২৬/১১-র দিনেই ফের একবার ৯/১১-র আতঙ্ক ফিরল আমেরিকায়। স্থানীয় সময় সকাল ৯টা নাগাদ হোয়াইট হাউসের আকাশসীমা লঙ্ঘন করে একটি বিমান ঢুকে পড়েছে বলে জানা গিয়েছে। এর জেরে চারিদিক থেকে বন্ধ করে দেওয়া হয়েছে হোয়াইট হাউস। শুধু তাই নয়, হোয়াইট হাউসের নর্থ উইং পুরো খালি করে দেওয়া হয়েছে। মার্কিন প্রেসিডেন্টের সুরক্ষার জন্য নিযুক্ত ফাইটার জেটবিমানগুলিকেও ওড়ার প্রস্তুতি নিতে দেখা গিয়েছে বলে জানিয়েছে একাধিক মার্কিন সংবাদমাধ্যম।

মার্কিন ক্যাপিটল অর্থাৎ সংসদ ভবনেও নিরাপত্তাজনিত সতর্কতা জারি করা হয়েছে। মার্কিন মুলুকে এখন থ্যাঙ্কসগিভিং-এর ছুটি থাকায়, হাউস ও সেনেটের কোনও অধিবেশনের কাজ হচ্ছে না। তাই সদস্যরাও কেউ ক্যাপিটলে নেই বলেই জানা গিয়েছে। তবে ক্যাপিটে যেসকল কর্মী রয়েছেন, তাদের সকলকে সেখান থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছে মার্তিন সংবাদ মাধ্যমগুলি।

আরও পড়ুন - জেনেভা, টোকিও থেকে প্যারিস, পাক-বিরোধী প্রতিবাদ-বিক্ষোভে গর্জে উঠল বিশ্ব

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই মুহূর্তে হোয়াইট হাউসে আছেন কিনা, তা নিশ্চিত করে জানা যায়নি। এদিন তাঁর ফ্লোরিডা উড়ে যাওয়ার কথা। সেখানে 'হোমকামিং ব়্যালি'-তে অংশ নেওয়ার কথা তাঁর।

আরও পড়ুন - পাত্তাই পেলেন না ট্রাম্প, হোয়াইট হাউসে নায়কের সম্মান 'বিশ্বখ্যাত' এই সারমেয়কে, দেখুন

২০০১ সালের ১১ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে বিমান ছিনতাই করে সেই বিমান দিয়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ও পেন্টাগনে হামলা চালিয়েছিল আল কায়দা জঙ্গিরা।   

আরও পড়ুন - ২৬/১১-র আসল ছকে দায় চাপত হিন্দুদের উপর, উঠল চাঞ্চল্যকর দাবি