একাধারে অধ্য়াপক অপরদিকে বিশিষ্ট লেখক। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ প্রধানমন্ত্রী। উল্লেখ্য়,  তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।
     

  • <p>However, the 35-year-old actor once encountered the dreaded 'casting couch' system in Bollywood. Khurana has managed to make his mark in the industry without any filmy connections or background.</p>

    Bollywood14, May 2020, 1:34 PM

    কীভাবে কলকাতার প্রেমে পড়েছিলেন আয়ুষ্মান, খোলসা করলেন নেট-দুনিয়ায়

    সোশ্যাল মিডিয়ায় এখন সব তারকারাই কম বেশি সক্রিয়। লকডাউনে তার প্রভাব আরও বেড়েছে। সাধারণ মানুষ এখন গৃহবন্দি। তাই নেট-পাড়াতেই অবাধ বিচরণ। প্রিয় তারকারা ছবি থেকে অজানা গল্পেই মেতে রয়েছেন সকলে।

  • Bengali Cinema23, Apr 2020, 3:03 PM

    গ্রাফিক্স ডিজাইনার থেকে পরিচালক, জেনে নিন সত্যজিতের অজানা কাহিনি

    সত্যজিৎ রায়।  এক বাঙালি কিংবদন্তি যিনি বিংশ শতাব্দীর অন্যতম শ্রেষ্ঠ  চলচ্চিত্রকার । ভারতীয় সিনেমাকে বিশ্বের  দরবারে প্রতিষ্ঠিত করেছিলেন। সালটা ১৯৯২। আজকের দিনেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন। গোটা ইন্ডাস্ট্রি শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতাকে হারিয়েছিল আজকের দিনেই। আজ তার ২৮ তম প্রয়াণ দিবস। একজন ভারতীয় চলচ্চিত্র নির্মাতার পাশাপাশি, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক, গ্রাফিক্স ডিজাইনার হিসেবেও তিনি গোটা বিশ্বে পরিচিত। সর্ব গুণে সম্পন্ন মানুষটি আজও সকলের মণিকোঠায় উজ্জ্বল । প্রয়াণ দিবসে জেনে নিন সত্যজিৎ রায়ের অজানা কিছু তথ্য।

  • মহাকরণের ছবি

    Kolkata18, Mar 2020, 3:18 PM

    করোনায় আক্রান্ত আমলার ছেলে, রাইটার্সে সিল করা হল তাঁর ঘর

    করোনা রুখতে দ্রুত পদক্ষেপ নিল রাজ্য় প্রশাসন। এই মুহূর্তে করোনায় আক্রান্ত আমলার ছেলে। ছেলেকে নিয়ে সোমবার রাইটার্সে গিয়েছিলেন। রাইটার্সে সিল করা হল তাঁর ঘর, সতর্ক নবান্নও।