'হিন্দু দেবতারা সুদর্শন নয়!' আদিপুরুষ প্রসঙ্গে মুখ খুললেন মুকেশ খান্না

Oct 05 2022, 04:16 PM IST

গত সপ্তাহে ওম রাউতের এই সিনেমার প্রথম ঝলক সামনে আসতেই প্রধান চরিত্রদের চেহারা ঘিরে সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। সইফ আলি খান, প্রভাসের চেহারার সঙ্গে হিন্দু দেবদেবীর চেহারার মিল নেই বলেই দাবি করেছেন দর্শকরা।


'হিন্দু দেবতারা সুদর্শন নয়!' আদিপুরুষের টিজার দেখে মন্তব্য মুকেশ খান্নার। গত সপ্তাহে ওম রাউতের এই সিনেমার প্রথম ঝলক সামনে আসতেই প্রধান চরিত্রদের চেহারা ঘিরে সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। সইফ আলি খান, প্রভাসের চেহারার সঙ্গে হিন্দু দেবদেবীর চেহারার মিল নেই বলেই দাবি করেছেন দর্শকরা। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন মুকেশ খান্না। 

প্রভাস-সাইফ আলি খান অভিনীত এই সিনেমা প্রসঙ্গে মুকেশ খান্না বলেছেন,“সবাই আমার সাথে একমত নাও হতে পারে, কিন্তু হিন্দু দেবতারা সুদর্শন নন। তারা সুন্দর সুদর্শন নয়। উদাহরণস্বরূপ রাম বা কৃষ্ণ দেখুন। তারা বডি বিল্ডার নয়, তাদের চেহারায় নরম, নম্র এবং দুর্দান্ত চেহারা রয়েছে। কেউ দাবি করতে পারে না যে তারা রাম বা কৃষ্ণের সাথে সাক্ষাত করেছিল, তবে আমরা বছরের পর বছর ধরে যা দেখেছি তাতে তাদের একটি মেয়েলি চেহারা রয়েছে। যারা তাদের পূজা করে তারা কখনও গোঁফওয়ালা রাম বা হনুমানের কথা ভাবে না।" 

মুকেশ খান্না আরও বলেন, “আপনি ছবিটিকে আদিপুরুষ বলুন, আপনি আমাকে বলতে পারেন যে এটি প্রস্তর যুগের একজন মানুষের গল্প। তাহলে রামায়ণ উপাধি কেন? ভীষ্ম পিতামহ (মহাভারতে মুকেশ খান্নার ভূমিকা) এর জন্য আমাদের একটি বিশাল দাড়ি ছিল, আপনি তাকে কেবল একজন ক্লিন-শেভ মানুষ হিসাবে দেখাতে পারবেন না। আমি আপনাকে বলতে চাই যে এই ধরনের একটি ফিল্ম কাজ করবে না, কারণ আপনি রামায়ণে দর্শকদের বিশ্বাস ব্যবহার করতে চান কিন্তু আপনি বিশ্বাসকে চ্যালেঞ্জও করেন।”